কিভাবে ক্রিস্পি ডোনাট তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220717-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska একটি খুব সহজ খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করতে। কিভাবে সহজে সসেজ রুটি তৈরি করা যায় তার রেসিপি সংক্রান্ত আমার আগের রেসিপিটিকে সম্পূর্ণ সমর্থন করেছেন এমন সমস্ত বন্ধু এবং সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ। আপনি সসেজ বান সম্পর্কে কি মনে করেন? খুব সহজ এবং সুস্বাদু তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. যারা কাজ করছেন বা বাড়িতে আছেন তাদের সকল বন্ধু এবং সম্প্রদায়কে শুভ সোমবার, আমি আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং এই সর্বশেষ কোভিড ভাইরাস থেকে সুরক্ষিত আছেন। তো, আজ আমি একটি ডোনাট রেসিপি শেয়ার করতে যাচ্ছি যা আগের থেকে আলাদা, আপনি কি কখনও ক্রিস্পি ডোনাট খেয়েছেন? অন্যান্য ডোনাট থেকে ক্রিস্পি ডোনাটগুলিকে যেটি আলাদা করে তা হল সেগুলিকে অবশ্যই রুটি তৈরি করতে হবে এবং তারপরে ভাজাতে হবে। আপনারা যারা এই ডোনাট তৈরি করতে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন এবং এই খাস্তা ডোনাটগুলি তৈরি করার জন্য সৌভাগ্য কামনা করছি। শুভকামনা!

IMG-20220717-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, খাস্তা ডোনাট তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা আপনি সাধারণভাবে তৈরি করা উপাদানগুলির থেকে খুব বেশি আলাদা নয়। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল ব্রেডক্রাম্ব, উচ্চ প্রোটিন ময়দা, গুঁড়ো দুধ, মিনারেল ওয়াটার, ইস্ট, লবণ, চিনি এবং আপনি যদি টপিংস যোগ করতে চান তবে আপনি আপনার ইচ্ছামতো কিছু টপিংসও প্রস্তুত করতে পারেন। আমি আগে উল্লেখ করা সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন চটকদার ডোনাট ময়দা তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20220717-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপটি যা করতে হবে তা হল একটি মাঝারি আকারের জায়গা প্রস্তুত করা, তারপরে 250 গ্রাম বা 18 টেবিল চামচ উচ্চ প্রোটিন ময়দা, 1 প্যাক গুঁড়ো দুধ প্রবেশ করান, তারপরে 2 টেবিল চামচ দানাদার চিনি এবং 1 চা চামচ যোগ করুন। খামির. এর পরে, একটি চামচ ব্যবহার করে ময়দা নাড়ুন যতক্ষণ না সবকিছু ভালভাবে মিশে যায়।

IMG-20220717-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি শুকনো মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন, এখন আপনাকে যা যোগ করতে হবে তা হল, ময়দার মধ্যে অল্প অল্প করে পর্যাপ্ত মিনারেল ওয়াটার যোগ করুন। তারপরে ময়দাটি আবার নাড়ুন যখন আপনি ময়দার মধ্যে অল্প অল্প করে মিনারেল ওয়াটার ঢালবেন যতক্ষণ না এটি অর্ধেক কোমল বা খালিস হয়।

IMG-20220717-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আপনি ভেজা ময়দা মাখার পর যতক্ষণ না এটি অর্ধেক নরম এবং খলিস হয়, এখন আপনাকে শুধু আধা চা চামচ লবণ এবং 2 টেবিল চামচ মার্জারিন যোগ করতে হবে। তারপর হাত দিয়ে ময়দা মাখুন যতক্ষণ না ময়দা সত্যিই নরম এবং খলিস হয়।

IMG-20220717-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দা মাখার পর যতক্ষণ না ময়দা সত্যিই নরম হয় এবং ময়দার অবশিষ্টাংশও না থাকে, এখন একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দা ঢেকে দিন এবং ডোনাট ময়দাকে প্রায় 1 ঘন্টার জন্য দ্বিগুণ হতে দিন। সাধারণভাবে ডোনাট ময়দা কীভাবে তৈরি করা যায় তার থেকে খুব বেশি আলাদা নয়।

IMG-20220717-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা 1 ঘন্টা ওঠার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল পার্চমেন্ট পেপার তৈরি করুন এবং পার্চমেন্ট পেপারে ময়দা ছিটিয়ে দিন যাতে ময়দা লেগে না যায়, তারপর ময়দা যোগ করুন এবং ময়দা কেটে নিন। উপরের ছবির মত 17টি অংশে বিভক্ত।

IMG-20220717-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, উপরের ছবির মত ময়দাটিকে 17 ভাগে কাটার পর, এখন আপনাকে যা করতে হবে, প্রতিটি ময়দাকে সাধারণভাবে ডোনাট তৈরির মতো গোল করে নিন, তারপর একটি পরিষ্কার কাপড় দিয়ে সমস্ত ময়দা ঢেকে দিন এবং ময়দা উঠতে দিন। প্রায় 15 মিনিটের জন্য সামান্য।

IMG-20220717-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, ময়দাটিকে প্রায় 15 মিনিটের জন্য দাঁড়ানোর অনুমতি দেওয়ার পরে, এখন ময়দাটি সাধারণভাবে একটি ডোনাটের মতো আকার ধারণ করে, আপনি এটিকে আরও পরিষ্কার করতে উপরের ছবিটি দেখতে পারেন। আপনি ডোনাটের কেন্দ্রে বৃত্ত করতে একটি ছোট ছাঁচ ব্যবহার করতে পারেন।

IMG-20220717-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, আপনি সমস্ত ময়দাকে ডোনাটে পরিণত করার পর, আপনাকে পরবর্তী কাজটি করতে হবে, একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দা আবার ঢেকে রাখুন এবং ডোনাটের ময়দাটি আলগা হতে দিন এবং খামিরটিকে প্রায় 15 মিনিটের জন্য পুরোপুরি কাজ করতে দিন।

IMG-20220717-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, যখন ডোনাটের ময়দার খামিরটি পুরোপুরি কাজ করার জন্য আলগা হতে দেওয়া হয়, এখন 2টি প্লেট প্রস্তুত করুন এবং প্লেটে সমস্ত ব্রেডক্রাম্ব ঢেলে দিন। ব্রেডক্রাম্ব ছাড়াও, আপনি ব্রেডক্রাম্বসও ব্যবহার করতে পারেন। এর পরে, পর্যাপ্ত জলে দ্রবীভূত গমের আটার তৈরি একটি ভেজা ময়দা তৈরি করুন।

IMG-20220717-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, ময়দা 15 মিনিটের জন্য দাঁড়ানোর পর, এখন ডোনাট ময়দাকে এক এক করে জলে দ্রবীভূত গমের আটার তৈরি ভেজা ময়দায় ডুবিয়ে দিন। উপরের ছবির মত সব ডোনাট সমানভাবে ডুবিয়ে রাখুন।

IMG-20220717-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, আপনি সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত সমস্ত ময়দা ডুবিয়ে রাখার পরে, এখন ডোনাট ময়দা একটি একটি করে ব্রেডক্রাম্বে রোল করুন বা আপনি ব্রেডক্রাম্ব ব্যবহার করতে পারেন। ময়দা সমানভাবে ছড়িয়ে দিন।

IMG-20220717-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, সমস্ত ডোনাট ভেজা মিশ্রণে ডুবিয়ে ব্রেডক্রাম্ব বা ব্রেডক্রাম্ব দিয়ে প্রলেপ দেওয়ার পরে, এখন সমস্ত ডোনাটগুলিকে মাঝারি আঁচে ভাজুন যতক্ষণ না সমস্ত ডোনাট বাদামী হয়।

IMG-20220717-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, আপনি ডোনাটগুলিকে বাদামী না হওয়া পর্যন্ত ভাজার পরে, এটি একটি লক্ষণ যে খাস্তা ডোনাটগুলি আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। ঠিক আছে, আপনি যদি টপিংস যোগ করতে চান, আপনি আপনার ইচ্ছামতো চকোলেট টপিং এবং অন্যান্য বিভিন্ন টপিং যোগ করতে পারেন। কারণ এই খাস্তা ডোনাটগুলি ব্রেডক্রাম্বের রঙের সাথে অভিন্ন, তাই আমি কোনও টপিংস যোগ করিনি। স্বাদটি বেশ কুঁচকে গেছে এবং ডোনাটের টেক্সচারটিও খুব নরম, যার অর্থ আমি এই খাস্তা ডোনাটটি তৈরি করতে পেরেছি। তোমার কী অবস্থা? পারবে তুমি ? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. যারা ক্রিস্পি ডোনাট তৈরির রেসিপি সম্পর্কে আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি আপনার জন্য অন্যান্য রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে আপনার পরবর্তী রেসিপি দেখুন, @umiriska.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপনার তৈরি করার রেসিপিগুলো আমার বেশ ভালো লাগে। আজকের রেসিপিটিও বেশ‌ সুস্বাদু মনে হচ্ছে। আসলেই এ ডোনাটগুলো দেখে মনে হচ্ছে যে এটি অনেক ক্রিস্পি হয়েছে। আপনার পরবর্তী সুন্দর রেসিপির অপেক্ষায় রইলাম শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি দরকারী

 2 years ago 

ক্রিস্পি ডোনাটের সবগুলো ধাপ দেখে নিলাম।ছবিগুলো দেখে অনেকটা বোঝা যায়।খেতে নিশ্চয়ই অনেক ভালো হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি দরকারী

 2 years ago 

খুবই লোভনীয় সুস্বাদু এবং মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন যদিও পূর্বে কখনো পরিচিত নই এ ধরনের রেসিপি সাথে তবে দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি দরকারী

 2 years ago 

আপনার ক্রিস্পি ডোনাট তৈরি করার কৌশল দেখে খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরির প্রতিটি স্টেপ আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার এতো সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি দরকারী

 2 years ago 

আপনার রেসিপির তুলনা হয় না, বরাবরই আপনি খুব ইউনিক কিছু রেসিপি আমাদের সাথে তুলে ধরেন এবং আমার অনেক বেশি ভালো লাগে আপনার রেসিপিগুলো। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি দরকারী

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ এবং আশা করি আরো সুন্দর সুন্দর রেসিপি আমাদের উপহার দিবেন।

 2 years ago 

আপনার ক্রিস্পি ডোনাট দেখে খুব ভালো লাগলো সত্যিই আপনার প্রত্যেকটি রেসিপি অত্যন্ত দুর্দান্ত হয়ে থাকে আজকে আপনি খুব চমৎকার ভাবে ধাপে আমাদের মাঝে এই রেসিপিটি উপস্থাপন করেছেন ।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমি আপনার যত রেসিপি দেখি ততই মুগ্ধ হয়ে যায়, খুবই ভালো লাগে আপনার নিত্য নতুন দারুণ দারুণ রেসিপি দেখতে। আশা করি আজকের রেসিপিটাও পূর্বদিনের ন্যায় টেস্টি হয়েছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60696.91
ETH 2593.10
USDT 1.00
SBD 2.56