মাদুরা চিনাবাদাম সাতে কীভাবে তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230315-WA0024.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনি অনেক টাকা খরচ না করে বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। আপনারা যারা কর্মস্থলে বা বাড়িতে আছেন তাদের সবাইকে বৃহস্পতিবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং কোনো সমস্যা নেই। চিকেন এবং মোজারেলা পনির দিয়ে কীভাবে রিসল ভরা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? খুব মজার তাই না? এটি দেখতে এত সুস্বাদু এবং এত সহজ। আচ্ছা, আপনাদের মধ্যে কার সাতায় ভালো লাগে? নাকি সাটায় খাওয়ার চেষ্টা করেননি? প্রসঙ্গত, আজ আমি মাদুরা চিনাবাদামের সসের সাথে মেশানো একটি খুব সুস্বাদু সাতয় রেসিপি শেয়ার করব। উপরের ফটো থেকে এটি খুব সুস্বাদু এবং সুস্বাদু দেখায়। এই satay রেসিপি দ্বারা আগ্রহী? অবিলম্বে, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং সৌভাগ্য!

IMG-20230315-WA0025.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, কি উপাদান প্রস্তুত করা উচিত? আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল মুরগির মাংস যা আপনি ধুয়ে স্বাদ অনুযায়ী ছোট ছোট টুকরো করে কেটে নিন, তারপর পর্যাপ্ত চিনাবাদাম, মিষ্টি সয়াসস, চুন, চিনি, লবণ, গোলমরিচ, শ্যালটস, রসুন এবং সবশেষে লাল মরিচ প্রস্তুত করুন। মশলা এবং উপাদান প্রস্তুত করার পরে, এখন আমরা প্রথমে চিনাবাদাম সস তৈরির প্রথম পর্যায়ে প্রবেশ করি।

IMG-20230315-WA0026.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথমে যে ধাপটি করতে হবে তা হল শ্যালটস এবং রসুনের খোসা ছাড়িয়ে নিন, তারপর প্যানটি প্রস্তুত করুন, কিছু রান্নার তেল ঢালুন, তারপরে সমস্ত শ্যালট, রসুন, লাল লঙ্কা এবং চিনাবাদাম যোগ করুন। তারপর ভাজুন যতক্ষণ না চিনাবাদাম বাদামী হয় এবং লাল লঙ্কাগুলি অল্প আঁচে কিছুটা শুকিয়ে যায়।

IMG-20230315-WA0029.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়, মটরশুঁটি বাদামী না হওয়া পর্যন্ত এবং মরিচগুলি শুকিয়ে যাওয়া পর্যন্ত ভাজার পরে, এখন একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং ব্লেন্ডারে যে সমস্ত উপাদানগুলি ভাজা হয়েছে তা রাখুন, তারপর ব্লেন্ডারে আধা গ্লাস মিনারেল ওয়াটার যোগ করুন। সব মশলা সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন।

IMG-20230315-WA0027.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত ব্লেন্ড করার পর, এখন একটি সসপ্যানে সমস্ত চিনাবাদামের সস ঢেলে দিন, তারপর মাঝারি আঁচে চুলা চালু করুন এবং চিনাবাদামের সস ফেনা পর্যন্ত রান্না করুন।

IMG-20230315-WA0028.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, চিনাবাদামের সস খানিকটা ঝোলা হওয়ার পর, এখন 1 টেবিল চামচ চিনি, 1 চা চামচ লবণ এবং আধা চামচ গোলমরিচের মতো মশলা দিন। এর পরে, আবার রান্না করুন এবং সমস্ত মশলা ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230315-WA0031.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, আপনি যদি চিনাবাদামের সসকে কয়েক মিনিটের জন্য ভালভাবে মিশে না যাওয়া পর্যন্ত নাড়তে থাকেন, এখন চিনাবাদাম সসে আধা গ্লাস জল এবং পর্যাপ্ত মিষ্টি সয়া সস যোগ করুন। ভালভাবে একত্রিত না হওয়া পর্যন্ত চিনাবাদামের সসে আবার নাড়ুন এবং মাঝারি আঁচে সিদ্ধ হতে দিন। চিনাবাদামের সস তৈরি হওয়ার পরে, এখন আমরা সাতে প্রস্তুত করি।

IMG-20230315-WA0030.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, চিনাবাদাম সস প্রস্তুত হওয়ার পরে, এখন কিছু স্ক্যুয়ার এবং চিকেন স্কিউয়ার প্রস্তুত করুন যা আপনি আগে ছোট টুকরো করে কেটেছিলেন। আমি 1 3 skewer মুরগির সুপারিশ করি যাতে আপনি আপনার পরিবার বা বন্ধুদের জন্য প্রচুর পরিমাণে স্যাটে পান। সমস্ত মুরগি ব্যবহার না হওয়া পর্যন্ত পুনরাবৃত্তি করুন।

IMG-20230315-WA0032.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, সমস্ত মুরগি একটি কাঠি ব্যবহার করে skewered পরে, এখন সব sate সরান এবং একটি প্লেটে মিষ্টি সয়া সস রাখুন. তারপর পছন্দমত মিষ্টি সয়া সস দিয়ে সমস্ত সাতে ব্রাশ করুন যতক্ষণ না সমস্ত সাতে মিষ্টি সয়া সসের সাথে মিশে যায়। আপনি অন্যান্য ধরণের সয়া সসের সাথে সাটেও মেশাতে পারেন।

IMG-20230315-WA0033.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, সমস্ত সাতায় মিষ্টি সয়া সস দিয়ে ভালভাবে মিশ্রিত করার পরে, এখন সমস্ত সাতেকে গ্রিল করুন, আমার কাছে সাতে গ্রিল নেই, তাই আমি সাটায় গ্রিল করতে টেফলন ব্যবহার করি। আপনার যদি একটি গ্রিল বা একটি প্রশস্ত গেজ গ্রিল থাকে তবে আপনাকে লাঠিগুলি ভাঙতে হবে না। সমস্ত দিক রান্না না হওয়া পর্যন্ত বেক করুন, সমস্ত স্ক্যুয়ারগুলি গ্রিল না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230315-WA0034.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, সমস্ত সাতায় ভাজা হয়ে যাওয়ার পরে, এখন সমস্ত সাতয়কে চিনাবাদামের সসে ডুবিয়ে রাখুন যা আপনি আগে তৈরি করেছিলেন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত সাটে চিনাবাদাম সসের সাথে মিশ্রিত হয়।

IMG-20230315-WA0035.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ পর্যায়, সাতেকে আরও সুস্বাদু করতে, পেঁয়াজ বাদামি হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20230315-WA0036.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, চিকেন সস বন্ধু এবং পরিবারের জন্য উপভোগ করা যেতে পারে। পরিবেশন করার উপায় বেশ সহজ, আপনি যে ভাজা পেঁয়াজ তৈরি করেছেন তা সাটায় উপরে ছিটিয়ে দিন, চিনাবাদামের সসকে আরও সুস্বাদু করতে আপনি চুনও যোগ করতে পারেন। এটির স্বাদ খুব ভাল এবং মুরগির মাংস খুব কোমল। আমি নিশ্চিত আপনি পারবেন এবং ব্যর্থ হবেন না। পিনাট সস চিকেন সাতে তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আমাকে পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি ভবিষ্যতে খাবার এবং স্ন্যাকসের রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী আকর্ষণীয় রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!.

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

প্রতিবারের মতো এবারও ইউনিক একটি রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপনার রেসিপিগুলোর প্রশংসা যতই করি ততই কম হয়ে যায়। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 last year 

আমার বন্ধু এই সুন্দর প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য ভালো থাকবেন।

 last year 

আপনাকে স্বাগতম

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63697.39
ETH 3145.23
USDT 1.00
SBD 3.83