কীভাবে লাল এবং সাদা ট্যাপিওকা লেয়ার কেক তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220820-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনি যারা অফিসে বা বাড়িতে পরিবার বা বন্ধুদের সাথে কাজ করছেন তাদের সবাইকে শুভ সোমবার, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভালো আছেন এবং আপনার দিনটি সুন্দর কাটুক। একটি বিশেষ লাল এবং সাদা অমলেট কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি পড়ে এবং বন্ধ করে দেওয়া সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ, আপনি কী মনে করেন? আপনি কি অমলেট রোল পছন্দ করেন? এই পোস্টের নিচে আপনার মন্তব্য প্রদান করুন. ঠিক আছে, এই রৌদ্রোজ্জ্বল সোমবার, আমি আবার আপনাদের সবার জন্য স্বাধীনতা দিবসের একটি বিশেষ রেসিপি শেয়ার করব, তবে একটি ভিন্ন রেসিপি সহ। এই ট্যাপিওকা লেয়ার কেকটি বেশ সুস্বাদু এবং এই কেক তৈরির পদ্ধতিটিও খুবই সহজ, এছাড়াও লাল এবং সাদা রঙ এই কেকটিকে খুব আকর্ষণীয় দেখায়। ঠিক আছে, আপনারা যারা এই রেসিপিটি তৈরি করতে আগ্রহী, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন। শুভকামনা!

IMG-20220820-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই ট্যাপিওকা লেয়ার কেকটি তৈরি করতে আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তার জন্য অবশ্যই অনেক উপাদানের প্রয়োজন নেই এবং আপনি আপনার শহরের নিকটতম সুপারমার্কেট বা বাজারে এই রেসিপিটির সমস্ত উপাদান কিনতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল গমের আটা, ট্যাপিওকা ময়দা, চিনি, লবণ, নারকেলের দুধ, ভ্যানিলা পাউডার, লাল খাবারের রঙ এবং একটি স্তরের কেকের ছাঁচ। রেসিপিটির জন্য সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন এই লাল এবং সাদা স্তরের কেক তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20220820-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা প্রথমে করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান তৈরি করা এবং 600 মিলি ঘন নারকেল দুধ এবং 1টি পান্ডান পাতা প্রবেশ করানো। তারপর রান্না করুন এবং ক্রমাগত নাড়ুন যতক্ষণ না নারকেলের দুধ ভেঙ্গে না যায় এবং মাঝারি আঁচে ফুটে না যায়।

IMG-20220820-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি রান্না করার পরে এবং নারকেল দুধ ফুটে না যাওয়া পর্যন্ত নাড়ুন, নারকেলের দুধ আলাদা করে রাখুন। এখন শুধু একটি জায়গা প্রস্তুত করুন এবং 125 গ্রাম ট্যাপিওকা ময়দা, 100 গ্রাম গমের আটা, 5 টেবিল চামচ চিনি, আধা টেবিল চামচ লবণ এবং 1 টি ভ্যানিলা পাউডার দিন। এর পরে, শুকনো মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না ভালভাবে মিশ্রিত হয় শুধুমাত্র একটি হুইস্ক ব্যবহার করে।

IMG-20220820-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, শুকনো মিশ্রণটি ভালোভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পর, আপনাকে পরবর্তী কাজটি করতে হবে ধীরে ধীরে নারকেলের দুধ যোগ করুন যা আগে শুকনো মিশ্রণে আলাদা করে রাখা হয়েছিল যতক্ষণ না এটি ফুরিয়ে যায়। এর পরে, একটি হুইস্ক ব্যবহার করে সম্পূর্ণ মিশ্রিত হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20220820-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দা ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পরে, আপনাকে যা করতে হবে তা হল একটি চালনি প্রস্তুত করুন এবং ময়দা না হওয়া পর্যন্ত ময়দাটি চালনা করুন। নিশ্চিত করুন যে আপনি ময়দা ভালভাবে ছেঁকে নিন যতক্ষণ না ময়দার কোনও পিণ্ড না থাকে।

IMG-20220820-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা ফিল্টার করা শেষ হওয়ার পর, আপনাকে পরবর্তী কাজটি করতে হবে ময়দাটিকে 2টি আলাদা অংশে ভাগ করুন তারপর প্রথম ময়দার জন্য পর্যাপ্ত লাল রঙ দিন এবং উপরের ছবির মতো ময়দা লাল না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20220820-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র**

ষষ্ঠ ধাপে, ময়দাটি 2 ভাগে ভাগ করার পরে এবং 1টি ময়দার জন্য লাল রঙ দেওয়ার পরে, আপনাকে পরবর্তী কাজটি করতে হবে উপরের ছবির মতো কিছু স্তরের কেকের ছাঁচ প্রস্তুত করুন এবং তারপরে রান্নার তেল দিয়ে সমানভাবে ছড়িয়ে দিন যাতে ময়দা না হয়। একসাথে লেগে থাকা।

IMG-20220820-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, সমস্ত স্তরের কেকের ছাঁচে রান্নার তেল দিয়ে মাখানো হয়ে যাওয়ার পর, আপনাকে যা করতে হবে তা হল একটি স্টিমার প্রস্তুত করুন এবং প্রায় 10 মিনিটের জন্য স্টিমারটি গরম করুন। বাষ্প গরম হওয়ার পরে, লেয়ার কেকের ছাঁচে প্রবেশ করান এবং সামান্য লাল আটা দিন।

IMG-20220820-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, লাল ময়দাটি 4 মিনিটের জন্য ভাপানোর পরে, তারপরে সাদা ময়দাটি লেয়ার কেকের ছাঁচে রাখুন এবং কেবল মাঝারি তাপ ব্যবহার করে প্রায় 4 মিনিটের জন্য আবার বাষ্প করুন। সাদা ময়দাটি 4 মিনিটের জন্য ভাপানোর পরে, তারপরে লাল ময়দার সাথে আবার ময়দাটি ওভাররাইট করুন এবং প্রায় 10 বা 15 মিনিটের জন্য আবার বাষ্প করুন।

IMG-20220820-WA0011.jpg

আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, ময়দা বেশ কয়েকবার স্টিম করার পরে, আপনি এখন আপনার পরিবার এবং বন্ধুদের সাথে এই স্তরের কেকটি খেতে পারেন। স্বাদ সত্যিই খুব সুস্বাদু এবং নরম, এই স্তরের কেকের রঙটি লাল এবং সাদা রঙের সাথে সত্যিই খুব সুন্দর, আমার বন্ধু। তাই আপনি কি মনে করেন? আপনি এই রেসিপি চান? এই পোস্টের অধীনে আপনার মন্তব্য দিন. লাল এবং সাদা ট্যাপিওকা লেয়ার কেক সম্পর্কে আমার আজকের পোস্ট পড়ে এবং থামিয়ে দেওয়া সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ। পরবর্তী অনন্য এবং আকর্ষণীয় রেসিপি তৈরির বিষয়ে আরও উত্সাহী হতে আমাকে আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না। আমার সাথে অন্য রেসিপিতে দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWanRUCoG67GmFPhEVP8k4f7s9AYsHG3UyicSPJnyNEAzTM3Xn9rUpmty9a7vsPaXpHLTtxS9HTs...YMRbwarHjf3WcEMEFAwMnJYXuUhFps7TAR95wmF8iUAK9HfcCnd2f8bJQdniFfhWPdi9kMMjkZgL6XH9NtFu7oyGFgiLtJbz2WbbHkYRbbG8D12cawF8ZBB7t.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjWNFJqaatZBHcq4ArBob4hARVrVMQ88NNjCjomwg6gqXo2jHsSjMzUASMvMZ...fmwrt9XwyCTnniq4wgbo7nqEh2M28ioihJtVuDiexipty2Yc935CAbzB49sBndfZ6z6ySXg5ZFU6F3Yv6rqVwi4YYi6h86zRAg8qmNCMz6KN2EYfpEe8UdonRK.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...zqpQfcMKUyxzvHgLHnmRhPQtLxgre3gaf49NwwgwxhW1FTLRq6KCxpwz8fp9Y7bKtWVti77CDHULdQD8vpzudsZL5CCxCE9dXyYoHspDGmbUgPBKSCH6VbEgXw.gif

Sort:  
 2 years ago 

ভালো ছিলো এই রেসিপিটি। এবং উপস্থাপনাও অনেক সুন্দর ছিলো।

শুভকামনা রইল।

 2 years ago 

সমর্থনের জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপি পছন্দ

 2 years ago 

আপনার তৈরি করা বিভিন্ন রঙের কেক গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। তৈরি করে পাশাপাশি আপনি অনেক সুন্দর ভাবে উপাদানগুলো আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সমর্থনের জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপি পছন্দ

 2 years ago 

আপনার মাধ্যমে খুব সুন্দর লাল ও সাদা ট্যাপিওকা লেয়ার কেক দেখতে পেলাম। রেসিপিটি দেখতে খুব অসাধারণ লাগছে এবং ইউনিক তো বটেই। এত সুন্দর ও চমৎকার একটি ট্যাপিওকা লেয়ার কেক রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সমর্থনের জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপি পছন্দ

 2 years ago 

লাল এবং সাদা ট্যাপিওকা লেয়ার কেক তৈরি করার প্রক্রিয়াটা আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন আসলে এই ধরনের পোস্টগুলো আমি অনেক পছন্দ করি খুব ভালো লাগলো রেসিপি টা জানতে পেরে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সমর্থনের জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপি পছন্দ

 2 years ago 

খুবই লোভনীয় সুস্বাদু এবং মজাদার রেসিপি প্রস্তুত করেছেন যদিও এ ধরনের খাবারের সাথে পূর্বে কখনো পরিচিত হয়নি তবে আপনার প্রস্তুত করা খাবার দেখে বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল

 2 years ago 

সমর্থনের জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপি পছন্দ

 2 years ago 

কীভাবে লাল এবং সাদা ট্যাপিওকা লেয়ার কেক তৈরি করবেন আসলে নতুন একটি জিনিস আমি আপনার পোস্ট থেকে শিখে নিলাম। সেটি হচ্ছে কেক তৈরি অসাধারণ ছিল আপু প্রতিটি ধাপ আপনি এত সুন্দর ভাবে শেয়ার করেছেন যে আমার বুঝতে একটু সমস্যা হয়নি। ধন্যবাদ নতুন একটি জিনিস শিখিয়ে দেওয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সমর্থনের জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপি পছন্দ

 2 years ago 

লাল এবং সাদা ট্যাপিওকা লেয়ার কেক তৈরি করতে তো অনেক উপদান লাগে। আর অনেক সময়ও খরচ হয়। যায়হোক সময় খরচ হলেও দেখতে কিন্তুু অনেক সুন্দর লাগে। যেহেতু দেখতেও অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ ।

 2 years ago 

আপনার কেক তৈরির রেসিপিটি খুবই ভালো লেগেছে আমার কাছে। কেক গুলো দেখতে খুব বেশী সুন্দর। আমি তো মনে হয় এমন কেক তৈরি করলে না খেয়ে সাজিয়ে রেখে দেবো। হিহিহি 😁। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72