কিভাবে রেইনবো কেক বানাবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-02-20_03-28-21-854.jpg
আমার তোলা ছবি

হাই #amarbangla সারা বিশ্বের বন্ধুরা আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। ঐতিহ্যবাহী প্যানকেক এবং কিনকা সস তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি চেষ্টা করেছেন? যদি হ্যাঁ, ঐতিহ্যগত খাবার সম্পর্কে আপনার মন্তব্য প্রদান করুন. বিশেষ করে আমার 25 তম জন্মদিনে, আমি একটি কেকের রেসিপি শেয়ার করব যা কিশোর-কিশোরীদের মধ্যে বেশ পরিচিত এবং জনপ্রিয়। রেইনবো কেক এমন একটি কেক যার প্রতিটি স্তরে বিভিন্ন রঙ রয়েছে, আপনি কি কখনও একটি রংধনু কেক তৈরি করেছেন? যদি তা না হয়, তবে আপনার বাড়িতে আপনার নিজের রংধনু কেক তৈরি করার সময় এসেছে এবং এর জন্য অবশ্যই ব্যয়বহুল উপাদানের প্রয়োজন নেই। একটি রংধনু কেক কিভাবে বানাতে চান? নীচের রেসিপিটি দেখুন এবং এটি চেষ্টা করার জন্য সরাসরি রান্নাঘরে যান। শুভকামনা!

Picsart_22-02-20_03-28-46-998.jpg
আমার তোলা ছবি

এখন রেইনবো কেক তৈরির জন্য আপনাকে যে উপকরণগুলি প্রস্তুত করতে হবে তা হল, 4টি মুরগির ডিম, লাল, হলুদ, সবুজ খাবারের রঙ বা আপনি নিজের ইচ্ছা অনুযায়ী এটিকে সামঞ্জস্য করতে পারেন, তারপরে উচ্চ প্রোটিন ময়দা, 1 টি গুঁড়ো দুধের সাথে ড্যানকোর সাথে প্রস্তুত করুন। ব্র্যান্ড বা আপনি অন্যান্য ব্র্যান্ডগুলিও ব্যবহার করতে পারেন, তারপরে তরল ভ্যানিলা, বেকিং পাউডার, চিনি, তাত্ক্ষণিক নারকেল দুধ, পনির এবং গলিত চকোলেট টপিংয়ের জন্য পছন্দ। এখন রেইনবো কেক ব্যাটার তৈরি করা শুরু করা যাক।

Picsart_22-02-20_03-29-20-371.jpg
আমার তোলা ছবি

প্রথমে আপনাকে 1টি টেম্পার প্রস্তুত করতে হবে এবং এতে 4টি ডিম, 5 টেবিল চামচ দানাদার চিনি, 1 টেবিল চামচ sp এবং সবশেষে যথেষ্ট তরল ভ্যানিলা যোগ করতে হবে। তারপর একটি মিক্সার ব্যবহার করে ময়দা মিশ্রিত করুন, আমি আপনাকে একটি মিক্সার ব্যবহার করার পরামর্শ দিই যাতে সাদা ময়দা প্রসারণের জন্য আরও নিখুঁত হয়। এখন আমরা পরবর্তী পর্যায়ে যেতে.

Picsart_22-02-20_03-29-59-165.jpg
আমার তোলা ছবি

আপনি একটি মিক্সার ব্যবহার করে ময়দা মাখার পরে এবং ময়দা উঠে গেছে, এখন শুধু 14 টেবিল চামচ ময়দা যোগ করুন, তারপর ময়দা সমানভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-02-20_03-30-29-464.jpg
আমার তোলা ছবি

পরের মিশ্রণের সাথে ময়দা সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন শুধু 1 প্যাকেট ড্যানকো মিল্ক পাউডার যোগ করুন যা আপনি আগে তৈরি করেছেন, যদি গুঁড়ো দুধ না থাকে, তাহলে আরাম করুন, আপনি মিষ্টি কনডেন্সড মিল্ক ব্যবহার করতে পারেন, তারপর 1 তাত্ক্ষণিক নারকেল দুধ যোগ করুন। মিশ্রণের মধ্যে, তারপর মিশ্রণটি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-02-20_03-30-50-685.jpg
আমার তোলা ছবি

আপনি আগের ময়দা মাখার পর যতক্ষণ না এটি সম্পূর্ণ সমানভাবে বিতরণ করা হয়, এখন 2 টেবিল চামচ মার্জারিন যোগ করুন যা আপনি জল ব্যবহার করে গলিয়েছেন, গলিত মার্জারিন সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

Picsart_22-02-20_03-31-22-366.jpg
আমার তোলা ছবি

এখন, সবকিছু ভালভাবে মিশ্রিত হওয়ার পরে, 4টি পরিষ্কার প্লেট তৈরি করুন এবং ময়দাটিকে 4 ভাগে ভাগ করুন, এখন আপনি আপনার পছন্দ মতো রঙ সেট করতে পারেন। আমি আগেই বলেছি, আমি শুধুমাত্র 4টি রঙ ব্যবহার করেছি, আপনি 4টি অংশে বিভক্ত ময়দার মধ্যে খাবারের রঙে একবারে একটি যোগ করুন। একবার আপনি বিভিন্ন রং যোগ করার পরে, প্রতিটি ময়দা নাড়ুন যতক্ষণ না ময়দার রঙ আপনার পছন্দের রঙে পরিবর্তিত হয়।

Picsart_22-02-20_03-31-52-369.jpg
আমার তোলা ছবি

এখন আপনাকে যা করতে হবে তা হল একটি ছোট বেকিং শীট প্রস্তুত করুন, তারপর প্রথমে প্যানের নীচে পার্চমেন্ট পেপার রাখুন, পুরো প্যানে মার্জারিন ছড়িয়ে দিতে ভুলবেন না যাতে আপনি এটি তোলার সময় ময়দা আটকে না যায়।

Picsart_22-02-20_03-32-16-107.jpg
আমার তোলা ছবি

ওয়েল, আপনি আপনার রংধনু পিষ্টক প্রথম রঙ হবে কি রং সমন্বয় করতে পারেন. প্যানে পূর্বের রঙিন ময়দা রাখুন, তারপর 10 মিনিটের জন্য বাষ্প করুন, প্রথম স্তরটি বাষ্প করতে কম তাপ ব্যবহার করুন।

Picsart_22-02-20_03-32-37-658.jpg
আমার তোলা ছবি

এর পরে, প্রথম স্তরটি 10 ​​মিনিটের জন্য স্টিম করার পরে, তারপরে প্রথম স্তরের উপরে ময়দার দ্বিতীয় বা দ্বিতীয় স্তরটি রাখুন, ময়দাটি সমানভাবে এবং পুঙ্খানুপুঙ্খভাবে যোগ করুন, তারপরে এটিকে বিশ্রাম দিন এবং আরও 10 মিনিটের জন্য বাষ্প করুন। রঙের সমস্ত স্তর বাষ্প না হওয়া পর্যন্ত এটি পুনরাবৃত্তি করুন, প্রতিটি স্তর 10 মিনিট সময় নেয়।

Picsart_22-02-20_03-32-52-971.jpg
আমার তোলা ছবি

অবশেষে 40 মিনিট অপেক্ষা করার পর বিভিন্ন রঙের 4টি স্তর সহ, রেইনবো কেকটি প্রস্তুত এবং আপনার পরিবার বা বন্ধুদের পরিবেশন করা যেতে পারে। এছাড়াও, আপনি আমার মত টপিং যোগ করতে পারেন, পনির, চকোলেট বা স্ট্রবেরি যোগ করতে পারেন আপনার প্লেটিংকে সুন্দর করতে। আপনি কি মনে করেন ? বাড়িতে আপনার নিজের রংধনু কেক তৈরি করা কি কঠিন? নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. আপনারা যারা এই রেইনবো কেক বানাতে চান তাদের জন্য শুভকামনা। পড়া এবং দ্বারা ড্রপ জন্য ধন্যবাদ. অন্যান্য রেসিপি শেয়ার করার বিষয়ে আরও উৎসাহী হতে আমার পোস্টগুলি সমর্থন করতে এবং পরামর্শ দিতে ভুলবেন না। পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.28.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

এত সুন্দর কেক তৈরি করলেন আপু, দেখেই লোভ লাগছে। আপনার তৈরি রেইনবো কেকের কালার টা এত সুন্দর লাগছে যে তা ভাষায় প্রকাশ করতে পারবো না। কেকের ওপরে স্ট্রবেরি দিয়ে ডেকোরেশন করাতে, এর সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ, রেনইবো কেকের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপি পছন্দ করার জন্য আপনাকে ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

আপু আমি কেক অনেক পছন্দ করি। আপু আপনি অনেক সুন্দর করে সব রকম উপকরণ দিয়ে একটি কেক তৈরি করছেন। আপনার কেক টি দেখেতে বেশ লোভনীয় মনে হচ্ছে। সত্যি অসাধারণ হয়েছে আপু। যদি একটু খাইতে পারতাম তাহলে খুব ভালো হতো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি খুব খুশি যে আপনি আমার কেকটি পছন্দ করেছেন, আমি আশা করি এই রেসিপিটি দিয়ে আপনি এটি তৈরি করার চেষ্টা করতে পারেন

 2 years ago 

ওয়াও! আপনার কেকটি অসাধারণ হয়েছে। আপনার রেইনবো কেকটি নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হবে আশা করছি। এরকম কেক আগে হয়তো কখনো খেয়েছি কিন্তু কিভাবে তৈরি করতে হয় তা দেখা হয়নি। রেসিপিটা আমার খুব ভালো লেগেছে ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আশা করি এই রেসিপিটি দিয়ে, আপনি বাড়িতে এটি ব্যবহার করে দেখতে পারেন, আমি আশা করি আপনিও সফল হবেন

 2 years ago 

ওয়াও আপু আপনার রেইনবো কেকটি দেখে তো আর খেতে ইচ্ছা করবে না। এত সুন্দর কেকটি কি খেয়ে ফেলা যায়।সাজিয়ে রাখতে মন চাইবে। কি চমৎকার হয়েছে দেখতে। খেতে না জানি কতটা সুস্বাদু হবে? আপনার কেকটি দেখে চোখ জুড়িয়ে গেল। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি কেকের রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার খুব ভাল মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আমার রেসিপি আপনার জন্য দরকারী

রেইনবো কেক টি অনেক সুন্দর হয়েছে। দেখেই খুব খেতে ইচ্ছে করছে। এই ধরনের কেক দেখলে লোভ সামলানো বড্ডো দায়😋।রেইনবো কেক তৈরী পদ্ধতি সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন ধাপে ধাপে। শুভকামনা রইল।

 2 years ago 

খুব ভালো লেগেছে, চেষ্টা করতে ভুলবেন না

 2 years ago 

কেকটি দেখতে খুবই সুন্দর লাগছে। খুবই সুন্দর করে ডেকোরেশন করেছেন। আপনার রেসিপিগুলো সবসময় খুব সুন্দর এবং ইউনিক হয়।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আমার বিষয়বস্তু সবসময় দরকারী এবং বিনোদনমূলক

 2 years ago 

আপনার কেক এর রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে ভালো লেগেছে। এমন কেক কিছু মাস আগে বুফেতে খেয়েছিলাম। অনেক ভালো লেগেছিলো। তখন জানতাম না কিভাবে এতো রঙ এর কেক বানায়। আজ জানতে পারলাম। ধন্যবাদ এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আপনাকেও অনেক শুভেচ্ছা এবং শুভকামনা

 2 years ago 

আপনি অসাধারণ একটি কেকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন, রেইনবো কেক। এবং খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। অসাধারণ ছিল আপনার কেক তৈরি করার পদ্ধতি। আর এত সুন্দর একটি রেইনবো কেক রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে রেইনবো কেক বানিয়েছেন।আর এটি প্রশংসার দাবিদার। অনেক ভালো লাগলো আপনার এত সুন্দর একটি রেইনবো কেকের রেসিপি। এভাবে নিত্য নতুন রেসিপি আমাদের সাথে তুলে ধরবেন এটা আপনার কাছ থেকে আশা করি। আপনাকে অনেক ধন্যবাদ,এবং ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করব।

 2 years ago 

ধন্যবাদ স্যার, আমি আশা করি আপনাকেও স্বাস্থ্য এবং পর্যাপ্ত খাবার দেওয়া হবে

 2 years ago 

অসম্ভব সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন আপনি। এগুলো দেখে তো অসম্ভব ভালো লাগতেছে আমার কাছে। খেতে মনে হয় খুবই সুস্বাদু হবে। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনার উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

খুব সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ, আপনি আমাকে সমর্থন খুশি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44