কিভাবে ক্রিস্পি ব্লুমিং মিটবল তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230405-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। কর্মরত বা বাড়িতে থাকা সকল বন্ধুদের বৃহস্পতিবার শুভ, আমি আশা করি আপনারা সবাই কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। এই ব্লকচেইনের সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ যারা কীভাবে সুস্বাদু ওরিও বল তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে আমার সমস্ত পোস্ট এবং পূর্ববর্তী পোস্টগুলিকে সমর্থন করেছেন। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? খুব সহজ এবং অনেক টাকা এবং সময় প্রয়োজন হয় না? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. তাই আজ আমি এমন একটি রেসিপি শেয়ার করব যা তৈরি করা আপনার জন্য বেশ সহজ, আপনি কি কখনও মিটবল ক্রিস্পি মিটবল খেয়েছেন? এই জলখাবার সম্পর্কে আপনার কানে অবশ্যই বিদেশী. মাত্র কয়েকটি উপাদান এবং মশলা দিয়ে, আপনি ইতিমধ্যেই এই জলখাবার তৈরি করতে পারেন। সুতরাং, এই একটি খাস্তা ফুলের মাংসবল রেসিপি সম্পর্কে আগ্রহী? অবিলম্বে, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা বন্ধুরা!

IMG-20230405-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, ক্রিস্পি স্ট্রেচি মিটবল তৈরি করার জন্য আপনাকে প্রস্তুত করতে হবে এবং কিনতে হবে এমন অনেক কিছু নেই, যার মধ্যে একটি হল ট্যাপিওকা আটা, গমের আটা, ভাজা মুরগির আটা, মুরগির ডিম, 150 মিলি মিনারেল ওয়াটার। আপনি সবকিছু প্রস্তুত করার পরে, এখন চটকদার মিটবল ব্লুম করার প্রথম ধাপে আসা যাক।

IMG-20230405-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে একটি পাত্র প্রস্তুত করতে হবে এবং এতে 150 মিলি মিনারেল ওয়াটার, আধা প্যাকেট ভাজা মুরগির ময়দা এবং 50 গ্রাম বা 3 টেবিল চামচের সমপরিমাণ যোগ করতে হবে। তারপরে একটি চামচ দিয়ে মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সবকিছু ভালভাবে মিশে যায়।

IMG-20230405-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, মিশ্রণটি মসৃণ না হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন মিশ্রণটিকে প্যানে স্থানান্তর করুন এবং সর্বনিম্ন তাপ চালু করুন, তারপর এটি ঘন না হওয়া পর্যন্ত ক্রমাগত নাড়ুন এবং মিশ্রণটি নাড়া বন্ধ করবেন না। এটি ঘন না হওয়া পর্যন্ত সর্বনিম্ন তাপ ব্যবহার করে মিশ্রণটি নাড়তে ভুলবেন না।

IMG-20230405-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনি উপরের ছবিটি দেখতে পাচ্ছেন, ময়দা এখন আগের থেকে অনেক আলাদা, ময়দা পুরোপুরি ঘন হয়ে গেছে এবং পরবর্তী ধাপে যাওয়ার জন্য প্রস্তুত। আপনি এ পর্যন্ত কি মনে করেন? তোমার কি কষ্ট হচ্ছে? অনুগ্রহ করে আপনার মতামত দিন এবং কোন পর্যায়ে আপনার অসুবিধা হচ্ছে।

IMG-20230405-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা সিদ্ধ হওয়ার পর এটি সত্যিই ঘন না হওয়া পর্যন্ত, এখন ময়দাটিকে অন্য জায়গায় নিয়ে যান এবং 150 গ্রাম ট্যাপিওকা ময়দা বা 15 টেবিল চামচের সমতুল্য যোগ করুন। তারপর মিশ্রণটি সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230405-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দার সাথে ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন যা বাকি থাকে তা হল ময়দার মধ্যে 1টি দানা যোগ করা। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সত্যিই নরম এবং খলিস হয়।

IMG-20230405-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, ময়দা প্রস্তুত হওয়ার পরে, এখন একটু ময়দা নিন, তারপর ময়দাটিকে একজন প্রাপ্তবয়স্কের বুড়ো আঙুলের আকারের মতো বা আপনার পছন্দ অনুসারে সামঞ্জস্য করা যেতে পারে। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি করুন।

IMG-20230405-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি সমস্ত ময়দা গোল করা শেষ করার পরে, একটি প্লেটে প্রথমে ময়দা ছিটিয়ে দিতে ভুলবেন না যাতে ময়দা লেগে না যায়।

IMG-20230405-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি সমস্ত প্রস্ফুটিত মিটবল প্রস্তুত করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল, জলে রান্নার তেল রাখুন যাতে এটি লেগে না যায়। সস ভাসতে এবং মিটবলগুলি কিছুটা প্রসারিত হওয়ার সময় ব্লুমিং মিটবলগুলিকে মাঝারি আঁচে সিদ্ধ করুন। .

IMG-20230405-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, সবকিছু হয়ে যাওয়ার পরে, আপনাকে যা করতে হবে তা হল মাংসবলগুলি নিয়ে উপরের ছবির মতো অর্ধেক করে কেটে নিন। উপরের ছবির মত মিটবলগুলো কেটে ফেলার পর, মিটবলের মাঝে একটু ময়দা ছিটিয়ে দিতে ভুলবেন না যাতে ভাজা হলে সেগুলো লেগে না যায়।

IMG-20230405-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, মিটবলগুলি কাটা শেষ করে এবং মিটবলগুলিতে ময়দা যোগ করার পরে, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত জল ঢালুন, তারপর জলে পর্যাপ্ত রান্নার তেল দিন যাতে ভাজা হলে ময়দা একে অপরের সাথে লেগে না যায়। . অন্যান্য সর্বনিম্ন তাপ ব্যবহার করে সব মিটবল ভাজুন এবং ভাজার সময় ছুরি ব্যবহার করে মিটবলের টুকরো খুলতে ভুলবেন না।

IMG-20230405-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, বাকসো ক্রিস্পি মেকার প্রস্তুত এবং আপনি এটি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে খেতে পারেন। এটিকে আরও সুস্বাদু করতে, মরিচের সস যোগ করতে ভুলবেন না বা আপনি পাখির চোখের মরিচের সাথে এই ক্রিস্পি প্রসারিত মাংসবলগুলিও খেতে পারেন। স্বাদ সত্যিই খুব ভাল এবং আমি কখনও চেষ্টা করেছি আগের meatballs থেকে অনেক ভিন্ন. মুরগির মাংস ব্যবহার না করে, এই মিটবলগুলি কম সুস্বাদু নয়। আপনি কি মনে করেন? খুব মজার তাই না? ন্যূনতম উপাদানগুলির সাথে, আপনি ইতিমধ্যে একটি সুস্বাদু জলখাবার তৈরি করতে পারেন। ক্রিস্পি ক্রিস্পি মিটবল সম্পর্কে আজকে আমার পোস্টটি যারা পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী আকর্ষণীয় রেসিপি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হব। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska এবং আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

আমি প্রায় আপনার রেসিপি গুলো দেখে থাকি এবং মুগ্ধ হয়। এত সুন্দর সুন্দর ইউনিক রেসিপি দেখে আর আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আপনি প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন যা আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এভাবে কেউ পোস্ট করে বলে মনে হয় না। তাই নিত্য নতুন আপনার থেকে এমন সুন্দর সুন্দর রেসিপি দেখতে পেরে আমার খুব ভালো লাগে। আর নতুন কিছু বিষয় সম্পর্কে আমি ধারণা লাভ করতে পারি এবং শিখতে পারি।

 last year 

রেসিপি তৈরিতে আমার পারফরম্যান্সের প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে আমার তৈরি সমস্ত রেসিপি চেষ্টা করতে পারেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60061.12
ETH 3196.84
USDT 1.00
SBD 2.45