ব্রাউন সুগার সস দিয়ে কীভাবে স্টিকি রাইস তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230127-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনাদের সকলকে শুভ সপ্তাহান্ত এবং আমি আপনাদের শুভ কামনা করছি। কিভাবে সুস্বাদু এবং তাজা আচার রাম্বুটান তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কিত যারা আমার আগের পোস্টটি পরিদর্শন করেছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি কি এই রেসিপি তৈরি করার চেষ্টা করেছেন? আপনার এলাকায় রাম্বুটান বিক্রি করে এমন কেউ আছে কি? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. আপনাদের মধ্যে কে আঠালো ভাত পছন্দ করেন? আপনি যদি আঠালো ভাত পছন্দ করেন তবে আজকের রেসিপিটি খুব কার্যকর হবে এবং আমি আপনাকে এটি সুপারিশ করছি। আজ আমি ব্রাউন সুগার সস দিয়ে স্টিকি রাইস বানাবো। আমি এটি একটি ভিন্ন রঙের আঠালো চাল দিয়ে তৈরি করেছি, আমি এটি লাল খাদ্য রঙের সাথে মিশ্রিত করেছি। আপনারা যারা স্টিকি ভাত পছন্দ করেন তাদের জন্য প্রস্তুত হন, আমার দেওয়া রেসিপিটি অনুসরণ করুন এবং আমার হাইভ বা টুইটার অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি আমার কাছ থেকে আরেকটি নতুন রেসিপি মিস না করেন। শুভকামনা!

IMG-20230127-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

ব্রাউন সুগার সস দিয়ে আঠালো চাল তৈরি করতে আপনার কী উপাদান প্রস্তুত করা উচিত? আপনাকে প্রথমে যে জিনিসটি তৈরি করতে হবে তা হল গ্রেট করা নারকেল, তারপরে ইউএইচটি দুধ বা মিষ্টি কনডেন্সড মিল্ক, তারপরে রেড ফুড কালার, চিনি, লবণ, আঠালো চাল এবং সবশেষে ব্রাউন সুগার প্রস্তুত করুন। এখন ব্রাউন সুগার সস দিয়ে স্টিকি রাইস তৈরি করা শুরু করা যাক।

IMG-20230127-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

আঠালো চাল রান্না করার আগে আঠালো চাল এক ঘণ্টা ভিজিয়ে রাখুন। আঠালো চাল ভেজানোর পরে, একটি প্যান তৈরি করুন এবং ভিজিয়ে রাখা সমস্ত আঠালো চাল রাখুন, তারপরে 2 টেবিল চামচ চিনি এবং আধা চা চামচ লবণ দিন। তারপর ভালো করে মিশিয়ে নিন।

IMG-20230127-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, তারপর একটি সসপ্যানে 1 গ্লাস ইউএইচটি দুধ বা মিষ্টি কনডেন্সড মিল্ক ঢালুন, তারপরে লাল খাবারের রঙ যোগ করুন এবং আঠালো চাল নাড়ুন যতক্ষণ না জল সঙ্কুচিত হয় এবং লাল হয়ে যায়। চলুন পরবর্তী পর্যায়ে যাই।

IMG-20230127-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

আঠালো চালের রঙ লাল হয়ে যাওয়ার পরে, তারপরে আঠালো চালটি স্টিমারে স্থানান্তর করুন, তারপর স্টিকি চালটি 20 মিনিটের জন্য বাষ্প করুন যতক্ষণ না আঠালো চাল পুরোপুরি সেদ্ধ হয়। আঠালো চাল, হিভার বাষ্প করতে এটি বন্ধ করতে ভুলবেন না। আঠালো চাল 20 মিনিটের জন্য ভাপানোর সময়, এখন আমরা প্রথমে ব্রাউন সুগার সস তৈরির পর্যায়ে এগিয়ে যাই।

IMG-20230127-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ব্রাউন সুগার সস তৈরি করতে প্রথমে আপনাকে যা করতে হবে তা হল, আগে একটি প্যান তৈরি করুন, তারপরে 1 গ্লাস জল যোগ করুন, তারপর পাত্রে ছোট ছোট টুকরো করে কাটা সমস্ত ব্রাউন সুগার, আধা চা চামচ লবণ এবং জল দিন। . শেষটি হল 1টি পান্ডান পাতা। ব্রাউন সুগার দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230127-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ব্রাউন সুগার দ্রবীভূত এবং ঘন হয়ে যাওয়ার পরে, বাদামী চিনিকে রান্না করতে এবং ফুটতে দিন যতক্ষণ না এটি প্রচুর ফেনা তৈরি করে। যদি আপনার ব্রাউন সুগার সস ফুটে ওঠে এবং প্রচুর ফেনা তৈরি করে তবে ব্রাউন সুগার সসটি ছেঁকে দিন যাতে কোনও বাদামী চিনি না থাকে যা এখনও শক্ত থাকে। তারপরে ব্রাউন সুগার সসটিকে অন্য জায়গায় নিয়ে যান যাতে এটি আরও ঘন হয়।

IMG-20230127-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, স্টিকি রাইস এবং ব্রাউন সুগার সস প্রস্তুত। আপনি কি মনে করেন ? আঠালো চাল এবং ব্রাউন সুগার সস তৈরি করা কি কঠিন? আমার মতে এটি খুব সহজ এবং অনেক প্রচেষ্টা এবং সময় প্রয়োজন হয় না। আপনি চাইলে যেকোনো রঙে ফুড কালারও ব্যবহার করতে পারেন। আপনি উপরের ছবিটি দেখতে পারেন, ব্রাউন সুগার সস দেখতে খুব সুস্বাদু এবং আঠালো ভাতও খুব লোভনীয়। এখন এর পরবর্তী ধাপ শুরু করা যাক।

IMG-20230127-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনাকে যা করতে হবে তা হল আপনার ইচ্ছা অনুযায়ী আঠালো চালকে গোলাকার বা অন্য আকারে সাজিয়ে নিন। এর পরে, আপনি সাজানো এবং আকৃতির আঠালো চালের উপরে তৈরি করা নারকেল যোগ করুন।

IMG-20230127-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, আপনি সমস্ত আঠালো চালের উপরে গ্রেট করা নারকেল রাখার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল গ্রেট করা নারকেল দেওয়া আঠালো চালের উপরে সামান্য বাদামী চিনির সস ঢেলে দিন।

IMG-20230127-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, ব্রাউন সুগার সসের সাথে স্টিকি ভাত প্রস্তুত এবং আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। ব্রাউন সুগার সসের স্বাদ নির্ভর করে আগে রান্না করার সময় ব্যবহৃত ব্রাউন সুগারের মানের উপর, ভালো মানের ব্রাউন সুগার ব্যবহার করতে ভুলবেন না। আপনি কি মনে করেন ? খুব সহজ তাই না? ব্রাউন সুগার সস দিয়ে যে কেউ স্টিকি রাইস বানাতে পারেন। আপনারা যারা এই রেসিপিটি তৈরি করতে চান এবং আমার ব্লগে অন্যান্য রেসিপি পড়তে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। আমার আজকের রেসিপি পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি পরবর্তী নতুন রেসিপি দিতে আরও উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে @umiriska শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে একটি রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমিতো প্রথম দেখলাম এই জাতীয় রেসিপি। আশা করি খুবই সুস্বাদু একটা রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

আমার সকল বন্ধুদের ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন এবং বাড়িতে এটি চেষ্টা করবেন

 2 years ago 

আপনার প্রস্তুত করা প্রত্যেকটা রেসিপি আমার কাছে ইউনিক এখন পর্যন্ত একটি কমন রেসিপি পাইনি।।
আজকের রেসিপি দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজাদার হবে।।

 2 years ago 

আমার সকল বন্ধুদের ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন এবং বাড়িতে এটি চেষ্টা করবেন

 2 years ago 

আপনি প্রতিনিয়তই খুবই আনকমন খাবারের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। আমার মনে হয় না এই খাবার আমি আগে কখনো খেয়েছি তবে আপনার এই পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

আমার সকল বন্ধুদের ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন এবং বাড়িতে এটি চেষ্টা করবেন

 2 years ago 

বরাবরই আপনি খুব চমৎকার কিছু রেসিপি নিয়ে উপস্থিত হন, যেমনটি আজকে। আপনার রেসিপি গুলো আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে ভাগাভাগি করে নেয়ার জন্য।

 2 years ago 

আমার সকল বন্ধুদের ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি উপভোগ করবেন এবং বাড়িতে এটি চেষ্টা করবেন

 2 years ago 

জি অবশ্যই একদিন বাড়িতে চেষ্টা করা যেতে পারে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সাজেস্ট করার জন্য ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60255.54
ETH 2640.76
USDT 1.00
SBD 2.55