বিভিন্ন টপিং দিয়ে কীভাবে আলু ডোনাট তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230116-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং সমগ্র #amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য তৈরি করা খুব সহজ। আপনারা যারা সমর্থন করেছেন এবং কীভাবে ব্রাউন সুগার কাসাভা পোরিজ তৈরি করবেন এবং আম এবং ইয়াকুল্ট থেকে তৈরি একটি তাজা পানীয় সম্পর্কে আমার আগের পোস্টটি পড়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি কি এই দুটি রেসিপি তৈরি করার চেষ্টা করেছেন? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. তাই আজকে আপনি সত্যিই বিভিন্ন টপিং দিয়ে ডোনাট বানাতে চান, আপনাদের মধ্যে কে আসলেই ডোনাট পছন্দ করেন? এখন আমরা খুব সস্তা উপকরণ দিয়ে ঘরেই নিজেদের ডোনাট তৈরি করতে পারি। আমি Jco ব্র্যান্ডের সাথে মলে বিক্রি হওয়া ডোনাটগুলির মতোই তৈরি করব। এই ডোনাট রেসিপি কিভাবে তৈরি করতে চান? অবিলম্বে, নীচের রেসিপি এবং সৌভাগ্য দেখুন.

IMG-20230116-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রস্তুত করা উপাদানগুলি দেখতে অনেক বেশি, তবে টেবিলটি যা পূরণ করে তা হল কিছু টপিং যা আমরা ডোনাটগুলিতে রাখব। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল খামিরের ময়দা, উচ্চ প্রোটিন ময়দা, মার্জারিন, ইউএইচটি দুধ, আলু আপনি যে পরিমাণ ডোনাট তৈরি করতে চান এবং সবশেষে 2টি ডিম। পরবর্তী, আমি কোন টপিংস ব্যবহার করব? প্রথমে ওরিওস, কোকো পাউডার, চকোলেট তিরামিসু, ম্যাচা, তারো, বাদাম এবং চকো চিপস।

IMG-20230116-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনার তৈরি করা সমস্ত আলু খোসা ছাড়িয়ে নিন, তারপর আলুগুলিকে সেদ্ধ করুন যতক্ষণ না সেগুলি সম্পূর্ণরূপে সিদ্ধ হয় এবং প্রায় 30 মিনিটের জন্য কোমল হয়। 30 মিনিট পর, আপনি একটি কাঁটাচামচ দিয়ে আলু ছেঁকে দেখতে পারেন যে তারা কোমল কিনা।

IMG-20230116-WA0015.jpg
আমার তোলা $ফটো

আলু সিদ্ধ এবং কোমল হওয়ার পরে, এখন কাঁটাচামচ বা টেবিল চামচ ব্যবহার করে আলুগুলি ম্যাশ করুন। এই প্রক্রিয়াটির জন্য কিছুটা প্রচেষ্টা প্রয়োজন, কারণ আপনাকে আলুগুলিকে ম্যাশ করতে হবে যতক্ষণ না সেগুলি সত্যিই মসৃণ হয় এবং কোনও শক্ত আলু অবশিষ্ট না থাকে। এখন আমরা ডোনাট ময়দা তৈরি করা শুরু করব।

IMG-20230116-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল উচ্চ প্রোটিনের সাথে 250 গ্রাম ময়দা বা 17.5 টেবিল চামচের সমতুল্য, তারপর 40 গ্রাম চিনি বা 3.5 টেবিল চামচের সমতুল্য, তারপরে 1.5 টেবিল চামচ তাত্ক্ষণিক খামির যোগ করুন। তারপরে কয়েক মিনিটের জন্য সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ুন, তারপরে নাড়া দেওয়া মিশ্রণে 2টি ডিমের কুসুম যোগ করুন, তারপরে আগে ম্যাশ করা আলু যোগ করুন। তারপর ময়দা আবার একটানা নাড়তে থাকুন।

IMG-20230116-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

ক্রমাগত নাড়তে থাকার সময়, অল্প অল্প করে UHT দুধ ঢেলে দিন এবং মিশ্রণে একবারে দুধ যোগ করবেন না। UHT দুধ ফুরিয়ে না যাওয়া পর্যন্ত এভাবে করুন এবং মিশ্রণটি সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত ক্রমাগত নাড়ুন।

IMG-20230116-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

তদুপরি, কয়েক মিনিট নাড়ার পরে এবং অল্প অল্প করে সমস্ত দুধ যোগ করুন, তারপর মিশ্রণটিতে 2 টেবিল চামচ মার্জারিন যোগ করুন, তারপর মিশ্রণটি পুঙ্খানুপুঙ্খভাবে মিশ্রিত এবং মসৃণ না হওয়া পর্যন্ত আবার নাড়ুন। আপনার যদি চামচ দিয়ে মেশাতে সমস্যা হয়, আপনার যদি একটি মিক্সার থাকে তবে আপনি একটি মিক্সার ব্যবহার করতে পারেন, তবে যদি আপনার কাছে একটি মিক্সার না থাকে তবে আপনার হাত দিয়ে মেশানোর আগে প্রথমে আপনার হাত ধুয়ে নেওয়া উচিত।

IMG-20230116-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, ডোনাট ময়দা প্রস্তুত এবং আমার হাতগুলি ময়দাটি অবিরাম নাড়তে খুব ক্লান্ত হয়ে পড়েছে যতক্ষণ না সেই জায়গায় কোনও ময়দা অবশিষ্ট নেই। আপনি উপরের ফটোতে দেখতে পারেন, ময়দা একেবারে নিখুঁত এবং পরবর্তী ধাপে যাওয়ার জন্য প্রস্তুত।

IMG-20230116-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, যদি আপনার ডোনাট ময়দা রাখার জায়গা না থাকে, আপনি আমার মতো সংবাদপত্র বা পার্চমেন্ট কাগজ ব্যবহার করতে পারেন, ময়দা ছিটিয়ে দিতে ভুলবেন না যাতে ময়দা সংবাদপত্র বা পার্চমেন্ট কাগজে লেগে না যায়।

IMG-20230116-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

এর পরে সংবাদপত্র বা পার্চমেন্ট কাগজে ময়দা রাখুন এবং পছন্দসই ময়দাটি কাটুন, আমি পরামর্শ দিচ্ছি যে ময়দাটি খুব বড় নয়, পছন্দসই স্বাদে সামঞ্জস্য করুন। আপনার ইচ্ছা অনুযায়ী ময়দা কাটা শেষ করার পরে, ময়দাটি প্রায় 20 মিনিটের জন্য রেখে দিন এবং একটি পরিষ্কার কাপড় দিয়ে ঢেকে দিন।

IMG-20230116-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনি 20 মিনিট অপেক্ষা করার পরে ডোনাটগুলি আগের থেকে একটু বড় হয়ে যাবে, এখন আপনার কাছে থাকা বৃত্তাকার ফানেলটি ব্যবহার করে মাঝখানে একটি গর্ত তৈরি করুন, আপনি এটি আমার মতো করতে পারেন, কিছু আমি ছুরিকাঘাত করিনি এবং কিছু আমি করিনি। হ্যাঁ. এর পরে, আবার একটি কাপড় দিয়ে ঢেকে রাখুন এবং 20 মিনিটের জন্য আবার দাঁড়াতে দিন যাতে ময়দা সত্যিই পুরোপুরি প্রসারিত হয়। আপনি কি মনে করেন ? ডোনাট তৈরির জন্য একটি দীর্ঘ অপেক্ষার প্রক্রিয়া প্রয়োজন, কারণ অন্যথায় ডোনাটগুলি পুরোপুরি প্রসারিত হবে না।

IMG-20230116-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আমাদের জন্য সময় এসেছে সমস্ত ডোনাটগুলিকে ভাজতে যা আমরা 40 মিনিট রেখেছি, ফ্রাইং প্যানে পর্যাপ্ত রান্নার তেল দিন, রঙ বাদামী হওয়া পর্যন্ত ভাজুন, তারপর ঘুরিয়ে সমানভাবে ভাজুন যতক্ষণ না রঙ সত্যিই বাদামী হয়, ভাজবেন না। ডোনাটস অনেক লম্বা, কারণ ডোনাট ভেঙ্গে নরম হয়ে যাবে।

IMG-20230116-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আমার মনে হয় যে অংশটি সত্যিই মজাদার এবং আকর্ষণীয় তা হল ডোনাটগুলিতে কিছু টপিং মিশ্রিত করা। প্রথম টপিংয়ের জন্য প্রথমে চকলেট ব্যবহার করুন, আপনি চকলেট তিরামিসু, ম্যাচা এবং তারো ব্যবহার করতে পারেন, তারপরে আপনি চকো চিপস, বাদাম, চিনাবাদাম এবং অন্যান্য টপিংয়ের সাথে দ্বিতীয় টপিং মেশাতে পারেন।

IMG-20230116-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, বিভিন্ন টপিং ভেরিয়েন্ট সহ আলু ডোনাটগুলি আপনার পরিবার বা বন্ধুদের পরিবেশনের জন্য প্রস্তুত। সত্যি বলতে এই আমার প্রথমবার ডোনাট তৈরি করা এবং আমি শেষ ফলাফল নিয়ে খুব সন্তুষ্ট, কারণ ডোনাটগুলি সত্যিই খুব নরম এবং নিখুঁত। আপনি কি মনে করেন ? আপনি আমার সাথে একই করতে পারেন? আপনি অবশ্যই ডোনাট তৈরি করতে সরাসরি রান্নাঘরে যেতে পারেন। আপনারা যারা এই রেসিপিটি তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা। আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি নতুন রেসিপি শেয়ার করার জন্য আরও উত্সাহী হতে পারি। খাবার এবং স্ন্যাক রেসিপির পরবর্তী পোস্টে দেখা হবে। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

ওয়াও অসাধারণ রেসিপি। আপনি এত ইউনিক রেসিপি শেয়ার করেন যা দেখে আমার বলার মতো কোনো ভাষা খুঁজে পাইনা। আজকের রেসিপি আরও বেশি ইউনিক হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধনধন্যবাদ ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি এত পছন্দ করেছেন

 2 years ago 

প্রতিনিয়তই আপনি সবার থেকে ভিন্নধর্মী নতুন এবং ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করে থাকেন আজকের রেসিপিটি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে খুব মজাদার হয়েছিল।।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি এত পছন্দ করেছেন

 2 years ago 

দেখেই তো লোভ হচ্ছে। আলু ডোনাট বানানো তো বেশ সহজেই,যদি ও কখনও বানানো হয়নি।তবে আপনার প্রস্তুতি প্রনালী দেখে তাই মনে হচ্ছে। বেশ সুন্দর করে সাজিয়েছেন।দেখেই বেশ ভালো লাগছে।ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি এত পছন্দ করেছেন

 2 years ago 

বাহ অনেক গুলো উপকরণ দিয়ে বানানো হয়েছে দেখা যায়। ডোনাট এখনো আমার খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি দেখে বাসায় চেস্টা করা যাবে।সব কিছু সুন্দর ভাবে বিবরণ দেওয়াতে বুঝতে সুবিধা হয়েছে আরকি।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি এত পছন্দ করেছেন

 2 years ago 

আপনি খুব ইউনিক ও খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রান্নার ধাপ গুলো অনেক সুন্দর ছিল। আপনার আজকের রেসিপিটি যেমন ইউনিক ঠিক তেমনি লোভনীয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটি এত পছন্দ করেছেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62571.47
ETH 2429.90
USDT 1.00
SBD 2.66