কীভাবে অনন্য চকোলেট রুটি তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221121-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

হে ইয়েমান এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনারা যারা বাড়িতে বিশ্রাম নিচ্ছেন বা সপ্তাহান্তে ছুটি নেওয়ার পরিকল্পনা করছেন তাদের সবাইকে শুভ মঙ্গলবার, আমি আশা করি আপনি কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। উত্তর সুমাত্রার মেদান থেকে আমবোন বিংকা কেক তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি কি সফল হয়েছেন? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. ঠিক আছে আজ আমি অন্যান্য বিভিন্ন রুটি তৈরি করব যা বাড়িতে আপনার নাস্তার ধারণা বা আপনার বিক্রির ধারণা হতে পারে। এই রুটিটি মাশরুমের মতো চকোলেটের একটি স্তর সহ বেশ অনন্য, তারপরে এই রুটিটি সুস্বাদু চকলেট বার দিয়ে ভরা হয়। এই রুটি বানানোর পদ্ধতি অন্যান্য রুটির রেসিপির মতই যা আমি আপনাদের সাথে শেয়ার করেছি। আপনি যদি আগ্রহী হন তবে আপনি নীচের রেসিপিটি সম্পূর্ণ দেখতে পারেন এবং আপনার প্রতিক্রিয়া জানাতে পারেন। আপনার জন্য শুভকামনা এবং সাফল্য।

IMG-20221121-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে এবং কিনতে হবে তা অবশ্যই ব্যয়বহুল নয় এবং আপনি নিকটস্থ সুপারমার্কেটে এই সমস্ত উপাদানগুলি পেতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল ময়দা, মার্জারিন, চালের আটা, লবণ, মিষ্টি কনডেন্সড মিল্ক, খামির, গুঁড়ো দুধ, কোকো পাউডার, দানাদার চিনি, চকোলেট বার এবং মিনারেল ওয়াটার। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন এই অনন্য বাদামী রুটি তৈরির প্রথম ধাপ শুরু করা যাক। আপনি আপনার দেশে উপলব্ধ ব্র্যান্ডের সাথে উপাদানের ব্র্যান্ড পরিবর্তন করতে পারেন।

IMG-20221121-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে একটি জায়গা প্রস্তুত করতে হবে এবং 18টি মাঝারি প্রোটিন ময়দা, 1 প্যাক মিষ্টি কনডেন্সড মিল্ক, আধা টেবিল চামচ খামির, 1 টেবিল চামচ গুঁড়ো দুধ এবং 4 টেবিল চামচ চিনি যোগ করুন। এর পরে, ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত শুকনো মিশ্রণটি মেশান।

IMG-20221121-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি শুকনো মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল ময়দায় পর্যাপ্ত খনিজ যোগ করুন এবং এটি অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত হাত দিয়ে মাখতে হবে। ময়দা মাখার আগে হাত ধুতে ভুলবেন না।

IMG-20221121-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা অর্ধেক মসৃণ হওয়ার পরে, এখন ময়দায় 2 টেবিল চামচ মার্জারিন এবং আধা টেবিল চামচ লবণ যোগ করুন। তারপর, ময়দা সম্পূর্ণরূপে মসৃণ এবং ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার হাত দিয়ে মাখুন।

IMG-20221121-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, ময়দা মসৃণ না হওয়া পর্যন্ত মাখার পর, এখন একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে রাখুন এবং আপনার ঘরের তাপমাত্রার উপর নির্ভর করে প্রায় আধা ঘন্টা ময়দাটিকে বিশ্রাম দিন।

IMG-20221121-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা আধা ঘন্টা দাঁড়িয়ে থাকার পরে, এখন যা বাকি আছে তা হল একটি কাজের মাদুর তৈরি করা এবং উপরের ছবির মতো ময়দাটিকে কয়েকটি অংশে কাটা। এর পরে, সমস্ত ময়দা গোল করুন এবং যদি ময়দা এখনও আঠালো মনে হয়, আপনি কাজের মাদুরে ময়দা ছিটিয়ে দিতে পারেন।

IMG-20221121-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, ময়দাটি কয়েক ভাগে কেটে নেওয়ার পরে, এখন 1টি ময়দা নিন, আপনার হাতের তালু দিয়ে ময়দাটি একটু চ্যাপ্টা করুন এবং আগে ছোট কাটা চকলেট বারটি রাখুন। আপনি আপনার ইচ্ছা মত অন্যান্য ফিলিংস ব্যবহার করতে পারেন।

IMG-20221121-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, চকলেট বার বসানোর পর, এখন ময়দাকে শক্ত করে ঢেকে দিন যাতে বেক করার সময় চকলেট বের হয়ে না যায়। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20221121-WA0019.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, সমস্ত ময়দা চকলেট বার দিয়ে পূর্ণ হওয়ার পরে এটি শেষ না হওয়া পর্যন্ত, এখন আপনাকে যা করতে হবে তা হল উপরের ছবির মতো ময়দাটি পরিপাটি করে গোলাকার করুন, তারপর পার্চমেন্ট পেপার দিয়ে ময়দাটি ঢেকে দিন।

IMG-20221121-WA0018.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, সমস্ত ময়দা পরিপাটি করা এবং আগের ছবির মতো গোলাকার হওয়ার পরে, এখন আমরা ময়দার জন্য চকোলেট স্প্রেড প্রস্তুত করব। এখন একটি ছোট বাটি প্রস্তুত করুন, তারপরে 1 টেবিল চামচ কোকো পাউডার, 1 টেবিল চামচ চালের আটা এবং 2 টেবিল চামচ মিনারেল ওয়াটার যোগ করুন। তারপর উপরের ছবির মতো ভালোভাবে মিশে যাওয়া এবং দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20221121-WA0020.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, চকোলেট স্প্রেড দিয়ে শেষ করার পর, এখন যা বাকি থাকে তা হল উপরের ছবির মতো ময়দার উপরে চকোলেটটি সমানভাবে ছড়িয়ে দেওয়া যতক্ষণ না এটি শেষ হয়। তারপর, ময়দা ঢেকে দিন এবং 15 থেকে 20 মিনিটের জন্য ময়দা উঠতে দিন।

IMG-20221121-WA0021.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনি চকলেট মেশানোর পরে শেষ ধাপে এবং ময়দাকে 1 ঘন্টার জন্য উঠতে দিন, এখন আপনাকে যা করতে হবে তা হল ওভেন প্রস্তুত করুন এবং 10 মিনিটের জন্য ওভেনটি প্রিহিট করুন। তারপরে পার্চমেন্ট পেপার দিয়ে রেখাযুক্ত ওভেন প্যানে প্রবেশ করুন এবং আপনি যে ওভেন ব্যবহার করেন তার উপর নির্ভর করে 13 থেকে 15 মিনিটের জন্য উপরে এবং নীচে আগুন দিয়ে 180 ডিগ্রি সেলসিয়াসে ময়দা বেক করুন।

IMG-20221121-WA0022.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, আপনি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে এই ব্রাউন ব্রেডটি উপভোগ করতে পারেন। চকোলেট টপিং এর একটি খুব সুস্বাদু স্প্রেড সহ, এই রুটিটি বাচ্চাদের কাছে খুব আকর্ষণীয় এবং তা ছাড়া কামড়ানোর সময় রুটির টেক্সচার খুব নরম হয়। আপনি আপনার বাচ্চাদের এবং পরিবারের জন্য এই রেসিপি চেষ্টা করতে হবে. আপনি কি মনে করেন ? বেশ আকর্ষণীয় তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. কিভাবে অনন্য চকোলেট রুটি তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি শেয়ার করার বিষয়ে আরও বেশি উৎসাহী হতে পারি, আবার দেখা হবে @umiriska

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

না আপু আবহাওয়া পরিবর্তনের জন্য কেউ ভালো নেই। ছুটি শুক্রবার আর শনিবার।যাই হোক চকলেট দিয়ে খুব মজার একটি রেসিপি তৈরি করেছেন। চকোলেট রুটি এভাবে তৈরি করে খাইনি।তবে মনে হচ্ছে খেতে বেশ ভালো হবে।ধন্যবাদ

 2 years ago 

এই রেসিপিটির জন্য প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন এবং এটি বাড়িতে তৈরি করতে পারবেন

 2 years ago 

রুটিটি সুস্বাদু চকোলেট বাদ দিয়ে ভরা, শুনে লোভে পড়ে গেলাম। প্রতিনিয়ত খুব দুর্দান্ত রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনার রেসিপিগুলো আমার খুবই ভালো লাগে দেখতে। শেষের উপস্থাপন আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি আশা করি আগামী দিন সুন্দর কিছু রেসিপি দেখতে পারব।

 2 years ago 

এই রেসিপিটির জন্য প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন এবং এটি বাড়িতে তৈরি করতে পারবেন

 2 years ago 

আপনার রেসিপিগুলো ভিন্ন রকম হয়ে থাকে। বিশেষ করে আমাদের দেশে এই রকম রেসিপি খুব কম সংখ্যক লোকে তৈরি করে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে চমৎকার একটি রেসিপি উপাহার দেওয়ার জন্য।

 2 years ago 

এই রেসিপিটির জন্য প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন এবং এটি বাড়িতে তৈরি করতে পারবেন

 2 years ago 

বরাবরই আপনি খুব ইউনিক রেসিপি শেয়ার করেন, সেটা আমরা সকলেই জানি। আর গতানুগতিক ধারার বাইরের কিছু রেসিপি আপনার মাধ্যমে আমরা দেখতে পাই। আশা করি এই ধারাবাহিকতা সবসময় বজায় রাখবেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই রেসিপিটির জন্য প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন এবং এটি বাড়িতে তৈরি করতে পারবেন

 2 years ago 

জি অবশ্যই একদিন তৈরি করে দেখতে হবে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65