কিভাবে পিনাট বাটার চকলেট তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220724-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং বিশ্বের সমস্ত h#amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska একটি খুব সহজ খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করতে। আপনি যারা আপনার পরিবারের সাথে বা শুধু বাড়িতে ছুটিতে আছেন তাদের সবাইকে সাপ্তাহিক ছুটির শুভেচ্ছা, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভাল আছেন। সলিড ব্র্যান্ডের সাথে একটি বৈদ্যুতিক ওভেন কেনার ক্ষেত্রে আমার কৃতিত্বের বিষয়ে আমার আগের পোস্টটিকে সমর্থন করেছে এমন সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ, আমি এই ওভেনটি কিনতে পেরে খুব খুশি যাতে আমার বিষয়বস্তু আরও ভাল হতে পারে। ঠিক আছে, তাই আজ আমি বিস্কুট এবং চকলেট বার সম্পর্কিত একটি রেসিপি শেয়ার করব। এই রেসিপিটি আসলে খুব সহজ এবং ব্যয়বহুল উপাদানের প্রয়োজন হয় না। খুব সুস্বাদু হওয়ার পাশাপাশি এই রেসিপিটিও বেশ জনপ্রিয়। আপনারা যারা বাড়িতে স্ন্যাক রেসিপি আইডিয়া যোগ করতে চান তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নিচের রেসিপিটি দেখুন। আপনি এই রেসিপি এবং সৌভাগ্য ভাল আশা করি!

IMG-20220724-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই স্ন্যাকটি তৈরি করতে, আপনাকে যা কিনতে বা প্রস্তুত করতে হবে তা কঠিন নয় এবং আপনি এটি নিকটস্থ সুপারমার্কেটে পেতে পারেন। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল চকোলেট বার, বিস্কুট, ফুল ক্রিম দুধ, মার্জারিন এবং চিনাবাদাম মাখন। আমি উল্লেখিত উপাদানগুলি প্রস্তুত করার পরে, এখন পিনাট বাটার চকোলেট বার স্ন্যাকস তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

IMG-20220724-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথমে যে ধাপটি করতে হবে তা হল যে কোন স্বাদ এবং ব্র্যান্ডের বিস্কুটের কয়েকটি প্যাক প্রস্তুত করা, তারপর উপরের ছবির মত করে সেগুলিকে গুঁড়ো করে নিন। আমি এই জলখাবার তৈরি করতে 2 প্যাকেট বিস্কুট ব্যবহার করেছি।

IMG-20220724-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি বিস্কুট গুঁড়ো করার পরে, এখন আপনাকে শুধু ব্লেন্ডার প্রস্তুত করতে হবে এবং সমস্ত চূর্ণ বিস্কুট ব্লেন্ডারে রাখতে হবে। তারপর সব বিস্কুট ব্লেন্ড করে নিন যতক্ষণ না বিস্কুটগুলো সম্পূর্ণ মসৃণ হয়।

IMG-20220724-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, সমস্ত বিস্কুট মসৃণ না হওয়া পর্যন্ত মিশ্রিত হওয়ার পরে, এখন আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল একটি প্যান এবং প্যানে সামান্য জল পূর্ণ করুন, তারপরে 1টি জায়গায় স্বাদমতো পিনাট বাটার এবং 2 টেবিল চামচ মার্জারিন দিয়ে দিন। তারপরে, নাড়ার সময় মার্জারিন এবং চিনাবাদাম মাখন গলিয়ে নিন যাতে এটি দ্রুত গলে যায়।

IMG-20220724-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আপনি মার্জারিন এবং চিনাবাদামের মাখন গলানোর পরে, এখন চিনাবাদাম মাখন, গলিত মার্জারিনকে এক জায়গায় ম্যাশ করা বিস্কুটের সাথে মেশান। তারপরে একটি চামচ ব্যবহার করে টেক্সচারটি একটি ময়দায় পরিণত না হওয়া পর্যন্ত মাড়ান।

IMG-20220724-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, কানু গুঁজে দেওয়ার পরে এবং নাড়তে নাড়তে যতক্ষণ না টেক্সচারটি নরম ময়দায় পরিণত হয়, এখন 1টি ছোট বেকিং শীট তৈরি করুন এবং একটি বেস হিসাবে পার্চমেন্ট পেপার রাখুন যাতে ময়দা লেগে না যায়, রান্নার তেল ছড়িয়ে দিতে ভুলবেন না। পার্চমেন্ট কাগজ। তারপর ময়দা যোগ করুন এবং একটি চামচ ব্যবহার করে ময়দা চ্যাপ্টা করুন। আপনি আরো বিস্তারিত জানার জন্য উপরের ছবি দেখতে পারেন.

IMG-20220724-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, পার্চমেন্ট পেপার দিয়ে রেখাযুক্ত একটি বেকিং শীটে ময়দা রাখার পরে, এখন আমরা চকোলেট বারগুলি গলিয়ে দেব। যেকোনো ব্র্যান্ডের চকোলেটের অর্ধেক বার ব্যবহার করুন এবং এটি গলিয়ে নিন। ধাপ 3: মার্জারিন এবং চিনাবাদাম মাখন গলিয়ে নিন।

IMG-20220724-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, আপনি চকলেট বার গলানোর পর, এখন গলিত চকোলেট বারটি ধীরে ধীরে ময়দার ভিতরে রাখুন। তারপরে, উপরের ছবির মতো একটি চামচ ব্যবহার করে গলিত চকোলেটটি সমতল করুন। এর পরে, ময়দাটিকে প্রায় 10 মিনিটের জন্য বিশ্রাম দিন যাতে চকোলেটটি ময়দার মধ্যে প্রবেশ করে।

IMG-20220724-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, আপনি চকলেট রেখে 10 মিনিটের জন্য বসতে দেওয়ার পরে, এখন আপনার ইচ্ছামতো বাদাম বা অন্যান্য টপিং যোগ করুন।

IMG-20220724-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, আপনি ময়দার উপরে চিনাবাদামের টপিং দেওয়ার পরে, এখন প্যানটি ফ্রিজে রাখুন এবং এটি প্রায় 1 ঘন্টার জন্য জমা হতে দিন।

IMG-20220724-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, 1 ঘন্টার জন্য চকলেট হিমায়িত হওয়ার পরে, এখন আপনি আপনার পরিবার বা বন্ধুদের সাথে এই জলখাবারটি উপভোগ করতে পারেন। এটির স্বাদ সত্যিই ভাল এবং চকোলেটের টেক্সচার কিছুটা নরম। আপনি কি মনে করেন ? এই জলখাবার তৈরি করতে আপনার কি সমস্যা হচ্ছে? এই জলখাবার তৈরি করতে আপনার কোন ধাপে অসুবিধা হয়েছিল সে বিষয়ে আপনার মতামত দিন। কিভাবে পিনাট বাটার চকলেট বার তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা এবং আমি আশা করি আপনি এই রেসিপি পছন্দ.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

খুবই সুস্বাদু এবং লোভনীয় চকলেট প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 55450.66
ETH 2943.26
USDT 1.00
SBD 2.07