কিভাবে সহজে ডিমের সসেজ তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230505-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা কাজ করছেন বা বাড়িতে আছেন তাদের সবাইকে শুভ সোমবার, আমি আশা করি আপনারা সবাই কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। অক্টোপাস আলু সসেজ কিভাবে তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে আমার সমস্ত বন্ধু এবং সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ যারা আমাকে এতক্ষণ এবং আগের পোস্টে সমর্থন করেছেন। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি কি এই জলখাবার তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. তাই, আজ আমি এমন একটি রেসিপি শেয়ার করব যেটিতে এখনও সসেজ এবং ডিম ব্যবহার করা হয়।এই স্ন্যাকটি আপনার জন্য খুব সহজে সস্তা উপাদান দিয়ে ঘরে তৈরি করা যায়। আচ্ছা, খুব সহজে ডিমের সসেজ বানানোর রেসিপি সম্পর্কে জানতে আগ্রহী? অবিলম্বে, নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

IMG-20230505-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, এই ডিমের সসেজ তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি এবং সিজনিংগুলি প্রস্তুত করতে হবে তা আপনার পক্ষে পাওয়া খুব সহজ, সহজে পাওয়ার পাশাপাশি উপাদান এবং সিজনিংয়ের দামও খুব সস্তা। আপনাকে প্রথমে সসেজ, ডিম, গোলমরিচ, সিজনিং, গাজর, সবুজ পেঁয়াজ, সেলারি পাতা, রসুন, লবণ, লাঠি এবং প্লাস্টিকের পপসিকল প্রস্তুত করতে হবে। আমি উল্লেখিত সমস্ত উপাদান এবং মশলা প্রস্তুত করার পরে, এখন ডিম সসেজ তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20230505-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে 1 বা 2টি গাজর, 1টি লিক, 1টি সেলারি পাতা এবং 2টি রসুন প্রস্তুত করতে হবে। তারপর রান্না হওয়া পর্যন্ত আমি উপরে উল্লেখিত সমস্ত উপাদানগুলিকে কিমা করুন।

IMG-20230505-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আগের ধাপের সমস্ত উপাদান কেটে ফেলার পর এটি শেষ না হওয়া পর্যন্ত, এখন 1 বাটি প্রস্তুত করুন, তারপরে পূর্বে কাটা সমস্ত উপাদান যোগ করুন, তারপর বাটিতে 3 বা 4টি ডিম যোগ করুন, তারপর সবকিছু ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত নাড়ুন। . ডিম আপনার পছন্দ অনুযায়ী সামঞ্জস্য করা যেতে পারে।

IMG-20230505-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, সবকিছু ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ার পর, এবার বাটিতে আধা চা চামচ লবণ, আধা চা চামচ গোলমরিচ এবং আধা চা চামচ মশলা যোগ করুন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সব মশলা সমানভাবে মিশে যায়।

IMG-20230505-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, সমস্ত মশলা এবং উপাদানগুলি পুঙ্খানুপুঙ্খভাবে মিশ্রিত হওয়ার পরে, আপনাকে যা করতে হবে তা হল উপরের ছবির মতো কিছু প্লাস্টিকের পপসিকল প্রস্তুত করুন, তারপরে সসেজগুলিকে একটি একটি করে আইস পপসিকল প্লাস্টিকের মধ্যে রাখুন। শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230505-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, আপনি আগের ধাপের মতো আইস ললি প্লাস্টিকের মধ্যে সমস্ত সসেজ রাখার পরে, এখন আপনি যে ডিমের মিশ্রণটি আগে চাবুক দিয়েছিলেন সেটি আইস ললি প্লাস্টিকের মধ্যে রাখুন যা সসেজে ভরা হয়েছে। তারপর শক্তভাবে একটি রাবার ব্যান্ড ব্যবহার করে বরফ মোম প্লাস্টিক বেঁধে.

IMG-20230505-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি ডিমের মিশ্রণটি বরফের মোমের প্লাস্টিকের মধ্যে রাখার পরে এবং আপনি এটি শক্তভাবে বেঁধেছেন। এখন একটি প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত পরিষ্কার জল দিন, তারপর প্যানে সসেজ এবং ময়দা দিয়ে ভরা সমস্ত বরফের মোমের প্লাস্টিক রাখুন। প্রায় 10 মিনিটের জন্য মাঝারি আঁচে সিদ্ধ করুন।

IMG-20230505-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি ডিমের সসেজটি প্রায় 10 মিনিট সিদ্ধ করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল বরফের মোমের প্লাস্টিক থেকে ডিমের সসেজটি খুলুন এবং এটি ঠান্ডা না হওয়া পর্যন্ত কিছুক্ষণ বসতে দিন। যতদূর ? আপনি এই রেসিপি সঙ্গে সমস্যা হচ্ছে? কেন সমস্যা হচ্ছে আপনার মতামত দিন।

IMG-20230505-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, ডিমের সসেজগুলি কিছুক্ষণ রেখে দেওয়ার পরে, এখন যা বাকি আছে তা হল একটি ফ্রাইং প্যান তৈরি করা এবং প্যানে পর্যাপ্ত রান্নার তেল দিন, তারপর সমস্ত ডিম সসেজগুলি সম্পূর্ণরূপে সেদ্ধ হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20230505-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, সব ডিমের সসেজ রান্না না হওয়া পর্যন্ত ভাজা হয়ে যাওয়ার পরে এবং আপনার তৈরি করা skewer দিয়ে প্রতিটি ডিমের সসেজ skewer করুন।

IMG-20230505-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, এই ডিম সসেজ স্ন্যাক আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। এটিকে আরও সুস্বাদু করতে, আপনি চিলি সস বা লাল মরিচ ব্যবহার করে ডিমের সসেজ খেতে পারেন। এই জলখাবারটি খুব সুস্বাদু এবং নরম, ডিমের সসেজ সত্যিই খুব রান্না করা এবং আসক্তিযুক্ত। আমি এই স্ন্যাকসগুলিকে সুপারিশ করছি আপনারা যারা বাড়িতে স্ন্যাক আইডিয়া নিয়ে ভাবছেন বা আপনি এই স্ন্যাকস বিক্রি করতে পারেন। এই ডিম সসেজ রেসিপি নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি আপনার সাথে অন্যান্য স্ন্যাক রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী জলখাবার এবং খাবারের রেসিপিতে দেখা হবে @umiriska। আপনি এটা পছন্দ এবং সৌভাগ্য আশা করি!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

বাহ্!আপনি খুব সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন। দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ ভাই, ভালো লেগেছে

 last year 

আপনার রেসিপি দেখে ভীষণ ভালো লেগেছে। প্রতিনিয়ত আপনার রেসিপিগুলো আমি দেখি। আপনার রেসিপি গুলো দেখলে খেতে ইচ্ছে করে সব সময়। খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন আপনি।

 last year 

ধন্যবাদ ভাই, ভালো লেগেছে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60061.12
ETH 3196.84
USDT 1.00
SBD 2.45