কীভাবে পোলকা ডট অমলেট তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-28_00-18-28-167.jpg
আমার তোলা ছবি

হাই স্টেমিট বন্ধুরা এবং বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আবার আমার সাথে খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে ফিরে আসুন যা আপনার বাড়িতে খাবার এবং জলখাবার ধারনা হতে পারে। আপনি যারা পরিবার বা বন্ধুদের সাথে ছুটিতে আছেন তাদের সকলকে শুভ সপ্তাহান্ত। আপনি এই সপ্তাহান্তে কি করতে হবে? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন এবং আমি আশা করি আপনি ভাল করছেন. থাই কাঁঠাল আঠালো ভাত তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি আগে এই খাবার চেষ্টা করেছেন? অথবা আপনি এই থালা বানাতে চান? আমার #amarbanglablog ব্লগে রেসিপিটি দেখুন। আচ্ছা, আজকে আমি আপনাদের জন্য একটি খুব সহজ স্ন্যাক রেসিপি শেয়ার করব যা আপনি ঘরেই তৈরি করতে পারেন, এই রোলড অমলেটটি রোল করা অমলেটের বাইরের দাগের সাথে খুব আকর্ষণীয়। রেসিপি সম্পর্কে আগ্রহী? রেসিপিটি শেষ পর্যন্ত দেখুন, কারণ ধাপগুলো আগের চেয়ে একটু লম্বা। শুভকামনা!

Picsart_22-03-27_23-40-10-672.jpg
আমার তোলা ছবি

এখন এই রেসিপিটি তৈরি করতে আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল মাঝারি প্রোটিন ময়দা, তারপরে ব্রাউন সুগার, গ্রেট করা নারকেল, 1টি ডিম বা আপনার ইচ্ছামতো, খাবারের রঙ, তাত্ক্ষণিক নারকেল দুধ, লবণ এবং সবশেষে পান্দান পাতা। আপনি উপাদান প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক, যা ঘূর্ণিত অমলেট ময়দা প্রস্তুত করা হয়।

Picsart_22-03-27_23-41-37-823.jpg
আমার তোলা ছবি

প্রথম পর্যায়ে, সমস্ত উপাদান প্রস্তুত হওয়ার পরে, এখন একটি জায়গা প্রস্তুত করুন এবং 125 গ্রাম ময়দা বা 9 টেবিল চামচের সমপরিমাণ ঢালুন, তারপর আধা চামচ লবণ, পর্যাপ্ত জল যোগ করুন, তারপর 1 প্যাক তাত্ক্ষণিক নারকেল দুধ বা 300 মিলি ঢালুন। জায়গায় নারকেল দুধ. তারপর ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-03-27_23-41-55-973.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়ে, সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন মিশ্রণে 1 ডিম যোগ করুন এবং মসৃণ হওয়া পর্যন্ত মেশান। আমি ব্যাটারে ভ্যানিলা পাউডারও দিই, কেন ভ্যানিলা ব্যবহার করব? কারণ ডিমের গন্ধ কমায়।

Picsart_22-03-27_23-42-33-195.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন অন্য জায়গায় প্রস্তুত করুন এবং ময়দা ছেঁকে নিন যাতে কোনও ময়দা না থাকে যা এখনও শক্ত থাকে এবং ময়দা মসৃণ থাকে।

Picsart_22-03-27_23-43-36-026.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, আপনি ময়দা ছেঁকে নেওয়ার পরে যাতে শক্ত ময়দা না থাকে, এখন 2টি জায়গায় প্রস্তুত করুন এবং ময়দাটিকে 2 ভাগে ভাগ করুন, তারপর প্রতিটি স্বাদ অনুসারে বিভিন্ন খাবারের রঙ দিন। আমি শুধুমাত্র 1টি ময়দার জন্য গোলাপী রঙ ব্যবহার করি এবং আরও 1টি ময়দার আমি ময়দার বেস রঙ ব্যবহার করি। তারপর ময়দা নাড়ুন যতক্ষণ না ময়দার রং পছন্দসই রং পরিবর্তন হয়।

Picsart_22-03-28_00-01-06-007.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, ময়দা শেষ হওয়ার পরে, কয়েক মিনিট দাঁড়াতে দিন। ময়দা বিশ্রামের সময়, এখন আমরা প্রথমে নারকেল ভরাট প্রস্তুত করি। উপরের ছবির মত ছোট ছোট টুকরো করে ব্রাউন সুগার কেটে নিন।

Picsart_22-03-28_00-04-16-911.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, ব্রাউন সুগারকে ছোট ছোট টুকরো করে কেটে নেওয়ার পর, এখন একটি প্যান তৈরি করুন এবং আপনার কাটা সমস্ত বাদামী চিনি যোগ করুন, তারপর পর্যাপ্ত পরিমাণে জল, স্বাদমতো চিনি, আধা চা চামচ লবণ এবং সবশেষে এক চা চামচ লবণ দিন। . একটি পান্ডান পাতা। তারপর ব্রাউন সুগার দ্রবীভূত না হওয়া পর্যন্ত রান্না করুন এবং সমস্ত মশলা ভালভাবে মিশে যায়। রান্নার জন্য আপনি মাঝারি তাপ ব্যবহার করতে ভুলবেন না।

Picsart_22-03-28_00-12-00-287.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, আপনি মাঝারি তাপ ব্যবহার করে দ্রবীভূত না হওয়া পর্যন্ত বাদামী চিনি রান্না করার পরে। এখন আপনি আগে তৈরি করা নারকেল যোগ করুন, তারপর ব্রাউন সুগারের জল সঙ্কুচিত না হওয়া পর্যন্ত নাড়ুন এবং গ্রেট করা নারকেল বাদামী চিনির জলের সাথে ভালভাবে মিশে যায়। ব্রাউন সুগারের পানি শুকিয়ে না যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

Picsart_22-03-28_00-16-42-077.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, আপনি নারকেল ভরাট প্রস্তুত করার পরে, এখন আমরা সেই ময়দায় ফিরে যাব যা আগে কিছুক্ষণ রেখে দেওয়া হয়েছিল। এখন প্যানটি প্রস্তুত করুন এবং বিন্দুর মতো আকারে সামান্য ময়দা রাখুন। আমরা অমলেটের জন্য বিন্দু তৈরি করব, তাই প্যানে খুব বেশি ব্যাটার রাখবেন না। কম তাপ ব্যবহার করতে ভুলবেন না।

Picsart_22-03-28_00-17-09-164.jpg
আমার তোলা ছবি

নবম পর্যায়, দাগ রান্না করার পরে, এখন ময়দার মধ্যে যথেষ্ট ময়দা ঢেলে দিন, প্যানটি ঝাঁকিয়ে এটিকে প্রশস্ত করুন যতক্ষণ না ময়দাটি পুরো প্যানে সমানভাবে বিতরণ করা হয়, আপনি আরও বিশদ বিবরণের জন্য উপরের ছবিটি দেখতে পারেন। মনে রাখবেন, ময়দা খুব বেশি হওয়া উচিত নয়, কারণ আমাদের যা প্রয়োজন তা কেবল সর্দি। ময়দা শেষ না হওয়া পর্যন্ত আট এবং নয়টি ধাপ পুনরাবৃত্তি করুন।

Picsart_22-03-28_00-17-33-254.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, যদি আপনি সমস্ত অমলেটের শাঁস প্রস্তুত করে থাকেন যতক্ষণ না ময়দা ফুরিয়ে যায় এবং স্টাফিংয়ের জন্য নারকেল গ্রেট করা হয়। এখন আমরা নারকেল ভরা শুরু করব এবং অমলেট রোল করা শুরু করব।

Picsart_22-03-28_00-17-48-290.jpg
আমার তোলা ছবি

দশম পর্যায়, এখন একটি প্লেট তৈরি করুন এবং উপরের ছবির মতো আপনি যে অমলেটের খোসা তৈরি করেছেন সেটি রাখুন, তারপর অমলেট খোসার মাঝখানে পর্যাপ্ত পরিমাণে গ্রেট করা নারকেল রাখুন। ইচ্ছামত গ্রেট করা নারকেল যোগ করুন।

Picsart_22-03-28_00-18-09-145.jpg
আমার তোলা ছবি

শেষ পর্যায়ে, আপনি অমলেটের খোসার মাঝখানে গ্রেট করা নারকেল রাখার পরে, এখন অমলেটটি ভাঁজ করুন এবং রোল করুন, আপনি উপরের ফটোটি দেখতে পারেন কীভাবে অমলেটের খোসার ভাঁজ করবেন। দশম ধাপ এবং এই শেষ ধাপটি করুন যতক্ষণ না সমস্ত অমলেটের খোসা এবং গ্রেট করা নারকেল ব্যবহার করা হয়। এরপর রোল করা অমলেট খাওয়া যেতে পারে।

Picsart_22-03-28_00-18-28-167.jpg
আমার তোলা ছবি

অবশেষে, পোলকা ডট অমলেট প্রস্তুত এবং আপনার পরিবার বা বন্ধুদের পরিবেশন করা যেতে পারে। এটির স্বাদ খুব ভাল এবং গ্রেট করা নারকেলটি কামড়ানোর সময় খুব সুস্বাদু হয়। এই জলখাবারটি বিরক্তিকর নয় এবং আপনাকে এটি খেতে রাখতে চাইবে। বিশ্বাস করিনা ? এটি কতটা ভাল তা নিজের জন্য তৈরি করুন এবং স্বাদ নিন। আপনারা যারা এই পোলকা ডট অমলেট বানাতে চান তাদের জন্য শুভকামনা। এই রেসিপি সম্পর্কে আপনার মতামত দিন. পড়া এবং আমার আজকের পোস্ট দ্বারা থামার জন্য ধন্যবাদ. আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী অনন্য এবং সুস্বাদু রেসিপিটি শেয়ার করতে আরও বেশি উত্তেজিত হব। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে। শুভকামনা।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে কীভাবে পোলকা ডট অমলেট তৈরি করতে হয় শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আমিও শিখে নিলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি দিয়ে সফল হবেন

 2 years ago 

এই খাবার আমি আগে কখনো দেখিনি তবে দেখতে এত সুন্দর লাগছে যে খেতে ইচ্ছে করছে, চমৎকার ভাবে উপস্থাপন করেছেন এবং পরিবেশন করেছেন বেশ চমৎকার ভাবে। গোলাপি সাদা আর একটি কম্বিনেশন রয়েছে খাবারের মধ্যে দেখতে খুবই সুন্দর লাগছে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ বন্ধু, আমি খুব খুশি যে আপনার জন্যও অনেক আশা আছে

 2 years ago 

প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর ইউনিক কিছু রেসিপি উপহার দিয়ে থাকেন আপনি। আপনার রেসিপির মত এত সুন্দর ভাবে উপস্থাপন আর কেউ করতে পারে না। প্রায় সময় অনেক ইউনিক ইউনিক রেসিপি নিয়ে হাজির হন আমাদের মাঝে। খুবই ভালো লাগে আমার দেখতে। এত চমৎকার রেসিপি উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনি সবসময় যে সমস্ত প্রশংসা করেন তার জন্য, আমি আপনার সমস্ত দয়া শোধ করতে পারি না, আমি আশা করি আপনি সফল হবেন

পোলকা ডট অমলেট তৈরি করবেন খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। তবে আপনার এই রান্না আমার কাছে নতুন মনে হচ্ছে। খুবই সুন্দর লাগল আপনার এই রান্না পোস্ট দেখে। খেতে ইচ্ছে করছে 😋😋।
আপনার জন্য শুভকামনা রইল আপু। 💞💞

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, এই রেসিপিটি আপনার কাছে নতুন কারণ এটি থাইল্যান্ডের একটি কেক রেসিপি, প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপিগুলো বরাবর আমার কাছে খুবই ভালো লাগে। আপনি ইউনিক রেসিপি আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আপনার জন্য শুভকামনা রইল।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়েরা

 2 years ago 

পোলকা ডট অমলেট এই রেসিপিটি আমার কাছে একদমই নতুন। এর আগে কখনো খাওয়া হয়নি। তবে আপনার শেয়ার করা রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতেই হবে। খুবই সুন্দর হয়েছে আপনার রেসিপিটি। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, এটি একটি সুস্বাদু থাই স্ন্যাক

 2 years ago 

আপু আপনার রেসিপি গুলো ইউনিক হওয়ার কারনে কখনো খাওয়া তো দূরের কথা কখনো নাম ও শুনি নাই। তবে মনে অনেক মজার রেসিপি। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই রেসিপি পছন্দ

 2 years ago 

আপু আপনার রেসিপিগুলো আমার আসলে খুব ভালো লাগে। আর এই রেসিপি গুলো খেতে খুবই মজা সেটাও বোঝা যায়। আর আপনি খুব সুন্দর করে তার উপস্থাপনা ও করেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, আমি আশা করি আপনি বাড়িতে এটি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনি অনেক চমৎকার করে পোলকা ডট অমলেট তৈরি করেছেন। আপনার রেসিপিটি দেখে আমার খুব ভালো লাগলো আর খতেও মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। আপনার কাছ থেকে ইউনিক রেসিপিগুলো দেখে আমার খুব ভালো লাগে। আপনি অনেক চমৎকার করে রেসিপির সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ ভাই, আমি খুব খুশি আপনি সবসময় আমাকে সমর্থন করেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আপনার কাছ থেকে আমি সব সময় নতুন নতুন রেসিপি দেখতে পাই । তেমনি ভাবে আজকের একটি নতুন রেসিপি দেখতে পেলাম যেটা দেখতে অনেক সুন্দর হয়েছে । সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ বন্ধু, আমি খুশি যদি এই রেসিপি দরকারী হয়

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53615.59
ETH 2344.94
USDT 1.00
SBD 2.13