কীভাবে ঘরে বসে আপনার নিজের কিম্বাব তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230130-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনাদের সবাইকে শুভ মঙ্গলবার এবং আমি আশা করি আপনি সবসময় সুস্থ থাকবেন। আপনারা যারা থেমে গেছেন এবং বিভিন্ন টপিং সহ ব্রাউনিজ তৈরির রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটিকে সমর্থন করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি কি মনে করেন ? আপনি এই brownies তৈরি করতে আগ্রহী? ব্রাউনি রেসিপি সম্পর্কে বলুন। আজ, আমি কি জাপানি খাবার তৈরি করব তা কল্পনা করছিলাম, আমার কাছে কিছু নরি শীট ছিল এবং আমি অবিলম্বে কিম্বাব নামে একটি জাপানি খাবার তৈরি করেছিলাম। এই খাবারটি বিভিন্ন উপাদান দিয়ে তৈরি করা হয় এবং বিভিন্ন উপায়ে আমি ডিম, গাজর এবং সসেজ ফিলিংস ব্যবহার করি। কিম্বাব সাধারণত কাঁচা স্যামন বা টুনা ব্যবহার করে। স্বাস্থ্যকর, ঘরে বসে কীভাবে নিজের কিম্বাব তৈরি করবেন তা জানতে চান? শুধু নীচের রেসিপি অনুসরণ করুন এবং যারা এই জাপানি খাবার পছন্দ করেন তাদের জন্য শুভকামনা।

IMG-20230130-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

কিম্বাব তৈরি করার জন্য আমাদের কী কী উপকরণ প্রস্তুত করা উচিত? কিম্বাব তৈরি করার জন্য আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল আপনি যে পরিমাণ কিম্বাব বানাতে চান সে অনুযায়ী নরির কয়েকটি চাদর, তারপর সাদা চাল, সসেজ, 3টি ডিম, সয়া সস, হট সস, স্প্রিং অনিয়ন, লবণ, চিকেন স্টক, মরিচ , গাজর, গোলমরিচ এবং সবশেষে শসা। সব উপকরণ প্রস্তুত হওয়ার পর, এখন কিম্বাব তৈরি করা শুরু করা যাক।

IMG-20230130-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে সসেজটি ছোট ছোট টুকরো করে কাটতে হবে, আপনার ইচ্ছা অনুযায়ী সসেজের মাত্র 4 টুকরা, তারপর গাজর ছোট ছোট টুকরো করে কেটে নিন এবং সবশেষে লিকগুলোও। এখন আমরা দ্বিতীয় পর্যায়ে প্রবেশ করি।

IMG-20230130-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

গাজরের 2টি পছন্দ রয়েছে, আপনি সেগুলিকে নরম করার জন্য প্রথমে সেদ্ধ করতে পারেন বা আপনি সরাসরি গাজর ব্যবহার করতে পারেন যা ছোট টুকরো করে কাটা হয়েছে। মাঝারি আঁচে প্রায় 20 মিনিট টেন্ডার হওয়া পর্যন্ত গাজর সিদ্ধ করুন। এখন কিম্বাব ফিলিং তৈরির দিকে এগিয়ে যাওয়া যাক।

IMG-20230130-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

পরবর্তী ধাপে 1 প্লেট প্রস্তুত করা এবং 3টি মুরগির ডিম, সসেজ এবং সবুজ পেঁয়াজ যোগ করা যা আপনি ছোট টুকরো করে কেটেছেন, তারপরে স্বাদমতো লবণ, শোষক এবং মরিচ যোগ করুন, তারপরে আপনি আগে সেদ্ধ করা সমস্ত গাজর যোগ করুন। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

IMG-20230130-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, উপরের ছবিটি ডিমের মিশ্রণের একটি ছবি যা সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়াচাড়া করা হয়েছে। এর পরে, ময়দা, গোলমরিচ এবং লবণের মধ্যে স্বাদের স্বাদ দিন। তারপর মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশে যায়।

IMG-20230130-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

এরপর 1টি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে সামান্য রান্নার তেল ঢেলে দিন, তারপর ডিমের মিশ্রণটি ঢেলে দিন এবং কম আঁচে রান্না করুন, আপনার যদি একটি আয়তক্ষেত্রাকার প্যান থাকে তবে আপনি একটি ফ্রাইং প্যান ব্যবহার করতে পারেন। তারপর ডিমের মিশ্রণটি অল্প অল্প করে ঢেলে দিন, তারপর প্রথম ডিমের মিশ্রণটি সেদ্ধ হওয়ার পরে, ডিমটিকে বাম দিকে ঘুরিয়ে দিন, তারপর প্রান্তগুলি স্লাইড করুন এবং ডিমের মিশ্রণটি আবার ঢেলে দিন। ডিমের মিশ্রণ শেষ না হওয়া পর্যন্ত এই ধাপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230130-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, সমস্ত ডিমের মিশ্রণ ব্যবহার হয়ে গেলে, এটি একটি প্লেটে স্থানান্তর করুন। আপনি উপরের ছবিটি দেখতে পারেন, আমি আগে মিশ্রণে যে 3টি ডিম দিয়েছিলাম সে অনুযায়ী আমি কেবল 3টি স্ক্র্যাম্বল ডিম পেয়েছি। এখন, কিম্বাবের জন্য ফিলিং প্রস্তুত এবং এটি আলাদা করে রাখুন। এখন আমরা পূর্ব-প্রস্তুত সাদা চালের পর্যায়ে প্রবেশ করব।

IMG-20230130-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

এবার প্লেটে আগে থেকে থাকা সাদা ভাত তৈরি করুন, তারপর আপনার স্বাদ এবং ইচ্ছা অনুযায়ী তিল ঢেলে দিন, তারপর প্লেটে আপনার ইচ্ছা অনুযায়ী সয়াসস ঢেলে দিন। তারপর সাদা চাল নাড়ুন যতক্ষণ না তিল এবং সয়া সস ভালোভাবে মিশে যায়। আপনি সাদা ভাতে তিলের তেলও যোগ করতে পারেন।

IMG-20230130-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

এবার নোরিতে চাল ও ডিম ভরার পর্যায়ে যাওয়া যাক। বেসের জন্য 1টি প্লাস্টিক প্রস্তুত করুন, তারপর প্লাস্টিকের উপর 1টি নরির শীট রাখুন, তারপরে আপনার ইচ্ছামতো চাল রাখুন এবং প্রথমে চামচ বা হাত দিয়ে সাজান, তারপর অমলেট রাখুন, তারপর বেসের পাশে শসা রাখুন। অমলেট, আপনি স্পষ্টতার জন্য উপরের ছবিটি দেখতে পারেন।

IMG-20230130-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

উপরের ধাপগুলি সঠিকভাবে অনুসরণ করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল ব্যবহৃত প্লাস্টিকের মাদুরটি ব্যবহার করে নরিটি ধীরে ধীরে রোল করুন, এটিকে ধীরে ধীরে রোল করুন এবং এটি যাতে ভেঙে না যায় সেদিকে সতর্ক থাকুন। তারপরে এটিকে কয়েকটি অংশে কেটে নিন, নিশ্চিত করুন যে আপনি কিম্বাব কাটতে একটি ধারালো ছুরি ব্যবহার করেছেন।

IMG-20230130-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, অবশেষে কিম্বাব জাপানি খাবার শেষ এবং বন্ধু বা পরিবারের কাছে পরিবেশন করার জন্য প্রস্তুত। কামড়ানোর সময় এটির স্বাদ সত্যিই ভাল হয়, একটি কামড়ে সবকিছু একসাথে মিশ্রিত হয়, ডিম এবং সসেজের স্বাদ সত্যিই ভাল। আমি অত্যন্ত সুপারিশ এই মেনু এই সপ্তাহান্তে আপনার জলখাবার মেনু হতে. আপনি কি মনে করেন ? আপনি কিম্বাব তৈরি করতে আগ্রহী নন? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আমার আজকের রেসিপি পড়ার জন্য এবং ড্রপ করার জন্য ধন্যবাদ। আপনার ইনপুট এবং সমর্থন দিন যাতে আমি আপনাদের সবার সাথে নতুন রেসিপি শেয়ার করতে আরও উত্তেজিত হব। পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

আপনি অনেক সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন, তাই আপনার রেসিপিগুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আজকে অসাধারণ একটা নতুন রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন, তাই এই দেখে আমি তো খুবই অবাক হয়েছি। নতুন একটি রেসিপি সম্পর্কে ধারণা পেলাম আপনার পোস্ট এর মধ্যে।

 last year 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার সমস্ত রেসিপি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 last year 

প্রতিবারের মত আজো একটি ইউনিক ও সুস্বাদু রেসিপি তৈরি করেছি। আপনার সব রেসিপিই আমার ভালো লাগে। কারণ আপনার মাধ্যমে প্রতিবার নতুন নতুন রেসিপি দেখতে পাই আমি। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার সমস্ত রেসিপি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 last year 

এমন সুস্বাদু লোভনীয় এবং মজাদার রেসিপি যদিও কখনো বাসায় প্রস্তুত করে খাওয়া হয়নি তবে আপনার প্রস্তুত করা রেসিপিটি দেখে খুব লোভ হচ্ছে ইচ্ছে করছে তুলে খেতে শুরু করে।।

 last year 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার সমস্ত রেসিপি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 last year 

আপনার রেসিপি সব সময় অদ্ভুত রকমের হয়ে থাকে। রেসিপিটি দেখেই অনেক সুন্দর লাগছে রেসিপিটি চমৎকার কালার হয়েছে। নামটাও বেশ ইউনিক। চমৎকারি রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আমার বোনের প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67