কীভাবে পেঁয়াজের রিং তৈরি করবেন মোজারেলা || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-19_20-15-15-543.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা সপ্তাহান্তে ছুটি কাটাতে বা বাড়িতে বসে থাকতে চান তাদের সবাইকে শুক্রবার শুভ শুক্রবার, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং কোনো সমস্যা নেই। যারা পনির আলুর রুটি তৈরির রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। এই রেসিপি সম্পর্কে তুমি কি মনে কর? আপনার কি এটা পছন্দ হয়েছে ? খুব সুস্বাদু তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, তাই আজ আমি এমন একটি স্ন্যাক শেয়ার করব যা আপনার জন্য বেশ অনন্য এবং সহজে তৈরি করা যায়। এই খাবারটি পেঁয়াজ দিয়ে তৈরি এবং মোজারেলা পনির দিয়ে ভরা, এটি দেখতে খুব সুস্বাদু, তাই না? তাই না? এই মোজারেলা পেঁয়াজের রিং রেসিপি সম্পর্কে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

Picsart_22-05-19_20-17-00-482.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, এই মোজারেলা পেঁয়াজের রিংগুলি তৈরি করতে, আপনাকে পেঁয়াজ, মোজারেলা পনির, গমের আটা, ব্রেডক্রাম্ব এবং মুরগির ডিমের মতো প্রচুর উপাদান কিনতে বা প্রস্তুত করতে হবে না। এগুলি হল সমস্ত উপাদান যা আপনাকে প্রস্তুত করতে হবে এবং আপনি একটি জলখাবার তৈরি করতে পারেন। এখন এই মোজারেলা পেঁয়াজের রিং তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

Picsart_22-05-19_20-18-51-033.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপে, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল মোজারেলা পনিরের অর্ধেক স্টিক প্রস্তুত করুন এবং উপরের ছবির মতো এটিকে কয়েকটি টুকরো করে কেটে নিন। মোজারেলা পনিরের ধরনগুলির জন্য, আপনি আপনার এলাকার পনির অনুযায়ী যে কোনও ধরণের মোজারেলা পনির ব্যবহার করতে পারেন।

Picsart_22-05-19_20-21-02-495.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় ধাপে, আপনি মোজারেলা পনিরকে কয়েকটি টুকরো করে কাটার পরে, এখন পেঁয়াজ প্রস্তুত করুন, তারপর পেঁয়াজগুলিকে রিংগুলিতে কাটুন, প্রথমে কিছুটা বড় আকারে, তারপরে কিছুটা ছোট আকারে কাটুন, আপনি নীচের ফটোতে দেখতে পারেন।

Picsart_22-05-19_20-21-47-432.jpg
আমার তোলা ছবি

তৃতীয় ধাপ, পেঁয়াজ দিয়ে শেষ হয়ে গেলে, এখন পেঁয়াজের রিংগুলিতে মোজারেলা পনির দিন, এই ধাপটি একটু বেশি কঠিন, কারণ আপনাকে পেঁয়াজের রিংগুলির সাথে মোজারেলা পনিরের টুকরোগুলি খুব ভালভাবে যোগ করতে হবে।

Picsart_22-05-19_20-22-48-359.jpg
আমার তোলা ছবি

চতুর্থ ধাপে, আপনি পেঁয়াজের রিংগুলিতে মোজারেলা পনির রাখার পরে? এখন আপনাকে যা করতে হবে তা হল 1টি মুরগির ডিম তৈরি করে একটি পাত্রে রাখুন, তারপরে এটি ভালভাবে মেশান।

Picsart_22-05-19_20-23-27-056.jpg
আমার তোলা ছবি

পঞ্চম ধাপ, আপনি মুরগির ডিম থেকে ভেজা ময়দা তৈরি করার পরে, এখন একটি পাত্রে ব্রেডক্রাম্ব এবং ময়দা প্রস্তুত করুন।

Picsart_22-05-19_20-25-21-941.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ ধাপ, আপনি একটি পাত্রে ময়দা এবং ব্রেডক্রাম্ব প্রস্তুত করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল মোজারেলা চিজ দিয়ে ভরা পেঁয়াজগুলিকে ভালভাবে কোট করুন। সমস্ত পেঁয়াজের রিং না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-05-19_20-27-21-699.jpg
আমার তোলা ছবি

ধাপ সপ্তম, আপনি ময়দার মধ্যে পেঁয়াজের রিংগুলিকে পুঙ্খানুপুঙ্খভাবে প্রলেপ দেওয়ার পরে, এখন আপনার তৈরি করা ভেজা ডিমের মিশ্রণে পেঁয়াজের রিংগুলিকে সমানভাবে রোল করুন। সবকিছু সম্পন্ন না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-05-19_20-30-10-156.jpg
আমার তোলা ছবি

অষ্টম ধাপ, আপনি পেঁয়াজের রিংগুলিকে ময়দায় এবং ভেজা মিশ্রণে ডুবিয়ে রাখার পরে, এখন পেঁয়াজের রিংগুলিকে ব্রেডক্রাম্বে সমানভাবে কোট করুন। সবকিছু সম্পন্ন না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-05-19_20-31-18-096.jpg
আমার তোলা ছবি

নবম ধাপ, আপনি উপরের ৩টি ধাপ সম্পূর্ণ করার পর, এটিকে আরও সুস্বাদু এবং কুঁচকে বানাতে, এখন আমরা একই ধাপে ২ বার করব। সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত পেঁয়াজের রিংগুলিকে আবার আগের ভেজা মিশ্রণে ডুবিয়ে রাখুন। শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-05-19_20-33-07-865.jpg
আমার তোলা ছবি

চূড়ান্ত ধাপ, আপনাকে এখন যা করতে হবে তা হল সমস্ত বোম্বাই রিং ভাজুন। প্রথমে একটি ফ্রাইং প্যান তৈরি করুন, তারপর প্যানে পর্যাপ্ত রান্নার তেল ঢেলে দিন, তারপর মাঝারি আঁচে রান্নার তেল গরম করুন। রান্নার তেল গরম হওয়ার পরে, এখন প্যানে এক এক করে পেঁয়াজের রিংগুলি রাখুন, সেগুলি ভাজুন যতক্ষণ না সব বাদামী হয়ে যায়।

Picsart_22-05-19_20-15-15-543.jpg
আমার তোলা ছবি

এবং অবশেষে, মোজারেলা পেঁয়াজের রিংগুলি আপনার পরিবার বা বন্ধুদের সাথে উপভোগ করার জন্য প্রস্তুত। এটি আরও সুস্বাদু করতে, আপনি চিলি সস এবং এর মতো যোগ করতে পারেন। স্বাদ সত্যিই আসক্তি, মোজারেলা পনির পুরোপুরি গলে যায়। আপনারা যারা পেঁয়াজ থেকে স্ন্যাকস পছন্দ করেন, তাদের জন্য এই স্ন্যাকটি বাড়িতে আপনার সাথে থাকার জন্য উপযুক্ত। আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন এবং এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া জানান। আপনি যারা Oniom রিং মোজারেলা সম্পর্কে আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী খাবার এবং নাস্তার রেসিপি ভাগ করে নিতে আরও উত্সাহী হব। আমার সাথে আরেকটি রেসিপিতে দেখা হবে, @umiriska। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকার রেসিপি আমাদের মাঝে করে থাকেন। আপনার রেসিপি গুলো সবসময় অসাধারণ হয়ে থাকে। আমার কাছে আপনার রেসিপি গুলো যেমন ইউনিক লাগে তেমনই মজার। আপনি খুব সুন্দর ভাবে ধাপে-ধাপে রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন। এত সুন্দর একটি পিয়াজের মজার আলা রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

পেঁয়াজের রিং টাইটেল দেখে তো জিভে জল চলে আসলো আপু। পেঁয়াজের রিং গুলো দেখে খুব আকর্ষণীয় এবং মজাদার লাগছে। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমার তো খুব খেতে ইচ্ছে করছে আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ লোভনীয় পেঁয়াজের রিং রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

রেসিপি গুলো যেমন খুবই ইউনিক হয় তেমনি ভাবে আপনার এই রেসিপি ডেকারেশন আমার কাছে খুব ভালো লাগে। আজকে ডেকোরেশন টাও বেশ ভালো ছিল। আর খেতেও মনে হয় খেতে বেশ মজা হবে।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আমি আশা করি এই অনুভূতি কাজে লাগবে

 2 years ago 

পেঁয়াজের রিং তৈরি খুবই সুন্দরভাবে দেখিয়েছেন ।দেখতে খুবই লোভনীয় লাগছে এ ধরনের খাবার আমরা কখনো খেয়ে দেখি নাই ।তবে আপনার নতুন নতুন রেসিপি দেখে অনেক কিছু শিখতে পারছি ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, আপনার সুস্বাস্থ্য কামনা করছি

 2 years ago 

আমার কাছে আবার পেঁয়াজ খেতে বেশি ভালো লাগে। এইরকম ভাবে পেঁয়াজ দিয়ে রেসিপি তৈরি করলেন অসাধারণ লাগলো। দেখতে ইচ্ছে করল একটু খেয়ে দেখি। আপনার রেসিপিগুলোর কোন তুলনা হয় না। আজকের নতুন একটা রেসিপি শিখতে পারলাম। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সকল প্রসংশার জন্ন ধন্নবাদ

 2 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন আপনি। দেখেই জিভে জল চলে আসল মনে হচ্ছে খেতে ও অনেক সুস্বাদু হবে।
সুন্দর উপস্থাপন করেছেন শুভকামনা রইল।।

 2 years ago 

ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

শুরু থেকে শেষ পর্যন্ত সব গুলো ধাপ দেখলাম। আমার খুব শখ এই রেসিপি বাসায় বানিয়ে ট্রাই করার। কিন্তু পারিনা দেখে করা হয়না। আজ আপনার থেকে অনিয়ন রিং এর রেসিপি দেখে নিলাম। এখন মনে হয় আমি নিজেই করতে পারবো। যদিও অনেক কঠিন কাজ মনে হচ্ছে। তবে চেস্টা করতে দোষ কি।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

আপনার রেসিপিগুলোর তুলনা হয়না। প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি নিয়ে আসেন খুব ভালো লাগে আপনার পোস্টগুলো দেখতে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর করে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

আপু আপনার রান্না সবসময়ই অসাধারণ ও দুর্দান্ত হয়ে থাকে। বিশেষ করে আপনার পরিবেশন করাটা আমার বেশি পছন্দ হয়। পেঁয়াজের রিং এভাবে কখনো তৈরি করে দেখিনি। আপনি সবসময় ইউনিক রেসিপি নিয়ে হাজির হয়ে যান। আপনার রেসিপি দেখে ইচ্ছে করছে ঝটপট খেয়ে ফেলি। আপনাকে অনেক ধন্যবাদ আপু রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65