কিভাবে গ্রিন চিলি সস দিয়ে চিংড়ি তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-04-04_22-44-58-213.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনি বাড়িতে তৈরি করতে পারেন। আপনারা যারা কাজ করছেন বা কার্যক্রম করছেন তাদের সবাইকে শুভ মঙ্গলবার, আমি আশা করি আপনি কোনো সমস্যা ছাড়াই ভালো করছেন। আপনি যারা খুব সুস্বাদু এবং সুস্বাদু টুকরো টুকরো ভাজা রুটি তৈরি করার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। আমি এই জলখাবারের সুপারিশ করছি, তৈরি করা খুব সহজ হওয়ার পাশাপাশি, আপনাকে এই জলখাবার তৈরি করতে অনেক টাকা খরচ করতে হবে না। ঠিক আছে, আজ আমি এমন একটি খাবার রান্না করতে যাচ্ছি যা ইন্দোনেশিয়ানরা প্রায়শই রান্না করে। সবুজ মরিচ চিংড়ি ইন্দোনেশিয়াতে খুব জনপ্রিয় এবং এই খাবারটি খুব কম লোকই পছন্দ করে না। সাধারণত এই খাবার গরম বা গরম ভাতের সাথে খাওয়া হয়। সুস্থ.

Picsart_22-04-04_22-45-28-848.jpg
আমার তোলা ছবি

তাহলে, সবুজ মরিচ চিংড়ি তৈরি করতে আপনাকে কী কী উপকরণ প্রস্তুত করতে হবে? আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল চিংড়ি, সবুজ মরিচ, আপনি যদি এটি মশলাদার চান তবে আপনি গোলমরিচ, চুন পাতা, পেঁয়াজ, রসুন, টমেটো, চুন, লবণ, চিনি, স্বাদযুক্ত এবং শেষটি মরিচ ব্যবহার করতে পারেন। আপনি সমস্ত মশলা প্রস্তুত করার পরে, এখন আমরা প্রথম পর্যায়ে প্রবেশ করব।

Picsart_22-04-04_22-45-51-973.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপে, আমরা যে মশলাগুলিকে ব্লেন্ড করব, লাল এবং সাদা পেঁয়াজগুলি প্রস্তুত করুন, তারপর সেগুলি পরিষ্কার করুন, টমেটোগুলিকে কয়েকটি অংশে কেটে নিন, আপনি সবুজ টমেটোও ব্যবহার করতে পারেন, তারপরে সমস্ত মরিচ ছোট টুকরো করে কেটে নিন।

Picsart_22-04-04_22-46-39-252.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়ে, সমস্ত মশলা প্রস্তুত হওয়ার পরে, সমস্ত মশলা ধুয়ে ফেলতে ভুলবেন না যাতে সেগুলি পরিষ্কার থাকে। এখন একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং চুন পাতা ছাড়া আপনার আগে প্রস্তুত করা সমস্ত উপাদান ঢেলে দিন। মসৃণ হওয়া পর্যন্ত সমস্ত উপাদান মিশ্রিত করুন।

Picsart_22-04-04_22-47-20-911.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, সবকিছু মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করার পর, এখন একটি প্যান তৈরি করুন এবং পর্যাপ্ত তেল ঢালুন, তারপর মাঝারি আঁচে তেল গরম করুন।

Picsart_22-04-04_22-48-09-002.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, প্যানে তেল গরম হওয়ার পর, এখন ব্লেন্ডারে ব্লেন্ড করা মশলাগুলো ঢেলে দিন। মশলা সিদ্ধ এবং সুগন্ধি পর্যন্ত রান্না করুন। মাঝারি আঁচে মাঝারি আঁচে মেশানো মশলা রান্না করতে থাকুন।

Picsart_22-04-04_22-48-57-431.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, আপনি মশলাগুলি রান্না করার পরে যতক্ষণ না সেগুলি রান্না করা হয় এবং সুগন্ধি হয়, এখন আপনি আগে প্রস্তুত করা সমস্ত চুন পাতা যোগ করুন। তারপর মশলা আবার রান্না করুন এবং সুগন্ধি না হওয়া পর্যন্ত।

Picsart_22-04-04_22-50-03-550.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, আপনি প্যানে চুন পাতা যোগ করার পরে, এখন মশলা যোগ করুন যেমন 1 চা চামচ দানাদার চিনি, 1 চা চামচ লবণ, আধা চা চামচ কাঁচা মরিচ এবং সবশেষে আধা চা চামচ মশলা। আপনি মশলা যোগ করার পরে, এখন আবার রান্না করুন যতক্ষণ না সমস্ত মশলা ভালভাবে মিশে যায়।

Picsart_22-04-04_22-50-28-747.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, সব মশলা ভালোভাবে মিশে যাওয়ার পর, এবার প্রথমে পরিষ্কার করা চিংড়িগুলো ঢেলে দিন। তারপর গ্রিন চিলি সস দিয়ে চিংড়িগুলো রান্না করুন যতক্ষণ না সব চিংড়ি ভালোভাবে মিশে যায়। রান্নার জন্য মাঝারি আঁচ ব্যবহার করতে থাকুন।

Picsart_22-04-04_22-51-07-004.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, চিংড়ি রান্না হওয়ার পর যতক্ষণ না সবুজ মরিচের সাথে ভালোভাবে মিশে যায়, পর্যাপ্ত পানি যোগ করুন, তারপর পাত্রটি ঢেকে দিন এবং পানি শুকানো পর্যন্ত দাঁড়াতে দিন। এরপর খেতে পারেন এই সবুজ মরিচ চিংড়ি।

Picsart_22-04-04_22-52-28-190.jpg
আমার তোলা ছবি

এবং সবশেষে, সবুজ মরিচ চিংড়ি প্রস্তুত এবং আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। এটির স্বাদ সত্যিই ভাল, সবুজ মরিচের সস খুব মশলাদার, আমি 1 টেবিল চামচ দানাদার চিনি যোগ করেছি যাতে সবুজ মরিচের সস খুব বেশি মশলাদার না হয়। চিংড়ির পরিশ্রমের মাত্রা নিখুঁত। আপনি কি মনে করেন? আপনি আগ্রহী নন? এই পোস্টের নীচে আপনার কারণ দিন. সবুজ চিংড়ি মরিচ রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থেমে গেছেন তাদের জন্য ধন্যবাদ। আমাকে আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি অন্যান্য নতুন রেসিপি শেয়ার করতে আরও উত্তেজিত হতে পারি। আমার সাথে আপনার পরবর্তী বানাতে একটি সুস্বাদু এবং তারুণ্যময় রেসিপিতে দেখা হবে, @umiriska। শুভকামনা!.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

রেসিপি টা অনেক সুন্দর চমকপ্রদ এবং লোভনীয় ছিল। গ্রিন চিলি সস দিয়ে চিংড়ির রেসিপি টা দারুণ তৈরি করেছেন। ইউনিক ছিল রেসিপি টা। এবং বেশ সুন্দর ছিল আপনার উপস্থাপনা টা। প্রতিটা ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, আমি খুশি যে আপনি এটা পছন্দ করেন

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে গ্রিন চিলি সস দিয়ে চিংড়ি তৈরি করছেন।মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে।কালারটাও অনেক সুন্দর এসেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ বোন আমি আশা করি আপনি এই মেনুটি উপভোগ করবেন

অনেক সুন্দর ভাবে এই গ্রীন চিলি সস তৈরি করেছে। যদিও আমি কখনো এর আগে এটি কক খাইনি। দেখে মনে হচ্ছে অনেক ভালো হয়েছে। আর সর্বশেষ ছবিতে আপনার তৈরি করে রেসিপিটি একটা লোভনীয় দেখাচ্ছে যে বলার বাইরে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মনোযোগের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে গ্রীন চিলি সস দিয়ে চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন। আমার কাছে আপনার প্রতিটি রেসিপি অনেক ভালো লাগে। আজকেরটা বেস্ট ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, আশা করি আপনি এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

আপু আপনার রান্না যতটা না সুন্দর হয়েছে তার চেয়ে বেশি সুন্দর হয়েছে পরিবেশন করে ছবি তোলা। এত চমৎকার করে পরিবেশন করেছেন আমি জাস্ট অবাক। আর আপু আপনার রান্নার স্টাইল কি বলব ভাষা খুঁজে পাচ্ছি না জাস্ট ওয়াও।এগিয়ে যান আপু এই কামনা করি

 2 years ago 

খুব সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ বোন, আমি আপনার সাফল্য কামনা করি

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতা সহকারে গ্রিন চিলি সস দিয়ে চিংড়ি তৈরি করেছেন। বেশ অসাধারণ হয়েছে। দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি অত্যন্ত সুন্দরভাবে রন্ধন প্রক্রিয়া সমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি এই চিংড়ি রেসিপি পছন্দ জেনে খুব খুশি, আমি আশা করি একদিন আপনি এই রেসিপি করতে পারেন

 2 years ago 

আপু আপনি চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। আমি কখনো এভাবে চিংড়ি মাছের রেসিপি তৈরি করে খাওয়া হইনি। আপু আপনি অনেক সুন্দর করে গ্রিন চিলি সস দিয়ে চিংড়ি রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। রেসিপিটি আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আবারো ধন্যবাদ ভাই, আশা করি আপনি সবসময় সুস্থ ও সফল থাকবেন

 2 years ago 

আপু আপনি গ্রীন চিলি সস দিয়ে অনেক মজাদার করে চিংড়ি মাছ রান্না করেছেন। চিংড়ি মাছ আমার খুবই পছন্দ। চিংড়ি যে ভাবেই রান্না করা হোক না কেন আমার কাছে মজা লাগে। সব থেকে ভাল লেগেছে আপনার ডেকোরেশন টা। খুবই চমৎকার করে আপনি চিংড়ির ডেকোরেশন করে ছবি তুলেছেন।

 2 years ago 

আমার প্রচেষ্টার প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি দিয়ে সন্তুষ্ট হয়েছেন

 2 years ago 

চিংড়ি অত্যন্ত সুস্বাদু একটি মাছ এটা খেতে আমরা সবাই অনেক পছন্দ করি। রেসিপির ভিন্নতা অনুসারে এর স্বাদের কিছুটা তারতম্য হতে পারে। আপনার গ্রীন চিলি সস দিয়ে চিংড়ি রেসিপিটা অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। রেসিপিটির সবগুলো ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার দেওয়া সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আপনি সর্বদা আমার সাথে উপস্থিত আছেন

গ্রিন চিলি সস দিয়ে চিংড়ি তৈরি করেছেন আপু। বাহ সত্যি আপনার রান্না তো অসাধারণ হয়েছে আপু। চমৎকার লাগল আপনার রান্না। দেখে সত্যি খেতে ইচ্ছে করছে।
আপনার জন্য শুভকামনা রইল আপু।💞💞

 2 years ago 

ধন্যবাদ বোন, আপনি এত প্রশংসা করেন যে আমি আপনার দয়া শোধ করতে পারি না

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.026
BTC 54691.22
ETH 2323.26
USDT 1.00
SBD 2.12