কীভাবে চকো চিপ রুটি তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221018-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। পনির টপিং দিয়ে কীভাবে স্পঞ্জ কেক তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি যারা পরিদর্শন করেছেন এবং পড়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। তুমি কি রেসিপি বানিয়েছ? এই পোস্টের নিচে আপনার মতামত দিন। 2022 এর শেষ সম্পর্কে কি? এই বছর আপনার কোন বড় পরিকল্পনা আছে? নাকি সব বছর একই রকম? এই পোস্টের অধীনে আপনার মন্তব্য দিন. আপনি যারা পরিবার বা বন্ধুদের সাথে আছেন তাদের জন্য শুভ বুধবার, আশা করি আপনার দিনটি আনন্দদায়ক এবং বিরক্তিকর নয়। তাই, আজ আমি প্রক্রিয়াজাত চকো চিপস দিয়ে রুটি বানাবো। কিছু দিন আগে আমি চকো চিপস দিয়ে কুকি তৈরি করেছিলাম, তাই এখন আমি রুটির একটি সংস্করণ তৈরি করতে যাচ্ছি যা রুটিতে প্রচুর চকো চিপস মেশানো হয়। ঠিক আছে, আপনারা যারা এই চকো চিপ রুটি তৈরি করতে আগ্রহী, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন। শুভকামনা!

IMG-20221018-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এখন আপনাকে যে উপকরণগুলি প্রস্তুত করতে হবে এবং কিনতে হবে তা খুব ব্যয়বহুল এবং খুব সস্তা নয়। আপনি নিকটস্থ সুপার মার্কেটে এই সমস্ত উপাদান পেতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল রুটি ময়দা, তাত্ক্ষণিক খামির, লবণ, চিনি বা আপনি গুঁড়ো চিনি, কোকো পাউডার, ডিম, ঠান্ডা জল, মার্জারিন ব্যবহার করতে পারেন বা আপনি আনসল্টেড মাখন এবং চকলেট বারগুলিও ব্যবহার করতে পারেন যা ছোট ছোট করে কেটে নেওয়া হয়েছে। টুকরা. . আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন এই চকো চিপ রুটি ময়দা তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221018-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা করতে হবে তা হল একটি জায়গা প্রস্তুত করা এবং 250 গ্রাম উচ্চ প্রোটিন রুটির আটা, 1 প্যাক গুঁড়ো দুধ, 2 বা 3 টেবিল চামচ কোকো পাউডার এবং 4 গ্রাম তাত্ক্ষণিক খামির প্রবেশ করানো। এর পরে, একটি চামচ ব্যবহার করে শুকনো মিশ্রণটি ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত নাড়ুন। আপনি একটি মিক্সার ব্যবহার করে শুকনো ময়দা মাখতে পারেন।

IMG-20221018-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি শুকনো মিশ্রণটি ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন আপনি শুধু ময়দা 1 ডিম যোগ করুন এবং ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত ময়দা আবার নাড়ুন। এরপর 120 মিলি ঠাণ্ডা জল অল্প অল্প করে ময়দার মধ্যে ঢেলে দিন যখন একটি মিক্সার ব্যবহার করে মাখান।

IMG-20221018-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা ভালোভাবে মিশ্রিত এবং অর্ধেক খালি না হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন ময়দার মধ্যে 30 গ্রাম আনলবনাক্ত মাখন বা মার্জারিন এবং 3 গ্রাম লবণ যোগ করুন। তারপর একটি মিক্সার ব্যবহার করে ময়দা মিশ্রিত করুন বা আপনি এটি দ্রুত করতে হাত দিয়ে ময়দা মাখাতে পারেন। ময়দা মাখার আগে হাত ধুতে ভুলবেন না।

IMG-20221018-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দা মসৃণ এবং ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত মাখার পর, এখন স্বাদ অনুযায়ী চকো চিপস যোগ করুন। আমার পরামর্শ, শুধুমাত্র 90 গ্রাম চকো চিপস ব্যবহার করুন। তারপর আবার হাত দিয়ে মেশান যতক্ষণ না চকো চিপগুলি ময়দার সাথে সমানভাবে মিশ্রিত হয়।

IMG-20221018-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, চকো চিপগুলি ময়দার সাথে ভালভাবে মিশে যাওয়ার পরে, এখন শুধু একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে দিন এবং ময়দাটিকে প্রায় 30 মিনিটের জন্য রেখে দিন।

IMG-20221018-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, ময়দা 30 মিনিটের জন্য বিশ্রাম নেওয়ার পরে, এখন কাজের মাদুর প্রস্তুত করুন এবং কাজের মাদুরে ময়দা ছিটিয়ে দিন। যদি আপনার ময়দা খুব বেশি আঠালো না হয় তবে আপনাকে কাজের মাদুরে ময়দা ছিটিয়ে দেওয়ার দরকার নেই। এর পরে, উপরের ছবির মতো ময়দাটিকে কয়েকটি অংশে কেটে নিন, আপনি প্রথমে ময়দার ওজন করতে পারেন যাতে ওজন একই থাকে।

IMG-20221018-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, একই ওজনে ময়দাটি কয়েক টুকরো করে কাটার পর, এখন আপনি যে চকলেট বারগুলি আগে কেটেছেন তা প্রস্তুত করুন এবং উপরের ছবির মতো ময়দার মাঝখানে রাখুন।

IMG-20221018-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, ময়দার উপরে চকলেট রাখার পর, এখন চকলেট বারটি ময়দার সাথে শক্তভাবে ঢেকে দিন এবং এটিকে নামতে দেবেন না, কারণ আপনি যদি চকলেট বারটি শক্তভাবে বন্ধ না করেন, যখন চকলেট বেক করা হয়। ময়দা থেকে বেরিয়ে আসবে।

IMG-20221018-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, সমস্ত ময়দা চকোলেট বার দিয়ে পূর্ণ হওয়ার পরে, এখন ওভেন প্যান প্রস্তুত করুন এবং পার্চমেন্ট পেপার দিয়ে ওভেন প্যানটি লাইন করুন। তারপর, খুব কাছাকাছি না দূরত্বে বেকিং শীটে ময়দা রাখুন। তারপর, উপরের ছবির মত ময়দার উপরে চকো চিপস রাখুন এবং সাজান। এর পরে, একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে রাখুন এবং 45 থেকে 55 মিনিটের জন্য ময়দাটিকে অর্ধেক দ্বিগুণ হতে দিন।

IMG-20221018-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, ময়দাটিকে 55 মিনিটের জন্য দাঁড়ানোর পর, এখন এটি রান্না না হওয়া পর্যন্ত ময়দা জুড়ে সমানভাবে মার্জারিন ছড়িয়ে দিন। আপনি ময়দার উপরে ফটো দেখতে পারেন গলিত মার্জারিন দিয়ে smeared করা হয়েছে.

IMG-20221018-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, সমস্ত ময়দা শেষ হওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল ওভেন প্রস্তুত করুন এবং ওভেনটি 170 ডিগ্রি সেলসিয়াসে 5 থেকে 10 মিনিটের জন্য প্রিহিট করুন। এরপর, 10 মিনিট গরম হওয়ার পরে, এখন ওভেন প্যানটি ওভেনে রাখুন এবং 170 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ময়দা বেক করুন, আপনি যে ওভেনটি ব্যবহার করেন সেই অনুযায়ী 15 মিনিটের জন্য উপরে এবং নীচে তাপ করুন।

IMG-20221018-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, 15 মিনিট বেক করার পরে, চকো চিপ রুটি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। রুটির আকৃতি থেকে বিচার করা যা রুটিতে চকোলেটের উপস্থিতি সহ খুব নরম, এবং রুটির উপর চকো চিপসের উপস্থিতি যা এই রুটিটিকে খুব সুস্বাদু করে তোলে। আপনারা যারা চকলেট প্রেমী তাদের জন্য, হয়তো এই রুটিটি আপনার ঘরে বসেই আপনার পরবর্তী স্ন্যাক আইডিয়া হতে পারে অথবা আপনি ঘরে বসে অনলাইনে এই রুটি বিক্রি করতে পারেন। আপনারা যারা খুব সহজে চকো চিপ রুটি বানানোর রেসিপি সম্পর্কে আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী জন্য সুস্বাদু এবং অনন্য রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে উত্সাহী হতে পারি। আমার সাথে অন্য রেসিপিতে দেখা হবে। আপনার সাথে দেখা এবং সৌভাগ্য!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWanRUCoG67GmFPhEVP8k4f7s9AYsHG3UyicSPJnyNEAzTM3Xn9rUpmty9a7vsPaXpHLTtxS9HTs...YMRbwarHjf3WcEMEFAwMnJYXuUhFps7TAR95wmF8iUAK9HfcCnd2f8bJQdniFfhWPdi9kMMjkZgL6XH9NtFu7oyGFgiLtJbz2WbbHkYRbbG8D12cawF8ZBB7t.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjWNFJqaatZBHcq4ArBob4hARVrVMQ88NNjCjomwg6gqXo2jHsSjMzUASMvMZ...fmwrt9XwyCTnniq4wgbo7nqEh2M28ioihJtVuDiexipty2Yc935CAbzB49sBndfZ6z6ySXg5ZFU6F3Yv6rqVwi4YYi6h86zRAg8qmNCMz6KN2EYfpEe8UdonRK.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...zqpQfcMKUyxzvHgLHnmRhPQtLxgre3gaf49NwwgwxhW1FTLRq6KCxpwz8fp9Y7bKtWVti77CDHULdQD8vpzudsZL5CCxCE9dXyYoHspDGmbUgPBKSCH6VbEgXw.gif

Sort:  
 2 years ago 

বরাবরের মতোই আপনি খুব ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিগুলো আমার অনেক বেশি ভালো লাগে। কারণ গতানুগতিক ধারার বাইরে কিছু রেসিপি আপনি আমাদের সাথে তুলে ধরেন এবং ভিন্ন আঙ্গিকে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের সবার জন্য কার্যকর হতে পারে

 2 years ago 

জি আমিও আপনার মত মনে করি, ধন্যবাদ আপনাকে আমার মন্তব্যের খুব সুন্দর ভাবে গুছিয়ে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 
আপনি প্রতিবারে ভিন্ন ভিন্ন ধরনের ইউনিক পোস্টগুলো আমাদের মাঝে শেয়ার করেন এবারও তার ব্যতিক্রম নয়। আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন চকো চিপ রুটি।আপনি জানতে চেয়েছেন এ বছর আমার কোনো পরিকল্পনা আছে কিনা। জি অবশ্যই আছে, আমার অনেক বড় ধরনের পরিকল্পনা আছে। সেটা আমি আমার আল্লাহর কাছে রেখেছি। ইনশাল্লাহ। সময় আসলে আপনাদের সব বলবো।
 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের সবার জন্য কার্যকর হতে পারে

 2 years ago 

প্রতিনিয়ত আপনি অনেক মজাদার এবং লোভনীয় রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হন আপনার প্রস্তুত করা প্রত্যেকটা রেসিপি দেখতে যেমন লোভনীয় আশা করি খেতেও তোমার মজাদার হয়ে থাকে।।
যদিও আপনাদের প্রস্তুত করার রেসিপি সাথে আমরা পূর্বে কমই পরিচিত প্রতিনিয়তই আপনার কাছ থেকে ইউনিক ইউনিক রেসিপি দেখতে পায়।।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের সবার জন্য কার্যকর হতে পারে

 2 years ago 

আপনার সব রেসিপি গুলো ইউনিক হয়। আজো তার ব্যাতিক্রম নয়। আজকেও সুন্দর এক চকো চিপ রুটির রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। যা একটি ইউনিক রেসিপি। আমাদের এখানে উপকরন গুলো পাওয়া গেলে আমিও বানানোর চেস্টা করবো।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের সবার জন্য কার্যকর হতে পারে

 2 years ago 

চকো চিপ রুটি একদম ইউনিক রেসিপি ।আর আপনার প্রতিটা রেসিপি আমার কাছে ইউনিক লাগে ।আপনি খুবই সুন্দর ভাবে রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেন ।।দেখেই খেতে মন চায় ।।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের সবার জন্য কার্যকর হতে পারে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65