কীভাবে মোজারেলা চিজ ব্রুলি বোমা তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-10_22-52-28-344.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা আপনার পরিবারের সাথে কাজ করছেন বা ছুটি কাটাচ্ছেন তাদের সবাইকে বৃহস্পতিবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। মুক্তা সাগো নাস্তার কেক তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আগের পোস্টটি পরিদর্শন করেছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। এই রেসিপি সম্পর্কে তুমি কি মনে কর? তোমার কি কষ্ট হচ্ছে? আজ আপনার মতামত দিন. তো, আজকে আমি এমন একটি রেসিপি শেয়ার করব যা ইন্দোনেশিয়ায় খুবই জনপ্রিয়, কেন? কারণ এই জলখাবারটি জনপ্রিয় করেছিলেন নাগিতা স্লাভিনা নামের একজন ইন্দোনেশিয়ান শিল্পী। ব্রুলি বোমটি সসেজের কয়েকটি টুকরো দিয়ে তৈরি এবং মোজারেলা পনির দিয়ে স্টাফ করা হয় যা সুস্বাদু। তাহলে, আপনি কি আপনার পরিবার এবং বাচ্চাদের জন্য এই একটি জলখাবার সম্পর্কে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আপনারা যারা এই রেসিপিটি চেষ্টা করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি।

Picsart_22-05-10_23-56-05-960.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, এই ব্রুলি বোম স্ন্যাকটি তৈরি করতে আপনাকে যে উপাদানগুলি এবং মশলাগুলি কিনতে বা প্রস্তুত করতে হবে তা হল, মাঝারি প্রোটিন ময়দা, মার্জারিন, মোজারেলা পনির, গ্রেটেড পনির, লবণ, ইউএইচটি দুধ, ব্রেডক্রাম্বস, গোলমরিচ, স্বাদ, 2টি ডিম, সসেজ, রসুন এবং অবশেষে পেঁয়াজ। আপনি সমস্ত উপাদান এবং মশলা প্রস্তুত করার পরে, এখন আমরা প্রথম ধাপে যাই।

Picsart_22-05-10_23-57-41-758.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপে আপনাকে প্রথমে 5টি সসেজ প্রস্তুত করতে হবে এবং সমস্ত সসেজ ছোট টুকরো করে কেটে নিন, তারপর 3 টুকরো রসুন এবং ছোট টুকরো করে কেটে নিন এবং শেষে 1টি পেঁয়াজ প্রস্তুত করুন এবং ছোট টুকরো করে কেটে নিন।

Picsart_22-05-10_23-58-11-832.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় ধাপ, আপনি সসেজ, রসুন এবং পেঁয়াজ প্রস্তুত করার পরে, এখন একটি মাঝারি আকারের ঝাঁঝরি ব্যবহার করে অর্ধেক পনির গ্রেট করুন।

Picsart_22-05-10_23-58-51-089.jpg
আমার তোলা ছবি

তৃতীয় ধাপে, আপনি গ্রেট করা পনির প্রস্তুত করার পরে, এখন প্যানটি প্রস্তুত করুন এবং প্যানে 3 বা 4 টেবিল চামচ মার্জারিন দিন। তারপর মার্জারিন রান্না করুন যতক্ষণ না মার্জারিন মাঝারি আঁচে দ্রবীভূত হয়।

Picsart_22-05-10_23-59-24-053.jpg
আমার তোলা ছবি

চতুর্থ ধাপে, মার্জারিন দ্রবীভূত না হওয়া পর্যন্ত রান্না করার পরে, এখন কাটা পেঁয়াজ এবং রসুন প্যানে রাখুন। তারপর সুগন্ধি না হওয়া পর্যন্ত পেঁয়াজ এবং রসুন ভাজুন।

Picsart_22-05-11_00-01-05-176.jpg
আমার তোলা ছবি

পঞ্চম ধাপে, সুগন্ধ ভালো গন্ধ শুরু হওয়ার পরে, এখন আপনি যে সসেজের টুকরোগুলি তৈরি করেছেন তা প্যানে রাখুন। তারপর রান্না করুন এবং নাড়ুন যতক্ষণ না সসেজ অন্যান্য মশলার সাথে ভালভাবে মিশে যায়।

Picsart_22-05-11_00-01-57-275.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ ধাপ, সসেজ ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত রান্না করার পর, এখন আপনার তৈরি করা 400ml UHT দুধ ঢালুন এবং প্যানে 10 টেবিল চামচ ময়দা দিন। তারপর রান্না করুন এবং দুধ পুরোপুরি কমে না যাওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-05-11_00-03-15-978.jpg
আমার তোলা ছবি

সপ্তম ধাপে, দুধ সঙ্কুচিত না হওয়া পর্যন্ত ময়দা মাখার পরে এবং ভালভাবে মিশে যাওয়ার পরে, এখন আধা টেবিল চামচ লবণ, আধা টেবিল চামচ গোলমরিচ এবং আধা টেবিল চামচ মশলা যোগ করুন। তারপর মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

Picsart_22-05-11_00-04-21-557.jpg
আমার তোলা ছবি

অষ্টম ধাপে, ময়দা নাড়ার পর যতক্ষণ না মশলা সমানভাবে মিশে যায়, এখন আগে গ্রেট করা সমস্ত পনির যোগ করুন। তারপর নাড়তে থাকুন যতক্ষণ না পনির গলে যায় এবং ভালোভাবে মিশে যায়।

Picsart_22-05-11_00-05-33-635.jpg
আমার তোলা ছবি

নবম ধাপ, পনির গলে যাওয়া পর্যন্ত ময়দা রান্না করার পরে, এখন ময়দাটিকে একটি বাটিতে স্থানান্তর করুন এবং কয়েক মিনিটের জন্য ময়দাটি ফ্রিজে রাখুন। অনেক দূরে? তোমার কি কষ্ট হচ্ছে? কি পদক্ষেপ নিয়ে আপনার সমস্যা হচ্ছে? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন.

Picsart_22-05-11_00-06-18-117.jpg
আমার তোলা ছবি

দশম ধাপে, ময়দা কয়েক মিনিট ঠান্ডা হয়ে গেলে, এখন মোজারেলা পনির প্রস্তুত করুন এবং ছোট ছোট টুকরো করে কেটে নিন। আকারটি ইচ্ছামত সামঞ্জস্য করা যেতে পারে, কারণ মোজারেলা পনির ব্রুলি বোমার সামগ্রী হবে।

Picsart_22-05-11_00-06-44-022.jpg
আমার তোলা ছবি

একাদশ ধাপ, আপনি মোজারেলা পনির দিয়ে শেষ করার পরে, এখন একটি প্লেট প্রস্তুত করুন এবং প্লেটে ব্রেডক্রাম্বগুলি ঢেলে দিন, তারপর একটি বাটি তৈরি করুন এবং বাটিতে 1টি ডিম রাখুন, তারপর একটি ভেজা ময়দার জন্য রান্না হওয়া পর্যন্ত ডিমগুলিকে বিট করুন।

Picsart_22-05-11_00-07-38-301.jpg
আমার তোলা ছবি

দ্বাদশ ধাপে, ব্রেডক্রাম্ব এবং ডিম প্রস্তুত হওয়ার পর, এখন ইচ্ছামতো ময়দা নিন, তারপর উপরের ছবির মতো একটি ময়দা তৈরি করুন, তারপর ময়দার মাঝখানে মোজারেলা চিজ দিন। এর পরে, ময়দা ব্যবহার করে ময়দা ঢেকে দিন। আপনার ময়দা এবং মোজারেলা পনির শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-05-11_00-08-15-624.jpg
আমার তোলা ছবি

এখন আপনি উপরের ছবিটি দেখতে পারেন, 30টি ব্রুলি বোমা প্রস্তুত, আমার ব্রুলি বোমার আকার খুব বড় নয়, কারণ আমার কাছে খুব বেশি ময়দা নেই, তাই আমি ময়দা অনুযায়ী এটি সামঞ্জস্য করেছি।

Picsart_22-05-11_00-09-14-307.jpg
আমার তোলা ছবি

ত্রয়োদশ ধাপ, আপনি ব্রুলি বোমা তৈরি করা শেষ করার পর, এখন ব্রুলি বোমাটিকে ভেজা ডিমের মিশ্রণে ডুবিয়ে দিন যা আপনি আগে পিটিয়েছিলেন, তারপর ব্রুলি বোমাটিকে ব্রেডক্রাম্বে রোল করুন। ব্রেডক্রাম্বে সমস্ত ব্রুলি বোমা শেষ না হওয়া পর্যন্ত এই ধাপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-05-11_00-09-56-538.jpg
আমার তোলা ছবি

এখন, আপনি উপরের ফটোতে দেখতে পাচ্ছেন, সমস্ত ব্রুলি বোমা ইতিমধ্যেই রুটি তৈরি এবং ভাজা হওয়ার জন্য প্রস্তুত। এখন ব্রুলি বোমা ভাজার চূড়ান্ত ধাপে আসা যাক।

Picsart_22-05-11_00-10-26-342.jpg
আমার তোলা ছবি

শেষ ধাপে আপনাকে যা করতে হবে তা হল আপনার প্রস্তুত করা সমস্ত ব্রুলি বোমা ভাজুন। একটি ফ্রাইং প্যান প্রস্তুত করুন এবং পর্যাপ্ত রান্নার তেল ঢালুন, তারপর প্যানে সমস্ত ব্রুলি বোমা রাখুন। মাঝারি আঁচে সোনালি বাদামী হওয়া পর্যন্ত সমস্ত ব্রুলি বোমাগুলি ভাজুন।

Picsart_22-05-11_00-10-51-494.jpg
আমার তোলা ছবি

এবং অবশেষে, সমস্ত ব্রুলি বোমা প্রস্তুত এবং আপনার পরিবার এবং বন্ধুদের জন্য উপভোগ করার জন্য প্রস্তুত। এটির স্বাদ সত্যিই খুব ভাল ছিল এবং মোজারেলা পনিরটি এতই আঠালো ছিল যে মোজারেলা লম্বালম্বিভাবে টানা হয়েছিল। আমি অত্যন্ত আপনার বাড়িতে এবং আপনার বিক্রয়ের জন্য স্ন্যাক ধারণা জন্য এই জলখাবার সুপারিশ. আপনি কি মনে করেন ? আকর্ষণীয় ডান? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. মোজারেলা চিজ ব্রুলি বোমা তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি শেয়ার করার জন্য আরও বেশি উৎসাহী হই। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আজকেও খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপনার রেসিপিগুলো যদিও সবসময় মজার হয়। আজকে আপনি মোজারেলা চিজ গুলি বোমা তৈরি করার পদ্ধতি আমাদেরকে দেখিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসা সাথী জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু মনি আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে, রেসিপির নাম ভিসন বড়ো, আর রেসিপিটি আমার কাছে একেবারেই নতুন লেগেছে , মোজারেলা চিজ ব্রুলি বোমা রেসিপির নাম আগে শুনিনি, যাই হোক আপনার ব্রুলি বোমা কিন্তু অনেক লোভনীয় হয়েছে আর প্রতিটি ধাপ খুবই সুন্দর করে উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

বোন তোমাকে ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপি গুলোর নাম শুনলেই একটু অবাক হই ‌‌। কিন্তু রেসিপির প্রশংসা করে শেষ করা যাবেনা। এত অসাধারণ ভাবে রেসিপিটি তৈরি করলেন। রেসিপি সব উপকরণ গুলো দেখলাম। আইডিয়াটা দারুণ ছিল। অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এটা প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার রেসিপি গুলা বরাবরই অনেক সুন্দর হয় যদিও এ ধরনের রেসিপি এর আগে কখনো খাওয়া হয়নি তবে রেসিপিটি খেতে খুব সুস্বাদু হবে এতে কোন সন্দেহ নেই প্রস্তুত প্রণালি সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এটা পছন্দ করছি

 2 years ago 

আপনার এই রেসিপিটা আমার কাছে একদম নতুন মনে হল। যতসম্ভব কোনদিন আমি এই রেসিপি কখনো দেখি নাই। আর আজকে আমি আপনার থেকে এই রেসিপি বানানোর ধরন শিখে নিলাম। এর জন্য খুবই ভালো লাগছে আমার।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, এই রেসিপির জন্য সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

বাহ আপু খুব সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। রেসিপিটি খুবই কালারফুল রয়েছে যার কারণে দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। আপনার কাছ থেকে আরো একটি রেসিপি শিখে নিলাম আপু। আপনি রেসিপিটি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যার কারণে খুব ভালো করে আয়ত্ত করতে পেরেছি। আপনাকে ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আমার বোন শুভ কামনা সবসময় আপনার সাথে, এবং আপনার জন্যও শুভ কামনা

 2 years ago 

নামটা বেশ ভয়ংকর ব্রুলি বোমা।যাই হোক নাম যেমনই হোক খেতে মনে হচ্ছে দারুণ হবে।কালারগুলো এবং দেখতে বেশ সুন্দর। আপনার রেসিপি গুলো দেখতে বেশ ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ

 2 years ago 

মোজারেলা চিজ ব্রুলি বোমা তৈরি দারুন হয়েছে। এই ধরনের খাবার আমি আগে কখনো খাইনি। আমার কাছে বেশ ইউনিট লেগেছে আশা করি খেতে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আমি প্রশংসার সাথে খুব খুশি

 2 years ago 

ওয়াও খুবই ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে খেতে অনেক সুস্বাদু হবে আশা করি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু

 2 years ago 

আপনার রেসিপি গুলো আমাদের কমিউনিটির সবার রেসিপির চেয়ে ভিন্ন রকম। আপনার রেসিপিগুলো আমি খুব পছন্দ করি। মোজারেলা চিজ ব্রুলি বোমা এই নামটাই আজকে প্রথম শুনলাম।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 60239.77
ETH 2896.71
USDT 1.00
SBD 2.45