কীভাবে আলু স্ন্যাক হটডগ তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230124-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska স্ন্যাক এবং ফুড রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনারা যারা উইংকো ট্রিপ ঐতিহ্যবাহী খাবার কীভাবে তৈরি করবেন তার জন্য খাবারের রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি কি উইংকো ট্রিপ তৈরি করার চেষ্টা করেছেন? যদি তাই হয়, তাহলে ঐতিহ্যগত অর্থ সম্পর্কে আপনার মন্তব্য প্রদান করুন. তাই আজ আমি একটি স্ন্যাক রেসিপি শেয়ার করব যা খুব সহজ এবং বেশি সময় নেয় না, আলু হটডগগুলি সস্তা উপাদান সহ একটি মোটামুটি সহজ স্ন্যাক। সপ্তাহান্তে এই স্ন্যাক বানাতে পারেন, জানতে চান এই আলুর হটডগ কীভাবে তৈরি করবেন? নীচের রেসিপিটি দেখুন এবং আমার নেস্ট অনুসরণ করুন যাতে আপনি পরবর্তী স্ন্যাক এবং খাবারের রেসিপিটি মিস করবেন না। শুভকামনা!

IMG-20230124-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

যথারীতি, আপনাকে এই জলখাবার তৈরি করতে প্রথমে উপাদানগুলি প্রস্তুত করতে হবে। প্রথমে আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল, স্বাদ অনুযায়ী কিছু আলু, 5টি মাঝারি আকারের সসেজ বা 5টির বেশি সসেজ, তারপরে ময়দা, কর্নস্টার্চ, গোলমরিচ, মুরগির ঝোল, বেকিং পাউডার, 1টি মুরগির ডিম এবং সবশেষে, UHT দুধ। আপনি একটি সম্পূর্ণ বাজার বা সুপার মার্কেটে এই সমস্ত উপাদান পেতে পারেন। সবকিছু প্রস্তুত হওয়ার পরে, এখন আলু হটডগ ময়দা তৈরি করা শুরু করা যাক।

IMG-20230124-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে লাঠি বা চপস্টিক প্রস্তুত করতে হবে, আমি চপস্টিক ব্যবহার করার পরামর্শ দিচ্ছি, কারণ লাঠিগুলি ভেঙে যেতে পারে এবং সসেজ এবং আলুকে সমর্থন করার জন্য যথেষ্ট শক্তিশালী নয়। প্রথমে আলু খোসা ছাড়ুন, আলু ধুয়ে নিন এবং আলুগুলিকে ছোট ছোট টুকরো করে কেটে নিন, তারপর একটি করে চপস্টিক ব্যবহার করে সসেজগুলিকে ছুরিকাঘাত করুন।

IMG-20230124-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনার আলু এবং সসেজ প্রস্তুত আছে, আমরা আলু হটডগ তৈরি শুরু করতে পারি। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল, 1 জায়গায় তারপর 100 গ্রাম ময়দা বা 7 টেবিল চামচের সমপরিমাণ ঢেলে দিন, তারপর 50 গ্রাম কর্নস্টার্চ বা 4 টেবিল চামচের সমতুল্য ঢেলে দিন। দুটি উপাদান ঢেলে দেওয়ার পরে, সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত মিশ্রণটি নাড়ুন।

IMG-20230124-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

তারপর মিশ্রণটি সমানভাবে বিতরণ করার পরে, মিশ্রণটিতে 1টি মুরগির ডিম যোগ করুন, তারপরে 1 চা চামচ বেকিং পাউডার, 1 চা চামচ কাঁচা মরিচ এবং 1 চা চামচ মুরগির স্টক সিজনিং ঢালুন। তারপর সব উপকরণ সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230124-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, আপনি ময়দা মাখার পর, আপনার তৈরি করা UHT দুধের 100ml যোগ করুন। তারপর সম্পূর্ণ মসৃণ এবং নরম না হওয়া পর্যন্ত ময়দা আবার মাখুন। আপনি কি মনে করেন ? যথেষ্ট সহজ ডান? এই নাস্তা বানাতে ঘণ্টার পর ঘণ্টা লাগে না, এখন দেখা যাক ময়দা কেমন নরম হয়।

IMG-20230124-WA0018.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনি উপরের ছবিটি দেখতে পারেন, ময়দা সত্যিই ভাল মিশ্রিত এবং নরম, মরিচের সুবাস খুব শক্তিশালী এবং উপাদানগুলি খুব ইলাস্টিক দেখায়। আমি কিছু মিডিয়াতে দেখছি, এই রেসিপিটি ময়দা এবং আলু একত্রিত করা কিছুটা কঠিন। আমি নিশ্চিত আপনি পারবেন এবং চেষ্টা করার কোন ক্ষতি নেই। আত্মা!

IMG-20230124-WA0019.jpg
আমার তোলা আলোকচিত্র

পরবর্তী পদক্ষেপটি আপনাকে করতে হবে তা হল সমাপ্ত ময়দার সাথে সসেজগুলিকে পুঙ্খানুপুঙ্খভাবে আবরণ। সসেজ আগের ময়দা দিয়ে ঢেকে না যাওয়া পর্যন্ত রোল করুন। এই প্রক্রিয়াটি সত্যিই ঘন হওয়া উচিত এবং খুব বেশি প্রবাহিত নয়, কারণ আলু ময়দার সাথে লেগে থাকবে না।

IMG-20230124-WA0020.jpg
আমার তোলা আলোকচিত্র

এর পরে, মালকড়ি দিয়ে মাখানো সসেজে সমস্ত আলু ব্রাশ করুন। এই ধাপটি একটু কঠিন কারণ আপনাকে সমস্ত আলুকে ময়দার মধ্যে আঠালো করতে হবে, যদি আলুগুলি একসাথে আটকে রাখা কঠিন হয়, আপনি ময়দার সাথে মেশানো সসেজে একের পর এক আলু আঠা দিতে পারেন।

IMG-20230124-WA0022.jpg
আমার তোলা আলোকচিত্র

আলু দিয়ে শেষ হয়ে গেলে, আমাদের ভাজার সময়, সমস্ত আলু হটডগগুলি সম্পূর্ণরূপে সেদ্ধ না হওয়া পর্যন্ত ভাজুন, নিশ্চিত করুন যে কোনও আলু রান্নার তেলে রাখা প্যানে পড়ে না। আলু হটডগগুলি একবারে একটি করে ভাজুন এবং তাদের তাড়াহুড়ো করবেন না।

IMG-20230124-WA0021.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, অবশেষে আপনি আপনার পরিবার বা বন্ধুদের জন্য আলুর হট ডগ স্ন্যাকস পরিবেশন করতে পারেন। আলু হটডগগুলিকে আরও সুস্বাদু করতে কিছু সস বা মেয়োনিজ প্রস্তুত করুন। আপনি কি মনে করেন ? এই জলখাবার তৈরি করা কি কঠিন? আসুন সত্য কথা বলি, ময়দা দিয়ে মাখানো সসেজে আলু আঠা দেওয়া খুব কঠিন এবং অতিরিক্ত ধৈর্যের প্রয়োজন। আপনারা যারা এই আলু হটডগ তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য। এই পোস্টটি পড়ার এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ। আমাকে পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি সর্বশেষ রেসিপিগুলি ভাগ করতে আরও উত্তেজিত হতে পারি। পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি সব সময় দারুন দারুন সব রেসিপি তৈরি করেন। আমার কাছে আপনার রেসিপি গুলো অনেক ভালো লাগে। আপনার করা রেসিপি গুলো যেমন হয় ইউনিক তেমনি আপনার উপস্থাপনা হয় অসাধারন। আজকের এই রেসিপিও অনেক ইউনিক ছিলো। খুবই ভালো লাগলো দেখে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর এক রেসিপি আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনি এই রেসিপিটি পছন্দ করে সত্যিই আনন্দিত, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি করতে পারেন

 2 years ago 

বরাবরের মতোই আপনি খুব চমৎকার একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছেন। আপনার রেসিপিগুলো আমার খুবই ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনি এই রেসিপিটি পছন্দ করে সত্যিই আনন্দিত, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি করতে পারেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63820.95
ETH 2497.43
USDT 1.00
SBD 2.69