কীভাবে আউক কেক তৈরি করবেন (ঐতিহ্যবাহী খাবার) || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230215-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে @umiriska-এর সাথে আবার ফিরে আসুন যা আপনি ঘরে বসেই তৈরি করতে পারেন। আপনি যারা পরিবার বা বন্ধুদের সাথে ছুটিতে আছেন তাদের সবাইকে বৃহস্পতিবার শুভ, আমি আশা করি আপনার ট্রিপ ভালো যাবে। আমার খাদ্য এবং জলখাবার রেসিপি ব্লগ সম্পর্কে যারা এই সমস্ত সময় আমাকে সমর্থন করেছেন তাদের ধন্যবাদ, গত কয়েক মাসে আমি আপনার কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পেয়েছি। প্রতিদিন আপনাদের সবার সাথে সর্বশেষ রেসিপি শেয়ার করতে পেরে আমি খুবই আনন্দিত, আমি আশা করি আমার দেওয়া রেসিপিগুলো কাজে লাগতে পারে এবং আপনারা যারা বাড়িতে আছেন তাদের জন্য খাবারের ধারণা হয়ে উঠতে পারে। আজ আমি একটি ঐতিহ্যবাহী আউক কেকের রেসিপি শেয়ার করব, আপনি কি এই একটি আউক কেকের কথা শুনেছেন? যদি না হয়, তাহলে আমরা একই। এই আউক কেকটি সেন্ট্রাল জাভা, ইন্দোনেশিয়া থেকে এসেছে। এই কেকটি এমন উপাদান দিয়ে তৈরি করা হয়েছে যা আপনার জন্য খুব সহজে পাওয়া যায়, যার মধ্যে একটি হল চালের আটা, আঠালো চালের আটা এবং অন্যান্য বেশ কিছু উপাদান। এই আউক কেক তৈরির প্রক্রিয়া সম্পর্কে আগ্রহী? নীচের রেসিপিটি দেখুন এবং আপনারা যারা এই ঐতিহ্যবাহী কেকটি তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা।

IMG-20230215-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই ঐতিহ্যবাহী আউক কেকটি তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল চালের আটা, আঠালো চালের আটা, গ্রেট করা নারকেল যা শুধুমাত্র সাদা, লবণ, বাদামী চিনি, পান্ডান পাতা, ভ্যানিলা এবং শেষ আধা গ্লাস মিনারেল ওয়াটার। আপনি এই সমস্ত উপকরণ প্রস্তুত করার পরে, এখন প্রথম পর্যায় থেকে শুরু করা যাক।

IMG-20230215-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে একটি পাত্র প্রস্তুত করতে হবে এবং 125 গ্রাম চালের আটা বা 9 টেবিল চামচের সমপরিমাণ ঢেলে দিতে হবে এবং ময়দার সুগন্ধে যোগ করতে পান্দন পাতা যোগ করতে হবে।

IMG-20230215-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়, আগের উপকরণ যোগ করার পর, এখন স্টিমার প্রস্তুত করুন এবং প্রায় 20 থেকে 25 মিনিটের জন্য চালের আটা স্টিম করুন এবং বন্ধ করুন।

IMG-20230215-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, যখন চালের আটা 20 থেকে 25 মিনিটের জন্য ভাপানো হয়, এখন ব্রাউন সুগার প্রস্তুত করুন এবং উপরের ছবির মতো ব্রাউন সুগারকে ছোট ছোট টুকরো করে কেটে নিন। স্টিমড আউক কেকের ভিত্তির জন্য কিছু কলা পাতাও প্রস্তুত করুন।

IMG-20230215-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, আপনি 20 মিনিটের জন্য চালের আটা স্টিম করার পরে, এখন একটি জায়গা তৈরি করুন এবং আগে স্টিম করা সমস্ত চালের আটা ঢেলে দিন। তারপর মিশ্রণে 2 টেবিল চামচ আঠালো চালের আটা যোগ করুন, তারপর সবকিছু ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230215-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, আপনি আঠালো চালের আটার সাথে ভাপানো চালের আটা মিশ্রিত করার পরে, এখন আপনার পছন্দমতো গ্রেট করা মাথাগুলি যোগ করুন। তারপর মিশ্রণটি আবার নাড়তে থাকুন যতক্ষণ না কোঁচানো নারকেল মিশ্রণটির সাথে সমানভাবে মিশে যায়।

IMG-20230215-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, আপনি গ্রেট করা নারকেল এবং ময়দা সমানভাবে ভাগ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন একটি ছোট বাটি তৈরি করুন এবং এতে 1 চা চামচ লবণ এবং আধা চা চামচ ভ্যানিলা যোগ করুন, তারপরে সামান্য গরম পানি ঢেলে দিন, তারপর লবণ এবং ভ্যানিলা না হওয়া পর্যন্ত নাড়ুন। রান আউট দেরী

IMG-20230215-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ধাপ সপ্তম, লবণ এবং ভ্যানিলা দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ার পর, নাড়ার সময় ধীরে ধীরে গ্রেট করা নারকেল মিশ্রণে ঢেলে দিন যা আপনি আগে তৈরি করেছিলেন। ময়দা সম্পূর্ণ আর্দ্র না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230215-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, আপনি ময়দার মধ্যে লবণের দ্রবণ ঢেলে দেওয়ার পরে এবং সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ান, এখন একটি জায়গা বা ছোট ছাঁচ তৈরি করুন, তারপর আপনি যে জায়গা বা ছাঁচটি ব্যবহার করছেন সেই অনুযায়ী ময়দা রাখুন, তারপরে মাঝখানে একটি গর্ত করুন। মাখা ময়দার তাল.

IMG-20230215-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, আপনি ময়দাটি ছাঁচে রাখার পরে, এখন আপনি ময়দার মাঝখানে যে ব্রাউন সুগারটি কেটেছিলেন তা রাখুন। স্বাদ অনুযায়ী ব্রাউন সুগার যোগ করুন। আপনি কি মনে করেন ? এখন পর্যন্ত, আপনার কোন সমস্যা হয়েছে? আপনি কোন অংশ কঠিন মনে করেন? এই পোস্টের নিচে আপনার মতামত দিন.

IMG-20230215-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম পর্যায়, ইচ্ছামতো ব্রাউন সুগার ভরার পর, এখন ময়দা নিন এবং ময়দাটি ঢেকে রাখুন যতক্ষণ না এটি সত্যিই শক্ত হয়, ময়দাটিকে খুব পাতলা করবেন না যাতে এটি পরে ভাপলে এটি ভেঙে না যায়। সমস্ত ময়দা এবং ব্রাউন সুগার ব্যবহার না হওয়া পর্যন্ত আট থেকে দশটি ধাপ পুনরাবৃত্তি করুন।

IMG-20230215-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

চূড়ান্ত পর্যায়ে, সমস্ত ময়দা ব্রাউন সুগার দিয়ে পূর্ণ হওয়ার পরে, এখন স্টিমার প্রস্তুত করুন, আপনি যে পরিমাণ আউক কেক বাষ্প করতে চান সে অনুযায়ী একটি কলা পাতার বেস প্রস্তুত করুন এবং কলা পাতার উপর আউক কেক রাখুন। তারপর আউক কেকটি প্রায় 10 মিনিটের জন্য বাষ্প করুন এবং এটি বন্ধ করুন।

IMG-20230215-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, প্রায় 10 মিনিট বাষ্প করার পরে, অবশেষে এই ঐতিহ্যবাহী আউক কেকটি আপনার পরিবার বা বন্ধুদের পরিবেশন করা যেতে পারে। স্বাদটা খুবই অনন্য, যদি আপনি এটি খান তবে আপনার জীবনে আর কখনও একই রকম লাগবে না হাহাহাহা। আপনি কি এই ঐতিহ্যবাহী খাবার তৈরি করতে আগ্রহী নন? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আপনারা যারা উপরের ধাপে ধাপে ধাপে একে একে অনুসরণ করতে চান তাদের জন্য শুভকামনা। আমার আজকের পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। আমার আজকের পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। পরবর্তী নতুন রেসিপি প্রদানের বিষয়ে আরও উৎসাহী হওয়ার জন্য অনুগ্রহ করে পরামর্শ এবং সহায়তা প্রদান করুন। আমার সাথে পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে দেখা হবে @umiriska. শুভকামনা.

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

খুব মজাদার এবং সুস্বাদু কেকের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে যিনি জল চলে আসলো।। এ ধরনের খাবার আমার খুবই ফেভারিট যদিও এমন করে কখনো বাসায় প্রস্তুত করে খাওয়া হয়নি তবে খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।।

 last year 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন

 last year 

বাহ্!আপনি খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার রেসিপি সমর্থন করার জন্য ধন্যবাদ

 last year 

আমি আপনার এত সুন্দর সুন্দর রেসিপি প্রস্তুত আমি দেখে থাকি। মাঝে মাঝে মন চায় আপনার কাছে চলে যায় রেসিপি খাওয়ার জন্য। আপনি খুব সুন্দর মিষ্ট জাতীয় রেসিপি প্রস্তুত করে থাকেন। পূর্ব দিনের ন্যায় আজকেও খুব সুন্দর একটা সুস্বাদু রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আমার ভাই প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64916.21
ETH 3483.89
USDT 1.00
SBD 2.45