কীভাবে মসলাযুক্ত মিষ্টি ভুট্টার স্ক্যালপস তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ3 years ago

Picsart_22-03-04_00-00-44-757.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska একটি খুব সহজ খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে আপনার জন্য আপনি বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। ঐতিহ্যবাহী কারাং জেন্ডিস খাবার তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি কি ঐতিহ্যগত খাবার আকর্ষণীয় মনে করেন? নাকি এটা শুধু স্বাভাবিক? এই পোস্টের নীচে আপনার মন্তব্য এবং প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, আজ আমি এবং আমার ইমা বাইরে গিয়ে খুব তাজা স্ক্যালপস দেখলাম, আমি সাথে সাথেই সুস্বাদু এবং মশলাদার খাবার কেনার উদ্যোগ নিলাম। আমি মিষ্টি এবং মশলাদার সস দিয়ে এই স্ক্যালপগুলিকে স্ক্যালপে প্রক্রিয়া করব। কিভাবে মিষ্টি এবং মশলাদার করতে আগ্রহী? অবিলম্বে আমরা এই খাবারটি তৈরি করা শুরু করব এবং আপনারা যারা চেষ্টা করতে চান তাদের জন্য সৌভাগ্য।

Picsart_22-03-04_00-07-22-880.jpg
আমার তোলা ছবি

এখন, মিষ্টি এবং মশলাদার ঝিনুক তৈরি করতে, আপনাকে এখন 1 কেজি ঝিনুক, চিলি সস, মিষ্টি ভুট্টা, অয়েস্টার সস, গোলমরিচ, চিকেন স্টক, চিনি, লবণ, স্ক্যালিয়ন, সেলারি পাতা, চুন পাতা, লাল মরিচ প্রস্তুত করতে হবে। লাল লঙ্কা। মিষ্টি এবং মশলাদার ক্ল্যাম তৈরি করতে আপনাকে বেশ কয়েকটি উপাদান প্রস্তুত করতে হবে। এখন আপনি প্রস্তুত, আসুন প্রথম পর্যায়ে শুরু করা যাক।

Picsart_22-03-04_00-09-40-734.jpg
আমার তোলা ছবি

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনার প্রস্তুত করা সমস্ত শাঁস পরিষ্কার করে ধুয়ে ফেলুন, তারপর একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং পর্যাপ্ত পরিমানে পরিষ্কার জল ঢালুন, তারপর আপনার পরিষ্কার করা সমস্ত শাঁস প্যানে রাখুন, তারপর 1 চা চামচ লবণ, 2টি চুন। পাতা যা পরিষ্কার করা হয়েছে কাটা এবং লেমনগ্রাসের 1 ডাঁটা যা গেপ্রেক করা হয়েছে। প্রথমে ছিমছাম সিদ্ধ করার কাজ হল খোসা থেকে মাছের গন্ধ দূর করা। প্রায় 5 মিনিটের জন্য সমস্ত ক্ল্যাম সিদ্ধ করুন যাতে সমস্ত খোসা খুলে যায়।

Picsart_22-03-04_00-11-38-577.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়, আপনি 5 মিনিটের জন্য সমস্ত স্ক্যালপ সিদ্ধ করার পরে, এখন ভুট্টা পরিষ্কার করুন এবং টুকরো টুকরো করে নিন। তারপর শ্যালটস, গোলমরিচ, লাল মরিচ, শ্যালট এবং রসুন, অর্ধেক টমেটো, আদা, লেমনগ্রাস এবং ধনেপাতা কেটে পরিষ্কার করুন। সেলারি এবং স্ক্যালিয়নগুলিকে ছোট ছোট টুকরো করে কাটতে ভুলবেন না।

Picsart_22-03-04_00-14-37-315.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, আমি আগে উল্লেখ করা উপাদানগুলি পরিষ্কার ও কাটার পরে, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে সামান্য রান্নার তেল ঢালুন, তারপর পেঁয়াজ, চুন পাতা এবং লেমনগ্রাস ডালপালা যোগ করুন এবং ভাজুন। তারপর সুগন্ধি না হওয়া পর্যন্ত ভাজুন।

Picsart_22-03-04_00-15-31-821.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, আমি আপনাকে ব্লেন্ডার ব্যবহার করে কি পিষতে হবে তা বলব। একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং সমস্ত লাল লঙ্কা, গোলমরিচ, টমেটো, শ্যালটস, রসুন, আদা, ধনে এবং গালাঙ্গাল যোগ করুন। মসৃণ হওয়া পর্যন্ত সমস্ত উপাদান মিশ্রিত করুন। তারপর, যখন আপনি ব্লেন্ডার দিয়ে সম্পন্ন করেন, পেঁয়াজের পাত্রে সবকিছু ঢেলে দিন। তারপর মরিচ সেদ্ধ না হওয়া পর্যন্ত কমবেশি রান্না করুন।

Picsart_22-03-04_00-16-11-686.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, মরিচ সিদ্ধ হয়ে সুগন্ধি হয়ে যাওয়ার পর এবার সামান্য পানি, আধা টেবিল চামচ গোলমরিচ, আধা টেবিল চামচ চিনি ও লবণ, আধা টেবিল চামচ মশলা দিয়ে নাড়ুন যতক্ষণ না সব মশলা ভালোভাবে মিশে যায়।

Picsart_22-03-04_00-16-58-648.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, সমস্ত মশলা মিশ্রিত হওয়ার পরে, এখন আমরা 1 টি ডিম যোগ করি যাতে মিষ্টি এবং মশলাদার সস ঘন হয়। ডিম ছাড়াও, আপনি মিষ্টি এবং মশলাদার সস ঘন করতে একটি কর্নস্টার্চ দ্রবণও ব্যবহার করতে পারেন। আপনি 1টি ডিম যোগ করার পরে, ডিমগুলি ভালভাবে একত্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

Picsart_22-03-04_00-17-44-220.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, ডিম অন্যান্য মশলার সাথে মেশানোর পরে, এখন শুধু সমস্ত শাঁস এবং পরিষ্কার করা ভুট্টা যোগ করুন, এর পাশাপাশি, আপনি স্বাদ অনুসারে বা ইচ্ছামতো মিষ্টি সয়া সস যোগ করতে পারেন। তারপর সংক্ষিপ্তভাবে নাড়ুন যাতে সমস্ত ভুট্টা কোমল হয়।

Picsart_22-03-04_00-18-19-424.jpg
আমার তোলা ছবি

অষ্টম ধাপে, ভুট্টা এবং স্ক্যালপগুলি মিষ্টি এবং মশলাদার সসের সাথে মিশ্রিত হওয়ার পরে, এখন প্যানে সেলারি এবং স্ক্যালিয়ন যোগ করুন। তারপর সবকিছু মিষ্টি এবং মশলাদার সসের সাথে সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন। এখন পর্যন্ত, আপনি কোন অসুবিধা ছিল? যদি তাই হয়, অনুগ্রহ করে আপনার কারণগুলি এবং কোন পর্যায়ে আপনি এটি কঠিন বলে মনে করেন তা জানান৷

Picsart_22-03-04_00-18-48-693.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, অবশেষে মশলাদার মিষ্টি ভুট্টার ভুসি প্রস্তুত এবং পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করার জন্য প্রস্তুত। কীভাবে মিষ্টি এবং মসলাযুক্ত মরিচের সস তৈরি করা যায় তা পদাং মরিচের থেকে খুব বেশি আলাদা নয়, এই রেসিপিটিতে শুধুমাত্র কয়েকটি উপাদান যোগ এবং বিয়োগ করা হয়েছে। স্বাদ সত্যিই খুব সুস্বাদু এবং ভাষায় প্রকাশ করা যাবে না। যারা এই মশলাদার মিষ্টি কর্ন স্ক্যালপ তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। দ্বারা ড্রপ এবং আমার আজকের পোস্ট পড়ার জন্য ধন্যবাদ. আমাকে পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি ভবিষ্যতে নতুন রেসিপি দেওয়ার বিষয়ে উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.28.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 3 years ago 

মশলাযুক্ত ভুট্টার এই ধরনের রেসিপি আগে কখনো দেখিনি। এটি আমার কাছে ইউনিক রেসিপি বলে মনে হচ্ছে। আগে কখনো এই রেসিপিটি খাওয়া হয়নি। দেখতে খুব সুন্দর লাগছে। খুব সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি আমার রান্না পছন্দ করে খুশি, আশা করি আপনি এই রেসিপি চেষ্টা করতে পারেন

 3 years ago 

মশলাযুক্ত ভুট্টার এই ধরনের রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। আজকে প্রথম এই ধরনের রেসিপি দেখলাম। দেখে তো বেশ মজাদার মনে হচ্ছে। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

এই খাবারটি খুবই সুস্বাদু, এর স্বাদ সুস্বাদু, মিষ্টি এবং মশলাদার, ভাতের সাথে খাওয়ার উপযোগী

 3 years ago 

আপনার রেসিপি গুলো দেখলে আমি জাস্ট অবাক হয়ে যাই। এত ইউনিক ইউনিক রেসিপি আপনার কাছে দেখতে পাই প্রশংসা করতেই হয়। এত সুন্দর সুন্দর রেসিপি আপনি শেয়ার করেন খুবই অসাধারণ লাগে আমার কাছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, এটি একটি মিষ্টি মশলাদার খাবার, ভাতের সাথে খাওয়ার জন্য খুব উপযুক্ত

 3 years ago 

আপনার তৈরি করা মিষ্টি ভুট্টার এই সুস্বাদু রেসিপি আমি আজও কখনো খাইনি এই প্রথম আপনার পোষ্টের মাধ্যমে রেসিপি সঙ্গে আমার পরিচয় হলো। দেখে মনে হচ্ছে রেসিপি টা খেতে খুবই মজাদার হবে আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে এটি চেষ্টা করতে হবে, এই খাবারটির সুস্বাদু এবং সুস্বাদু অনুভব করতে হবে

 3 years ago 

আপনার পোস্টটি দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে মিষ্টি ভুট্টার স্ক্যালপস তৈরি করেছেন। আপনার প্রস্তুত প্রণালি খুবই অসাধারণ। আসলে এই ধরনের খাবার কখনো খাইনি তো দেখে অনেক অনেক ভালো লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 3 years ago 

আপনি এটা চেষ্টা করা উচিত, প্রশংসার জন্য ধন্যবাদ

 3 years ago 

আসলে ভুট্টা ভেজে খেতে সাধারণত আমাদের খুবই ভালো লাগে কিন্তু আপনি যেভাবে এটি তৈরি করেছেন এভাবে খাওয়া হয় না। সত্যিই সম্পূর্ণ আমার কাছে ইউনিক লাগলো। আপনি এটি নিজের দক্ষতা কাটিয়ে আমাদের মাঝে তুলে ধরেছেন সম্পূর্ণরূপে। রেসিপি সম্পর্কে জানতে পারলাম। ভুট্টা ভাজা খেতে ভালো লাগে। আপনার টা দেখে শিখতে পারলাম। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ, এই রেসিপির সাথে সৌভাগ্য কামনা করছি

 3 years ago 

ভিন্নধর্মী একটি রেসিপি আজকে আপনার মাধ্যমে দেখতে পেলাম এর আগে কখনও এরকম রেসিপির সাথে পরিচিতি ছিল না। খেতে কি রকম হবে সেটাও জানা নাই। আপনার রেসিপির প্রত্যেকটি ধাপের উপস্থাপনা দেখে মনে হচ্ছে রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ব্যতিক্রম ধর্মী একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

এটি ইন্দোনেশিয়ার প্রিয় খাবার, আপনার এই রেসিপিটি চেষ্টা করা উচিত

 3 years ago 

ভুট্টা রেসিপি আমার কাছে একদমি নতুন ।এর আগে এরকম রেসিপি আমি দেখি নাই। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে
ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56677.48
ETH 2329.02
USDT 1.00
SBD 2.36