কিভাবে কিশমিশ দিয়ে দারুচিনি রোল তৈরি করবেন

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG-20221104-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska একটি খুব সহজ খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করতে। সমস্ত সম্প্রদায় এবং সমস্ত বন্ধুদের ধন্যবাদ যারা আমার আগের পোস্টটিকে কীভাবে মেয়োনিজ দিয়ে অ্যাবন রোল তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে সমর্থন করেছেন। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? এই রেসিপি বানাতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আপনারা যারা বাড়িতে বা পরিবারের সাথে ছুটিতে বিশ্রাম নিচ্ছেন তাদের সবাইকে শনিবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। ঠিক আছে, আজ আমি একটি রেসিপি শেয়ার করব যা আগের থেকে একেবারেই আলাদা, কারণ আমার কাছে ইতিমধ্যে একটি ওভেন আছে, আমি আরেকটি রেসিপি চেষ্টা করেছি যা তৈরি করা বেশ আকর্ষণীয়। আপনাদের মধ্যে কে দারুচিনি পছন্দ করেন? আপনি যদি চান, হয়ত এই রেসিপি বাড়িতে আপনার স্ন্যাক আইডিয়া হতে পারে. আমি একটি সুস্বাদু কেকের মধ্যে দারুচিনি গুঁড়ো প্রসেস করব এবং শীর্ষে কালো কিউরান্ট। আপনি যারা কৌতূহলী তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং নীচে আপনার মন্তব্য করতে ভুলবেন না। শুভকামনা এবং আশা করি আপনি এটি পছন্দ করবেন।

IMG-20221104-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই দারুচিনি রোলটি তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা খুব বেশি ব্যয়বহুল নয় এবং আপনি সহজেই ঘরে বসে পেতে পারেন। প্রথমে পর্যাপ্ত পরিমাণে দারুচিনি গুঁড়ো, তারপর কিশমিশ, খামির, পাম চিনি, মার্জারিন, মাঝারি প্রোটিন ময়দা, চিনি, লবণ, গুঁড়ো দুধ এবং মিনারেল ওয়াটার প্রস্তুত করুন। এখন যেহেতু আপনি আমার উল্লেখ করা উপাদানগুলি প্রস্তুত করেছেন, আসুন এখন এই দারুচিনি রোলগুলি তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

IMG-20221104-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম পদক্ষেপ, যা প্রথমে করতে হবে তা হল খামিরটি এখনও সক্রিয় আছে কিনা তা চেষ্টা করা। কৌশল, একটি গ্লাস প্রস্তুত করুন এবং 6 টেবিল চামচ উষ্ণ জল প্রবেশ করুন, তারপর 1 টেবিল চামচ চিনি এবং 1 টেবিল চামচ খামির যোগ করুন। এর পরে, চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন। তারপর গ্লাসটি ঢেকে রাখুন এবং খামিরের ফেনা না হওয়া পর্যন্ত প্রায় 10 মিনিট অপেক্ষা করুন। যদি আপনার খামির ফেনাযুক্ত হয় তবে এর অর্থ এটি এখনও সক্রিয় এবং ব্যবহার করা যেতে পারে।

IMG-20221104-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, খামিরটি প্রায় 10 মিনিটের জন্য রেখে দেওয়ার সময়, এখন একটি জায়গা প্রস্তুত করুন এবং 10 টেবিল চামচ উচ্চ প্রোটিন ময়দা এবং 10 টেবিল চামচ মাঝারি প্রোটিন ময়দা রাখুন। তারপরে, 1 প্যাক গুঁড়ো দুধ এবং 2 টেবিল চামচ চিনি যোগ করুন। তারপর শুকনো মিশ্রণ যোগ করুন এবং ভালভাবে একত্রিত হওয়া পর্যন্ত মিশ্রিত করুন।

IMG-20221104-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, শুকনো ময়দা সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন আপনি যে সমস্ত খামির আগে 10 মিনিটের জন্য রেখেছিলেন এবং ময়দার মধ্যে 1টি ডিমের কুসুম যোগ করুন। ময়দায় পর্যাপ্ত জল যোগ করতে ভুলবেন না। তারপরে, ময়দাটি অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত মাখুন।

IMG-20221104-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আপনি ময়দা অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত মাখার পর, এখন আপনাকে শুধু 2 টেবিল চামচ মার্জারিন, আধা টেবিল চামচ দারুচিনি গুঁড়া এবং আধা চা চামচ লবণ যোগ করতে হবে। তারপর, হাত দিয়ে ময়দা সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত ময়দা আবার মাখুন। ময়দা মাখার আগে অবশ্যই আপনার হাত ধুয়ে নিন।

IMG-20221104-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা মাখার পর এটি সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত, শুধু একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে রাখুন এবং ঘরের তাপমাত্রার উপর নির্ভর করে প্রায় 30 মিনিটের জন্য ময়দাটিকে দ্বিগুণ করতে দিন।

IMG-20221104-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র.

ষষ্ঠ ধাপে, ময়দাকে তার আকারের প্রায় 30 গুণ বাড়তে দেওয়া হলে, এখন পার্চমেন্ট পেপার তৈরি করুন এবং রান্নার তেল ব্যবহার করে সমানভাবে পার্চমেন্ট পেপারটি ছড়িয়ে দিন। তারপরে পার্চমেন্ট পেপারে ময়দা রাখুন এবং একটি রোলিং পিন ব্যবহার করে এটি সমতল করুন।

IMG-20221104-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, ময়দা উপরের ছবির মতো সমতল হয়ে যাওয়ার পরে, এখন এটি মার্জারিন ব্যবহার করে ময়দার পৃষ্ঠে সমানভাবে ছড়িয়ে দেওয়া মাত্র।

IMG-20221104-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, আপনি ময়দার পৃষ্ঠে সমানভাবে মার্জারিন ছড়িয়ে দেওয়ার পরে, এখন উপরের ছবির মতো ময়দার পৃষ্ঠে সমানভাবে পাম চিনি এবং দারুচিনি গুঁড়া ছিটিয়ে দিন। এর পরে, আপনার ইচ্ছামতো ময়দার উপরে কালো বেদানা ছিটিয়ে দিন।

IMG-20221104-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, আপনি পাম চিনি, দারুচিনি গুঁড়া এবং কিশমিশ সমানভাবে ছিটিয়ে দেওয়ার পরে, এখন উপরের ছবির মতো ধীরে ধীরে এবং সাবধানে ময়দা রোল করুন।

IMG-20221104-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, আপনি ময়দা গড়িয়ে নেওয়ার পরে, এখন একটি ধারালো ছুরি ব্যবহার করে আপনার পছন্দ মতো আকারে ময়দা কাটুন। আমি দারুচিনি রোলের 16 টি শীট পেয়েছি এবং উপরের ছবির মতো আমি এটিকে 2টি প্যানে ভাগ করেছি। আপনি যে প্যানে ব্যবহার করতে চান তাতে প্রথমে সমানভাবে মার্জারিন ছড়িয়ে দিতে ভুলবেন না। তারপর, একটি পরিষ্কার কাপড় দিয়ে প্যানটি প্রায় 40 থেকে 1 ঘন্টা ঢেকে রাখুন।

IMG-20221104-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, আপনি প্যানে ময়দা রাখার পরে, এখন ওভেন প্রস্তুত করুন এবং প্যানটিকে মাঝখানে রাখুন বা আপনার চুলার সাথে সামঞ্জস্য করুন। তারপর 175 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় 20 থেকে 25 মিনিটের জন্য উপরে এবং নীচের তাপ ব্যবহার করে ময়দা বেক করুন।

IMG-20221104-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, 20 মিনিটের জন্য ময়দার রান্না করার জন্য অপেক্ষা করার পরে, আপনি বন্ধু বা পরিবারের সাথে দারুচিনি রোল উপভোগ করতে পারেন। আপনি এটিকে আরও সুস্বাদু করতে অন্যান্য টপিংস যেমন বাদাম এবং চকোলেট যোগ করতে পারেন। স্বাদ সত্যিই খুব ভাল, দারুচিনির সুগন্ধ আমার নাকে এত শক্তিশালী এবং যখন আমি এটি আমার মুখে নিই, প্রতিটি কিশমিশ এত সুস্বাদু। আপনারা যারা বাড়িতে নাস্তার আইডিয়া যোগ করতে চান তাদের জন্য আমি এই দারুচিনি রোলটির সুপারিশ করছি। যারা দারুচিনি রোল রেসিপি সম্পর্কে আমার আজকের পোস্ট পড়েছেন এবং থেমে গেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে। শুভকামনা এবং শুভ রবিবার।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

amarbanglablog shy-fox abb-school bangladesh food recipe steemexclusive

Sort:  
 2 years ago 

আপু আপনার রেসিপি গুলো বেশ মজার হয়,ছবি দেখে মনে হয়।এই সপ্তাহে একটা কেকের কনটেস্ট আছে,আশা করি আপনি অংশগ্রহন করবেন।তাহলে আপনার কাছ থেকে একটা নতুন রেসিপি দেখতে পাবো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় আমার রেসিপি পছন্দ করবেন

 2 years ago 

কিশমিশ দিয়ে দারুচিনি রোল রেসিপিটি দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে যদিও এভাবে কখনো প্রস্তুত করে খাওয়া হয়নি তবে খেতে খুব মজা হবে বোঝা যাচ্ছে।।

আসলে আপনার প্রস্তুত করার রেসিপিটি পূর্বে কখনো দেখিনি একদম নতুন এবং ইউনিক মনে হচ্ছে সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় আমার রেসিপি পছন্দ করবেন

 2 years ago 

আপনার রেসিপির তুলনা হয়না আপু।প্রতিবারই খুবই ইউনিক কিছু রেসিপি নিয়ে আপনি হাজির হন এবং যথাযথ বর্ণনা ও ধাপের সাহায্যে, আমাদের সাথে তুলে ধরেন। আর বিশেষ করে আমার অনেক বেশি পছন্দ আপনার রেসিপিগুলো, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় আমার রেসিপি পছন্দ করবেন

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্যের ফিডব্যাক দেয়ার জন্য

 2 years ago 

আপনাকে স্বাগতম

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65