কিভাবে মশলাদার লম্বা আলু তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-16_11-15-59-738.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। শুভ সোমবার যারা কাজ করছেন বা বাড়িতে পরিবার বা বন্ধুদের সাথে আছেন, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং কোন সমস্যা নেই। আপনারা যারা থেমেছেন এবং মাংসের কাবাব কীভাবে তৈরি করবেন তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি পড়েছেন তাদের জন্য ধন্যবাদ, এই রেসিপিটি সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি এই কাবাব তৈরি করার চেষ্টা করেছেন? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আচ্ছা আজকে আমি একটা স্ন্যাক রেসিপি শেয়ার করব যেটা আপনার পরিবারের সাথে খাওয়ার জন্য খুবই উপযোগী। আপনারা যারা আলু পছন্দ করেন, আপনি অনেক টাকা খরচ ছাড়াই খুব সহজে এই খাবারটি তৈরি করতে পারেন। কৌতূহলী যে রেসিপি শেয়ার করব? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি আমার রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!.

Picsart_22-05-16_11-16-41-773.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, ক্রিস্পি আলু তৈরি করার জন্য আপনাকে সেগুলির মধ্যে একটি প্রস্তুত করতে হবে, যেমন কর্নস্টার্চ, আলু, স্বাদ, গোলমরিচ, স্ক্যালিয়ন, লাল মরিচ, ব্রেডক্রাম্বস এবং লবণ। আপনি সমস্ত উপাদান এবং মশলা প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক।

Picsart_22-05-16_11-17-17-238.jpg
আমার তোলা ছবি

আপনাকে প্রথম ধাপটি করতে হবে আপনার ইচ্ছামতো আলু খোসা ছাড়িয়ে নিন। আলু ভালো করে ধুয়ে ফেলতে ভুলবেন না যাতে আলুর ময়লা লেগে না যায়।

Picsart_22-05-16_11-17-39-797.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় ধাপে, আলু খোসা ছাড়িয়ে পরিষ্কার করার পর, এবার উপরের ছবির মতো ছোট ছোট টুকরো করে কেটে নিন। আমি এই খাবারটি তৈরি করতে 6টি আলু ব্যবহার করেছি, কারণ আমি প্রচুর খাস্তা আলু তৈরি করতে চেয়েছিলাম।

Picsart_22-05-16_11-18-16-961.jpg
আমার তোলা ছবি

তৃতীয় ধাপে, সমস্ত আলু ছোট ছোট টুকরো করে কাটার পর, এখন একটি পাত্র প্রস্তুত করুন এবং আলু সেদ্ধ করার জন্য পর্যাপ্ত মিনারেল ওয়াটার ঢেলে দিন। তারপরে একটি সসপ্যানে ছোট ছোট টুকরো করে কাটা সমস্ত আলু রাখুন এবং আলুগুলিকে 8 মিনিটের জন্য সিদ্ধ করুন যতক্ষণ না সমস্ত আলু মাঝারি আঁচে সেদ্ধ হয়।

Picsart_22-05-16_11-19-33-512.jpg
আমার তোলা ছবি

চতুর্থ ধাপে, যখন আলু সেদ্ধ করা হচ্ছে, এখন লাল মরিচ, বসন্ত পেঁয়াজ এবং স্যুপ পাতা প্রস্তুত করুন। তারপর উপরের ছবির মতো তিনটি উপাদান ছোট ছোট টুকরো করে কেটে নিন।

Picsart_22-05-16_11-20-22-378.jpg
আমার তোলা ছবি

পঞ্চম ধাপ, লাল মরিচ, স্ক্যালিয়ন এবং স্যুপ পাতা দিয়ে করা হয়ে গেলে। এখন শুধু একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং সমস্ত লাল মরিচ ব্লেন্ডারে দিন, তারপরে মরিচের ব্লেন্ডারটি খুব বেশি সূক্ষ্ম হওয়া উচিত নয়, কারণ আমাদের যা দরকার তা হল মোটা মরিচ।

Picsart_22-05-16_11-20-59-035.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ ধাপ, মরিচ একটি মোটা ব্লেন্ডারে শেষ না হওয়া পর্যন্ত, এখন সেদ্ধ করা আলুগুলিতে ফিরে যান। আলু সিদ্ধ হয়ে গেলে, অন্য জায়গায় নিয়ে যান এবং সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত ম্যাশ করুন।

Picsart_22-05-16_11-21-59-451.jpg
আমার তোলা ছবি

সপ্তম ধাপে, একটি মসৃণ টুল ব্যবহার করে আলু মসৃণ না হওয়া পর্যন্ত ম্যাশ করার পরে, এখন মিশ্রণটিতে সমস্ত লিক, চার টেবিল চামচ কর্নস্টার্চ, স্যুপ পাতা এবং মরিচগুলি যোগ করুন যা মোটামুটিভাবে মেশানো হয়েছে। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সমস্ত মশলা এবং উপাদানগুলি সমানভাবে মিশে যায়।

Picsart_22-05-16_11-22-29-222.jpg
আমার তোলা ছবি

এখন আপনি উপরের ফটোটি দেখতে পারেন, সমস্ত মশলা এবং ময়দা ভালভাবে মিশে গেছে, আপনি প্রথমে ময়দা চেষ্টা করতে পারেন, যদি আপনি মনে করেন ময়দা ঠিক আছে, ময়দায় কোনও মশলা যোগ করার দরকার নেই। এখন এর পরবর্তী ধাপে যাওয়া যাক।

Picsart_22-05-16_11-22-59-109.jpg
আমার তোলা ছবি

অষ্টম ধাপ, ময়দা নিখুঁত হওয়ার পরে, এখন একটি প্লাস্টিকের ত্রিভুজ প্রস্তুত করুন এবং সমস্ত ময়দা ধীরে ধীরে প্লাস্টিকের ত্রিভুজটিতে রাখুন, তারপর প্লাস্টিকের ত্রিভুজটিকে শক্তভাবে বেঁধে দিন যাতে বাতাস প্রবেশ করতে না পারে। তারপর প্লাস্টিকের ত্রিভুজগুলির প্রান্তগুলি কেটে নিন যাতে ময়দা বেরিয়ে আসতে পারে।

Picsart_22-05-16_11-23-27-065.jpg
আমার তোলা ছবি

নবম ধাপে, আপনি প্লাস্টিকের ত্রিভুজটিতে ময়দা রাখার পরে, এখন প্লেটে ব্রেডক্রাম্বগুলি প্রস্তুত করুন এবং প্লাস্টিকের ত্রিভুজটি টিপুন যাতে ময়দা উপরের ছবির মতো বেরিয়ে আসে। ময়দা লম্বা করুন এবং বেশি লম্বা করবেন না। আপনি ময়দার আকারের জন্য পরবর্তী ছবি দেখতে পারেন।

Picsart_22-05-16_11-25-19-205.jpg
আমার তোলা ছবি

এখন, সমস্ত আলুর ময়দা ব্রেডক্রাম্বে ডুবানো হয়েছে এবং সমস্ত আলু ভাজা হওয়ার জন্য প্রস্তুত। আপনি কি মনে করেন ? এই মশলাদার লম্বা আলু তৈরি করা কি কঠিন? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন.

Picsart_22-05-16_11-25-36-058.jpg
আমার তোলা ছবি

শেষ ধাপ, সমস্ত আলু প্রস্তুত এবং ইতিমধ্যে রুটি হয়ে যাওয়ার পরে, এখন একটি ফ্রাইং প্যান প্রস্তুত করুন এবং রান্নার তেল ঢেলে দিন। তারপর প্যানে একটা একটা করে আলু দিন, সোনালি বাদামি হওয়া পর্যন্ত ভাজুন।

Picsart_22-05-16_11-25-55-735.jpg
আমার তোলা ছবি

এবং সবশেষে, মশলাদার লম্বা মিষ্টি আলু পরিবার এবং বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। এটিকে আরও সুস্বাদু করতে, আপনি আলুর উপরে চিলি সস এবং মেয়োনিজ সস যোগ করতে পারেন। এটি খুব ভালো স্বাদের এবং বিরক্তিকর নয়, এই স্ন্যাকটি সপ্তাহান্তে বিক্রির ধারণা বা স্ন্যাক আইডিয়া হতে পারে। আপনি কি মনে করেন ? খুব মজার তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. কিভাবে মশলাদার লম্বা মিষ্টি আলু তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি স্ন্যাকস এবং অন্যান্য খাবারের রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি মানে নতুন কিছু শেখা।
খুব ভালো লাগে আপনার নতুন রেসিপি দেখতে
দেখতে খুবই লোভনীয় লাগছে।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সব প্রশংসা এবং সমর্থন জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার রেসিপি গুলো যেমন সুস্বাদু, ঠিক তেমনি পরিবেশনগুলো বেশ সুন্দর হয়।কালার গুলো বেশ সুন্দর হয়।আজকে আপনার বানানো মশলাদার লম্বা আলু রেসিপি মনে হচ্ছে খেতে বেশ দারুন। ভালো ছিলো ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ বোন, আমি আশা করি আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করতে পারবেন

 2 years ago 

বিদেশি খাবার সম্পর্কে আমার তেমন ধারনা নেই কারন আমি বাঙ্গালি। তবে এই খাবার গুলো দেখলে লোভ লাগে যদি খেতে পারতাম।অনেক মজাদার সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ

 2 years ago 

খাবারটি অনেক সুস্বাদু দেখাচ্ছে। তবে আমি প্রথম এই ধরনের খাবার দেখলাম। তাই আপনার রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আবার ধন্যবাদ বন্ধু

 2 years ago 

আসলে আপনার রেসিপি দেখে খুব ভালো লাগলো ।আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতা সহকারে এতো অসাধারণ রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপনার প্রত্যেকটি রেসিপি খুবই দুর্দান্ত হয়ে থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, ভালো থাকবেন।

 2 years ago 

আমার বন্ধু এই রেসিপি প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আমার বন্ধু এই রেসিপি প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

মসলাদার লম্বা আলুর রেসিপি টা আমি আগে কখনো খাইনি আপনার কাছ থেকে আজকে নতুন একটা রেসিপি শিখে নিলাম আপু ।আপনার রেসিপি পোষ্ট গুলো আমি খুবই ভালোবাসি অনেক সুন্দর করে আপনি‌ রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আমার বন্ধু এই রেসিপি প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন ।আপনারা আজকের এই রেসিপিটি সত্যিই আমার কাছে অনেক বেশি লোভনীয় এবং সুস্বাদু মনে হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে এত মজাদার একটি মসলাদার আলুর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সব প্রশংসা এবং সমর্থন জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপি গুলো দেখে জাস্ট অবাক হয়ে যাই। কিভাবে যে এই রেসিপি গুলো তৈরি করেন বুঝিনা। আলু দিয়ে এত অসাধারণ রেসিপি সত্যিই অবাক হলাম। মনে হচ্ছে এই রেসিপিটা খেতে অনেক মজাদার হবে। আমিতো চেষ্টা করে দেখব রেসিপিটি তৈরি করার। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বোন প্রশংসার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি আজকে আলু দিয়ে যে রেসিপিটি তৈরি করেছেন আপনার রেসিপিটি বেশ ভালো লেগেছে। আর এভাবে এই রেসিপিটি খেতে মনে হয় খুবই মজার হবে। তবে কখনোই খাওয়া হয়নি

 2 years ago 

সব প্রশংসা এবং সমর্থন জন্য ধন্যবাদ

 2 years ago 

খুবই লোভনীয় একটি খাবার প্রস্তুত করেছেন আপু দেখেই জিভে জল চলে আসলো।
প্রস্তুত প্রণালি সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

সব প্রশংসা এবং সমর্থন জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48