কিভাবে চকোলেট কলা রুটি বানাবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221128-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনি যারা কর্মক্ষেত্রে বা আপনার পরিবারের সাথে বাড়িতে ফিরে এসেছেন তাদের সবাইকে শুভ মঙ্গলবার, আমি আশা করি আপনি ভাল আছেন। ঠিক আছে কোন সমস্যা নেই। কিভাবে খুব সুস্বাদু মিষ্টি ভুট্টার রুটি তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? চেষ্টা করতে আকর্ষণীয়? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. ঠিক আছে, এই রৌদ্রোজ্জ্বল সোমবার, আমি কলা এবং চকোলেট ব্যবহার করে তৈরি একটি রুটির রেসিপি শেয়ার করব। এই রুটি কিশোর-কিশোরীদের মধ্যে বেশ জনপ্রিয় এবং কিছু মানুষ এই রুটি শহরেও বিক্রি করে। স্বাস্থ্যকর, আপনারা যারা চকলেট রুটি প্রেমী তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং বাড়িতে আপনার পরিবারের জন্য তৈরি করুন।

IMG-20221128-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, চকোলেট কলা রুটি তৈরির উপাদানগুলি অবশ্যই ব্যয়বহুল নয় এবং আপনি এগুলি নিকটস্থ সুপারমার্কেটে পেতে পারেন। আপনাকে প্রথমে যে উপকরণগুলি প্রস্তুত করতে হবে তা হল 1 প্যাক মিলো চকোলেট, কোকো পাউডার, ময়দা, চকলেট চিপস, 2টি ডিম, 3টি কলা, কাটা চকোলেট বার, লবণ, দানাদার চিনি, তরল ভ্যানিলা, বেকিং সোডা, বেকিং পাউডার এবং এছাড়াও মার্জারিন। আপনি আপনার দেশে উপলব্ধ উপকরণ দিয়ে সমস্ত ব্র্যান্ডের উপাদান প্রতিস্থাপন করতে পারেন। এখন এই চকোলেট কলা রুটি তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221128-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল পরিষ্কার জল প্রস্তুত করুন, এটিকে ছোট করুন এবং একটি সসপ্যানে রাখুন, তারপর পাত্রে 70 গ্রাম মার্জারিন রাখুন এবং মাঝারি তাপ ব্যবহার করে গলিয়ে নিন।

IMG-20221128-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, মার্জারিন গলে যাওয়ার পরে, এখন অন্য জায়গা প্রস্তুত করুন এবং 3টি কলা রাখুন এবং উপরের ছবির মতো সমস্ত কলা 2 ভাগে কেটে নিন। অর্থাৎ মোট ৬টি কলা আছে। তারপরে, কলার টুকরোগুলিকে হুইস্ক দিয়ে পিষে নিন যতক্ষণ না সেগুলি মাশ হয়ে যায়।

IMG-20221128-WA0018.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, কলা গুলো মাশ হয়ে যাওয়ার পর, এখন 4 বা 5 টেবিল চামচ চিনি যোগ করুন এবং যতক্ষণ না চিনি কলার সাথে সমানভাবে মিশে যায় ততক্ষণ নাড়ুন।

IMG-20221128-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, ভালোভাবে নাড়াচাড়া করার পর, এখন আপনাকে শুধু 2টি ডিম, 2 টেবিল চামচ রান্নার তেল, গলিত মার্জারিন, আধা চা চামচ ভ্যানিলা পেস্ট এবং আধা চা চামচ লবণ যোগ করতে হবে। তারপর, মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না সবকিছু ভালভাবে মিশে যায়।

IMG-20221128-WA0019.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়ার পর, এবার 200 গ্রাম মাঝারি প্রোটিন ময়দা, 2 টেবিল চামচ কোকো পাউডার, 1 প্যাকেট মিল্ক চকলেট, আধা চা চামচ বেকিং পাউডার এবং আধা চা চামচ বেকিং সোডা যোগ করুন। তারপরে, মিশ্রণটি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20221128-WA0020.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়ার পর, এবার চকোচিপস এবং চকলেট বারগুলি যোগ করুন যা স্বাদ অনুযায়ী ছোট ছোট টুকরো করে কাটা হয়েছে। তারপরে, চকো চিপস এবং চকোলেট বারগুলি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত মিশ্রণটি আবার নাড়ুন।

IMG-20221128-WA0021.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, ময়দা তৈরি হওয়ার পরে, এখন একটি লম্বা বেকিং শীট তৈরি করুন এবং পার্চমেন্ট পেপারটি টিনের মধ্যে রাখুন, তারপর ধীরে ধীরে ময়দাটিকে পার্চমেন্ট পেপার দিয়ে রেখাযুক্ত বেকিং শীটে রাখুন। এর পরে, প্যানটি কয়েকবার আলতো চাপুন যাতে ময়দার মধ্যে কোনও বাতাস আটকে না যায়। তারপরে ময়দার উপরে চকো চিপস ছিটিয়ে দিন বা আপনি ইচ্ছামতো অন্যান্য টপিংসও ব্যবহার করতে পারেন।

IMG-20221128-WA0022.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, সমস্ত ময়দা প্যানে প্রবেশ করার পরে, এখন আপনাকে শেষ ধাপটি করতে হবে ওভেন প্রস্তুত করুন এবং 10 মিনিটের জন্য ওভেনটি প্রিহিট করুন। ওভেন গরম হওয়ার পরে, এখন বেকিং শীটটি ওভেনে রাখুন এবং 150 থেকে 160 ডিগ্রি সেলসিয়াসে ময়দা বেক করুন, আপনি যে ওভেনটি ব্যবহার করেন তার উপর নির্ভর করে 40 থেকে 60 মিনিটের জন্য উপরে এবং নিচে আগুন দিয়ে।

IMG-20221128-WA0023.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, ওভেনে 1 ঘন্টা অপেক্ষা করার পর, চকোলেট কলা রুটি আপনার পরিবার এবং বন্ধুদের পরিবেশনের জন্য প্রস্তুত। যখন এই রুটিটি কাটা হয়, আপনি দেখতে পারেন কলাগুলি রুটির সাথে লেগে আছে এবং রুটির টেক্সচারও খুব নরম। এটির স্বাদ সত্যিই ভাল এবং আপনারা যারা চকোলেট কলা পছন্দ করেন তাদের জন্য আপনাকে এই রুটিটি তৈরি করতে হবে। আপনি কি মনে করেন? খুব আকর্ষণীয় তাই না? এটা করতে অনেক সময় এবং টাকা লাগে না. চকলেট কলা রুটি তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। আমার জন্য পরামর্শ এবং সমর্থন প্রদান করতে ভুলবেন না যাতে আমি পরবর্তী আকর্ষণীয় রেসিপিটি শেয়ার করতে আগ্রহী। আমার সাথে অন্যান্য সুস্বাদু এবং অনন্য রেসিপিতে দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

চকলেট কলা রুটি কেক আমার কখনও খাওয়া হয়নি।আপু আপনার প্রতিটি রেসিপি এত ভালো হয়।তবে বেশির ভাগই মিষ্টি মিষ্টি রেসিপি।চকলেট দেওয়াতে কালারটা অনেক সুুন্দর হয়ে হয়েছে। ধন্যবাদ আপানকে সুন্দর সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আপনার সকলের সমর্থনের জন্য খুব খুশি, আমি আশা করি আপনি বাড়িতে এই চকোলেট কলা কেক রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

বিভিন্ন ধরনের কেক বাজার থেকে কিনেই খাওয়া হয়। আর এই চকলেট কলার কেক স্পেসিফিকলি খাওয়া না হলেও এমনিতে চকলেট কেক গুলো খুব পছন্দের আমার। আর আমার খুবই পছন্দ হলো কেকের উপরে চকোচিপস দেয়াটা।এই চকোচিপস দিয়ে বিস্কিট তৈরি করা হয়। আর সেগুলো খেতেও আমার বেশ ভালো লাগে। আপনার রেসিপি গুলো খুবই দারুণ হয়। সুন্দর এবং মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আপনার সকলের সমর্থনের জন্য খুব খুশি, আমি আশা করি আপনি বাড়িতে এই চকোলেট কলা কেক রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

চকলেট কলা রুটি রেসিপিটি দারুণ হয়েছে ।আপনি সবসময় ভিন্ন ধরনের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন ।যেগুলো দেখলেই ভিন্ন রকম লাগে ।আজকের রেসিপিটির নাম কিছুটা পরিচিত মনে হচ্ছে তবে দেখে ভিন্ন রকমের লাগছে। মনে হচ্ছে দারুন হয়েছে রেসিপিটি।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আপনার সকলের সমর্থনের জন্য খুব খুশি, আমি আশা করি আপনি বাড়িতে এই চকোলেট কলা কেক রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

বেশ কয়েকভাবে কেক প্রস্তুত করে খেয়েছি কিন্তু এভাবে কখনো প্রস্তুত করা হয়নি। তবে আপনার রেসিপি তো আমাদের কাছে বরাবরই নতুন।
দেখতেও খুব লোভনীয় দেখাচ্ছে খেতেও মনে হচ্ছে খুব মজাদার হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আপনার সকলের সমর্থনের জন্য খুব খুশি, আমি আশা করি আপনি বাড়িতে এই চকোলেট কলা কেক রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

চকোলেট কলা রুটি এভাবে কখনো বানানো বা খাওয়া হয়নি। তবে এটি সত্যি কথা যে আপনি গতানুগতিক ধারার বাইরে, সব সময় ইউনিক রেসিপি নিয়ে উপস্থিত হন। আর আপনার রেসিপি গুলো আমার অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আপনার সকলের সমর্থনের জন্য খুব খুশি, আমি আশা করি আপনি বাড়িতে এই চকোলেট কলা কেক রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপু আপনার চকলেট কলা রুটি রেসিপিটি দেখে বেশ লোভনীয় লাগছে।চকলেট দেওয়াতে মনে হচ্ছে খেতে খুবই ভালো হয়েছে।ডেকোরেশন ও খুব সুন্দর হয়েছে।ইচ্ছে করছে এক পিছ খেয়ে দেখি।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আপনার সকলের সমর্থনের জন্য খুব খুশি, আমি আশা করি আপনি বাড়িতে এই চকোলেট কলা কেক রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

বাহ খুবই অসাধারণ আপনি অনেক সুন্দর করে চকোলেট কলা রুটি বানিয়েছেন। বাজার থেকে অনেক ধরনের চকলেট কেক খেয়েছি। তবে কখনো এইভাবে চকলেট এবং কলা দিয়ে রুটি বানিয়ে খাইনি। তবে অনেক চমৎকার রেসিপি বানিয়েছেন। অনেক সুন্দর করে ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আপনার সকলের সমর্থনের জন্য খুব খুশি, আমি আশা করি আপনি বাড়িতে এই চকোলেট কলা কেক রেসিপি চেষ্টা করতে পারেন

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81