কীভাবে ভুট্টার খাবার তৈরি করবেন (ঐতিহ্যবাহী খাবার) || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ3 years ago

Picsart_22-01-15_21-34-32-809.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং সারা বিশ্ব থেকে সমগ্র #amarbanglablog সম্প্রদায়। খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে @umiriska আমার সাথে আবার ফিরে আসুন। আপনারা যারা বাকওয়ান স্ন্যাকস সম্পর্কে আমার আগের পোস্টটি সমর্থন করেছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ, আপনি কি আমার দেওয়া রেসিপিটি চেষ্টা করেছেন? এটা কি কাজ করে? এই পোস্টের নীচে আপনার ফটো এবং মন্তব্য ছেড়ে দিন. ঠিক আছে, আজ আমি আপনাকে ব্লোরা এলাকা, সেন্ট্রাল জাভা থেকে ঐতিহ্যবাহী খাবারের রেসিপি দেব। ব্লোরা শহরের ঐতিহ্যবাহী বাজারে বিক্রি হয় এই ঐতিহ্যবাহী খাবার, ঠিক জানি না শহরটা কেমন। এই খাবারটি ছোটবেলা থেকেই আমার পছন্দের একটি খাবার, এখন আমি একটি রেসিপি দেব কিভাবে ঐতিহ্যবাহী ভুট্টা গ্রন্টোল খাবার তৈরি করতে হয়, নিচের রেসিপিটি দেখুন।

Picsart_22-01-15_21-35-32-681.jpg
আমার তোলা ছবি

আপনাকে প্রথমে যে জিনিসটি তৈরি করতে হবে তা হল গ্রেট করা নারকেল, আপনি 1 বা 2 গ্রেট করা নারকেল ব্যবহার করতে পারেন, তারপর আপনি যে পরিমাণ ভুট্টা তৈরি করতে চান তার উপর নির্ভর করে 1 বা 2 ভুট্টা প্রস্তুত করুন। তারপর কিছু পান্দান পাতা প্রস্তুত করুন, তারপর লবণ এবং চিনি প্রস্তুত করুন, এই সব এবং খাবার তৈরি করতে অনেক উপাদানের প্রয়োজন নেই। এবার প্রথমে ভুট্টা সিদ্ধ করতে রান্নাঘরে যাই।

Picsart_22-01-15_21-37-30-091.jpg
আমার তোলা ছবি

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনি যে ভুট্টা প্রস্তুত করেছেন তা সিদ্ধ করুন, আপনি আমার মতো ভুট্টা ব্যবহার করতে পারেন বা আপনি খোসাযুক্ত ভুট্টা ব্যবহার করতে পারেন যা প্রায়শই পপকর্ন তৈরিতে ব্যবহৃত হয়। মাঝারি আঁচে ভুট্টা সিদ্ধ করুন এবং আধা ঘন্টা অপেক্ষা করুন, আধা ঘন্টা পরে ভুট্টা নরম এবং সহজে গ্রেট করা হবে।

Picsart_22-01-15_21-38-44-349.jpg
আমার তোলা ছবি

এখন, আপনি উপরের ফটোতে দেখতে পাচ্ছেন, সিদ্ধ ভুট্টা যেটি গ্রেট করার জন্য প্রস্তুত, এটিকে কিছুক্ষণ বসতে দিন এবং তারপরে পরবর্তী প্রক্রিয়াতে যান, কারণ এই খাবারটি প্রচুর রান্নার প্রয়োজন। এবার প্রথমে গ্রেট করা নারকেল ভাপ দিন।

Picsart_22-01-15_21-41-02-395.jpg
আমার তোলা ছবি

একটি পাত্র প্রস্তুত করুন যাতে সমস্ত গ্রেট করা নারকেল রাখা যায়, তারপর 1 বা 2টি পান্দান পাতা বেঁধে এবং গ্রেট করা নারকেলের মাঝখানে রাখুন। সিদ্ধ ভুট্টার মত, মাঝারি আঁচ ব্যবহার করুন, পান্দান পাতা দিয়ে 20 মিনিট বাষ্পে গ্রেট করা নারকেল, 20 মিনিট পরে, গ্রেট করা নারকেলের সুগন্ধ পান্দানের মতো গন্ধ হবে। এখন একটি ছুরি ব্যবহার করে ভুট্টা ছেঁকে নিন।

Picsart_22-01-15_21-43-16-329.jpg
আমার তোলা ছবি

একটি ছুরি ব্যবহার করে সমস্ত ভুট্টা গ্রেট করুন যতক্ষণ না কিছুই অবশিষ্ট না থাকে, যদি আপনি সমস্ত ভুট্টা গ্রেট করে থাকেন তবে একটি চামচ ব্যবহার করে যে ভুট্টাটি এখনও সংযুক্ত রয়েছে তা আলাদা করুন, নিশ্চিত করুন যে সমস্ত ভুট্টা বের হয়ে গেছে এবং আঠালো নয়। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? খুব সহজ তাই না? ইন্দোনেশিয়ার মানুষের কাছে এই ঐতিহ্যবাহী খাবারের চাহিদা অনেক, ল্যাংসা শহরেও অনেক লোক আছে যারা এই ঐতিহ্যবাহী খাবার বিক্রি করে।

Picsart_22-01-15_21-45-26-313.jpg
আমার তোলা ছবি

গ্রেট করা নারকেল 20 মিনিট ভাপানোর পরে, গ্রেট করা নারকেলটি গ্রেট করা ভুট্টার উপরে ছিটিয়ে দিন, ইচ্ছামতো নারকেল ছিটিয়ে দিন, আমি পরামর্শ দিচ্ছি যে গ্রেট করা নারকেল বেশি ছিটিয়ে দেবেন না, কারণ ভুট্টার স্বাদ নারকেল দিয়ে ঢেকে যাবে, এখন এই ঐতিহ্যবাহী খাবারটিকে আরও ভালো করার জন্য লেয়ার করা যাক।

Picsart_22-01-15_21-46-35-042.jpg
আমার তোলা ছবি

অবশেষে, সেন্ট্রাল জাভার সাধারণ খাবার, কর্ন গ্রন্টোল, আপনার পরিবার বা বন্ধুদের জন্য খাওয়ার জন্য প্রস্তুত এবং প্রস্তুত। আপনি এটিকে আরও মিষ্টি করতে সামান্য তরল বাদামী চিনি যোগ করতে পারেন। আপনি কি মনে করেন ? খুব সহজ তাই না? আপনি এই ঐতিহ্যবাহী খাবারটি যে কোনও সময় এবং যে কোনও জায়গায় তৈরি করতে পারেন, যারা এই খাবারটি তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। এই পোস্ট পড়া এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ. আমাকে আরও ভাল এবং উত্তেজিত করার জন্য আপনার সমর্থন এবং পরামর্শ দিন। স্ন্যাকস এবং খাবারের রেসিপিগুলির পরবর্তী পোস্টে দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.28.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57932.25
ETH 2469.34
USDT 1.00
SBD 2.37