কিভাবে তেরিয়াকি সস চিকেন বানাবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230313-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনি খুব সহজে বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। আপনি যারা সক্রিয় তাদের জন্য শুভ মঙ্গলবার, আমি আশা করি আপনি ভাল আছেন এবং কোন সমস্যা নেই। আপনারা যারা থেমে গেছেন এবং কীভাবে রোস্টেড স্টিকি রাইস গ্রেভি তৈরি করবেন তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি পড়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? তুমি এই ফল টা পছন্দ করো? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. ঠিক আছে, আজ ল্যাংসা শহরে প্রচুর বৃষ্টি হচ্ছে এবং আমি একটি রেসিপি শেয়ার করব যা বেশ আকর্ষণীয় এবং এটি আপনার লাঞ্চ বা ডিনারের ধারণা হতে পারে। তেরিয়াকি সস আমি নিশ্চিত যে আপনি এই একটি খাবারের সাথে পরিচিত, তেরিয়াকি সস ইন্দোনেশিয়া এমনকি সারা বিশ্বে খুব জনপ্রিয়। সহজ উপাদান এবং একটি পদ্ধতি যা বেশি সময় নেয় না, আপনি 5-স্টার রেস্তোরাঁ-স্টাইলের চিকেন তেরিয়াকি সসও তৈরি করতে পারেন। রেসিপিটি সম্পর্কে জানতে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং সৌভাগ্য কামনা করছি।

IMG-20230313-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, আমরা প্রথম পর্যায়ে পৌঁছানোর আগে, তেরিয়াকি সস মুরগি তৈরির জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল 500 গ্রাম মুরগি বা আপনার ইচ্ছা অনুযায়ী, মুরগিকে ছোট ছোট টুকরো করে কেটে মুরগির মাংসে চুন চেপে নিতে ভুলবেন না। তাই মাছের গন্ধ নেই। তারপরে সয়া সস, তেরিয়াকি সস যা ইতিমধ্যে প্যাকেজে রয়েছে, মিষ্টি সয়া সস, শ্যালটস, গোলমরিচ, সবুজ মরিচ, লাল মরিচ, তিল বীজ, চিনি, লবণ এবং আপনি তেরিয়াকির মশলাদার স্বাদ যোগ করতে লাল মরিচও যোগ করতে পারেন। সস আপনার প্রস্তুত করা সমস্ত উপাদান এবং সিজনিং পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20230313-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে লাল এবং সবুজ মরিচ ছোট ছোট টুকরো করে কাটতে হবে এবং উপরের ছবির মতো পেঁয়াজও টুকরো টুকরো করে কাটতে হবে।

IMG-20230313-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, আপনি মরিচ এবং পেঁয়াজ প্রস্তুত করার পরে, এখন আমরা তেরিয়াকি সস তৈরির পর্যায়ে প্রবেশ করি। এখন একটি বাটি প্রস্তুত করুন, পর্যাপ্ত খনিজ জল ঢালুন এবং প্যাকেজ করা তেরিয়াকি সস 5 টেবিল চামচ যোগ করুন। সব মসলা বাটিতে মিশে গেলে আমরা সব একবারে নাড়ব।

IMG-20230313-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, তেরিয়াকি সসটি মিনারেল ওয়াটারের একটি বাটিতে রাখার পর, এখন 3 টেবিল চামচ মিষ্টি সয়া সস এবং 1 টেবিল চামচ মিষ্টি সয়া সস যোগ করুন। আপনি অবিলম্বে নাড়তে পারেন বা বাটিতে সমস্ত মশলা মিশ্রিত হওয়ার জন্য অপেক্ষা করতে পারেন।

IMG-20230313-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, মিষ্টি সয়া সস এবং মিষ্টি সয়া সস বাটিতে দেওয়ার পরে, এখন বাটিতে 1 টেবিল চামচ গোলমরিচ যোগ করুন যা এখনও নাড়া হয়েছে বা নাড়া যায়নি।

IMG-20230313-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, শেষ যে মশলাটি যোগ করতে হবে তা হল 1 টেবিল চামচ চিনি। তারপর নাড়ুন যতক্ষণ না আগে যোগ করা সব মশলা ভালোভাবে মিশে যায়। আপনি এখনই এটি চেষ্টা করে দেখতে পারেন, যদি এটি যথেষ্ট মিষ্টি না হয় তবে আপনি স্বাদ অনুযায়ী মিষ্টি সয়া সস যোগ করতে পারেন।

IMG-20230313-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, আপনি উপরের ছবিটি দেখতে পারেন, তেরিয়াকি সস প্রস্তুত এবং মুরগির সাথে মেশানোর জন্য প্রস্তুত। এখন আমরা অন্যান্য মশলা এবং চিকেন প্রস্তুত করব।

IMG-20230313-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, তেরিয়াকি সস প্রস্তুত হওয়ার পরে এবং আপনি মনে করেন এটি সুস্বাদু, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে কিছু রান্নার তেল ঢেলে দিন, তারপরে আপনি আগে তৈরি করা সমস্ত পেঁয়াজ যোগ করুন। তারপর সুগন্ধি না হওয়া পর্যন্ত পেঁয়াজ ভাজুন।

IMG-20230313-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, আপনি মনে করার পরে যে পেঁয়াজ যথেষ্ট, এখন আপনি প্রস্তুত করা সমস্ত মুরগি যোগ করুন এবং আপনি এটি ছোট টুকরো করে কেটেছেন। তারপরে চিকেন এবং পেঁয়াজ যোগ করুন যতক্ষণ না সামান্য সেদ্ধ হয়।

IMG-20230313-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, আপনি চিকেন এবং পেঁয়াজ নাড়ার পরে, এখন তেরিয়াকি সস ঢেলে দিন যা আপনি আগে তৈরি করেছিলেন। তারপর নাড়ুন এবং মাঝারি আঁচে সবকিছু ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত রান্না করুন।

IMG-20230313-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত কয়েক মিনিট নাড়াচাড়া করার পর, এখন পাত্রটি ঢেকে রাখুন এবং টেরিয়াকি সস সঙ্কুচিত হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং কিছুটা শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন, সম্ভবত আপনাকে প্রায় 15 মিনিট অপেক্ষা করতে হবে। নিয়মিত পরীক্ষা করতে ভুলবেন না।

IMG-20230313-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ পর্যায়ে, প্রায় 20 মিনিট অপেক্ষা করার পরে, টেরিয়াকি সসটি একটু শুকনো এবং সঙ্কুচিত হবে। এখন 1 চা চামচ লবণের সাথে সাথে আপনি আগে কাটা সমস্ত মরিচ যোগ করুন। যদি যথেষ্ট না হয়, আপনি প্যানে আরও 1 চামচ তেরিয়াকি সস যোগ করতে পারেন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সব লঙ্কা সমানভাবে মিশে যায়।

IMG-20230313-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে তেরিয়াকি সস মুরগির মাংস প্রস্তুত এবং আপনার বন্ধুদের এবং পরিবারের জন্য পরিবেশন করার জন্য প্রস্তুত। তেরিয়াকি সসের উপাদেয়তা যোগ করতে স্বাদ অনুযায়ী তিল ছিটিয়ে দিতে ভুলবেন না। এটা সত্যিই ভাল স্বাদ এবং আমি কিছু সূক্ষ্ম ডাইনিং রেস্টুরেন্ট খাবার মত মিথ্যা বলতে যাচ্ছি না. এই তেরিয়াকি সস চিকেন বানাতে হবে। আজকের রেসিপি সম্পর্কে আপনার মতামত দিন, আপনি যদি এই রেসিপিটি চেষ্টা করে থাকেন তবে এই পোস্টের নীচে মন্তব্য করতে ভুলবেন না। তেরিয়াকি সস চিকেন রেসিপি সম্পর্কে যারা থেমেছেন এবং আমার আজকের পোস্টটি পড়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি পরবর্তী নতুন রেসিপি শেয়ার করতে আরও উত্সাহী হব। আমার সাথে আরেকদিন খাবার এবং স্ন্যাক রেসিপিতে দেখা হবে, @উমিরিস্কা। শুভকামনা!.

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি গুলো দেখলে জিভে জল চলে আসে। আর আপনার উপস্থাপনা দেখলে ভীষণ ভালো লাগে। আজকের রেসিপিটা আপনি খুবই যত্ন করে তৈরি করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

আমার বন্ধুদের সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার প্রস্তুত করার রেসিপিতে প্রতিনিয়তই নতুনত্ব খুঁজে পাই আজকের প্রস্তুত করা আপনার চিকেন রেসিপিটি অসাধারণ হয়েছে দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।।

 2 years ago 

আমার বন্ধুদের সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ

 2 years ago 

নামটা কিন্তু আমি এই প্রথম শুনলাম। আর প্রথম ছবিটা দেখে সত্যিই আমার জিভে জল চলে এসেছে।আপনার এই রেসিপিটা আমি একবার ট্রাই করবো বাড়িতে ।এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বন্ধুদের সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ

 2 years ago 

তেরিয়াকি সস চিকেন প্রথমবারের মতো এই নামটি শুনলাম। আর আমার মনে হচ্ছে খুবই সুস্বাদু একটি রেসিপি। প্রতিনিয়ত আপনি ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন। ধন্যবাদ আপনাকে আমাদের ভাগাভাগি করে নেয়ার জন্য।

 2 years ago 

এই রেসিপি প্রশংসা করার জন্য ধন্যবাদ

 2 years ago 

এই রেসিপিটার নামটাই প্রথমবার শুনলাম আমি। তবে আপনি যতগুলো রেসিপি তৈরি করেন সবগুলোই অসাধারণ লাগে। আর প্রত্যেকটা রেসিপি উপস্থাপন খুব অসাধারণ হয়। দেখেই বুঝতে পারছি খুবই সুস্বাদু হয়েছে। সকল ইউনিক রেসিপি গুলো আমাদের মাঝে এনে হাজির হন।

 2 years ago 

এই রেসিপি প্রশংসা করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি আবারো অনেক ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার প্রতিটা রেসিপির মধ্যে কিছু না কিছু ইউনিক জিনিস লেগেই থাকে। আমার কাছে আপনার সবগুলো রেসিপি অনেক ভালো লেগেছে। আজকের রেসিপি দেখতে আরো বেশি সুস্বাদু মনে হচ্ছে। আপনার রেসিপির উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ইউনিক ও মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

@তানজিমা প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 64210.52
ETH 2627.33
USDT 1.00
SBD 2.76