কিভাবে একটি চকলেট ডেজার্ট বক্স তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-04-28_23-14-36-666.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনাদের সকলকে শুভ শুক্রবার, আমি আশা করি আপনাদের কার্যক্রম সবসময় কোনো সমস্যা বা বাধা ছাড়াই সুষ্ঠুভাবে চলবে। টংসেং চিকেন তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। এই রেসিপি সম্পর্কে তুমি কি মনে কর? আপনি এটি চেষ্টা করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, আপনার চকোলেট প্রেমীদের জন্য, এই রেসিপিটি এই শুক্রবার আপনার স্ন্যাক আইডিয়া হতে পারে। আমি একটি চকোলেট ডেজার্ট স্ন্যাক বক্স রেসিপি শেয়ার করব যা আপনার জন্য খুবই সুস্বাদু এবং সহজে তৈরি করা যায়। আপনার কাজ বা অন্য জায়গায় নিয়ে যাওয়ার জন্য খুব উপযুক্ত। এই চকোলেট ডেজার্ট বক্স রেসিপি সম্পর্কে আগ্রহী? এটি ফুরিয়ে না যাওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং যারা এই খাবারটি তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা।

Picsart_22-04-28_23-15-16-514.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, এই চকলেট ডেজার্ট বক্সটি তৈরি করতে আপনাকে যে উপকরণগুলি তৈরি করতে হবে বা কিনতে হবে তা হল, একটি মাঝারি আকারের বাক্স তৈরি করুন বা আপনি একটি ছোট আকারও ব্যবহার করতে পারেন, তারপরে কোকো পাউডার, চিনি, ইউএইচটি দুধ, ফুল ক্রিম চকলেট দুধ, 1 কাপ। খুব ঠাণ্ডা. বরফ পানি. , চকলেট বার, এসপি, রান্নার তেল, মাঝারি প্রোটিন ময়দা, 3টি ডিম, ভ্যানিলা, চকো চিপস এবং শেষটি হল হুইপড ক্রিম। আপনি নিম্নলিখিত সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন প্রথম স্তরের ডেজার্ট বক্স তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

Picsart_22-04-28_23-15-53-735.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপটি হল শুধুমাত্র 1টি জায়গা প্রস্তুত করুন এবং 3টি ডিম যোগ করুন, তারপর 5 টেবিল চামচ দানাদার চিনি এবং আধা টেবিল চামচ এসপি যোগ করুন। তারপর একটি মিক্সার ব্যবহার করে নাড়ুন যেমন আমি ব্যবহার করি বা আপনি এটিকে আরও ব্যবহারিক এবং দ্রুত করতে একটি মিক্সার ব্যবহার করতে পারেন। তুলতুলে, সাদা, শক্ত এবং ফেনা পর্যন্ত নাড়তে থাকুন।

Picsart_22-04-28_23-16-21-744.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় ধাপে, ময়দা তুলতুলে, সাদা, শক্ত এবং ট্রলি না হওয়া পর্যন্ত মাখার পর, তারপর ময়দার মধ্যে 2 টেবিল চামচ কোকো পাউডার এবং 5 টেবিল চামচ ময়দা যোগ করুন। তারপর চকোলেট এবং ময়দা ভালভাবে একত্রিত না হওয়া পর্যন্ত সংক্ষিপ্তভাবে নাড়ুন।

Picsart_22-04-28_23-16-52-738.jpg
আমার তোলা ছবি

তৃতীয় ধাপে, ময়দা নাড়ার পর যতক্ষণ না ময়দার রঙ বাদামী হয়ে যায়, এখন ময়দার মধ্যে 1 ফুল ক্রিম চকোলেট স্যাচে এবং 2 টেবিল চামচ রান্নার তেল যোগ করুন। তারপর সবকিছু সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত মিশ্রণটি নাড়ুন।

Picsart_22-04-28_23-17-13-531.jpg
আমার তোলা ছবি

চতুর্থ ধাপে, চকলেটের ময়দার প্রথম স্তর তৈরি করা শেষ, এখন 1টি মাঝারি আকারের প্যান তৈরি করুন এবং সমস্ত প্যানে মার্জারিন ছড়িয়ে দিন যাতে স্টিম করা শেষ হলে চকলেট লেগে না যায়।

Picsart_22-04-28_23-17-39-478.jpg
আমার তোলা ছবি

পঞ্চম ধাপে, আপনি পুরো প্যানে মার্জারিন ছড়িয়ে দেওয়ার পরে, এখন আপনার তৈরি করা সমস্ত চকোলেট ময়দা প্যানে ঢেলে দিন, তারপর প্যানটি ম্যাশ করুন যাতে সমস্ত চকোলেট ময়দা সমানভাবে বিতরণ করা হয়।

Picsart_22-04-28_23-18-24-975.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ ধাপ, আপনি প্যানে সমস্ত চকোলেট মিশ্রণ ঢেলে দেওয়ার পরে, এখন স্টিমার প্রস্তুত করুন এবং প্যানটিকে স্টিমারে রাখুন। প্রায় 25 মিনিটের জন্য চকোলেট মিশ্রণটি ভাপুন এবং স্টিমারটি ঢেকে দিন। ময়দা রান্না হয়েছে কি না তা জানার জন্য, আপনি ময়দার মধ্যে একটি কাঠি আটকে দিতে পারেন, যদি ময়দা কাঠিতে লেগে যায় তবে ময়দা রান্না হয় না।

Picsart_22-04-28_23-18-43-448.jpg
আমার তোলা ছবি

সপ্তম ধাপে, যখন চকোলেট ময়দা 25 মিনিটের জন্য ভাপানো হয়, এখন মোবাইলে কিছু চকলেট বার গলিয়ে নিন। কম আঁচে চকলেট পুরোপুরি গলে যাওয়া পর্যন্ত চকলেটটি নাড়ুন।

Picsart_22-04-28_23-19-07-701.jpg
আমার তোলা ছবি

অষ্টম ধাপ, আপনি চকলেট গলানোর পরে, এখন আমরা ডেজার্ট বক্সের দ্বিতীয় স্তর তৈরি করতে যাচ্ছি। প্রথমে একটি ব্লেন্ডার প্রস্তুত করুন, তারপর ব্লেন্ডারে 200 গ্রাম হুইপড ক্রিম ঢেলে দিন এবং ব্লেন্ডারে 300 মিলি ঠাণ্ডা ঠান্ডা জল যোগ করুন। তারপর হুইপড ক্রিমটি বেট করুন যতক্ষণ না হুইপড ক্রিম শক্ত হয়।

Picsart_22-04-28_23-19-48-394.jpg
আমার তোলা ছবি

নবম ধাপ, হুইপড ক্রিম সম্পূর্ণ শক্ত না হওয়া পর্যন্ত ব্লেন্ড করার পর, এখন হুইপড ক্রিমটিকে একটি বাটিতে স্থানান্তর করুন এবং হুইপড ক্রিমটিতে গলানো চকোলেট যোগ করুন। তারপরে একটি মিক্সার বা একটি স্প্যাটুলা ব্যবহার করে নাড়ুন যতক্ষণ না চকলেটটি হুইপড ক্রিমের সাথে সমানভাবে মিশ্রিত হয়।

Picsart_22-04-28_23-20-07-256.jpg
আমার তোলা ছবি

দশম ধাপে, আপনি ডেজার্ট বক্সের দ্বিতীয় স্তরের ক্রিমটি বিট করা শেষ করার পরে, এখন লেয়ার কেকটি বের করুন যা স্টিম করার জন্য প্রস্তুত এবং কেকটি ঠান্ডা হওয়ার জন্য কয়েক মিনিট অপেক্ষা করুন এবং খুব গরম না হয়।

Picsart_22-04-28_23-20-28-227.jpg
আমার তোলা ছবি

একাদশ ধাপ, চকলেট কেক ঠান্ডা হয়ে যাওয়ার পর, এখন আপনার তৈরি করা স্কোয়ারের আকার অনুযায়ী এটি কাটুন, আমি শুধুমাত্র 4টি স্কোয়ার ব্যবহার করেছি যেগুলি খুব বড় ছিল না।

Picsart_22-04-28_23-20-51-730.jpg
আমার তোলা ছবি

দ্বাদশ ধাপ, আপনি এটি কেটে একটি বাক্সে রাখার পরে, এখন একটি প্লাস্টিকের ত্রিভুজ প্রস্তুত করুন এবং সমস্ত হুইপড ক্রিম প্লাস্টিকের ত্রিভুজটিতে ঢেলে দিন এবং প্লাস্টিকের শেষটি কেটে দিন যাতে হুইপড ক্রিমটি বেরিয়ে আসতে পারে।

Picsart_22-04-28_23-22-05-762.jpg
আমার তোলা ছবি

ত্রয়োদশ ধাপ, আপনি হুইপড ক্রিমটিকে প্লাস্টিকের ত্রিভুজে রাখার পর, এখন উপরের ছবির মতো চকোলেট কেকের প্রথম স্তরের উপরে হুইপড ক্রিম যোগ করুন। আপনার কাছে থাকা বাক্সটি হুইপড ক্রিম দিয়ে পূর্ণ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-04-28_23-22-38-285.jpg
আমার তোলা ছবি

চতুর্দশ ধাপ, আপনি সমস্ত স্কোয়ারে হুইপড ক্রিম দিয়ে দ্বিতীয় স্তরটি পূরণ করার পরে, এখন আমরা তৃতীয় স্তরটি তৈরি করতে যাচ্ছি, যা গলিত চকোলেট। প্রথমে একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে 1 প্যাক ইউএইচটি দুধ ঢালুন, তারপর স্বাদ অনুযায়ী চকোলেট বার যোগ করুন। তারপর মাঝারি আঁচে চকোলেট বার গলে না যাওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-04-28_23-23-06-171.jpg
আমার তোলা ছবি

অবশেষে, একবার আপনি চকলেট গলিয়ে ফেললে, এখন ডেজার্ট বক্সের তৃতীয় স্তরের জন্য সমস্ত চকলেট ঢেলে দিন। আসলে, আপনি ইতিমধ্যেই এই ডেজার্ট বক্সটি খেতে পারেন, তবে আমি এটিকে আরও সুস্বাদু এবং সুস্বাদু করতে কমপক্ষে 2 ঘন্টা ফ্রিজে রেখে দেওয়ার পরামর্শ দিচ্ছি।

Picsart_22-04-28_23-23-27-470.jpg
আমার তোলা ছবি

এবং অবশেষে, 2 ঘন্টা ঠাণ্ডা করার পরে, চকোলেট ডেজার্ট বক্সটি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। স্বাদ খুব ভালো এবং বিরক্তিকর নয়, আপনি পছন্দমতো টপিং যোগ করতে পারেন যেমন পনির বা চকোচিপস। আপনি কি মনে করেন ? খুব মজার তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. কিভাবে সহজে চকোলেট ডেজার্ট বক্স বানানো যায় তার রেসিপি সম্পর্কে যারা পরিদর্শন করেছেন এবং আমার পোস্ট পড়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। সমর্থন এবং পরামর্শ দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী নতুন খাবার এবং স্ন্যাক রেসিপি শেয়ার করতে আরও উৎসাহী হব। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য নতুন ধরনের অনেক কিছু জানতে এবং শিখতে পারলাম। এটাও তার মধ্যে একটি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে খুবই ইউনিক একটি টিপস শেয়ার করেছেন। কিভাবে চকলেট ডেজার্ট বক্স তৈরি করতে হয় সেই বিষয়টা আমাদের সাথে আপনি তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গুরুত্বপূর্ণ বিষয় আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আমি খুশি যে আপনি এটা প্রশংসা করছি

 2 years ago 

চকলেট আমার খুবই পছন্দ। যেকোনো ধরনের চকলেটি আমার খুব ভালো লাগে খেতে। আপনার চকলেট ডেজার্ট বক্স গুলো দেখে খুবই লোভনীয় লাগছে। আপনি খুব সুন্দর একটি রেসিপি উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে ধন্যবাদ সুস্বাদু একটি খাবারের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ বোন, আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন জেনে খুব খুশি

 2 years ago 

আমার বাংলা ব্লগে আসার পর অনেক কিছু জানতে পারলাম এভাবে। আসলে এই বিষয়গুলো আমার কখনোও জানা ছিলনা। আপনার মাধ্যমে আমি জানতে পারলাম, আরো অনেকেই জানতে পারলাম।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি এই রেসিপিটি আপনার জন্যও কার্যকর হবে

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 2 years ago 

Thanks @abiga554

 2 years ago (edited)

এত লোভনীয় রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে সত্যিই আপনি খুব অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে একটি চকলেট ডেজার্ট তৈরি করেছেন। আপনার উপস্থাপন খুবই দুর্দান্ত হয়েছে। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আপনার কাছ থেকে প্রশংসা পেয়ে খুব খুশি, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

আপু চকলেট ডেজার্ট তৈরি করেছেন আপনি আমি তো দেখে বেহুশ। এত দারুণ কিভাবে হলো!আপনাকে তো আমাদের দেশে নিয়ে আসা উচিত। আপনি খুব চমৎকার ভাবে কাজ করছেন রীতিমতো। আপনার চকলেট ডেজার্ট দেখে খেতে ইচ্ছে করছে খুব।ধন্যবাদ আপু আমাদের মাঝে চকলেট ডেজার্ট টি তৈরি করে দেখানোর জন্য।

 2 years ago 

খুব মিষ্টি প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি ভবিষ্যতে যদি একটি সুযোগ হয় আমি আপনার দেশের বোন পরিদর্শন করব

 2 years ago 

দেখেই মনে হচ্ছে খেতে বেশ মজা হবে,ইয়াম্মি ইয়াম্মি।আরো আছে চকলেট মজা না হয়েই পারে না।এই রকম চকলেট ডেজার্ট সকলের এই পছন্দের খাবার।কালারটাও বেশ দারুন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ বোন, আমি আশা করি আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করতে পারবেন

 2 years ago 

চকলেট আমার কাছে খুব ভালো লাগে। বিশেষ করে বাচ্চারা এটি খেতে খুব পছন্দ করে। আপনর রেসিপিটি খুব লোভনীয় হয়েছে। দেখেই ইচ্ছা করছে একটু খেয়ে ফেলি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ বোন, আশা করি আপনি এই কেকটি বানাতে পারবেন

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 68903.51
ETH 3762.67
USDT 1.00
SBD 3.43