আমের আঠালো চাল বানানোর রেসিপি || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ3 years ago

Picsart_22-02-09_09-34-14-563.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং সারা বিশ্ব থেকে সমগ্র #amarbanglablog সম্প্রদায়। খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে @umiriska আমার সাথে আবার ফিরে আসুন। আপনাদের সবাইকে বৃহস্পতিবারের শুভেচ্ছা, আশা করি আপনারা সব সময় ভালো আছেন। টেফলন ব্যবহার করে কীভাবে কুকিজ তৈরি করা যায় সেই বিষয়ে আগের পোস্টে যারা সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এটা তৈরি করার চেষ্টা করেছেন? যদি তাই হয়, অনুগ্রহ করে এই পোস্টের নিচে আপনার ছবি প্রদান করুন এবং এই কুকিজ সম্পর্কে পরামর্শ দিন। আপনারা কেউ কি আমের আঠালো ভাত খেয়েছেন? ইন্দোনেশিয়া এমনকি বিশ্বে এই খাবারটি খুবই জনপ্রিয়। সাধারণত এই খাবারটি থাইল্যান্ড থেকে আসে, এই খাবারটি এশিয়ান মানুষ বিশেষ করে ইন্দোনেশিয়ার খুব পছন্দ করে। আপনারা যারা এশিয়ার বাইরে আছেন, চিন্তা করবেন না, আমি আপনাদের একটি রেসিপি দিচ্ছি কিভাবে সস্তা উপকরণ দিয়ে আমের আঠালো চাল তৈরি করা যায়। আমের আঠালো ভাতের রেসিপি সম্পর্কে আগ্রহী? নিচের রেসিপিটি দেখুন

Picsart_22-02-09_09-34-54-553.jpg
আমার তোলা ছবি

আচ্ছা, আমের আঠালো চাল তৈরি করার জন্য আপনাকে যে উপকরণগুলি প্রস্তুত করতে হবে তা হল ভুট্টার আটা, 1 কাপ পরিষ্কার জল, আপনার ইচ্ছা অনুযায়ী আম, আমি একটি মিষ্টি সুগন্ধযুক্ত আম ব্যবহার করার পরামর্শ দিই, তারপর টপিংয়ের জন্য পনিরও প্রস্তুত করুন, চিনি, লবণ, ঝটপট নারকেল। আপনি যে পরিমাণ আমের আঠালো চাল তৈরি করতে চান সে অনুযায়ী কয়েক প্যাক দুধ দিন এবং সবশেষে 2টি পান্দান পাতা। প্রথমে প্রক্রিয়া শুরু করা যাক।

Picsart_22-02-09_09-35-45-653.jpg
আমার তোলা ছবি

ইচ্ছামতো আঠালো চাল দিন এবং আঠালো চাল ডুবে না যাওয়া পর্যন্ত জল যোগ করুন, তারপর আঠালো চালকে 1 ঘন্টার জন্য বসতে দিন যাতে পরে রান্না করা হলে আঠালো চাল আরও কোমল হয়। আঠালো চাল ঢেকে রাখার দরকার নেই, 1 ঘন্টা দাঁড়াতে দিন।

Picsart_22-02-09_09-36-19-818.jpg
আমার তোলা ছবি

এখন, আঠালো চাল 1 ঘন্টা রেখে দেওয়ার পরে, তারপরে সমস্ত আঠালো জল ফেলে দিন এবং রাইস কুকারে স্থানান্তর করুন। তারপরে 2 প্যাক নারকেল দুধ যোগ করুন, তারপর আপনি যে পরিমাণ আঠালো চাল তৈরি করতে চান তার উপর নির্ভর করে আধা গ্লাস জল যোগ করুন, তারপরে সামান্য লবণ যোগ করুন, আঠালো চাল ডুবে যাওয়া পর্যন্ত জল যোগ করতে ভুলবেন না।

Picsart_22-02-09_09-37-15-303.jpg
আমার তোলা ছবি

এর পরে, 1টি পান্দান পাতা যোগ করুন যাতে আঠালো চালের স্বাদ পান্দান পাতার সুগন্ধে ভাল হয়। রাইসকুকারে আঠালো চাল রান্না করুন যতক্ষণ না এটি সম্পূর্ণভাবে রান্না হয়, প্রায় 10 থেকে 20 মিনিটের মধ্যে আঠালো চালটি সরানো যেতে পারে। আঠালো ভাত রান্না করার জন্য অপেক্ষা করার সময়, এখন আমরা আমের স্টিকি ভাত খেতে আরও সুস্বাদু করতে নারকেল দুধ/ফ্লা সস তৈরি করি।

Picsart_22-02-09_09-37-41-505.jpg
আমার তোলা ছবি

প্রথমে আপনাকে 1 টি টেফলন প্রস্তুত করতে হবে, তারপরে 1 কাপ জল, তারপর 1 প্যাক তাত্ক্ষণিক নারকেল দুধ, 2 টেবিল চামচ দানাদার চিনি এবং এক টেবিল চামচ লবণ যোগ করুন। তারপর কম আঁচে ক্রমাগত ফ্লা সস নাড়ুন। ফ্লা নাড়া বন্ধ করবেন না, কারণ আপনি যদি এটিকে কিছুক্ষণ বসতে দেন তবে ফ্লা ভেঙে যাবে এবং নিখুঁত হবে না। 1টি পান্ডান পাতা যোগ করতে ভুলবেন না যাতে সুগন্ধ আরও সুগন্ধযুক্ত হয়। এখন চলুন পরবর্তী ধাপে যাওয়া যাক।

Picsart_22-02-09_09-38-16-767.jpg
আমার তোলা ছবি

আপনি কয়েক মিনিটের জন্য একটানা নাড়ার পরে, তারপর 2 টেবিল চামচ কর্নস্টার্চ প্রস্তুত করুন এবং প্রথমে এটি দ্রবীভূত করুন। যেহেতু আমি এমা দিয়ে এই আমের আঠালো ভাত তৈরি করেছি, তাই আমাকে এটিকে ক্রমাগত নাড়তে হবে এবং এমা কর্নস্টার্চ প্রস্তুত করে। একবার আপনি ময়দায় দ্রবীভূত কর্নস্টার্চ যোগ করার পরে, কয়েক মিনিটের জন্য এটি আবার মাখুন। এর পরে, আপনি তাপ বন্ধ করতে পারেন এবং ফ্লা সস ঠান্ডা না হওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

Picsart_22-02-09_09-38-50-160.jpg

আমার তোলা ছবি

ফ্লা সস প্রস্তুত, এখন আমরা রাইস কুকারে রান্না করা স্টিকি ভাতে ফিরে আসি। রাইস কুকারে রান্না করা আঠালো চাল আবার নাড়ুন এবং রাইস কুকারটি আবার বন্ধ করুন যাতে আঠালো চাল গরম থাকে এবং ঠান্ডা না হয়। এখন আমরা আম এবং আমের আঠালো চালের আবরণ প্রস্তুত করব। অনেক দূরে? আমের আঠালো চাল তৈরি করা কঠিন বলে মনে করেন? যদি না হয়, এই পোস্টের নীচে আপনার মন্তব্য করুন.

Picsart_22-02-09_09-39-57-538.jpg

আমার তোলা ছবি

এখন, সবকিছু প্রস্তুত হলে, একটি গোল প্লেটে চটচটে ভাত তৈরি করুন এবং উপরের ছবির মতো অন্য একটি প্লেটে রাখুন, পছন্দমতো আম সাজান, পনিরকে আরও আকর্ষণীয় করে তুলুন, এতে ফ্লা সস দিন এবং আম। স্টিকি ভাত আপনার পরিবার এবং বন্ধুদের পরিবেশন করার জন্য প্রস্তুত। খুব মজার তাই না? আপনি নিশ্চয়ই এই আমের আঠালো ভাত তৈরি করছেন। আপনারা যারা থাইল্যান্ড থেকে আমের আঠালো চাল তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা। এই পোস্ট পড়া এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ. ভবিষ্যতে এটি আরও ভাল করার জন্য সমর্থন এবং পরামর্শ প্রদান করুন। পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপি পোস্টে দেখা হবে.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.26.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 3 years ago 

আপনার কাছ থেকে আজকের নতুন একটি রেসিপি শিখলাম । আপনার তৈরি করা রেসিপিটি আগে কখনো দেখিনি । তবে আপনার কাছ থেকে দেখে অনেক লোভনীয় মনে হইতেছে । রেসিপিটি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন ।করেছেন এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এটি পছন্দ করেছেন, এবং আপনার জন্যও শুভকামনা

আপনার আঠালো চালের রেসিপি অনেক সুন্দর হয়েছে। যদিও বা কখনো এমন ধরনের খাবার খাওয়া হয়ে ওঠেনি আমার তবে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57495.90
ETH 2348.52
USDT 1.00
SBD 2.36