গুড টাইম বিস্কুট ব্যবহার করে কীভাবে চকোলেট পাই তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220707-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা কাজ করছেন বা বাড়িতে আছেন তাদের সবাইকে শুক্রবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনার স্বাস্থ্য সর্বদা বজায় থাকবে এবং ভালো থাকবে। ডিম সসেজ কিভাবে খুব সহজে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টে সমর্থন করেছেন এমন সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি এটা তৈরি করেছেন? বা আপনার জলখাবার রেসিপি Rp সংরক্ষণ? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, তাই এই কম-সুস্বাদু বুধবারে আমি চকলেট সম্পর্কিত আরেকটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আপনার চকলেট প্রেমীদের জন্য, এই রেসিপিটি সপ্তাহান্তে আপনার বিক্রির ধারণা বা স্ন্যাক হতে পারে। এই চকোলেট পাই রেসিপি সম্পর্কে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা।

IMG-20220707-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আপনাকে যে উপকরণগুলি প্রস্তুত করতে হবে তা বেশ সস্তা এবং আপনি সেগুলি আপনার বাড়ির চারপাশে কিনতে পারেন। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল 2 প্যাক গুড টাইম বিস্কুট বা আপনার ইচ্ছা অনুযায়ী, তারপর মিষ্টি কনডেন্সড মিল্ক, লিকুইড মিল্ক, পাই মোল্ড, কোকো পাউডার, চকলেট যা আপনি ছোট ছোট টুকরো করে কেটেছেন, ট্যাপিওকা ময়দা, মার্জারিন এবং লবণ. আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20220707-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে একটি ফ্রাইং প্যান তৈরি করতে হবে এবং প্যানে পর্যাপ্ত পানি দিতে হবে, তারপর যে বাটিতে আপনি প্যানে রেখেছেন তাতে 3 টেবিল চামচ মার্জারিন রাখুন। মাঝারি তাপ ব্যবহার করে গলে যাওয়া পর্যন্ত মার্জারিন দ্রবীভূত করুন।

IMG-20220707-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি মার্জারিন গলে যাওয়া পর্যন্ত, এখন একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং সমস্ত গুড টাইম বিস্কুট ব্লেন্ডারে রাখুন, আমি গুড টাইম বিস্কুটের 2 প্যাক ব্যবহার করেছি। তারপর সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত বিস্কুট ব্লেন্ডার করুন।

IMG-20220707-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আপনি একটি ব্লেন্ডার ব্যবহার করে গুড টাইম বিস্কুটগুলিকে মসৃণ করার পরে, এখন একটি বাটিতে সমস্ত গুড টাইম বিস্কুট স্থানান্তর করুন এবং বিস্কুটগুলিকে আপনি আগে তৈরি করা গলিত মার্জারিনের সাথে মিশিয়ে দিন। তারপর নাড়ুন যতক্ষণ না বিস্কুটগুলি গলে যাওয়া মার্জারিনের সাথে সমানভাবে মিশে যায়।

IMG-20220707-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, গুড টাইম বিস্কুট এবং গলিত মাখন ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন বেশ কয়েকটি পাই ছাঁচ তৈরি করুন এবং সুন্দরভাবে পাই ছাঁচে ময়দা রাখুন। সমস্ত পাই ছাঁচ ময়দা দিয়ে পূর্ণ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20220707-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, আপনি সমস্ত পাই ছাঁচে ময়দা দেওয়ার পরে, এখন একটি বিশেষ কেক কভার পেপার ব্যবহার করে সমস্ত পাই ময়দা ঢেকে দিন, তারপর পাইটিকে প্রায় 1 থেকে 2 ঘন্টা ফ্রিজে ফ্রিজে রাখুন।

IMG-20220707-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ধাপ 6: আপনি প্রায় 2 ঘন্টার জন্য ফ্রিজে সমস্ত পাই হিমায়িত করার পরে, সেগুলিকে খুব সাবধানে পাই ছাঁচ থেকে বের করুন, কারণ পাইগুলি চূর্ণ এবং ফাটতে পারে।

IMG-20220707-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, সমস্ত পাই হয়ে যাওয়ার পর, এখন আমরা পাইগুলির জন্য চকোলেট ফিলিং তৈরি করতে যাচ্ছি। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান এবং এতে 200 মিলি তরল দুধ, 1 টেবিল চামচ কোকো পাউডার এবং 1 টেবিল চামচ ময়দা যোগ করুন। তারপর মাঝারি আঁচে একটানা নাড়তে থাকুন যতক্ষণ না চকোলেট তরলে পরিণত হয়।

IMG-20220707-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, আপনি কোকো পাউডারটিকে ক্রমাগত নাড়তে নাড়তে যতক্ষণ না এটি তরল হয়ে যায়, এখন আপনাকে শুধু আগে তৈরি করা চকোলেট বারের টুকরোগুলি যোগ করতে হবে, এছাড়াও সামান্য লবণ এবং 1 প্যাক মিষ্টি কনডেন্সড মিল্ক যোগ করতে হবে। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

IMG-20220707-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, গলিত চকোলেট সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়াচাড়া শেষ করার পরে, এখন ধীরে ধীরে গলিত চকোলেটটি আগে তৈরি করা চকোলেট নাশপাতিতে যোগ করুন। তারপরে গলিত চকোলেটে ভরা চকোলেট পাইটি ফ্রিজে রাখুন যাতে প্রায় 1 থেকে 2 ঘন্টা বরফ হয়।

IMG-20220707-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, গুড টাইম বিস্কুট ব্যবহার করে চকোলেট পাই আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। চকোলেট পাইকে আরও সুস্বাদু করতে, আপনি আগের গলিত চকোলেট টপিং এবং চকোলেটের ছোট টুকরা যোগ করতে পারেন। স্বাদটি বেশ অনন্য এবং মজাদার, আমার বাগদত্তা এবং আমি এখনও বিশ্বাস করতে পারছি না যে আমরা এই সুস্বাদু চকোলেট কেকটি তৈরি করতে পারি। আপনি কি মনে করেন? আমি এই পোস্টের নীচে আপনার চকলেট পাই ফলাফলের জন্য অপেক্ষা করছি। গুড টাইম বিস্কুট ব্যবহার করে কীভাবে চকোলেট পাই বানানো যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী অনন্য স্ন্যাকস ভাগ করে নেওয়ার জন্য আরও সক্রিয় হতে পারি। আমার সাথে আরেকটি রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা এবং আশা করি আপনি এটি পছন্দ করেন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

IMG-20220705-WA0000.jpg

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXHJ1RRNUNKdUiokw5GRZBvxgBBVEBbKqo6AEzUdFuSjduriYosyxZpyV2NieiY...bPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScUrge5nP4rV5F1gGPrxJVvhqMnVqF1u8VZVxiwRj6iHWJX5RCPbUNkXZHubfXNzucXphwTKHLgbCoLfkP4XM1H68e3MmnEqzo6oCAq2H76V.gif

Sort:  
 2 years ago 

আপনার প্রত্যেকটা রেসিপি আমার কাছে বেশি দুর্দান্ত লাগে। আজকের রেসিপিটা আমার কাছে বেশ ভালো লাগলো। আপনার কাছ থেকে প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি শিখতে পারি। আজকের এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই খাবারটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

গতানুগতিক রেসিপি এর বাইরে আপনি খুব ইউনিক কিছু রেসিপি শেয়ার করেন, যেমন গুড টাইম বিস্কুট ব্যবহার করে চকোলেট পাই তৈরি করে ফেলেছেন, এবং সেটি আমাদের সাথে যথাযথ বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই খাবারটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

কি লোভনীয় রেসিপি। আমার খুব খেতে ইচ্ছে করছে। গুড টাইম বিস্কুট ব্যবহার করে চকলেট কেক বেশ দারুন হয়েছে।কালারটাও অসাধারণ। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই খাবারটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

একদম নতুন একটা রেসিপি, আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই সম্পর্কে আমার তেমন কোন ধারণা পূর্বে ছিল না। তবে আপনার এই পোস্ট দেখে আমার খুব ভালো লাগলো।নতুন কিছু শিখতে পারলাম।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই খাবারটি আমাদের সবার জন্য দরকারী

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60004.45
ETH 2418.44
USDT 1.00
SBD 2.43