সিউইড ডিমসাম কীভাবে তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ3 years ago

Picsart_22-03-30_00-26-24-965.jpg
আমার তোলা ছবি

আসসালামুয়ালাইকুম বন্ধুরা এবং বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনি বাড়িতে তৈরি করতে পারেন। poldokat অমলেট তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি চেষ্টা করেছেন? আমি খুব উত্তেজিত কারণ রেসিপি সম্পর্কে উত্সাহ তাই মহান. যারা সক্রিয় বা বাড়িতে বিশ্রাম নিচ্ছেন তাদের সবাইকে বুধবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনি এখন পর্যন্ত ভাল আছেন। আচ্ছা, আপনি যদি সবসময় আমার ব্লগ অনুসরণ করেন, আপনি কি আমার স্টিমিট ব্লগে প্রথম শেয়ার করা ডিমসাম রেসিপি দেখেছেন? এবার ডিমসুম রিমেক করব তবে ভিন্ন স্বাদ নিয়ে। আপনি সামুদ্রিক শৈবাল পছন্দ করেন? আপনি যদি সামুদ্রিক শৈবাল পছন্দ করেন তবে এই রেসিপিটি আপনার জন্য খুব কার্যকর হতে পারে। আমি যে সিউইড ডিমসাম তৈরি করব তা খুবই বিশেষ এবং এতে মাংস ব্যবহার করা হয়। আচ্ছা, এই সিউইড ডিমসাম রেসিপি সম্পর্কে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন এবং সৌভাগ্য কামনা করছি!

Picsart_22-03-30_00-26-47-113.jpg
আমার তোলা ছবি

সামুদ্রিক শৈবাল ডিমসাম তৈরির জন্য আপনাকে যা প্রস্তুত করতে হবে তা এত বেশি এবং সস্তা নয়। এর মধ্যে একটি হল সামুদ্রিক শৈবাল নরি, আপনি 1 শীট বা 2 শীট নরি ব্যবহার করতে পারেন, তারপর 500 গ্রাম মুরগির মাংস, মশলা, মরিচ, অয়েস্টার সস, সয়া সস, চিনি, লবণ, 1 ডিম, গাজর, রসুন, লেমন গ্রাস এবং সবশেষে ময়দা। . ট্যাপিওকা আপনি উপরের মশলা এবং উপাদানগুলি প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

Picsart_22-03-30_00-27-05-201.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপে আপনাকে যা করতে হবে তা হল আপনার তৈরি করা মুরগিটি পরিষ্কার করুন, তারপর উপরের ছবির মতো মুরগিটিকে ছোট ছোট টুকরো করে কেটে নিন।

Picsart_22-03-30_00-27-19-509.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়ে, সমস্ত মুরগি পরিষ্কার করার পরে এবং মুরগিকে ছোট ছোট টুকরো করে কাটা হয়, এখন আমরা প্রথমে সবজি প্রস্তুত করি। একটি grater প্রস্তুত করুন এবং 1 গাজর রান্না না হওয়া পর্যন্ত ঝাঁঝরি করুন, তারপর লিক এবং রসুন ছোট টুকরো করে কেটে নিন।

Picsart_22-03-30_00-29-55-601.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, আপনি মুরগি এবং সবজি প্রস্তুত করার পরে, এখন একটি ব্লেন্ডার তৈরি করুন এবং আপনার কাটা সমস্ত মুরগি ছোট টুকরো করে রাখুন, তারপরে 1 চা চামচ সয়া সস, 1 টেবিল চামচ অয়েস্টার সস, 1 টেবিল চামচ মশলা, অর্ধেক দিন। এক টেবিল চামচ গোলমরিচ, 1 টেবিল চামচ চা চামচ লবণ, 1 চা চামচ চিনি, 4 টুকরা রসুন ছোট ছোট টুকরো করে কেটে নেওয়া হয়েছে এবং শেষটি 1টি ডিম। তারপর ব্লেন্ডারে যতক্ষণ না মুরগির মাংস মসৃণ হয় এবং মশলাগুলো ভালোভাবে মিশে যায়।

Picsart_22-03-30_00-30-47-604.jpg
আমার তোলা ছবি

এখন আপনি উপরের ফটোটি দেখতে পারেন, সমস্ত মুরগির মাংস মশলার সাথে ভালভাবে মিশে গেছে এবং মুরগির মাংস মসৃণ। এখন চলুন পরবর্তী ধাপে যাওয়া যাক।

Picsart_22-03-30_00-32-25-609.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, মুরগির মাংস একটি ব্লেন্ডারে মসৃণ হওয়া পর্যন্ত এবং মশলাগুলি ভালভাবে মিশ্রিত হওয়ার পরে। এখন শুধু 5 টেবিল চামচ ট্যাপিওকা ময়দা যোগ করুন, আগে গ্রেট করা গাজর এবং শেষটি হল স্ক্যালিয়ন যা আগে থেকে ছোট ছোট টুকরো করে কাটা হয়েছে। তারপর মুরগির মাংসের মিশ্রণের সাথে সবকিছু সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-03-30_00-33-03-024.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, আপনি মুরগির মিশ্রণটি নাড়ার পর যতক্ষণ না সবকিছু ভালোভাবে মিশে যায়, এখন নরির 1টি শীট প্রস্তুত করুন যা এখনও অক্ষত আছে, তারপর উপরের ছবির মতো নরিটিকে 4 ভাগে কেটে নিন।

Picsart_22-03-30_00-33-22-457.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, আপনি নরিটিকে 4 ভাগে কাটার পর, এখন 1টি নরি নিন এবং এটি আপনার হাতের তালুতে রাখুন, তারপর 1 টেবিল চামচ ময়দা নিন এবং এটি নরির উপর রাখুন। এর পরে নরিটিকে ছাঁটা এবং কম্প্যাক্ট করুন যাতে ফলাফল আরও ভাল হয়, আপনি আরও বিশদ বিবরণের জন্য উপরের ছবিটি দেখতে পারেন।

Picsart_22-03-30_00-33-40-774.jpg
আমার তোলা ছবি

এখন, সমস্ত নরি মুরগির মাংসের মিশ্রণে ভরা, মুরগি এবং নরি মিশ্রণটি ব্যবহার না হওয়া পর্যন্ত এই ধাপটি পুনরাবৃত্তি করুন। আরও ডিমসাম পেতে আপনি মুরগির মিশ্রণটি সামঞ্জস্য করতে পারেন। এখন আমরা পরবর্তী পর্যায়ে যেতে হবে.

Picsart_22-03-30_00-33-58-643.jpg
আমার তোলা ছবি

শেষ পর্যায়, মুরগি এবং নোরি মিশ্রণ না হওয়া পর্যন্ত আপনি সমস্ত ডিমসাম তৈরি করার পরে, এখন স্টিমারের জন্য একটি জায়গা প্রস্তুত করুন এবং আপনি যে সমস্ত সিউইড ডিমসাম বাষ্প করতে চান তা যোগ করুন। মাঝারি আঁচে চুলা চালু করুন এবং প্রায় 20 থেকে 25 মিনিটের জন্য বাষ্প করুন।

Picsart_22-03-30_00-34-13-770.jpg
আমার তোলা ছবি

এবং অবশেষে, আপনি 25 মিনিটের জন্য সিউইড ডিমসাম বাষ্প করার পরে, আপনি অবিলম্বে এটি আপনার পরিবার বা বন্ধুদের পরিবেশন করতে পারেন। ডিমসামকে আরও সুস্বাদু করতে স্বাদ যোগ করতে, আপনি ডিমসামের উপরে বন নরি ছিটিয়ে দিতে পারেন বা আপনি মেয়োনিজ সস ব্যবহার করতে পারেন। আপনি কি মনে করেন ? আকর্ষণীয় ডান? এই রেসিপিটি হতে পারে আপনার সেলিং আইডিয়া এবং ঘরে বসে স্ন্যাক আইডিয়া। আজ আমার ব্লগ পরিদর্শন এবং পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. এছাড়াও আমার #amarbanglablog ব্লগে অন্যান্য আকর্ষণীয় রেসিপি পড়ুন। আপনার জন্য পরবর্তী আকর্ষণীয় রেসিপি শেয়ার করার বিষয়ে আরও উত্সাহী হওয়ার জন্য সমর্থন চালিয়ে যেতে এবং আমাকে পরামর্শ দিতে ভুলবেন না। আমার সাথে আরেকদিন দেখা হবে। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 3 years ago 

এই ধরনের খাবার কখন খাওয়া হবে কিনা জানি না কিন্তু আপনার তৈরি দেখে আমার কাছে খুবই ভালো লাগে। নতুনত্ব কিছুর সাথে পরিচিত হতে পেরে খুবই ভালো লাগে। আমাদের সাথে এভাবেই প্রতিনিয়ত আপনার নিত্য নতুন খাবার তৈরীর চেষ্টা শেয়ার করতে থাকুন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ আমি আশা করি আমরা একে অপরকে সমর্থন করতে পারব

 3 years ago 

ভিন্ন রকম রেসিপি আমার কাছে।যদিও কখনো খাওয়া হয় নি।তবে প্রস্তুতি প্রনালী দেখে মনে হচ্ছে খেতে খুব দারুন।পরিবেশটাও বেশ ভালো।সব মিলিয়ে অসাধারন। ধন্যবাদ আপু।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ বোন, আমি আপনার প্রশংসার জন্য খুব খুশি যে আপনি অব্যাহত রেখেছেন

 3 years ago 

আপনার ভিন্ন রেসিপিগুলো যখনি দেখি মনে হয় এগুলো খেতে পারলে অনেক মজা লাগতো। আপনি যদি বাংলাদেশের একটি রেস্টুরেন্ট খুলতেন তাহলে অনেক জনপ্রিয় হতো আপনার রেস্টুরেন্টটি। 😍

 3 years ago 

হাহাহাহা, প্রশংসার জন্য ধন্যবাদ ভাই, আমার মনে হয় বাংলাদেশে একটা রেস্তোরাঁ খুললে হয়তো মানুষ ইন্দোনেশিয়ার খাবার খেতে অভ্যস্ত হবে না।

 3 years ago 

মজাদার নতুন রেসেপি আপনার কাছ থেকে পেলাম খুবই ভালো লাগলো। আসলে আপনার রেসিপি গুলো খুবই ভালো লাগে। যদিও কখনো খাওয়া হয়নি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই থালা করতে পারেন

 3 years ago 

আপনার কাছ থেকে আবারও আজকে নতুন রেসিপি দেখলাম ।সিউইড ডিমসাম রেসিপিটি দেখতে অনেক সুন্দর হয়েছে । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি করতে পারেন

 3 years ago 

আপনার ইউনিক ইউনিক রেসিপি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। রেসিপি গুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করে আমাদের মাঝে উপহার দেন। যা আমার কাছে বেশি ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ কারণ আপনি আমার রেসিপি সমর্থন করেছেন

 3 years ago 

খুবই চমৎকার একটি রেসিপি আমাদের উপহার দিয়েছেন। দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনার রেসিপি গুলো খুবই অনেক হয়ে থাকে সব সময়। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আমি প্রায়ই ইউটিউবে নতুন নতুন খাবার তৈরি করি, আপনার মনোযোগের জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

রেসিপি দেখতে আমার খুবই ভালো লাগে। খুব সুন্দর সুন্দর রেসিপি আপনি করে থাকেন। আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা টাও খুব ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ বোন, আমার উপস্থাপনাটি আপনার ভালো লেগেছে বলে খুব ভালো লাগছে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62684.33
ETH 2456.60
USDT 1.00
SBD 2.66