কিভাবে আচেহ তেঁতুল চিংড়ি সস তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-10_03-54-21-649.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনি বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। আপনাদের সবাইকে বৃহস্পতিবারের শুভেচ্ছা, কেমন আছেন? এটা কি মজা নাকি? আশা করি সবসময় ভাল এবং কোন সমস্যা নেই. এখন পর্যন্ত আমার রেসিপি বিষয়বস্তু সমর্থন করেছে এমন সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ, আমি জোডি @উমিরিস্কা এবং আমার বাগদত্তা সমস্ত সম্প্রদায়ের সমর্থনের জন্য অত্যন্ত কৃতজ্ঞ। ঠিক আছে, আজ আমি আচেহ থেকে আসা একটি রেসিপি শেয়ার করব, এই চিলি সসটি আচে-এর লোকেদের কাছে খুবই পরিচিত একটি সস। এই চিলি সসের আরেক নাম চিলি সস, এটাকে চিলি সস বলা হয় কেন? বলা হয় এই চিলি সস কখন খাবেন? আপনি এটি খাওয়া বন্ধ করবেন না এবং এটি আপনাকে এই মারিজুয়ানা সস খাওয়ার প্রতি আসক্ত করে তুলবে। একটি খুব অনন্য নাম এবং তৈরি করা বেশ সহজ। এই তেঁতুল চিংড়ি বা গাঁজা সস কিভাবে তৈরি করতে আগ্রহী? শুধু নিচের রেসিপিটি দেখে নিন, সৌভাগ্য কামনা করছি!

Picsart_22-03-10_03-54-56-465.jpg
আমার তোলা ছবি

এখন এই আচেনিজ টক সসটি তৈরি করতে, আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল স্বাদ অনুযায়ী ছোট আকারের চিংড়ি, উলুহ স্টারফ্রুট সবজি, কিছু ফল, বেশ মশলাদার গোলমরিচ, পেঁয়াজ, লেমনগ্রাস, চুন পাতা এবং শেষটি লবণ। ওয়েল, যে সব আপনি প্রস্তুত আছে. এখন প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

Picsart_22-03-10_03-55-28-119.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপে আপনাকে যা করতে হবে তা হল আপনি যে চিংড়ি তৈরি করেছেন তা সম্পূর্ণ পরিষ্কার না হওয়া পর্যন্ত পরিষ্কার করুন, তারপর একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং পর্যাপ্ত রান্নার তেল ঢালুন। এর পর ভাজুন যতক্ষণ না রান্না হয় এবং উপরের ছবির মতো বাদামি হয়ে যায়।

Picsart_22-03-10_03-56-04-504.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়, আপনি যা প্রস্তুত করেছেন সব ভাজা শেষ করার পরে, এখন অন্যান্য মশলা প্রস্তুত করুন। আপনাকে প্রথমে উলুহ স্টারফ্রুট, শ্যালটস, লাল মরিচ, লেমনগ্রাস এবং সবশেষে চুনের পাতা কেটে ফেলতে হবে। আমি উপরে উল্লেখিত মশলাগুলি কাটার পরে, এখন পরবর্তী ধাপে যাওয়া যাক।

Picsart_22-03-10_03-56-37-114.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, সমস্ত মশলা কেটে চিংড়ি ভাজা হয়ে গেলে, উপরের ছবির মতো একটি ঐতিহ্যবাহী পাউন্ডার প্রস্তুত করুন। কারণ আমরা ট্র্যাডিশনাল খাবার বানাবো, তারপর সেই সব সরঞ্জাম যা আমরা ঐতিহ্যবাহী সরঞ্জাম দিয়েও ব্যবহার করি। কারণ আগে কোন ব্লেন্ডার ছিল না এবং এখনও একটি ম্যানুয়াল পাউন্ডার ব্যবহার করুন। এখন সমস্ত লঙ্কা, গোলমরিচ এবং শ্যালটগুলি যোগ করুন, তারপরে খাবার চূর্ণ করার জন্য একটি বিশেষ পাথর ব্যবহার করে ম্যাশ করুন। মশলা আধা মিহি না হওয়া পর্যন্ত ম্যাশ করুন।

Picsart_22-03-10_03-57-05-578.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, সমস্ত লাল মরিচ এবং শ্যালটগুলি একটি আধা-সূক্ষ্ম গুঁড়াতে মেশানোর পরে, এখন খাবার পাউন্ডারে বেলিম্বিং উলুহ এবং লেমনগ্রাস যোগ করুন, অর্ধ মসৃণ হওয়া পর্যন্ত আবার ম্যাশ করুন। এই ঐতিহ্যবাহী খাবারের খাবারকে ম্যাশ করার জন্য একটু শক্তির প্রয়োজন হয়, কারণ শুরু থেকে শেষ পর্যন্ত সবকিছু একই রকম, যথা ধাক্কাধাক্কি।

Picsart_22-03-10_03-57-34-569.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, উলুহ স্টারফ্রুট এবং লেমনগ্রাস অর্ধেক মসৃণ হওয়া পর্যন্ত ম্যাশ করার পরে, এখন আরও 1 চা চামচ লবণ এবং কমলা পাতা যোগ করুন যা ছোট ছোট টুকরো করে কাটা হয়েছে। এর পরে, লবণ এবং চুন পাতা অন্যান্য মশলার সাথে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার ম্যাশ করুন। আপনি প্রথমে এটির স্বাদ নিতে পারেন, যদি আপনার মনে হয় এটি যথেষ্ট লবণাক্ত নয়, আপনি স্বাদ অনুযায়ী আরও লবণ যোগ করতে পারেন।

Picsart_22-03-10_03-58-28-755.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, লবণ পর্যাপ্ত এবং চুন পাতা অন্যান্য মশলার সাথে মিশে যাওয়ার পরে, এখন সমস্ত চিংড়ি যোগ করুন এবং সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত মশলা আবার ম্যাশ করুন। এই পর্যায়ে কম পরিশ্রমের প্রয়োজন হয়, কারণ চিংড়ি পাউন্ড করা খুবই কঠিন এবং আরও বেশি পরিশ্রমের প্রয়োজন হয়।

Picsart_22-03-10_03-59-14-096.jpg
আমার তোলা ছবি

এখন, এই শেষ পর্যায়ে, যাতে তেঁতুলের সসের স্বাদ আরও সুস্বাদু এবং সুস্বাদু হয়, অর্ধেক চুন যোগ করুন এবং এটি শেষ না হওয়া পর্যন্ত চেপে নিন। তারপর ম্যাশ করুন এবং মরিচ সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন। এর পরে, আপনি মারিজুয়ানা সস বা চিংড়ি তেঁতুলের সস উপভোগ করতে পারেন।

Picsart_22-03-10_03-59-56-410.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, অবশেষে তেঁতুল চিংড়ির সস বা যাকে সাধারণত গাঁজা সস বলা হয় তা আপনার বন্ধুবান্ধব এবং পরিবারকে পরিবেশন করার জন্য প্রস্তুত। সত্যি বলতে কি, এই প্রথম আমি এই চিলি সস ট্রাই করেছি এবং এটা সত্য যে লোকেরা যা বলে, এই চিংড়ি তেঁতুলের সস সত্যিই সুস্বাদু এবং গাঁজার মতো আসক্তি। আপনি স্বাদ সম্পর্কে আগ্রহী? উপরের রেসিপিটি সঠিকভাবে তৈরি করুন এবং অনুসরণ করুন। আপনারা যারা এই চিলি সস বানাতে চান তাদের জন্য শুভকামনা। আমার আজকের রেসিপি পড়ার এবং ড্রপ করার জন্য ধন্যবাদ। আমাকে আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি আপনাকে পরবর্তী রেসিপি দিতে আরও বেশি উত্তেজিত হতে পারি। আমাকে অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি পরবর্তী রেসিপিটি মিস করবেন না। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.28.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53375.38
ETH 2393.56
USDT 1.00
SBD 2.15