কিভাবে একটি চকোলেট রোল অমলেট তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230125-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বজুড়ে সমস্ত সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনাদের সকলকে বৃহস্পতিবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ আছেন এবং কোভিড 19 ভাইরাস থেকে সতর্ক থাকবেন। আপনারা যারা আলুর হটডগ তৈরির রেসিপি সম্পর্কে আমার আগের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি চেষ্টা করেছেন? যদি না হয়, আপনি কি অপেক্ষা করছে? শুধু রান্নাঘরে যান এবং আপনার পরিবার বা বন্ধুদের জন্য স্ন্যাকস তৈরি করুন। আজ, আমি আপনার সাথে কি জলখাবার শেয়ার করব? এইবার আমি চকলেটের মূল উপাদানের সাথে স্ন্যাকস শেয়ার করব, আমি চকলেটের মূল উপাদান নিয়ে কিছু রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি। একটি চকলেট রোল অমলেট কিভাবে তৈরি করতে চান? অবিলম্বে, নীচের রেসিপিটি দেখুন এবং আমাকে অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি আমার কাছ থেকে সর্বশেষ রেসিপিগুলি মিস করবেন না। শুভকামনা!

IMG-20230125-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

একটি চকলেট রোলড অমলেট তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি তৈরি করতে হবে তা হল 3টি কলা, কোকো পাউডার, 3টি মুরগির ডিম, ময়দা, ট্যাপিওকা ময়দা, কর্নস্টার্চ, লবণ, দানাদার চিনি, ইউএইচটি দুধ বা ফুল ক্রিম মিষ্টি কনডেন্সড মিল্ক, চিনাবাদাম এবং শেষটি হল চকোচিপ সুতরাং, আমরা অমলেট ময়দা তৈরি করার আগে, আমরা প্রথমে ফিলিং বা চকলেট সস তৈরি করব, আসুন চকোলেট সস তৈরি করা শুরু করি।

IMG-20230125-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল একটি প্যান নিন এবং এটি গরম করুন, তারপর প্যানে 1 টেবিল চামচ ইউএইচটি, 5 টেবিল চামচ দানাদার চিনি এবং 2 টেবিল চামচ কোকো পাউডার দিন। তারপর ভালো করে মিশিয়ে নিন।

IMG-20230125-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

মিশ্রণে কোকো পাউডার এবং চিনি দ্রবীভূত হওয়ার পরে, তারপর স্বাদ অনুযায়ী চকোলেট চকো চিপস যোগ করুন, তারপর প্যানে কর্নস্টার্চ দ্রবণ যোগ করুন এবং পুরোপুরি সমান এবং ঘন হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20230125-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তারপর নাড়ার পরে গ্রেভি ঘন হয়ে যাওয়ার পরে, এখন যা বাকি আছে তা হল আপনি যে মটরশুটি তৈরি করেছেন তা প্যানে রাখুন, তারপরে সমানভাবে বিতরণ এবং ঘন হওয়া পর্যন্ত আবার নাড়ুন। চকোলেট সসের আরও কয়েকটি পর্যায় সম্পন্ন হবে এবং এখন আমরা পরবর্তী পর্যায়ে চলে যাই।

IMG-20230125-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনি উপরের ছবিটি দেখতে পারেন, চকোলেট সস শেষ এবং অমলেট যোগ করার জন্য প্রস্তুত। সবকিছু ভালোভাবে মিশে যাওয়া এবং গ্রেভি ঘন না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230125-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এটি আরও সুস্বাদু করতে, আমি চকোলেট সসে কয়েক টুকরো কলা যোগ করেছি। আপনি অন্যান্য ফল যেমন স্ট্রবেরি, তরমুজ এবং অন্যান্য ফল ব্যবহার করতে পারেন। কলা ব্যবহার করলে, নিশ্চিত করুন যে কলাগুলি খুব বড় নয়, তারপরে চকলেট সসে আবার নাড়ুন যতক্ষণ না সমস্ত কলা মিশ্রিত হয়। এখন চলুন রোলড অমলেট ময়দা তৈরি করা শুরু করি।

IMG-20230125-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আমরা ডিম রোল ময়দা তৈরি করব, প্রথমে 1 বাটি প্রস্তুত করব, তারপর 125 গ্রাম ময়দা বা 9 টেবিল চামচ এর সমপরিমাণ, তারপর 1 টেবিল চামচ ট্যাপিওকা ময়দা, 2 টেবিল চামচ কোকো পাউডার এবং সবশেষে ময়দায় 1 টেবিল চামচ দানাদার চিনি যোগ করুন। তারপর মিশ্রণটি সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230125-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

তারপর নাড়তে ও ভালো করে মেশানোর পর, মিশ্রণে ১টি ডিম যোগ করুন, তারপর ২ টেবিল চামচ মার্জারিন যা গলে গেছে, তারপর আবার নাড়তে থাকুন যতক্ষণ না মিশ্রণটি সমানভাবে বিতরণ করা হয়, তারপর মিশ্রণে ১ গ্লাস মিনারেল ওয়াটার যোগ করুন। . মিশ্রিত

IMG-20230125-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

তদ্ব্যতীত, সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, ময়দা ফিল্টার করার জন্য একটি চালুনি প্রস্তুত করুন যাতে ময়দার সাথে কোনও শক্ত কোকো পাউডার মিশ্রিত না হয়। আপনি উপরের ছবিটি দেখতে পারেন, ফিল্টার বিভাগে কোকো পাউডার এবং ময়দা রয়েছে যা এখনও শক্ত, কোকো পাউডার একটি চামচ ব্যবহার করে চাপা যেতে পারে যাতে এটি ফিল্টার হয়।

IMG-20230125-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

অবশেষে ডিম রোল ময়দা শেষ এবং এখন আমাদের প্রথমে ময়দা ভাজতে হবে। 1টি টেফলন প্রস্তুত করুন এবং মিশ্রণটি ধীরে ধীরে ঢেলে দিন, তারপর উপরের ছবির মতো ময়দা চ্যাপ্টা করুন, ময়দা ভাজতে কম তাপ ব্যবহার করুন। সফল হলে, ময়দা শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230125-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

যদি ময়দা ভাজা হয়ে থাকে, ফলাফলটি উপরের ছবির মতো হবে, এখন আপনাকে যা করতে হবে তা হল, আপনি আগে তৈরি করা বাদামী সসটি অমলেটের মাঝখানে রাখুন, নিশ্চিত করুন যে খুব বেশি সস নেই। যাতে অমলেট সহজে ছিঁড়ে না যায়।

IMG-20230125-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

একবার আপনি অমলেট খোসার মাঝখানে চকলেট সস ফিলিং রাখলে, এখন উপরের ছবির মতো অমলেট খোসা ভাঁজ করুন। সমস্ত অমলেট শাঁস এবং চকোলেট সস ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন। যথেষ্ট সহজ ডান? আমার দেওয়া রেসিপিটি সঠিকভাবে অনুসরণ করলে কিছুই কঠিন নয়।

IMG-20230125-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অবশেষে, চকোলেট এগ রোল অমলেট তৈরি হয়ে গেছে এবং আপনার পরিবার এবং বন্ধুদের পরিবেশনের জন্য প্রস্তুত। সত্যি বলতে কি, এর স্বাদ সত্যিই খুব ভালো, চিনাবাদাম এবং কলার সাথে মিশ্রিত চকোলেট সস আপনার মুখে কামড়ালে ঠিকই মানায়। আমি 5টিরও বেশি অমলেট রোল শেষ করেছি এবং এটি এখন আমার প্রিয় খাবার। আপনার অবশ্যই এই রেসিপিটি চেষ্টা করা উচিত এবং এই পোস্টের নীচে আপনার মন্তব্যগুলি ছেড়ে দিন। আপনারা যারা এই স্ন্যাক রেসিপিটি ট্রাই করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। আমার আজকের পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। আপনার সমর্থন এবং পরামর্শ দিতে ভুলবেন না যাতে আমি সর্বশেষ রেসিপি প্রদান চালিয়ে যেতে পারি। রেসিপি এবং স্ন্যাকসের জন্য পরবর্তী পোস্টে দেখা হবে। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

বরাবরের মতোই আরেকটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছেন। আসলে আপনার রেসিপি গুলো গতানুগতিক ধরার বাইরে কিছু রেসিপি আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি এটি বাড়িতে তৈরি করতে পারবেন

 2 years ago 

সত্যি বলতে আপনার রেসিপি সবগুলোই আমার অনেক বেশি পছন্দ। ধন্যবাদ আমার মন্তব্যের ফিডব্যাক দেয়ার জন্য।

 2 years ago 

আপনি প্রতিনিয়তই আমাদের মাঝে সুন্দর সুন্দর ও ইউনিক রেসিপি নিয়ে হাজির হচ্ছেন। আমার আপনার বানানো প্রত্যেকটা রেসিপিই অনেক ভালো লেগেছে। আর আপনার বানানো এই রেসিপিটিও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত,সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67