কিভাবে মোজারেলা চিজ ভরা রিসল তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230315-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনি বাড়িতে নিজেই তৈরি করতে পারেন এবং সর্বশেষ খাবার মেনু আইডিয়া হতে পারেন। যারা সক্রিয় এবং কাজ করছেন তাদের সবাইকে শুভ বুধবার, আমি আশা করি আপনি সবসময় ভালো আছেন এবং কোন সমস্যা নেই। তেরিয়াকি সস চিকেন তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি কি মনে করেন ? আপনি কি এটা চেষ্টা করেছেন? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. ঠিক আছে, আজ আমি স্ন্যাকস বা ভাজা খাবারের রেসিপি শেয়ার করব যা ইন্দোনেশিয়াতে খুব জনপ্রিয়। রিসোল হল একটি ভাজা খাবার যা গমের আটা এবং ট্যাপিওকা ময়দা দিয়ে তৈরি করা হয়, তারপরে রিসোল সাধারণত বিভিন্ন ধরণের ফিলিংয়ে ভরা হয়, যার মধ্যে একটি হল সবজি, সসেজ, চিকেন, পনির এবং অন্যান্য। এইবার, আমি চিকেন এবং মোজারেলা পনির দিয়ে ভরা একটি খুব সুস্বাদু রিসোল রেসিপি শেয়ার করব। এই Risol কিভাবে তৈরি করতে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং সৌভাগ্য কামনা করছি!

IMG-20230315-WA0020.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন চিকেন এবং মোজারেলা চিজ ফিলিং দিয়ে রিসল তৈরি করতে, আপনাকে যা কিনতে হবে এবং তৈরি করতে হবে তা হল মাঝারি প্রোটিনযুক্ত গমের আটা, রুটির আটা, ট্যাপিওকা ময়দা, গাজর, চিনি, লবণ, গোলমরিচ, স্বাদ, বসন্তের পেঁয়াজ, সেলারি পাতা, মুরগির মাংস, মিষ্টি কনডেন্সড মিল্ক, শ্যালটস, রসুন, ১টি ডিম, আলু, মোজারেলা চিজ, লাল মরিচ এবং সবশেষে ১ গ্লাস মিনারেল ওয়াটার। আপনি নিম্নলিখিত উপকরণ প্রস্তুত করার পরে, আসুন প্রথম পর্যায়ে শুরু করা যাক।

IMG-20230315-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম পর্যায় হল মুরগিকে প্রথমে পরিষ্কার করা যাতে এর গন্ধ না থাকে এবং তারপরে পরিষ্কার করা মুরগিকে প্রায় 20 মিনিটের জন্য সিদ্ধ করা হয় যতক্ষণ না মুরগি রান্না হয়।

IMG-20230315-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, যখন মুরগি সিদ্ধ করা হচ্ছে, এখন আমরা রিসোল ময়দা তৈরি করব। প্রথমে একটি বাটি তৈরি করুন এবং এতে 17 টেবিল চামচ মাঝারি প্রোটিন ময়দা, 2 টেবিল চামচ ট্যাপিওকা ময়দা, 1 প্যাকেট মিষ্টি কনডেন্সড মিল্ক, 1 চা চামচ লবণ এবং 1 ডিম যোগ করুন। তারপর ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230315-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, মিশ্রণটি ভালোভাবে মেশানোর পর, এবার মিশ্রণে পর্যাপ্ত মিনারেল ওয়াটার যোগ করুন। তারপর ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20230315-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন, মিশ্রণটি ছেঁকে নিন এবং তারপর মিশ্রণে 2 টেবিল চামচ রান্নার তেল যোগ করুন। তারপর ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন। মসৃণ হওয়া পর্যন্ত মাড়ানোর পরে, ময়দাটি প্রায় 30 মিনিটের জন্য বিশ্রাম দিন।

IMG-20230315-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, যখন ময়দা 20 মিনিটের জন্য বাকি থাকে, এখন আমরা রিসোল ফিলিং প্রস্তুত করি। এখন আপনাকে যা করতে হবে তা হল আলু, গাজর, লিক, সেলারি এবং মুরগির মাংস যা আপনি আগে সেদ্ধ করেছিলেন ছোট ছোট টুকরো করে কেটে নিন। তারপর শ্যালটস, রসুন, লাল লঙ্কা এবং গোলমরিচের মতো মিশ্রণের উপাদানগুলিও পরিষ্কার করুন।

IMG-20230315-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, সমস্ত উপাদান প্রস্তুত হওয়ার পর, এখন আমরা একটি ব্লেন্ডার দিয়ে কিছু উপাদান পিউরি করব। ব্লেন্ডারে শ্যালটস, রসুন এবং মরিচ রাখুন, তারপরে ব্লেন্ডারে সামান্য মিনারেল ওয়াটার যোগ করুন, তারপর উপাদানগুলি সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন।

IMG-20230315-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, মসলা মসৃণ হওয়া পর্যন্ত ব্লেন্ডারে প্রস্তুত হওয়ার পরে, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে সামান্য রান্নার তেল ঢেলে দিন, তারপর মাঝারি আঁচে চুলাটি চালু করুন। তারপর আগের স্টেজে মেশানো সব মসলা দিয়ে নাড়ুন।

IMG-20230315-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, মশলা কষানোর পর এবার আধা টেবিল চামচ চিনি, আধা টেবিল চামচ লবণ, আধা টেবিল চামচ গোলমরিচ এবং আধা টেবিল চামচ স্বাদমতো যোগ করুন। তারপর মশলাগুলো ভালো করে ব্লেন্ড হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20230315-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, মশলা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন আপনি যে গাজর এবং আলু ছোট ছোট টুকরো করে কেটেছেন তা পাত্রে রাখুন, তারপর প্যানে সামান্য পানি দিন। তারপর আলু এবং গাজর নরম হয়ে সেদ্ধ না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230315-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম পর্যায়, গাজর এবং আলু নরম হওয়ার পরে, এখন মুরগির টুকরোগুলি যোগ করুন যা আপনি আগে ছিঁড়েছিলেন। মাঝারি আঁচে সবকিছু ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20230315-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ পর্যায়, শেষ পর্যায়টি হল ফিলিং তৈরি করা, আপনি প্যানে ছোট ছোট টুকরো করে কাটা লিক এবং সেলারি পাতা রাখুন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না লিক এবং সেলারি ভালভাবে মিশে যায়।

IMG-20230315-WA0019.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ পর্যায়, আপনি রিসোল ফিলিং প্রস্তুত করার পরে, এখন আমরা প্রথমে রিসোল চামড়া প্রস্তুত করি। আপনাকে যা করতে হবে তা হল টেফলন প্রস্তুত করুন এবং আগে বন্ধ করা মিশ্রণটি একটু ঢেলে দিন, তারপর রান্না করুন এবং এটি উল্টাতে ভুলবেন না যাতে এটি সমানভাবে রান্না হয়। খুব বেশি ময়দা রাখবেন না, কারণ আমাদের যা দরকার তা হল একটি পাতলা স্তর। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230315-WA0018.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন রিসোল ফিলিং এবং রিসোল স্কিন প্রস্তুত এবং রিসোল ফিলিং এর জন্য মোজারেলা পনির কাটতে ভুলবেন না। এখন আমরা পরবর্তী পর্যায়ে প্রবেশ করব, অর্থাৎ রিসোল ত্বকে যে ফিলিং তৈরি করা হয়েছে তা পূরণ করা।

IMG-20230315-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

ত্রয়োদশ ধাপে, আপনি আগে রান্না করা রিসোল স্কিনটি একটি প্লেটে রাখুন, তারপর মুরগির উপরে চিকেন এবং মোজারেলা চিজ ফিলিং দিন। আপনি আপনার ইচ্ছা মত পনির এবং চিকেন ফিলিং দিতে পারেন।

IMG-20230315-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্দশ পর্যায়, আপনি পনির এবং মুরগির মাংস রাখার পরে, এখন উপরের ছবির মতো রিসোল চামড়াটি সুন্দরভাবে ভাঁজ করুন এবং এটিকে এলোমেলো করবেন না। সমস্ত রিসোল ফিলিং এবং ত্বক সম্পন্ন না হওয়া পর্যন্ত পূর্ববর্তী ধাপ এবং এই ধাপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230315-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চদশ পর্যায়, এখন আমরা একটি প্লেটে ব্রেডক্রাম্ব এবং গমের আটার পানির পর্যাপ্ত দ্রবণ প্রস্তুত করব। পর্যাপ্ত ময়দা ব্যবহার করুন এবং সামান্য জল ঢেলে দিন, তারপর ময়দা গলে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230315-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

ষোড়শ পর্যায়, আপনি ব্রেডক্রাম্বস এবং ময়দার দ্রবণ প্রস্তুত করার পরে, এখন ময়দার দ্রবণে চিকেন এবং পনির দিয়ে ভরা রিসোলটি ডুবিয়ে দিন, তারপর ব্রেডক্রাম্বগুলিতে রিসোলটি প্রলেপ দিন। সমস্ত রিসোল শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230315-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ পর্যায়, সমস্ত রিসোল প্রস্তুত হওয়ার পরে, এখন তৈরি করা সমস্ত রিসোল বাদামী হওয়া পর্যন্ত ভাজুন। টেফলনে কিছু তেল ঢেলে অল্প আঁচে ভাজুন।

IMG-20230315-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, চিকেন এবং মোজারেলা পনিরের সাথে রিসল বন্ধু বা পরিবারের জন্য উপভোগ করা যেতে পারে। এটি পরিবেশন করার উপায় খুব সহজ, মরিচের সস বা লাল মরিচ প্রস্তুত করুন, তারপরে রিসল সরাসরি গোলমরিচ দিয়ে খেতে পারেন বা আপনি সামান্য মরিচের সসও যোগ করতে পারেন। আপনি কি মনে করেন ? খুব সহজ তাই না? আপনি যদি ধাপে ধাপে অনুসরণ করেন তবে আপনি ভুল করতে পারবেন না। চিকেন এবং মোজারেলা পনির দিয়ে কীভাবে রিসোল তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আমাকে পরামর্শ এবং সহায়তা প্রদান চালিয়ে যেতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপিটি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হব। আমার সাথে আরেকদিন খাবার এবং স্ন্যাক রেসিপিতে দেখা হবে @umiriska। শুভকামনা।

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি গুলো বরাবরই অনেক ইউনিক হয়ে থাকে আজকেও মোজারেলা চিজ ভরা রিসল তৈরি করেছেন যেটা খুবই লোভনীয়। ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি প্রশংসার জন্য খুব খুশি

 2 years ago 

বরাবরই দেখতে লোভনীয় স্বাদের একটি রেসিপি পোস্ট শেয়ার করেছেন , আপনার রেসিপি পোস্ট দেখে অনেক ভালো লাগলো ৷ আপনার রেসিপি দেখতে অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি প্রশংসার জন্য খুব খুশি

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমাদেরকে ইউনিক রেসিপি উপহার দিয়ে যাচ্ছেন। আজকেও তার ব্যতিক্রম নয়। মোজারেলা চিজ ভরা রিসল রেসিপিটা দুর্দান্ত হয়েছে। বিকেলের নাস্তায় এমন রেসিপি হলে তো আর কোন কথাই নেই। আমার তো দেখেই খেতে ইচ্ছে করছে। এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই রেসিপিটি ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি, আমি আশা করি আপনি বাড়িতে এটি ব্যবহার করে দেখতে পারেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62296.59
ETH 2441.07
USDT 1.00
SBD 2.65