কীভাবে ব্রাউন সুগার বেকড কলা তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230126-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনাদের সবাইকে শুভ শুক্রবার এবং এই সপ্তাহান্তে আপনি কি ছুটিতে যাওয়ার পরিকল্পনা করছেন? নাকি শুধু বাড়িতে? নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. চকলেট এগ রোল তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি কি এই রেসিপি তৈরি করার চেষ্টা করেছেন? যদি তাই হয়, আপনি কি মনে করেন? খুব সুস্বাদু তাই না? নীচে রেসিপি সম্পর্কে আপনার মন্তব্য ছেড়ে দিন. আজ আমি একটি রেসিপি শেয়ার করব যাতে কলাকে প্রধান উপাদান হিসেবে ব্যবহার করা হয়। তুমি কি কলা পছন্দ কর? যদি তাই হয়, আপনি এই রেসিপি সংরক্ষণ করা উচিত. ব্রাউন সুগার গ্রিলড কলা কীভাবে তৈরি করবেন তা জানতে চান? অবিলম্বে, নীচের রেসিপি এবং সৌভাগ্য দেখুন. আমাকে অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি আমার সর্বশেষ রেসিপিগুলি মিস করবেন না। আমরা প্রথমে ভাজা কলা তৈরি শুরু করি।

IMG-20230126-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

ব্রাউন সুগার গ্রিলড কলা তৈরির জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল, কলা প্রস্তুত করুন বা আপনি কেপোক কলাও ব্যবহার করতে পারেন, তারপরে কাঁঠাল, মার্জারিন, লবণ, চিনি, নারকেলের দুধ, ছিটানোর জন্য পনির, কর্নস্টার্চ এবং সবশেষে পান্দান পাতা প্রস্তুত করুন। আপনি উপরের সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন প্রথমে গ্রিল করা কলা তৈরি করা শুরু করা যাক।

IMG-20230126-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথম ধাপটি করতে হবে আপনার পছন্দ অনুযায়ী কিছু কলা প্রস্তুত করুন, তারপর উপরের ছবির মতো কলাকে 2 ভাগে কেটে নিন। তারপর ব্রাউন সুগারকে ছোট ছোট টুকরো করে কেটে নিন যাতে রান্না হয়ে গেলে তা দ্রুত গলে যায় এবং শেষে কাঁঠাল ছোট ছোট টুকরো করে কেটে প্রথমে ভালো করে ধুয়ে নিন।

IMG-20230126-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল কলার খোসা ছাড়িয়ে যা আপনি আগে তৈরি করেছিলেন, কলাগুলিকে 2 ভাগে কেটে নিন, তারপর একটি প্লেট ব্যবহার করে কলাগুলিকে টিপুন বা টিপুন বা আমি উপরে যেমনটি করেছি, আপনি যে সমস্ত কলাগুলিকে গ্রিল করা কলা বানাতে চান তা সাজান।

IMG-20230126-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

তারপর সমস্ত কলা সেট হয়ে যাওয়ার পরে, এখন যা বাকি আছে তা হল কম আঁচে টেফলনে সমস্ত কলা বেক করা। তারপর প্রতিটি কলার উপর মাখন ছড়িয়ে দিন, কলার নীচে অবশ্যই পরীক্ষা করুন যাতে এটি পুড়ে না যায়, যখন কলার নীচে বাদামী হতে শুরু করে, তখন কলাটি উল্টে দেওয়া যেতে পারে।

IMG-20230126-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

সব কলা ঘুরিয়ে দেওয়ার পর উপরের ছবির মতো রং বদলে যাবে, মার্জারিন ব্যবহার করে আবার ওপরে ব্রাশ করুন। কলার রঙ বাদামী না হওয়া পর্যন্ত বেক করুন, সমস্ত কলা ভাজা হওয়ার পরে, একটি পরিষ্কার প্লেটে স্থানান্তর করুন এবং এখন আমরা বাদামী চিনির সস তৈরি করতে থাকি।

IMG-20230126-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

ব্রাউন সুগার সস তৈরি করার জন্য আপনাকে প্রথমে যা করতে হবে তা হল 1টি পাত্র প্রস্তুত করুন, তারপর আপনি যে পরিমাণ সস তৈরি করতে চান সে অনুযায়ী পর্যাপ্ত নারকেল দুধ যোগ করুন, তারপরে পান্দন পাতা এবং ব্রাউন সুগার যোগ করুন যা আপনি আগে টুকরো করে কেটে নিন, তারপর যোগ করুন। এর মধ্যে সামান্য লবণ। নারকেল ক্রিম। তারপর ব্রাউন সুগার দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন এবং ভালভাবে মিশে যাবে।

IMG-20230126-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

বাদামী চিনি দ্রবীভূত হওয়ার পরে, তারপরে নাড়াচাড়া করা কর্নস্টার্চ যোগ করুন, কর্নস্টার্চের পরিমাণের জন্য 2 টেবিল চামচ কর্নস্টার্চ ব্যবহার করুন এবং কিছুটা যাতে কর্নস্টার্চ দ্রবীভূত হয়। তারপর ব্রাউন সুগার সস ঘন হওয়া পর্যন্ত আবার নাড়ুন। এখন পর্যন্ত, আপনি কি এই খাবারটি তৈরি করতে কোন সমস্যায় পড়েছেন? অবশ্যই না, কারণ প্রক্রিয়াটি খুব বেশি নয় এবং অল্প সময় নেয়।

IMG-20230126-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

ব্রাউন সুগার সস ঘন হয়ে গেলে আগে ছোট ছোট টুকরো করে কাটা সব কাঁঠাল ঢেলে দিন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না কাঁঠাল সমানভাবে ব্রাউন সুগার সসের সাথে মিশে যায়।

IMG-20230126-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, অবশেষে ব্রাউন সুগার রোস্টেড কলা প্রস্তুত এবং আপনার পরিবার এবং বন্ধুদের পরিবেশন করা যেতে পারে। ঘটনাক্রমে আমি ভাল মানের ব্রাউন সুগার পেয়েছি, তাই ব্রাউন সুগার সসটি খুব সুস্বাদু, আপনি এটিকে আরও সুস্বাদু করতে উপরে সামান্য চিজ টপিং যোগ করতে পারেন। এই খাবারটি দীর্ঘদিন ধরে আমার প্রিয় এবং আমি এটি পুনরায় তৈরি করতে চাই। আপনারা যারা এই ব্রাউন সুগার রোস্টেড কলা রেসিপিটি চেষ্টা করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। আমার আজকের পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। আমাকে পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি প্রতিদিন খাবার এবং স্ন্যাক রেসিপি ভাগ করে নেওয়ার জন্য আরও সক্রিয় হতে পারি। পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

প্রথমবারের মতো আপনার আজকের রেসিপিটি দেখে এমন মজাদার এবং সুশুধু রেসিপি আইডিয়া পেলাম।
তবে রেসিপিটি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।

 2 years ago 

আমার বন্ধুদের সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে আপনি আমার তৈরি প্রতিটি রেসিপি উপভোগ করতে পারবেন, আপনার সপ্তাহান্তে ভাল কাটুক এবং সর্বদা সুস্থ থাকুন

 2 years ago 

কলা দিয়ে দারুন একটা রেসিপি তৈরি করেছেন যেটা এই প্রথম দেখলাম। আপনার রেসিপিগুলো এতটাই ভালো লাগে যেটা বলে প্রকাশ করা যাবে না কারণ ভিন্নতা মানুষকে আকর্ষণ করে। ব্রাউন সুগার বেকড কলা তৈরি খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

আমার বন্ধুদের সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে আপনি আমার তৈরি প্রতিটি রেসিপি উপভোগ করতে পারবেন, আপনার সপ্তাহান্তে ভাল কাটুক এবং সর্বদা সুস্থ থাকুন

 2 years ago 

আপনি সব সময় খুবই মজাদার রেসিপি তৈরি করে থাকেন যেগুলো আমার কাছে সব সময় খুবই ভালো লাগে দেখতে। আজকে দেখছি বেশ মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। এই রেসিপিটি তৈরি করার পদ্ধতি আপনি খুবই সুন্দর ভাবেও উপস্থাপনা করেছেন যা দেখে যে কেউ অনেক সহজে এটি তৈরি করতে পারবে। আপনার রেসিপি গুলো দেখলে আমার শুধু খেতে ইচ্ছে করে। বুঝতেই পারছি অনেক সুস্বাদু এবং ইয়াম্মি রেসিপি।

 2 years ago 

আমার বন্ধুদের সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে আপনি আমার তৈরি প্রতিটি রেসিপি উপভোগ করতে পারবেন, আপনার সপ্তাহান্তে ভাল কাটুক এবং সর্বদা সুস্থ থাকুন

 2 years ago 

আপনার রেসিপি আমার সব সময় ভালো লাগে। কারণ গতানুগতিক ধারার বাইরে কিছু রেসিপি আপনি আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। অনেক ধন্যবাদ আপনার কাছ থেকে এই রকম আরো রেসিপি আশা করছি ভালো থাকবেন।

 2 years ago 

আমার বন্ধুদের সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে আপনি আমার তৈরি প্রতিটি রেসিপি উপভোগ করতে পারবেন, আপনার সপ্তাহান্তে ভাল কাটুক এবং সর্বদা সুস্থ থাকুন

 2 years ago 

আপনার রেসিপি আমার সব সময় ভালো লাগে। কারণ আপনি ইউনিক কিছু রেসিপি আমাদের মাঝে তুলে ধরেন ধন্যবাদ।

 2 years ago 

আজকেও দেখছি আপনি খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন যা দেখে আমার খুবই লোভ লেগে গিয়েছে। রেসিপির কালার কম্বিনেশন দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে আপনার রেসিপিটি। আপনি খুবই ইউনিক এবং লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। পুরো পোস্ট পড়ে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। এরকম মজাদার এবং সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন দেখে একটু বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আমার বন্ধুদের সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে আপনি আমার তৈরি প্রতিটি রেসিপি উপভোগ করতে পারবেন, আপনার সপ্তাহান্তে ভাল কাটুক এবং সর্বদা সুস্থ থাকুন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59694.50
ETH 2603.45
USDT 1.00
SBD 2.54