কীভাবে চকোলেট প্রলিপ্ত পিনাট বাটার কুকিজ তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221225-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। চুন পাতা দিয়ে মশলাদার বাসরেং বানানোর রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। বাসরেং রেসিপি সম্পর্কে আপনি কি মনে করেন? খুব অনন্য অধিকার? বাসরেং তৈরিতে সফল হলে আপনার ছবি দিন। আপনারা যারা কাজ করছেন বা বাড়িতে পরিবারের সাথে জড়ো হচ্ছেন তাদের সবাইকে সোমবার শুভ সোমবার, আমি আশা করি আপনারা সবাই কোন সমস্যা ছাড়াই ভাল আছেন। ঠিক আছে, আজ আমি একটি স্ন্যাক রেসিপি শেয়ার করব যেটি তৈরি করা আপনার জন্য খুব সহজ এবং খুব বেশি খরচ হয় না। এই স্ন্যাকটি সুস্বাদু পিনাট বাটারের সাথে মিশ্রিত বিস্কুট দিয়ে তৈরি। আপনারা যারা স্ন্যাকস পছন্দ করেন, তাদের জন্য হয়তো এই স্ন্যাকসগুলো বাড়িতে আপনার নিজের স্ন্যাকস তৈরির রেফারেন্স হতে পারে। সুতরাং, আপনারা যারা এই স্ন্যাকটি তৈরি করতে চান, শুধু এগিয়ে যান এবং এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং সৌভাগ্য কামনা করছি। শুভকামনা বন্ধুরা!

IMG-20221225-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, আপনাকে যা প্রস্তুত করতে বা কিনতে হবে তা অবশ্যই সস্তা এবং সুপারমার্কেটগুলিতে পাওয়া সহজ। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল, যেকোনো ধরনের এবং স্বাদের বিস্কুট, চকলেট বার, পিনাট বাটার এবং আপনার ইচ্ছা অনুযায়ী কিছু টপিং। হ্যাঁ, আপনি বাড়িতে স্ন্যাকসের জন্য এটিই তৈরি করতে পারেন। এখন যেহেতু আমরা সবকিছু প্রস্তুত করেছি, আসুন এই পিনাট বাটার কুকিজ তৈরি করি।

IMG-20221225-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথমে যে ধাপটি করতে হবে তা হল 1 প্যাক বিস্কুট প্রস্তুত করা, প্রকার ও স্বাদ যাই হোক না কেন, আমি চকলেট-গন্ধযুক্ত বিস্কুটগুলিকে আরও সুস্বাদু করতে ব্যবহার করার পরামর্শ দিচ্ছি। এর পরে, উপরের ছবির মতো আপনার তৈরি করা সমস্ত বিস্কুট আলাদা করুন। বিস্কুটের জন্য, আপনি কতগুলি ট্রিট তৈরি করতে চান তা কাস্টমাইজ করতে পারেন।

IMG-20221225-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি সমস্ত বিস্কুট বিভক্ত করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল ব্লেন্ডার প্রস্তুত করুন এবং সমস্ত বিস্কুট ব্লেন্ডারে রাখুন। তারপর সমস্ত বিস্কুট ব্লেন্ডার করুন যতক্ষণ না বিস্কুটগুলি সম্পূর্ণ মসৃণ এবং টুকরো টুকরো হয়ে যায়।

IMG-20221225-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপ, সমস্ত বিস্কুট সম্পূর্ণরূপে গুঁড়ো এবং মসৃণ হওয়া পর্যন্ত মিশ্রিত হওয়ার পরে, এখন সমস্ত বিস্কুট একটি ছোট বাটিতে স্থানান্তর করুন এবং পছন্দমতো পিনাট বাটার যোগ করুন। তারপর একটি চামচ ব্যবহার করে ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত চিনাবাদাম মাখন এবং বিস্কুট যোগ করুন।

IMG-20221225-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, পিনাট বাটার এবং বিস্কুট ভালোভাবে মিশে না যাওয়া পর্যন্ত নাড়ার পর, ময়দার গঠন এবং আকৃতি উপরের ছবির মতোই হতে হবে। দেখা যায় যে বিস্কুট এবং পিনাট বাটার একটি ময়দায় মেশানো হয়েছে এবং ইচ্ছামতো আকার দেওয়া যেতে পারে। এখন ময়দা গঠনের পরবর্তী ধাপে যাওয়া যাক।

IMG-20221225-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, বিস্কুটের ময়দা এবং চিনাবাদামের মাখন দিয়ে শেষ করার পরে, এখন যা বাকি আছে তা হল সামান্য ময়দা নিন এবং আপনার ইচ্ছামতো ময়দার আকার দিন। আপনি বিভিন্ন আকারের বল তৈরি করতে পারেন, আপনি যদি প্রচুর স্ন্যাকস পেতে চান তবে আপনি এই স্ন্যাকসগুলি তৈরি করতে সামান্য ময়দা ব্যবহার করতে পারেন। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20221225-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, আপনি সমস্ত ময়দা তৈরি করার পরে, এখন একটি প্লেটে সমস্ত ময়দা রাখুন এবং প্লেটটিকে ফ্রিজে রাখুন। ময়দাটি 1 থেকে 2 ঘন্টা জমা না হওয়া পর্যন্ত ময়দাটি হিমায়িত করুন যাতে ময়দা পুরোপুরি জমে না যায়।

IMG-20221225-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, যখন ময়দা প্রায় 2 ঘন্টা ফ্রিজে জমা হয়, এখন আমাদের যা প্রস্তুত করতে হবে তা হল গলিত চকোলেট। প্রথমে একটি প্যান প্রস্তুত করুন এবং পর্যাপ্ত জল যোগ করুন, তারপর একটি পাত্রে কয়েক টুকরো চকোলেট বার রাখুন এবং বাটিটি প্যানে রাখুন। তারপরে, চকলেট বার টিপুন এবং নাড়ুন যাতে চকোলেট বার দ্রুত গলে যায়।

IMG-20221225-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, চকলেট সম্পূর্ণ গলে যাওয়ার পর, এখন যে মিশ্রণটি আগে ফ্রিজে 2 ঘন্টার জন্য জমে ছিল তা সরিয়ে ফেলুন, তারপর মিশ্রণটিকে এক এক করে সমানভাবে ডুবিয়ে দিন যাতে এটি আরও নিখুঁত হয়।

IMG-20221225-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

চূড়ান্ত ধাপে, সমস্ত পিনাট বাটার বিস্কুট সমানভাবে গলিত চকোলেটে ডুবিয়ে দেওয়ার পরে, এখন স্বাদ অনুযায়ী আকর্ষণীয় এবং সুস্বাদু টপিংস যোগ করুন।

IMG-20221225-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অবশেষে, চকোলেট মোড়ানো পিনাট বাটার বিস্কুট স্ন্যাক প্রস্তুত এবং আপনি এটি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে খেতে পারেন। স্বাদটি বেশ অনন্য এবং বিস্কুট কামড়ালে এর স্বাদ সত্যিই চমৎকার। চিনাবাদাম মাখন বিস্কুটের সাথে একটি চমৎকার সংমিশ্রণ। আপনি কি মনে করেন ? খুব সহজ তাই না? বাড়িতে আপনার নিজের স্ন্যাকস তৈরি করতে অনেক সময় এবং অর্থের প্রয়োজন হয় না। চকলেট লেপের সাথে পিনাট বাটার বিস্কুট স্ন্যাক রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি আপনাদের সবার সাথে অন্যান্য রেসিপি শেয়ার করতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা এবং আশা করি এই রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 
আপনি আবার সুন্দর একটি স্ন্যাকস এর রেসিপি নিয়ে আমাদের সামনে হাজির হয়েছেন। আজ বিস্কুট দিয়ে সুন্দর স্ন্যাকস টি বানিয়েছেন। আপনার রেসিপির আইটেমগুলো একটু কষ্টলি হলেও একবার বানাতে পারলে মনে হয় খেতেই ইচ্ছা করবে। অনেক সুন্দরভাবে বানিয়েছেন। আপনার পরিবেশন দেখলে যে কেউ এট্রাকটিভ হবেই। ধন্যবাদ আপু।
 2 years ago 

ধন্যবাদ, আমি আনন্দিত যে আপনি সবসময় আমাকে সমর্থন করেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67