রেইনবো বার্গার কীভাবে তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220802-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আমরা যেখানেই থাকি না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska একটি খুব সহজ খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করতে। আপনারা যারা ছুটিতে বা বাড়িতে আছেন তাদের সবাইকে সোমবার শুভ সোমবার, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। চকলেট ক্রসেন্ট তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি croissant রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি এটা তৈরি করেছেন? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, তাই আজ আমি একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি যেটি সবাই জানেন এবং চেষ্টা করেছেন। কিন্তু, আপনি কি কখনও বিভিন্ন রঙের বার্গার তৈরি করেছেন? এই রেইনবো বার্গারের জন্য বেশ অনন্য। আপনারা যারা এই রেইনবো বার্গার বানাতে চান তাদের জন্য নিচের রেসিপিটি দেখে নিন এবং আমি আশা করি আপনাদের ভালো লাগবে। শুভকামনা!

IMG-20220802-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আপনাকে যে উপকরণগুলি প্রস্তুত করতে হবে তা খুব বেশি ব্যয়বহুল নয় এবং আপনি সেগুলি আপনার বাড়ির কাছে কিনতে পারেন। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল উচ্চ প্রোটিন ময়দা, খামির, চিনি, দুধের গুঁড়া, মিনারেল ওয়াটার, মার্জারিন এবং ফুড কালার। বার্গার ফিলিং এর জন্য পনির, শসা, টমেটো, ডিম, মাংস, মেয়োনিজ এবং চিলি সস প্রস্তুত করুন। বার্গার টপিংয়ের জন্য, আপনি তিলের বীজও প্রস্তুত করতে পারেন। এখন যেহেতু আপনি সবকিছু প্রস্তুত করেছেন, আসুন রেইনবো বার্গার তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

IMG-20220802-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা প্রথমে করতে হবে তা হল একটি ছোট গ্লাস প্রস্তুত করা, তারপর 4 টেবিল চামচ উষ্ণ জল, 1 টেবিল চামচ চিনি এবং 1 চা চামচ খামির যোগ করুন। তারপর গ্লাসটি বন্ধ করুন এবং খামিরের ফেনা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, যদি খামিরটি ফেনা হয়ে থাকে তবে খামিরটি এখনও ব্যবহার করা যেতে পারে।

IMG-20220802-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, খামির ফেনা হওয়ার জন্য অপেক্ষা করার সময়, এখন আমাদের প্রথমে বার্গারের বান ময়দা তৈরি করতে হবে। প্রথমে, 20 টেবিল চামচ উচ্চ প্রোটিন ময়দা এবং তারপর 2 টেবিল চামচ গুঁড়ো দুধ যোগ করুন। এর পরে, খামিরের জল ঢেলে দিন যা আগে ফেনা ছিল এবং একটি মিক্সার ব্যবহার করে নাড়ুন যতক্ষণ না ময়দা ভালভাবে মিশে যায় এবং অর্ধেক খাল্লাস হয়।

IMG-20220802-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, মিক্সার ব্যবহার করে ভালোভাবে ব্লেন্ড হওয়া পর্যন্ত ময়দা মাখার পর, এখন ময়দার মধ্যে ২ টেবিল চামচ মার্জারিন এবং আধা চা চামচ লবণ দিন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না ময়দা সত্যিই নরম এবং খলিস হয়। একটি মিক্সার ব্যবহার করার পাশাপাশি, আপনি ময়দা মাখাতে আপনার হাত ব্যবহার করতে পারেন।

IMG-20220802-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দা মসৃণ এবং ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত মাখার পর, এখন কাজের মাদুর তৈরি করুন এবং কাজের মাদুরে সমানভাবে রান্নার তেল ছড়িয়ে দিন, তারপর উপরের ছবির মতো ময়দাটিকে 7 ভাগে কেটে নিন। তারপরে, প্রতিটি ময়দার সাথে আলাদা খাবারের রঙ দিয়ে খাবারের রঙ যোগ করুন। ময়দার রঙ পরিবর্তন না হওয়া পর্যন্ত ময়দা মাখুন।

IMG-20220802-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আপনি উপরের ছবিটি দেখতে পারেন, আমি সমস্ত ময়দার বিভিন্ন রঙ দিয়েছি এবং এখন ময়দা পরবর্তী ধাপে যাওয়ার জন্য প্রস্তুত। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? তোমার কি কষ্ট হচ্ছে? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন.

IMG-20220802-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, সমস্ত ময়দা রঙিন হওয়ার পরে, এখন আপনার প্রস্তুতকৃত ওভেন প্যানে ময়দা স্থানান্তর করুন, তারপর বেকিং শীটে পার্চমেন্ট পেপার রাখুন। তারপরে, উপরের ছবির মতো পার্চমেন্ট পেপারের উপরে সমানভাবে পার্চমেন্ট পেপার ছড়িয়ে দিন। তারপরে, একটি পরিষ্কার কাপড় ব্যবহার করে ময়দাটি ঢেকে রাখুন এবং প্রায় 20 মিনিটের জন্য বিশ্রাম দিন যাতে ময়দাটি আরও সর্দি হয়।

IMG-20220802-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, যদি ময়দা কিছুটা বেড়ে যায় এবং আলগা হয়ে যায়, তবে এখন কেবলমাত্র সমস্ত ময়দার উপরে তরল দুধ ছড়িয়ে দেওয়া এবং সমস্ত ময়দার উপরে তিল ছিটিয়ে দেওয়া।

IMG-20220802-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, আপনি তরল দুধকে ময়দার জুড়ে সমানভাবে ছড়িয়ে দেওয়ার পরে এবং তিলের বীজ ছিটিয়ে দেওয়ার পরে, এখন ওভেনে বেকিং শীটটি রাখুন এবং 170 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় 15 থেকে 20 মিনিটের জন্য উপরে এবং নীচের তাপ ব্যবহার করে ময়দা বেক করুন।

IMG-20220802-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, যখন ময়দা প্রায় 20 মিনিট বেক করা হয়, এখন কিছু ফিলিংস যেমন অমলেট, গ্রিল করা মাংস, লেটুস, শসার টুকরো, টমেটোর টুকরো এবং কিছু সস যেমন মেয়োনিজ এবং চিলি সস প্রস্তুত করুন।

IMG-20220802-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, আপনি বার্গারের জন্য ফিলিং প্রস্তুত করার পরে, এখন ওভেন থেকে বার্গার বানগুলি সরিয়ে ফেলুন, তারপর উপরের ছবির মতো সমস্ত বার্গার বানগুলিকে 2 ভাগে ভাগ করুন।

IMG-20220802-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, আমরা সমস্ত রুটি দুটি ভাগে ভাগ করার পরে, এখন আমরা প্রথম অংশে চিলি সস এবং মশলাদার মেয়োনিজ রাখব। আপনি আপনার ইচ্ছা মত অন্যান্য ক্ষেত্র লিখতে পারেন.

IMG-20220802-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

ধাপ এগারো, আপনি বার্গারের বানের নীচে চিলি সস এবং মেয়োনিজ রাখার পরে, এখন উপরে লেটুস, পনির এবং বেকন যোগ করুন। আপনি কতটা মাংস এবং পনির চান তা সামঞ্জস্য করতে পারেন।

IMG-20220802-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, আপনি লেটুস, পনির এবং বেকন রাখার পরে, এখন আপনার ইচ্ছা অনুযায়ী মাংসের উপরে অমলেট, শসার টুকরো, টমেটোর টুকরো এবং চিলি সস যোগ করুন। আপনার সমস্ত বিস ফিলিংস আরও সন্তুষ্টির জন্য আপনার ইচ্ছা অনুসারে।

IMG-20220802-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, আপনার বাড়িতে তৈরি রেইনবো বার্গার আপনার পরিবার এবং বন্ধুদের সাথে খাওয়ার জন্য প্রস্তুত। রুটির টেক্সচার বেশ নরম এবং হতাশ করে না। সাধারণত বার্গার বানগুলি বিক্রি হয়ে যায় এবং পুনরায় তৈরি করার প্রয়োজন হয় না, তবে এটিকে আরও আকর্ষণীয় করতে, আমরা নিয়মিত বার্গার থেকে আলাদা রঙে বার্গার বান তৈরি করেছি। কিভাবে রেইনবো বার্গার তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি বন্ধুদের এবং সম্প্রদায়ের সাথে অন্যান্য রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

কালারিং বার্গার, বেশ সুন্দর তো।খেতে নিশ্চয়ই ইয়াম্মি হয়েছে।বেশ ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

 2 years ago 

কালারফুল বার্গার দেখতে ভীষণ আকর্ষণীয় লাগছে। মনে হচ্ছে খেতেও বেশ ভালোই হবে। বিশেষ করে ছোটরা এই ধরনের কালারফুল খাবার বেশি পছন্দ করে। আপনার ইউনিক সব রেসিপিগুলো ভীষণ ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

 2 years ago (edited)

বার্গার গুলোকে কালারফুল হওয়া দেখতে একটু বেশি সুন্দর লাগছে আকর্ষণীয় হয়েছে একদম । ফুড কালার ব্যবহার করায় বার্গার গুলোকে আসলেই সুন্দর লাগছে।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

 2 years ago 

খুবই সুস্বাদু লোভনীয় এবং মজাদার বার্গার প্রস্তুত করেছেন যদিও ঘরোয়া পরিবেশে কখনো প্রস্তুত করে খাওয়া হয়নি তবে আপনার প্রস্তুত করা বার্গার দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয় খুব মজা হবে

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে বার্গার তৈরি করে শেয়ার করেছেন আপনার এই বার্গার তৈরির রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

 2 years ago 

আপনার ইউনিক রেসিপিগুলো সব সময় ভালো লাগে। আজকের রেসিপি আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে আপু। আপনার জন্য রইলো শুভকামনা।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

 2 years ago 

রেইনবো বার্গারের খুবই সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে তো খেতে ইচ্ছে জাগছে। ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

 2 years ago 

রেইনবো বার্গার নাম শুনেছি অনেকবার কিন্তু কখনো খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু । এত রকমের বার্গার আসলে দেখিনি । বিভিন্ন কালারের বার্গার দেখে ভালো লাগছে ,একবার খেয়ে টেস্ট করা দরকার ছিল 🤭। আপনার রেসিপিগুলো আমার কাছে খুবই ভালো লাগে আপু ।ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

 2 years ago 

আপনার করা রেসিপি পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি শেয়ার করে থাকেন আপনাদের এই ভিন্ন রেসিপিগুলো দেখতে খুবই সুন্দর।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে এই রেসিপিটি আমাদের জন্য দরকারী এবং বাড়িতে চেষ্টা করা যেতে পারে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86