কিভাবে কলার নাগেট তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221130-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা বাড়িতে কাজ করছেন বা আপনার পরিবারের সাথে ছুটিতে যাওয়ার পরিকল্পনা করছেন তাদের জন্য শুভ বৃহস্পতিবার, আমি আশা করি আপনারা সবাই কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। মোজারেলা চিজ চকোলেট কলা কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে আজকের আমার পোস্ট পড়ে এবং থামিয়ে দেওয়া সমস্ত সম্প্রদায় এবং বন্ধুদের ধন্যবাদ। আপনি এটা তৈরি করেছেন? আপনি কি মনে করেন ? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. তাই, আজ আমি একটি নাগেট রেসিপি শেয়ার করব যা বেশ অনন্য।সাধারণত, মুরগি, মাংস এবং আরও অনেক কিছু দিয়ে নাগেট তৈরি করা হয়। তবে আপনি কি কখনো কলা দিয়ে তৈরি নাগেট খেয়েছেন? সুতরাং, আপনার কলা প্রেমীদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং এই পোস্টের নীচে আপনার মন্তব্য করুন। অভিনন্দন!

IMG-20221130-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, কলা নাগেট তৈরির উপকরণগুলি অবশ্যই ব্যয়বহুল নয় এবং আপনি এগুলি নিকটস্থ সুপারমার্কেট বা বাজারে পেতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল রুটি ময়দা, ময়দা, চিনি, লবণ, ডিম, তরল ভ্যানিলা, গুঁড়ো দুধ, 3টি কলা, মিনারেল ওয়াটার এবং নুগেট ছিটিয়ে দেওয়ার জন্য চকলেট। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন কলা নাগেট তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221130-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে একটি জায়গা প্রস্তুত করতে হবে এবং উপরের ছবির মতো 3টি কলাকে কয়েকটি অংশে কেটে ফেলতে হবে। এর পর পিউরি করে কলার টুকরোগুলো মুষের মতো মসৃণ না হওয়া পর্যন্ত ফেটিয়ে নিন।

IMG-20221130-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, সমস্ত কলা মাশের মতো মসৃণ হওয়ার পরে, এখন যা বাকি থাকে তা হল 3 বা 4 টেবিল চামচ চিনি যোগ করুন এবং চিনি ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20221130-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, কলা ভালোভাবে মিশে যাওয়ার পর, এবার মিশ্রণটিতে একটি ডিম এবং আধা চা চামচ তরল ভ্যানিলা যোগ করুন। তারপরে, ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত ময়দা আবার নাড়ুন।

IMG-20221130-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, মিশ্রণটি ভালোভাবে ব্লেন্ড হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন 10 বা 12 টেবিল চামচ ময়দা, 1 প্যাকেট গুঁড়ো দুধ এবং আধা চা চামচ লবণ যোগ করুন। কলার মিশ্রণের সাথে সমস্ত উপাদান সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত মিশ্রণটি আবার নাড়ুন।

IMG-20221130-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, সবকিছু ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন যা বাকি আছে তা হল একটি গোলাকার টিন প্রস্তুত করা এবং একটি গোল টিনের মধ্যে পার্চমেন্ট পেপার রাখা। তারপরে, রান্না হওয়া পর্যন্ত ধীরে ধীরে মিশ্রণটি প্যানে ঢেলে দিন।

IMG-20221130-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, সমস্ত ময়দা টিনের মধ্যে দেওয়ার পরে, এখন স্টিমার প্রস্তুত করুন এবং 5 মিনিটের জন্য গরম করুন। স্টিমার গরম হতে শুরু করার পরে, প্যানটি স্টিমারে রাখুন এবং মাঝারি আঁচে প্রায় 15 থেকে 20 মিনিট বাষ্প করুন।

IMG-20221130-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, 20 মিনিট ভাপানোর পরে, এখন প্যান থেকে ময়দাটি সরিয়ে ফেলুন এবং উপরের ছবির মতো কয়েকটি অংশে সমস্ত ময়দা কেটে নিন।

IMG-20221130-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, সমস্ত ময়দা টুকরো টুকরো করে কাটার পরে, এখন একটি ছোট বাটি তৈরি করুন এবং এতে 3 টেবিল চামচ ময়দা, আধা চা চামচ লবণ, এক টেবিল চামচ চিনি এবং পর্যাপ্ত মিনারেল ওয়াটার যোগ করুন। তারপর, ময়দা, চিনি এবং লবণ ভালভাবে মিশ্রিত এবং দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন। ভেজা মিশ্রণটি শেষ হওয়ার পরে, এখন সমস্ত কলার মিশ্রণকে ভেজা মিশ্রণে সমভাবে ছড়িয়ে দেওয়া এবং শেষ না হওয়া পর্যন্ত সমতল করুন।

IMG-20221130-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, সমস্ত ময়দা ভেজা ময়দার সাথে ভালভাবে মিশে যাওয়ার পরে, এখন একটি প্লেট প্রস্তুত করুন এবং প্লেটে পর্যাপ্ত রুটির আটা দিন। তারপরে, সমস্ত ময়দা ব্রেডক্রাম্বে ডুবিয়ে রাখুন যতক্ষণ না সমস্ত দিক ব্রেডক্রাম্বের সাথে ভালভাবে মিশে যায়।

IMG-20221130-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, সবকিছু ব্রেডক্রাম্ব দিয়ে লেপা হয়ে যাওয়ার পর, এখন সবকিছু একটি প্লেটে রেখে ফ্রিজে রেখে দিন যাতে ব্রেডক্রাম্বগুলো আরও নিখুঁতভাবে লেগে থাকে।

IMG-20221130-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, রুটির ময়দা পুরোপুরি গলে যাওয়ার পর, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে যথেষ্ট পরিমাণে রান্নার তেল দিন। তারপরে, মাঝারি আঁচে রান্নার তেল আগে থেকে গরম করুন।

IMG-20221130-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ ধাপ, রান্নার তেল খুব গরম হয়ে যাওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল প্যানে এক এক করে ময়দা রাখুন এবং কম আঁচে উভয় দিক বাদামী হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20221130-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, সমস্ত নাগেট ভাজা শেষ হওয়ার পর, এখন আপনার পছন্দের টপিংস দিয়ে সমস্ত নাগেট উপরে দিন।

IMG-20221130-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, আপনি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে কলার নাগেট উপভোগ করতে পারেন। স্বাদটি খুবই অনন্য, সাধারণত মুরগি, মাংস এবং অন্যান্য থেকে নাগেট তৈরি করা হয়, তবে এবারের স্বাদ খুব ভাল এবং বৈধ। নাগেটগুলির টেক্সচারটিও খুব কুঁচকানো এবং নরম, আপনি অবশ্যই চেষ্টা করবেন। এই জলখাবার এখন। কলার নাগেট তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনার জন্য সেরা রেসিপি সামগ্রী প্রদানের বিষয়ে আরও উত্সাহী হতে আমাকে পরামর্শ এবং সমর্থন প্রদান করতে ভুলবেন না। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, শুভকামনা।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

যেমন সুন্দরও ইউনিক রেসিপি তেমন তার ডেকোরেশন। অসম্ভব ভালো লাগে আপু। ইচ্ছে করে দুই এক পিস নিয়ে খেয়ে ফেলি। প্রতিনিয়ত আপনার কাছ থেকে নতুন নতুন ইউনিক রেসিপি গুলো শিখছে। বেশ ভালো লাগে আপনার রেসিপি গুলো।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় খাবারের রেসিপিগুলিতে কাজ চালিয়ে যেতে আমাকে সমর্থন করবেন

 2 years ago 
আপনি যেদিন রেসিপি পোস্ট করেন সেদিন আমি সহজেই স্ক্রল করে দেখতে পাই। কারণ হচ্ছে আপনার ইউনিক রেসিপি এবং সুন্দর পরিবেশন এর থামনেইল সহজেই চোখে পরে। আপনি আজ কলা দিয়ে নাগেট তৈরির একদম ভিন্ন রকম একটি রেসিপি শেয়ার করেছেন । চিকেন নাগেট ত আমরা প্রতিনিয়ত খাচ্ছি কিন্তু কলা দিয়ে নাগেট এই প্রথম দেখে আমি বিস্মিত। আপনার নাগেট বানানোর প্রণালী আমার কাছে খুব ভাল লেগেছে । ধন্যবাদ আপু।
 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় খাবারের রেসিপিগুলিতে কাজ চালিয়ে যেতে আমাকে সমর্থন করবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62581.77
ETH 2546.73
USDT 1.00
SBD 2.75