কিভাবে কিনকা সস দিয়ে কলা স্টিকি রাইস তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-04-18_19-19-43-759.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় না দিয়ে বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনি যারা সারাদিন অফিসে কাজ করেন বা পরিবার এবং বন্ধুদের সাথে বাড়িতে আরাম করেন তাদের সবাইকে শুভ মঙ্গলবার, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। মাদুরা চিনাবাদাম সস তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের সকল বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ, এই খাবারটি সম্পর্কে আপনি কী মনে করেন? খুব অনন্য তাই না? এই পোস্টের নিচে আপনার মতামত দিন। আচ্ছা এইবার আমি ইফতারের মেনু সম্পর্কে শেয়ার করব, আজ আমি এমন একটি রেসিপি শেয়ার করব যা বেশ অনন্য এবং ইতিমধ্যেই ইন্দোনেশিয়ায় বেশ কিংবদন্তি। আগে এই খাবারে খুব একটা পরিবর্তন হতো না, এখন খাবারে বিভিন্ন সংযোজন দিয়ে পরিবর্তন করা হয়েছে। এইবার আমি আঠালো ভাতের সাথে এই কলা যোগ করব যা খুব সুস্বাদু। ঠিক আছে, আপনারা যারা এই রেসিপিটি তৈরি করতে আগ্রহী তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং এই পোস্টের নীচে আপনার পরামর্শ দিতে ভুলবেন না। শুভ কমনা বন্ধু.

Picsart_22-04-18_19-20-28-913.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, কিনকা সস দিয়ে স্টিকি চাল তৈরির উপাদানগুলির জন্য অবশ্যই অনেক উপাদানের প্রয়োজন হয় না এবং আপনি এই সমস্ত উপাদানগুলি নিকটস্থ সুপারমার্কেট বা বাজারে পেতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল আঠালো চাল যা 2 ঘন্টা ভিজিয়ে রাখা হয়েছে, ব্রাউন সুগার, কাঁঠাল, কলা, লবণ, পনির, মিনারেল ওয়াটার, ইনস্ট্যান্ট নারকেল দুধ, কর্নস্টার্চ এবং মার্জারিন। আমরা প্রথম ধাপ শুরু করি।

Picsart_22-04-18_19-21-48-020.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপে আপনাকে একটি রাইস কুকার প্রস্তুত করতে হবে এবং তাৎক্ষণিক নারকেলের দুধের 1 প্যাক, আঠালো চাল যা আপনি 2 ঘন্টা ভিজিয়ে রেখেছেন, পর্যাপ্ত মিনারেল ওয়াটার, আধা চা চামচ লবণ এবং 1টি পান্দান পাতা প্রবেশ করান। তারপরে, আঠালো চালটি একটি রাইস কুকার দিয়ে রান্না করুন যতক্ষণ না এটি পুরোপুরি সেদ্ধ হয় বা আপনি আঠালো চাল বাষ্প করতে পারেন।

Picsart_22-04-18_19-22-21-167.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় ধাপে, আঠালো চাল রান্না না হওয়া পর্যন্ত রান্না করা হয়, এখন আপনাকে যা করতে হবে তা হল পর্যাপ্ত ব্রাউন সুগার তৈরি করুন এবং তারপরে উপরের ছবির মতো শেষ না হওয়া পর্যন্ত ব্রাউন সুগার কেটে বা স্লাইস করুন।

Picsart_22-04-18_19-22-58-193.jpg
আমার তোলা ছবি

তৃতীয় ধাপ, ব্রাউন সুগার দিয়ে শেষ হয়ে গেলে, এখন আপনাকে যা করতে হবে তা হল কিছু কলা প্রস্তুত করুন এবং তারপরে সমস্ত কলা সাজিয়ে নিন। এরপরে, পর্যাপ্ত কাঁঠাল প্রস্তুত করুন এবং উপরের ছবির মতো ছোট ছোট টুকরো করে কেটে নিন।

Picsart_22-04-18_19-23-42-763.jpg
আমার তোলা ছবি

চতুর্থ ধাপে, আপনি কলা সেট করা এবং কাঁঠাল কাটা শেষ করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান প্রস্তুত করুন এবং প্যানে পর্যাপ্ত মার্জারিন দিন। তারপর প্যানে সেট করা কলা গুলোকে জ্বাল দিন যতক্ষণ না কলার দুপাশ বাদামী হয় কম আঁচে।

Picsart_22-04-18_19-24-18-085.jpg
আমার তোলা ছবি

পঞ্চম ধাপে, আপনি সমস্ত কলা জ্বাল দেওয়ার পর যতক্ষণ না উভয় দিক বাদামী হয়, এখন সমস্ত কলা শেষ না হওয়া পর্যন্ত কেটে নিন। আপনি আপনার পছন্দ অনুযায়ী আকার সামঞ্জস্য করতে পারেন।

Picsart_22-04-18_19-24-49-846.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ ধাপে, আপনি সমস্ত ভাজা কলা কেটে ফেলার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে আরও 1 প্যাক তাত্ক্ষণিক নারকেল দুধ দিন, 1টি পান্ডান পাতা যোগ করুন, 200 মিলিলিটার যোগ করুন প্যানে মিনারেল ওয়াটার, আধা চা চামচ লবণ, স্বাদের জন্য দানাদার চিনি এবং সমস্ত বাদামী চিনি যা আপনি আগে কেটেছিলেন। তারপর, মাঝারি আঁচে বাদামী চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত রান্না করুন। আপনাকে এটি ক্রমাগত নাড়তে হবে যাতে নারকেলের দুধ ভেঙ্গে না যায়।

Picsart_22-04-18_19-25-41-446.jpg
আমার তোলা ছবি

সপ্তম ধাপে, ব্রাউন সুগার দ্রবীভূত হওয়ার পরে এবং নারকেলের দুধ না ভাঙার পরে, এখন আপনাকে প্যানে রাখতে হবে সমস্ত কাঁঠাল যা আপনি ছোট টুকরো করে কেটেছেন এবং কর্নস্টার্চ দ্রবণ। তারপরে, মাঝারি আঁচে ভালভাবে মিশে যাওয়া এবং সামান্য ঘন হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

Picsart_22-04-18_19-26-13-165.jpg
আমার তোলা ছবি

অষ্টম ধাপ, কিনকা সস রান্না শেষ হলে, এখন আমরা এই কিনকা সস পরিবেশন করব। প্রথমে একটি কাপ বা প্লেট প্রস্তুত করুন, তারপর স্টিকি ভাতের উপরে স্বাদের জন্য স্টিকি ভাত এবং গ্রিল করা কলা রাখুন।

Picsart_22-04-18_19-26-46-581.jpg
আমার তোলা ছবি

শেষ ধাপে, এই শেষ ধাপে আপনাকে যা করতে হবে তা হল আপনার স্বাদ এবং ইচ্ছা অনুযায়ী পর্যাপ্ত কিনকা সস যোগ করুন তারপর পনিরকে আরও সুস্বাদু করতে গ্রেট করুন।

Picsart_22-04-18_19-27-18-892.jpg
আমার তোলা ছবি

এবং সবশেষে, আপনি ইফতারের মেনুতে পরিবার বা বন্ধুদের সাথে মশলাদার কলা স্টিকি ভাত খেতে পারেন। এটি সত্যিই ভাল স্বাদ এবং এই কলা খাওয়ার জন্য খুব উত্সাহী হবেন না, কারণ আপনি বমি বমি ভাব অনুভব করবেন এবং সহজেই পূর্ণ হবেন। ব্রাউন সুগার গ্রেভিটিও বেশ মিষ্টি কারণ এতে মানসম্পন্ন ব্রাউন সুগার ব্যবহার করা হয়। আপনি কি মনে করেন? আপনার কি এটা পছন্দ হয়েছে ? আপনি যদি এটি পছন্দ করেন, তাহলে এই পোস্টের নীচে আপনার সমর্থন প্রদান করুন. আমার সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ যারা আমার আজকের পোস্টটি পড়েছেন এবং থামিয়েছেন কীভাবে কিনকা সস দিয়ে স্টিকি রাইস কলা তৈরির রেসিপি সম্পর্কে। পরবর্তী রেসিপি শেয়ার করার বিষয়ে আরও বেশি উৎসাহী হতে আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না। আমার সাথে আরেকটি রেসিপিতে দেখা হবে, @umiriska। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে কিনকা সস দিয়ে কলা স্টকি রাইস রেসিপি তৈরি করেছেন। এই ধরনের খাবার আগে কখনো খাওয়া হয়নি। আমার কাছে আপনার প্রতিটি রেসিপি ভালো লাগে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সমর্থন বন্ধু জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে কিভাবে কিনকা সস দিয়ে কলা স্টিকি রাইস তৈরি হয়। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ, আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন জেনে খুশি হলাম

 2 years ago 

আপু আপনার তৈরি করার রেসিপি গুলো দেখে সত্যিই আমি অবাক হয়ে যায়। আপু আপনি অনেক সুন্দর নতুন নতুন রেসিপি তৈরি করে। আপনার রেসিপি গুলো দেখে কি প্রশংসা করবো আপু ভাষা খুঁজে পাইনি। আপু আপনি অনেক সুন্দর করে কিনকা সস দিয়ে কলা স্টিকি রাইস তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ খুশি যে আপনি সবসময় আমার পাশে আছেন এবং আমাকে সমর্থন করেন

 2 years ago 

একদম জিভে জল আসার মত রেসিপি। সত্যি আপনার রেসিপি দেখে আসলে কি বলবো বুঝতে পারিনা। সব সময় এত সুন্দর এবং ইউনিক রেসিপি শেয়ার করেন। আমার কাছে আপনার রেসিপি গুলো বেশি ভালো লাগে। সবথেকে বেশি ভালো লাগে আপনার উপস্থাপনা। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আমার বোন, আশা করি আপনার উৎসাহ আমাকে সবসময় নতুন রেসিপি তৈরিতে সক্রিয় করে তোলে

 2 years ago 

আপনি খুব ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন। এ ধরনের খাবার আগে কখনো খাওয়া হয়নি প্রথম দেখলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা

 2 years ago 

রেসিপি দেখতে খুবই ইউনিক লাগছে খেতে ও খুবই খুবই মজার হবে সেটাই কিন্তু বোঝা যাচ্ছে। আপনি আমাদের মাঝে দিয়ে কলা স্টিকি রাইস তৈরি করার পদ্ধতি উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনার রেসিপি দেখে আমি খুব মুগ্ধ হলাম বরাবরের মতো আজকেও আপনি খুব সুন্দর রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতা সহকারে কিনকা সস দিয়ে কলা স্টিকি রাইস তৈরি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন

 2 years ago 

আপনার রেসিপি মানে নতুনত্বের ছোঁয়া ।।আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে।। নতুন কিছু আমাদের মাঝে উপহার দেন।। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তাই খুশি যে আপনি নতুন কিছু পছন্দ করেছেন, এটি আমাকে রেসিপি তৈরির বিষয়ে উত্তেজিত করে তোলে

 2 years ago 

কলা স্টিকি রাইস উফ দেখেই লোভ লাগছে আপু। আমারতো খুব খেতে ইচ্ছে করছে আপু।খুবই লোভনীয় একটি রেসিপি।আমারতো দেখেই জিভে জল চলে এসেছে।নতুন নতুন রেসিপি গুলো বেশ ভালো লাগে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত লোভনীয় রেসিপিগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি এই খাবারটি পছন্দ করেন জেনে খুব খুশি, আশা করি এই রেসিপিটি সবার জন্য দরকারী

 2 years ago 

আপনাকে কি আর বলবো আপু। খুব চমৎকার হয়ে থাকে আপনার রেসিপিগুলো। এত চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেন যে কই দেখলে লোভ হবে। খেতে চাইবে অবশ্যই। আমারও বেশ লোভ হচ্ছে আপু। এভাবে সামনের দিকে এগিয়ে যান আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই সবসময় আমাকে সমর্থন করার জন্য, আপনি সবসময় আমার পাশে আছেন জেনে ভালো লাগলো

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57027.00
ETH 2353.59
USDT 1.00
SBD 2.38