বোম্বোলোন ডোনাটস কীভাবে তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230118-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং সমগ্র #amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য তৈরি করা খুব সহজ। অভিনব রেস্তোরাঁর স্টাইলে কীভাবে লবণযুক্ত ডিমের মুরগি তৈরি করা যায় সেই পোস্ট সম্পর্কিত আমার আগের পোস্টটি যারা পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি কি এই খাবার তৈরি করার চেষ্টা করেছেন? অথবা আপনি কি কখনও এই খাবারটি তৈরি করেছেন? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. ঠিক আছে, কিছু দিন আগে আমি বিভিন্ন ধরণের টপিং দিয়ে ডোনাট তৈরি করেছি, আজ আমি ইতালি থেকে ডোনাট তৈরি করব, এই বোম্বোলোন ডোনাটগুলি ইতালি থেকে এসেছে এবং আমি চেষ্টা করব যতটা সম্ভব ভাল এবং সুস্বাদু করার। কিভাবে এই Bombolone ডোনাট রেসিপি জানতে চান? নীচের রেসিপিটি দেখুন এবং আমাকে অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি আমার সর্বশেষ রেসিপিটি মিস করবেন না। শুভকামনা!

IMG-20230118-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

বোম্বোলোন তৈরি করতে আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা ডোনাট তৈরির উপাদানগুলির থেকে খুব বেশি আলাদা নয়। প্রথমে আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল উচ্চ প্রোটিনযুক্ত ময়দা, তারপরে মার্জারিন, যেকোনো ব্র্যান্ডের পরিশোধিত চিনি, 2টি মুরগির ডিম, 1 প্যাক ইস্ট, আধা গ্লাস ইউএইচটি দুধ এবং সবশেষে ভিতরে ভরাটের জন্য চকলেট। বোম্বোলোন এখন প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

IMG-20230118-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

সমস্ত উপাদান প্রস্তুত হওয়ার পরে, এখন বোম্বোলোন ময়দা তৈরি করার জন্য 1 জায়গা প্রস্তুত করুন, প্রথমে আপনাকে 18 টেবিল চামচ ময়দা, 3 টেবিল চামচ চিনি, 1 টেবিল চামচ খামির এবং স্বাদমতো লবণ প্রস্তুত করতে হবে। এখন আমরা বোম্বোলোন তৈরির পরবর্তী পর্যায়ে এগিয়ে যাই।

IMG-20230118-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন যা করতে হবে তা হল সাদা থেকে কুসুম আলাদা করা, কারণ আমাদের যা দরকার তা হল 2 টি কুসুম, তারপর মিশ্রণে আধা গ্লাস ইউএইচটি দুধ যোগ করুন। 2টি পছন্দ আছে, আপনি ময়দার জন্য UHT দুধ এবং খনিজ জল ব্যবহার করতে পারেন, আমি UHT দুধ ব্যবহার করার পরামর্শ দিই যাতে বোম্বোলোন ময়দা নরম এবং ক্রিমিয়ার হয়। এর পরে, অর্ধেক নরম হওয়া পর্যন্ত ময়দা মাখুন।

IMG-20230118-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

এর পরে, অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত নাড়ার পরে আপনাকে যা করতে হবে, তাতে 2 টেবিল চামচ মার্জারিন যোগ করুন, তারপর মিশ্রণটি সম্পূর্ণ মসৃণ এবং ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত অবিরাম নাড়ুন। ময়দা খুব নরম করতে ন্যূনতম প্রচেষ্টার প্রয়োজন হয়। আপনার যদি একটি মিক্সার থাকে তবে আপনি এটি মেশানোর জন্য একটি মিক্সার ব্যবহার করতে পারেন যাতে এটি সহজ হয় এবং আপনি হাহাহাহা ক্লান্ত না হন।

IMG-20230118-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

একটি মিক্সার বা হাত ব্যবহার করে মেশানোর পরে, আপনি উপরের ফটোতে দেখতে পাচ্ছেন যে ময়দা নরম এবং পরবর্তী প্রক্রিয়ার জন্য প্রস্তুত। আমি মিক্সার ব্যবহার না করেই সম্পূর্ণরূপে আমার হাত এবং শক্তি ব্যবহার করি, তাই আমি আশা করি আমি সম্পূর্ণ রান্নার পাত্র কিনতে পারব। এর পরে একটি কাপড় দিয়ে ময়দা ঢেকে রাখুন এবং ময়দাটি প্রসারিত হওয়া পর্যন্ত প্রায় 40 মিনিট অপেক্ষা করুন।

IMG-20230118-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

এর পরে, বোম্বোলোন ময়দার ভিত্তির জন্য পার্চমেন্ট পেপারের 1 শীট প্রস্তুত করুন, যদি আপনার কাছে একটি কাটিং বোর্ড থাকে যা যথেষ্ট প্রশস্ত হয় তবে আপনি একটি কাটিং বোর্ড ব্যবহার করতে পারেন। এর পরে, প্রথমে সমানভাবে ময়দা ছিটিয়ে দিন যাতে বোম্বোলোন ময়দা পার্চমেন্ট পেপার বা আপনার কাটিং বোর্ডে লেগে না যায়। এর পরে, উপরের ছবির মতো এটিকে বেশ কয়েকটি অংশে কেটে ফেলুন, আমি ময়দাটি খুব বড় নয়, কারণ বোম্বোলোন ডোনাটগুলি ছোট।

IMG-20230118-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, এটিকে কয়েকটি টুকরো করে কাটার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল ময়দাটি আপনার হাত দিয়ে চেপে যতক্ষণ না এটি গোলাকার হয়, আপনি ময়দা টিপতে এটি ব্যবহার করতে পারেন, তারপর ময়দাটিকে বল আকারে তৈরি করুন যাতে এটি আরও একটি আসল বোম্বোলনের মতো হয়। ইতালি থেকে. তারপর ময়দা আবার একটা কাপড় দিয়ে ঢেকে রাখুন ৫ মিনিট।

IMG-20230118-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনি একটি বৃত্তে ময়দা তৈরি করার পরে, এখন সম্পূর্ণ সিদ্ধ না হওয়া পর্যন্ত সমস্ত বোম্বোলন ভাজুন, এটি বাদামী হওয়া পর্যন্ত ভাজুন এবং বোম্বোলোন ভাজতে কম তাপ ব্যবহার করুন।

IMG-20230118-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

এর পরে, প্রথমে বোম্বোলোন ডোনাটগুলি ড্রেন করুন যাতে তেল লেগে না যায়, তারপর 1 প্লেট প্রস্তুত করুন এবং সামান্য গুঁড়ো চিনি যোগ করুন। তারপর সমস্ত বোম্বোলোন ডোনাটগুলি ছড়িয়ে দিন যেগুলি ড্রেন করা হয়েছে, সেগুলিকে মসৃণ করুন এবং কোনও অবশিষ্টাংশ রাখবেন না।

IMG-20230118-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন ফলাফল উপরের ছবির মত, দেখে মনে হচ্ছে সমস্ত ডোনাট গুঁড়ো চিনি দিয়ে মেখে দেওয়া হয়েছে, এখন বোম্বোলোন ডোনাটগুলিতে কিছু চকোলেট বৈচিত্র যোগ করা যাক।

IMG-20230118-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন যা অবশিষ্ট থাকে তা হল বোম্বোলোন ডোনাটে চকোলেটের বৈকল্পিক প্রবেশ করানো, অর্থাৎ ডোনাটের অর্ধেক পর্যন্ত ডোনাটে গর্ত করতে চপস্টিক ব্যবহার করুন। তারপরে চকলেটের বিভিন্ন রূপ প্রস্তুত করুন এবং সেগুলিকে প্লাস্টিকের মধ্যে রাখুন, তারপর প্লাস্টিকের পিছনের অংশটি কেটে দিন যাতে চকোলেটটি বেরিয়ে আসতে পারে। তারপর, চপস্টিক ব্যবহার করে পাঞ্চ করা ডোনাটের মধ্যে কাটা প্রান্তটি প্লাগ করুন, যতক্ষণ না সমস্ত ডোনাট চকোলেট ভেরিয়েন্টে পূর্ণ হয় ততক্ষণ পুনরাবৃত্তি করুন।

IMG-20230118-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

অবশেষে, ইতালি থেকে বোম্বোলোন ডোনাট প্রস্তুত এবং আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়ার জন্য প্রস্তুত। ডোনাটগুলি খুব নরম এবং আপনি যখন একটি কামড় খাবেন, তখন আপনার মুখে চকলেট গলে যায়। আমি এই বোম্বোলোন ডোনাটের শেষ ফলাফল নিয়ে খুব সন্তুষ্ট। আপনি কি মনে করেন ? আপনি কি এই বোম্বোলোন ডোনাট তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. আপনারা যারা এই রেসিপিটি ট্রাই করতে চান তাদের জন্য শুভকামনা। এই পোস্টটি পড়ার এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ। এই পোস্টের জন্য আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না. পরবর্তী খাদ্য এবং জলখাবার রেসিপি ব্লগে দেখা হবে. শুভকামনা।.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

লবণযুক্ত ডিমের মুরগি তৈরি রেসিপি টা মনে হয় দেখিনি,তবে আজকের ডোনাট রেসিপি টা বেশ দারুন হয়েছে। আচ্ছা এটাকে বোম্বোলোন ডোনাট বলে কেন?শেপ টা ভিন্ন তাই। যাই হোক প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 last year 

প্রশংসার জন্য ধন্যবাদ আমার বোন, খুব খুশি আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি

 last year 

আপু আপনার এই রেসিপি তৈরি করতে এমন কিছু উপকরণ ব্যবহার করেছেন যার নাম এর আগে আমি কখনো শুনিনি। আপনার বোম্বোলোন ডোনাটস ভাজার পর দেখতে পিঠার মতো লাগছে তবে এর নাম বোম্বোলোন ডোনাটস বলা হয় কেন? এমন রেসিপি কখনো খাওয়া হয়নি তাই স্বাদ কেমন হবে জানা নেই। কিন্তু আপনার রেসিপি তৈরির পদ্ধতি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

প্রশংসার জন্য ধন্যবাদ আমার বোন, খুব খুশি আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 65143.22
ETH 3203.33
USDT 1.00
SBD 3.88