সয়া সস দিয়ে কীভাবে ভাজা ডিম তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-04-20_18-36-53-984.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে আমার সাথে আবার ফিরে আসুন যা আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনারা যারা আপনার স্বাভাবিক কার্যক্রম শুরু করেছেন বা যারা পরিবার এবং বন্ধুদের সাথে বাড়িতে আছেন তাদের সবাইকে বৃহস্পতিবার শুভ, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভাল করছেন। কিঙ্কা সস কলা স্টিকি রাইস কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি সমর্থন করেছেন এবং পরিদর্শন করেছেন এমন সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ। রেসিপি কেমন হয়েছে? এটা বাড়িতে আপনার প্রিয় খাবার হতে পারে? এই পোস্টের নিচে আপনার উত্তর প্রদান করুন. ঠিক আছে, এই রৌদ্রোজ্জ্বল বৃহস্পতিবার, আমি উপবাস বা সাহুর মেনু ভাঙ্গার একটি রেসিপি শেয়ার করব যা আসলে খুব সহজ। এই খাবারের মেনুতে শুধুমাত্র ভাজা ডিম এবং অন্যান্য গুরুত্বপূর্ণ উপাদান বা মশলা ব্যবহার করা হয়। সাহুরের জন্য, এই খাবারের মেনুটি গরম সাদা ভাতের সাথে পরিবেশন করার জন্য খুব উপযুক্ত। আপনারা যারা এই রেসিপিটি পছন্দ করেন বা করতে চান তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং এই পোস্টের নীচে আপনার মন্তব্য করতে ভুলবেন না। শুভ কমনা বন্ধু!

Picsart_22-04-20_20-33-06-998.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, এই সয়া সস-ভাজা অমলেটটি তৈরি করতে আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা অবশ্যই ব্যয়বহুল নয় এবং আপনি নিকটস্থ সুপারমার্কেট বা বাজারে এই সমস্ত উপাদান কিনতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল ডিম, মিষ্টি সয়া সস, সয়া সস, লবণ, লাল মরিচ, গোলমরিচ, রসুন, শ্যালটস, গোলমরিচের গুঁড়া, সিজনিং এবং স্ক্যালিয়ন। আপনি সমস্ত উপকরণ প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক।

Picsart_22-04-20_20-33-43-892.jpg
আমার তোলা ছবি

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল কিছু গুরুত্বপূর্ণ উপাদান কাটার জন্য প্রস্তুত করা, যেমন পর্যাপ্ত পেঁয়াজ, পর্যাপ্ত পেঁয়াজ, পর্যাপ্ত পেঁয়াজ, 5টি লাল লঙ্কা, 3টি লাল মরিচ এবং স্বাদমতো স্ক্যালিয়ন। তারপরে, রান্না না হওয়া পর্যন্ত সমস্ত উপাদান কেটে নিন।

Picsart_22-04-20_20-34-21-323.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় ধাপে, আপনি পূর্বের সমস্ত উপাদান কেটে ফেলার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান তৈরি করতে হবে এবং প্যানে যথেষ্ট পরিমাণে রান্নার তেল দিতে হবে। তারপর প্যানে 1টি ডিম ভাজুন এবং মাঝারি আঁচে ডিম সেদ্ধ না হওয়া পর্যন্ত ভাজুন।

Picsart_22-04-20_20-34-56-638.jpg
আমার তোলা ছবি

তৃতীয় ধাপ, কিছু ডিম ভাজা শেষ না হওয়া পর্যন্ত, ডিমগুলিকে একটি প্লেটে সাজিয়ে রাখুন। এখন আপনাকে প্যানে পর্যাপ্ত রান্নার তেল দিতে হবে এবং পেঁয়াজ, রসুন এবং পেঁয়াজ যোগ করতে হবে যা আপনি আগে কেটেছিলেন। তারপরে, মাঝারি আঁচে সুগন্ধি হওয়া পর্যন্ত সমস্ত পেঁয়াজ ভাজুন।

Picsart_22-04-20_20-35-23-786.jpg
আমার তোলা ছবি

চতুর্থ ধাপে, সব উপকরণ ভাজা হয়ে গেলে, যতক্ষণ না সত্যিই সুগন্ধি হয়, এখন শুধু প্যানে সমস্ত লাল মরিচ রাখুন এবং লাল মরিচগুলো শুকিয়ে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন।

Picsart_22-04-20_20-36-07-990.jpg
আমার তোলা ছবি

পঞ্চম ধাপে, লাল মরিচগুলোকে শুকিয়ে যাওয়া পর্যন্ত ভাজুন, এবার প্যানে পর্যাপ্ত মিনারেল ওয়াটার দিন তারপর কিছু মশলা যোগ করুন যেমন আধা টেবিল চামচ গোলমরিচ, আধা টেবিল চামচ স্বাদ, আধা টেবিল চামচ চিনি এবং আধা টেবিল চামচ। লবণ এর পরে, নাড়ুন এবং রান্না করুন যতক্ষণ না ভালভাবে মিশে যায় এবং জল মাঝারি আঁচে ফুটে ওঠে।

Picsart_22-04-20_20-36-43-321.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ ধাপ, পানি ফুটে ও সবকিছু ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল 1 টেবিল চামচ সয়া সস এবং 2 বা 3 টেবিল চামচ মিষ্টি সয়াসস যোগ করুন। আপনি প্যানে 1 টেবিল চামচ অয়েস্টার সসও যোগ করতে পারেন। তারপর, রান্না করুন এবং আবার নাড়ুন যতক্ষণ না ভালভাবে মিশে যায় এবং সসটি কিছুটা কালো হয়।

Picsart_22-04-20_20-37-14-276.jpg
আমার তোলা ছবি

শেষ ধাপে, গ্রেভির রং একটু কালো হয়ে যাওয়ার পর, এখন শেষ ধাপে আপনাকে যা করতে হবে তা হল আপনি আগে ভাজা সব ডিম এবং কাটা সবুজ পেঁয়াজগুলো। তারপর, নাড়ুন এবং রান্না করুন যতক্ষণ না গ্রেভি ডিমে ভিজে যায় এবং সবকিছু ভালভাবে মিশে যায়।

Picsart_22-04-20_20-37-50-288.jpg
আমার তোলা ছবি

এবং অবশেষে, আপনি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে ইফতার বা সাহুরের জন্য সয়া সসের সাথে ভাজা ডিম খেতে পারেন। স্বাদ অনস্বীকার্য, সয়া সস সত্যিই সুস্বাদু এবং তাজা, ভাজা ডিমগুলিও সয়া সসের কারণে খুব সুস্বাদু। আমি এই মেনুটি প্রায়ই ভোরবেলা খাই। আপনি কি মনে করেন ? বেশ আকর্ষণীয় তাই না? এই পোস্টের নিচে আপনার মতামত দিন। সয়া সস ভাজা অমলেট তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। অন্যান্য খাবার এবং স্ন্যাক সামগ্রী ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হওয়ার জন্য আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না। আমার সাথে পরবর্তী আকর্ষণীয় রেসিপিতে দেখা হবে, @umiriska। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি সয়া সস দিয়ে কীভাবে ভাজা ডিম তৈরির পদ্ধতি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি এই রেসিপি দরকারী আশা করি

 2 years ago 

আজকের রেসিপি অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে সস দিয়ে ডিম ভাজা করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনার উপস্থাপনা খুবই অসাধারণ হয়েছে। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

ডিম দিয়ে খুবই সুন্দর একটি রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর দক্ষতা সম্পন্ন রেসিপি দেখে আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ, আশা করি আপনি এই রেসিপি থেকে উপকৃত হবেন

 2 years ago 

সয়া সস দিয়ে কখনো ডিম ভাজি করে খাওয়া হয় নায়,আজকে আপ্নার মাধ্যমে শিখে গেলাম, পরবর্তীতে আমি নিজে তৈরী করে দেখবে। আপনার শেয়ার করা রেসিপি দেখে মনে হচ্ছে খুবই ভালো ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, এই রেসিপিটির জন্য শুভকামনা

 2 years ago 

সয়া সস দিয়ে কিভাবে ভাজা ডিম তৈরি করা যায় তার খুবই সহজ পদ্ধতি দেখিয়ে দিলেন আপু। আপনার তৈরি রেসিপির মত সয়া সস দিয়ে ডিম ভাজা রেসিপি আগে কখনো খাইনি। তাই আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক মজা হয়েছে। বাসায় একদিন তৈরি করে খাব এই মজার রেসিপিটি। তাই আপনার তৈরি রেসিপিটি মনোযোগের সাথে দেখে নিলাম পরবর্তী সময়ে আমার কাজে লাগবে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, আমার ভাই এই রেসিপির জন্য সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

আপনি সবসময়ই আমাদের সাথে খুবই চমৎকার কিছু রেসিপি শেয়ার করে থাকেন। আজকের রেসিপি টিও খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, আশা করি আপনি এই রেসিপিটি ঘরেই তৈরি করতে পারবেন

 2 years ago 

সয়া সস দিয়ে ডিম ভাজার পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই রেসিপিটি আমার কাছে একটি ভিন্নধর্মী রেসিপি বলে মনে হয়েছে কেননা এই রেসিপিটি এর আগে আমি কোনদিন খেয়েছি বলে আমার মনে হয় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ এই রেসিপি দরকারী আশা করি

 2 years ago 

সয়া সস দিয়ে আপনি অনেক মজাদার ডিম ভাজা রেসিপি তৈরি করেছেন আপু। আপনি সব সময় অনেক মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। দেখে খেতে অনেক ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ বোন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

সয়া সস দিয়ে কীভাবে ভাজা ডিম রেসিপি খুব সুন্দর উপস্থাপনার সাথে আমাদের সামনে পরিবেশন করেছেন। দেখে খুব ভাল লাগল। পরিচ্ছনার একটা ছাপ রয়েছে। এ ধরনের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, এই রেসিপি তৈরির জন্য সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

আপনি সয়া সস দিয়ে ডিম ভাজা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32