কিভাবে তেরিয়াকি সস চিকেন বানাবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-04-10_16-54-41-822.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনি খুব সহজে বাড়িতে তৈরি করতে পারেন। আপনি যারা সক্রিয় তাদের জন্য শুভ সপ্তাহান্ত, আমি আশা করি আপনি ভাল আছেন এবং কোন সমস্যা নেই। মাছ মাংস স্যান্ডউইচ তৈরির রেসিপি সম্পর্কে যারা থেমেছেন এবং আমার আগের পোস্টটি পড়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। এই রেসিপি সম্পর্কে তুমি কি মনে কর? তুমি কি খাবারটা পছন্দ কর? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, আজ শহরে প্রচুর বৃষ্টি হচ্ছে, আমি একটি রেসিপি শেয়ার করব যা বেশ আকর্ষণীয় এবং এটি আপনার লাঞ্চ বা ডিনার আইডিয়া হতে পারে। টেরিয়াকি সস অবশ্যই এই একটি খাবারের সাথে পরিচিত হতে হবে, টেরিয়াকি সস ইন্দোনেশিয়া এমনকি সারা বিশ্বে খুব জনপ্রিয়। সহজ উপাদান এবং একটি পদ্ধতি যা বেশি সময় নেয় না, আপনি 5-স্টার রেস্তোরাঁর মতো তেরিয়াকি সস দিয়ে মুরগিও তৈরি করতে পারেন। রেসিপিটি সম্পর্কে জানতে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং সৌভাগ্য কামনা করছি।

Picsart_22-04-10_16-55-31-863.jpg
আমার তোলা ছবি

এখন, আমরা প্রথম ধাপে যাওয়ার আগে, চিকেন তেরিয়াকি সস তৈরির জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল 500 গ্রাম মুরগি বা আপনার ইচ্ছা অনুযায়ী, মুরগিকে ছোট ছোট টুকরো করে কেটে চুন ছেঁকে নিতে ভুলবেন না। মুরগীর মাংস. তাই মাছের গন্ধ নেই। তারপর সয়া সস, মোড়ানো তেরিয়াকি সস, মিষ্টি সয়া সস, পেঁয়াজ, গোলমরিচ, সবুজ মরিচ, লাল মরিচ, তিল, চিনি, লবণ প্রস্তুত করুন এবং মশলাদার তেরিয়াকি সস যোগ করতে আপনি গোলমরিচও যোগ করতে পারেন। আপনি সমস্ত উপাদান এবং মশলা প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক।

Picsart_22-04-10_16-56-07-666.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপে, আপনাকে যা করতে হবে তা হল লাল এবং সবুজ মরিচগুলিকে ছোট ছোট টুকরো করে কাটতে হবে এবং উপরের ছবির মতো পেঁয়াজকেও টুকরো টুকরো করে কাটতে হবে।

Picsart_22-04-10_16-56-45-366.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়ে, আপনি মরিচ এবং পেঁয়াজ প্রস্তুত করার পরে, এখন আমরা তেরিয়াকি সস তৈরির পর্যায়ে প্রবেশ করি। এখন একটি বাটি প্রস্তুত করুন, পর্যাপ্ত খনিজ জল ঢালুন এবং প্যাকেজ করা তেরিয়াকি সস 5 টেবিল চামচ যোগ করুন। সব মশলা বাটিতে মিশে গেলে আমরা একবারে নাড়ব।

Picsart_22-04-10_16-57-19-914.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, মিনারেল ওয়াটারের একটি পাত্রে তেরিয়াকি সস রাখার পর, এখন 3 টেবিল চামচ মিষ্টি সয়া সস এবং 1 টেবিল চামচ সয়া সস যোগ করুন। আপনি অবিলম্বে নাড়তে পারেন বা বাটিতে সমস্ত মশলা মিশ্রিত হওয়ার জন্য অপেক্ষা করতে পারেন।

Picsart_22-04-10_16-57-57-118.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, সয়া সস এবং মিষ্টি সয়া সস বাটিতে দেওয়ার পর, এখন যে বাটিতে নাড়া দেওয়া হয়েছে তাতে 1 টেবিল চামচ গোলমরিচ দিন।

Picsart_22-04-10_17-04-49-816.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, শেষ সিজনিং যা যোগ করতে হবে তা হল 1 টেবিল চামচ দানাদার চিনি। তারপর নাড়ুন যতক্ষণ না আগে যোগ করা সমস্ত মশলা ভালভাবে মিশে যায়। আপনি এখনই এটি চেষ্টা করতে পারেন, যদি এটি যথেষ্ট মিষ্টি না হয় তবে আপনি স্বাদে মিষ্টি সয়া সস যোগ করতে পারেন।

Picsart_22-04-10_17-05-41-416.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, আপনি উপরের ফটোতে দেখতে পাচ্ছেন, তেরিয়াকি সস প্রস্তুত এবং মুরগির সাথে মেশানোর জন্য প্রস্তুত। এখন আমরা মুরগির পাশাপাশি অন্যান্য উপকরণ প্রস্তুত করতে যাচ্ছি।

Picsart_22-04-10_17-06-56-769.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, তেরিয়াকি সস শেষ হওয়ার পরে এবং আপনি মনে করেন এটি ভাল, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে সামান্য রান্নার তেল ঢালুন, তারপরে আপনি আগে তৈরি করা সমস্ত পেঁয়াজ যোগ করুন। তারপর সুগন্ধি না হওয়া পর্যন্ত পেঁয়াজ ভাজুন।

Picsart_22-04-10_17-07-42-782.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, আপনি অনুভব করার পর যে পেঁয়াজ যথেষ্ট, এখন আপনার প্রস্তুত করা সমস্ত মুরগি যোগ করুন এবং আপনি ছোট টুকরো করে কেটেছেন। তারপরে চিকেন এবং পেঁয়াজ যোগ করুন যতক্ষণ না সামান্য সেদ্ধ হয়।

Picsart_22-04-10_17-09-09-449.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, আপনি চিকেন এবং পেঁয়াজ নাড়ার পরে, এখন তেরিয়াকি সস ঢেলে দিন যা আপনি আগে তৈরি করেছিলেন। তারপর নাড়ুন এবং মাঝারি আঁচে সবকিছু ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত রান্না করুন।

Picsart_22-04-10_17-09-44-464.jpg
আমার তোলা ছবি

নবম পর্যায়, ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত আপনি কয়েক মিনিট নাড়ার পর, এখন পাত্রটি ঢেকে দিন এবং তেরিয়াকি সস সরে যাওয়া এবং কিছুটা শুকানো পর্যন্ত অপেক্ষা করুন, আপনাকে প্রায় 15 মিনিট অপেক্ষা করতে হতে পারে। নিয়মিত চেক করতে ভুলবেন না.

Picsart_22-04-10_17-10-27-249.jpg
আমার তোলা ছবি

অবশেষে, আপনি প্রায় 20 মিনিট অপেক্ষা করার পরে, তেরিয়াকি সস কিছুটা শুকিয়ে যাবে এবং সঙ্কুচিত হবে। এখন 1 চা চামচ লবণের সাথে সাথে সমস্ত মরিচ যোগ করুন যা আপনি আগে কাটা করেছিলেন। যদি এটি যথেষ্ট না হয়, আপনি প্যানে আরও 1 চামচ তেরিয়াকি সস যোগ করতে পারেন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সব লঙ্কা সমানভাবে মিশে যায়।

Picsart_22-04-10_17-11-03-312.jpg
আমার তোলা ছবি

এবং অবশেষে, তেরিয়াকি সস চিকেন প্রস্তুত এবং আপনার বন্ধুদের এবং পরিবারের কাছে পরিবেশনের জন্য প্রস্তুত। তেরিয়াকি সসের সুস্বাদু যোগ করতে স্বাদ অনুযায়ী তিল ছিটিয়ে দিতে ভুলবেন না। এটা সত্যিই ভাল স্বাদ এবং আমি মিথ্যা বলছি না, অভিনব রেস্টুরেন্ট খাবার মত. এই তেরিয়াকি সস চিকেন বানাতে হবে। আজকের রেসিপি সম্পর্কে আপনার মতামত দিন, আপনি যদি এই রেসিপিটি চেষ্টা করে থাকেন তবে এই পোস্টের নীচে মন্তব্য করতে ভুলবেন না। তেরিয়াকি সস চিকেন রেসিপি সম্পর্কে আপনারা যারা থেমেছেন এবং আমার আজকের পোস্ট পড়েছেন তাদের জন্য ধন্যবাদ। আমাকে আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি পরবর্তী নতুন রেসিপি শেয়ার করতে আরও উত্তেজিত হতে পারি। আমার সাথে অন্যান্য খাবার এবং স্ন্যাক রেসিপিতে দেখা হবে, @umiriska। শুভকামনা!.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার মাধ্যমে বিদেশি কিছু রেসিপি তৈরী করার মাধ্যম জানতে পাই এটা খুবই ভালো।আজকে যে সস তৈরী করে আমাদের দেখিয়েছেন দেখে মনে হচ্ছে অনেক মজাদার ছিল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এটা পছন্দ করছি

 2 years ago 

এ বিষয়ে মোটেই আমার কোনো ধারনাই ছিল না। তবে আপনার এই এত সুন্দর রেসিপি টা দেখে নতুন একটা কিছু জানতে পারলাম।

 2 years ago 

ধন্যবাদ, এই রেসিপিটি বাড়িতে বানাতে ভুলবেন না

 2 years ago 

তোরিয়াকি সস এটা একদম নতুন ইউনিক খাবার মনে হলো আমার আপনার অসাধারন গুছিয়ে উপস্থাপনার মাধ্যমে দারুন ভাবে শেয়ার করেছেন শুভ কামনা রইলো

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আমি আশা করি এই রেসিপিটি দরকারী

 2 years ago 

আপনার রেসিপি গুলো বেশ ইউনিক হয়,বিশেষ করে পরিবেশন গুলো অনেক সুন্দর হয়।খেতে মনে হয় সুস্বাদু। আজকের রেসিপি তেরিয়াকি সস চিকেন বেশ মজার মনে হচ্ছে। ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনি এটা পছন্দ জেনে খুশি

 2 years ago 

আপনি খুব সুন্দর করে তেরিয়াকি সস চিকেন তৈরি করেছেন। এবং আমাদের মাঝে অত্যন্ত দক্ষতার সহকারে চমৎকারভাবে রন্ধনপ্রণালী ধাপসমূহ স্থাপন করেছেন। দেখে অনেক ভালো লাগলো‌। এত অসাধারণ রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য‌। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি সবসময় প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি করতে পারেন

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে তেরিয়াকি সস চিকেন রেসিপিটি তৈরি করেছেন। তবে এরকম রেসিপি আগে কখনো দেখিনি আপনার কাছ থেকে সব সময় নতুন নতুন রেসিপি দেখতে পাই। রেসিপিটি সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, এটি জাপানের একটি মুরগির রেসিপি যা ইন্দোনেশিয়ায় জনপ্রিয়

 2 years ago 

আপু আপনি প্রতিনিয়ত নতুন কোন রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার নতুন রেসিপি গুলো দেখে আমি নিজেও অনেক কিছু শিখতে পারছি বলে আমি মনে করি। আজকে নতুন একটি আইডিয়া তেরিয়াকি সস চিকেন বানানো উপায়। পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

দেখার জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপি পছন্দ

 2 years ago 

আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে দিদি, তবে এই রেসিপিটি আমার কাছে নতুন, কিন্তু আপনি অনেক সুন্দর বুঝিয়ে দেওয়ার জন্য একটু চিনতে পেলাম, এবং অনেক সুন্দর করে উপস্থাপনাও করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন

 2 years ago 

আপনি খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপিটি আসলেই খুবই ভালো লাগছে। এভাবে চিকেন রান্না করে খেলে মনে হয় খুবই মজার হয়। অনেক ধন্যবাদ আপনাকে এই মজাদার চিকেন রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

এই রেসিপিটি স্বাদে যথেষ্ট সুস্বাদু, আমি খুশি যে আপনি এটি পছন্দ করেছেন

 2 years ago 

আপনার প্রত্যেকটা রেসিপি একদম লোভনীয়। এমনকি প্রত্যেকটা রেসিপিতে ইউনিক ভাব রয়েছে। আজকের রেসিপি টা আমার কাছে দুর্দান্ত লাগলো। এইভাবে কখনো তৈরি করা হয়নি। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে এত দারুন দারুন রেসিপি নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি সবসময় দেওয়া প্রশংসা জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26