কিভাবে সহজে ডিমের সসেজ তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220705-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত @amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা কাজ করছেন বা বাড়িতে আছেন তাদের সবাইকে শুভ মঙ্গলবার, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। অক্টোপাস আলু সসেজ কিভাবে তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে আমার সমস্ত বন্ধুদের এবং সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ যারা আমাকে এখন পর্যন্ত সমর্থন করেছেন এবং আগের পোস্টটি। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? এই জলখাবার তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, তাই আজ আমি এমন একটি রেসিপি শেয়ার করব যা এখনও সসেজ এবং ডিম ব্যবহার করে, এই স্ন্যাকটি আপনার জন্য সস্তা উপাদানগুলির সাথে বাড়িতে তৈরি করা খুব সহজ। স্বাস্থ্যকর, খুব সহজে ডিমের সসেজ তৈরির রেসিপি সম্পর্কে আগ্রহী? নীচের রেসিপিটি একবার দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা।

IMG-20220705-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, ডিমের সসেজ তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি এবং মশলাগুলি প্রস্তুত করতে হবে তা খুব সহজে পাওয়া যায়, সহজে পাওয়ার পাশাপাশি উপাদান এবং সিজনিংয়ের দামও খুব সস্তা। আপনাকে প্রথমে সসেজ, ডিম, মরিচ, সিজনিং, গাজর, লিক, সেলারি, রসুন, লবণ, লাঠি এবং প্লাস্টিকের আইস পপ প্রস্তুত করতে হবে। আমি উল্লেখিত সমস্ত উপাদান এবং সিজনিং প্রস্তুত করার পরে, এখন ডিম সসেজ তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

IMG-20220705-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথমে যে ধাপটি করতে হবে তা হল 1 বা 2টি গাজর, 1টি লিক, 1টি সেলারি পাতা এবং এছাড়াও 2টি রসুন। তারপর রান্না হওয়া পর্যন্ত আমি উপরে উল্লেখিত সমস্ত উপাদানগুলি কেটে নিন।

IMG-20220705-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আগের ধাপের সব উপকরণ কেটে ফেলার পর সেগুলি শেষ না হওয়া পর্যন্ত, এখন 1 বাটি প্রস্তুত করুন, তারপরে যা আগে কাটা হয়েছে তা যোগ করুন, তারপর বাটিতে 3 বা 4টি ডিম যোগ করুন, তারপর সবকিছু ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত নাড়ুন। . ডিম স্বাদ অনুযায়ী সামঞ্জস্য করা যেতে পারে।

IMG-20220705-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, সবকিছু ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ার পর, এখন একটি পাত্রে আধা চা চামচ লবণ, আধা চা চামচ গোলমরিচ এবং আধা চা চামচ মশলা যোগ করুন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সব মশলা সমানভাবে মিশে যায়।

IMG-20220705-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, সমস্ত মশলা এবং উপাদানগুলি সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, আপনাকে পরবর্তী কাজটি করতে হবে, উপরের ছবির মতো একটি প্লাস্টিকের পপসিকল প্রস্তুত করুন, তারপরে একটি একটি করে সসেজগুলিকে প্লাস্টিকের পপসিকেলে রাখুন। শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20220705-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, আগের ধাপের মতো পপসিকল প্লাস্টিকের মধ্যে সব সসেজ রাখার পর, এখন ডিমের মিশ্রণটি সসেজে ভরা পপসিকল প্লাস্টিকের মধ্যে রাখুন। তারপরে একটি রাবার ব্যান্ড ব্যবহার করে প্লাস্টিকের আইস ললি শক্তভাবে বেঁধে দিন।

IMG-20220705-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি ডিমের মিশ্রণটি প্লাস্টিকের বরফ ললিতে রাখার পরে এবং আপনি এটি শক্তভাবে বেঁধেছেন। এখন একটি প্যান প্রস্তুত করুন এবং প্যানে পর্যাপ্ত পরিষ্কার জল দিন, তারপর প্যানে সসেজ এবং ময়দার সাথে ভরা সমস্ত প্লাস্টিকের বরফ ললি রাখুন। প্রায় 10 মিনিটের জন্য মাঝারি আঁচে সিদ্ধ করুন।

IMG-20220705-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি ডিমের সসেজটি প্রায় 10 মিনিট সিদ্ধ করার পরে, এখন আপনাকে প্লাস্টিকের আইস ললি থেকে ডিমের সসেজটি খুলতে হবে এবং কিছুক্ষণের জন্য ঠান্ডা হতে হবে। যতদূর ? আপনি এই রেসিপি সঙ্গে সমস্যা হচ্ছে? কেন সমস্যা হচ্ছে আপনার মতামত দিন।

IMG-20220705-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, ডিমের সসেজগুলিকে কিছুক্ষণ বসতে দেওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত রান্নার তেল দিন, তারপর সমস্ত ডিম সসেজগুলি সম্পূর্ণ সেদ্ধ হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20220705-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, সব ডিমের সসেজ রান্না না হওয়া পর্যন্ত ভাজা হয়ে যাওয়ার পর এবং আপনার তৈরি করা কাঠি দিয়ে প্রতিটি ডিমের সসেজ ছিদ্র করুন।

IMG-20220705-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, ডিম সসেজ স্ন্যাকস আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। এটিকে আরও সুস্বাদু করতে, আপনি চিলি সস বা লাল মরিচ ব্যবহার করে ডিমের সসেজ খেতে পারেন। এই জলখাবারটি খুব সুস্বাদু এবং নরম, ডিমের সসেজ সত্যিই খুব রান্না করা হয় এবং আপনাকে আসক্ত করে তোলে। আমি এই স্ন্যাক্সটি আপনাদের জন্য সুপারিশ করছি যারা বাড়িতে স্ন্যাক আইডিয়া নিয়ে ভাবছেন বা আপনি এই স্ন্যাকস বিক্রি করতে পারেন। এই ডিম সসেজ রেসিপি সম্পর্কে নীচে আপনার মতামত দিন। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি আপনার জন্য অন্যান্য স্ন্যাক রেসিপি শেয়ার করতে আরও উত্সাহী হব। আমার সাথে পরবর্তী স্ন্যাক এবং খাবারের রেসিপিতে দেখা হবে, @umiriska। আপনি এটি এবং সৌভাগ্য ভাল আশা করি!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

IMG-20220705-WA0000.jpg

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXHJ1RRNUNKdUiokw5GRZBvxgBBVEBbKqo6AEzUdFuSjduriYosyxZpyV2NieiY...bPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScUrge5nP4rV5F1gGPrxJVvhqMnVqF1u8VZVxiwRj6iHWJX5RCPbUNkXZHubfXNzucXphwTKHLgbCoLfkP4XM1H68e3MmnEqzo6oCAq2H76V.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে খুব ভালো লাগলো। আপনার ডেকোরেশন একটু বেশি সুন্দর হয় সব সময়। আপনার পরবর্তী রেসিপি এর অপেক্ষায় রইলাম। শুভকামনা রইল। শুভেচ্ছা ও ভালোবাসা নিও আপু 🥰❣️।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় এটি পছন্দ করেন

 2 years ago 

আপনার রেসিপিগুলো আমার কাছে সব সময় ইউনিক মনে হয়। আর এটাও মনে হয় যে এগুলো খেতে আসলে খুবই মজার। যদিও আমার এরকম রেসিপি কখনো খাওয়া হয়নি। আজকে রেসিপি টিও দেখতে যেমন লোভনীয় লাগছে তেমনি ভাবে ডেকারোশন অনেক বেশি সুন্দর হয়েছে।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় এটি পছন্দ করেন

 2 years ago 

আপনার রেসিপিগুলো বেশ ইউনিক হয়।আজকের ডিমের সসেজ রেসিপিটাও বেশ মজার হয়েছে। প্রতিটি ধাপ যদিও আমি তেমন বুঝতে পারিনি,তবে ছবিগুলো দেখে বুঝতে পেরেছি। ধন্যবাদ

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় এটি পছন্দ করেন

 2 years ago 

আপনার প্রতিটি রেসিপি ইউনিক থাকে। আপনার রেসিপি দেখলেই আমার খেতে ইচ্ছে করে। আজকে আপনি ডিমের সসেজ তৈরি করেছেন। আমিও এটা তৈরি করতে চাই।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় এটি পছন্দ করেন

 2 years ago 

বরাবরই আপনি খুব ইউনিক কিছু রেসিপি উপহার দেন।আজকেও তার ব্যতিক্রম কিছু না খুব সুন্দর একটি রেসিপি উপহার দিয়েছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সর্বদা।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় এটি পছন্দ করেন

 2 years ago 

আপনার রেসিপি গুলো দেখলে ভীষণ ভালো লাগে। খুবই সুন্দর ভাবে আপনি আজ রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় এটি পছন্দ করেন

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59