হলুদ মিষ্টি আলু থেকে কীভাবে একটি অনন্য স্ন্যাক তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-02-28_01-18-19-672.jpg
আমার তোলা ছবি

ইয়োও হ্যালো স্টিমিট বন্ধুরা এবং সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। যারা কাজ করছেন বা না করছেন তাদের সবাইকে শুভ মঙ্গলবার, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন। ঐতিহ্যবাহী খাবার গেটুক লিন্দ্রি কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা সম্পূর্ণ সমর্থন করেছেন এবং আমার আগের পোস্টটি পড়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি এই রেসিপি চেষ্টা করেছেন? যদি তাই হয়, রেসিপি আপনার চিন্তা শেয়ার করুন. আজ, আমি এবং আমার বন্ধু হলুদ ইয়াম থেকে তৈরি একটি অনন্য খাবারের কথা ভাবছিলাম, আমার কাছে হলুদ ইয়াম ছিল যা আমার বোন আমাকে দিয়েছিল। সুতরাং, আমি একটি কুমড়ার মত একটি অনন্য আকৃতির একটি জলখাবার প্রক্রিয়া করব, তবে হলুদ ইউনির প্রধান উপাদান ব্যবহার করে। আচ্ছা, কৌতূহলী কিভাবে এই জলখাবার তৈরি করবেন? শুধু নীচের রেসিপিটি দেখুন এবং আপনারা যারা চেষ্টা করতে চান তাদের জন্য শুভকামনা।

Picsart_22-02-28_01-20-16-527.jpg
আমার তোলা ছবি

সুতরাং, এই অনন্য খাবারটি তৈরি করতে আমাদের কী কী উপাদান দরকার? আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল আঠালো চালের আটা, তারপরে গুঁড়ো চিনি বা আপনি দানাদার চিনি, তারপর লবণ, চকলেট বার যা ছোট ছোট টুকরো করা হয়েছে, 3টি হলুদ মিষ্টি আলু এবং সবশেষে সবুজ খাবারের রঙ ব্যবহার করতে পারেন। আমাদের শুধুমাত্র কয়েকটি উপাদান প্রয়োজন এবং আপনি উপরের উপাদানগুলিও প্রস্তুত করতে পারেন। এখন প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

Picsart_22-02-28_01-21-49-590.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপটি আপনাকে প্রথমে করতে হবে আপনার তৈরি করা সমস্ত মিষ্টি আলু খোসা ছাড়িয়ে নিন, তারপর সমস্ত মিষ্টি আলু ধুয়ে নিন এবং উপরের ছবির মতো কয়েকটি টুকরো করে কেটে নিন।

Picsart_22-02-28_01-23-35-082.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়ে, আপনি সমস্ত মিষ্টি আলু পরিষ্কার করার পরে এবং সেগুলিকে কয়েকটি টুকরো করে কেটে নেওয়ার পরে, এখন একটি স্টিমার তৈরি করুন এবং মাঝারি আঁচে প্রথমে সমস্ত মিষ্টি আলু বাষ্প করুন। সম্পূর্ণরূপে সিদ্ধ এবং কোমল হওয়া পর্যন্ত সমস্ত মিষ্টি আলু বাষ্প করুন।

Picsart_22-02-28_01-24-48-028.jpg
আমার তোলা ছবি

তৃতীয় ধাপে, আপনি সব মিষ্টি আলু সিদ্ধ এবং নরম হওয়া পর্যন্ত ভাপানোর পরে, এখন সমস্ত মিষ্টি আলু অন্য জায়গায় স্থানান্তর করুন, তারপর একটি গ্লাস বা বিশেষ খাদ্য প্রসেসর ব্যবহার করে সত্যিই মসৃণ না হওয়া পর্যন্ত মিষ্টি আলু ম্যাশ করুন।

Picsart_22-02-28_01-25-47-709.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, আপনি মিষ্টি আলু পিষানোর পর এটি সত্যিই মসৃণ না হওয়া পর্যন্ত, এখন শুধু 3 টেবিল চামচ আঠালো চালের আটা যোগ করুন, তারপর ময়দা নাড়ুন যতক্ষণ না সমস্ত ময়দা ভালভাবে মিশে যায়।

Picsart_22-02-28_01-26-37-433.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, আপনি ময়দা মাখার পর যতক্ষণ না আঠালো ময়দা ভালোভাবে মিশে যায়, এখন আপনাকে শুধু 2 টেবিল চামচ গুঁড়ো চিনি বা আপনার ইচ্ছামতো আধা চা চামচ লবণ দিতে হবে। তারপর মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না চিনি এবং লবণ ময়দার সাথে ভালভাবে মিশে যায়। আপনি এ পর্যন্ত কি মনে করেন? তোমার কি সমস্যা হচ্ছে? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন.

Picsart_22-02-28_01-26-59-158.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, আপনি ময়দা মাখার পর যতক্ষণ না চিনি এবং লবণ ভালোভাবে মিশে যায়, এখন একটু ময়দা নিন, তারপরে আপনি যে চকলেট বারগুলোকে ছোট ছোট টুকরো করে কেটেছেন সেগুলো যোগ করুন, আপনি উপরের ফটোটি দেখতে পারেন যাতে এটি পরিষ্কার হয় এবং না। ভুল আপনি নারকেল কোর ফিলিং, পনির এবং বাদাম ব্যবহার করতে পারেন।

Picsart_22-02-28_01-28-17-772.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, আপনি চকলেট দিয়ে বা আপনার পছন্দ মতো ফিলিংটি পূরণ করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল ময়দাটি ঢেকে উপরের ছবির মতো গোল করে। এর পরে একটি লাঠি বা চামচ ব্যবহার করে একটি লাইন তৈরি করুন। ময়দা শেষ না হওয়া পর্যন্ত ছয় ধাপ এবং এই ধাপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-02-28_01-29-07-271.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, সমস্ত ময়দা একটি কুমড়া মত একটি বৃত্তাকার আকারে শেষ করা হয়। এখন শুধু সবুজ খাদ্য রং দিয়ে এটিকে সুন্দর করুন। একটি জায়গা প্রস্তুত করুন এবং একটি পাত্রে সামান্য সবুজ রঞ্জক ঢেলে দিন যা জলে ভরা হয়েছে, তারপর জল সবুজ না হওয়া পর্যন্ত নাড়ুন। এর পরে, ময়দার মধ্যে খাবারের রঙের মাত্র কয়েক ফোঁটা, উপরের ছবির মতো একটি ছোট ব্রাশ ব্যবহার করুন।

Picsart_22-02-28_01-30-04-821.jpg
আমার তোলা ছবি

নবম পর্যায়, আপনি ময়দার মধ্যে খাবারের রঙ ড্রপ করার পরে, এখন স্টিমার প্রস্তুত করুন এবং সমস্ত ময়দা স্টিমারে রাখুন। কলা পাতা রাখতে এবং রান্নার তেল দিয়ে ব্রাশ করতে ভুলবেন না যাতে ময়দা লেগে না যায়। তারপর মাঝারি ব্যবহার করে প্রায় 15 মিনিটের জন্য সমস্ত ময়দা বাষ্প করুন।

Picsart_22-02-28_01-30-59-971.jpg
আমার তোলা ছবি

এবং অবশেষে সাধারণ হলুদ বেংকোয়াং স্ন্যাকস প্রস্তুত এবং আপনার বন্ধু বা পরিবারকে পরিবেশন করার জন্য প্রস্তুত। কি নাম একটি জলখাবার জন্য উপযুক্ত? আমরা এই পোস্টের নিচে নাম রাখতে পারি। আপনি যখন এটিতে কামড় দেন তখন এটির স্বাদ খুব ভাল হয় এবং আপনি যখন এটি আপনার মুখে রাখেন তখন আপনার মুখে চকলেট গলে যায়। এই স্ন্যাকটি বাড়িতে আপনার স্ন্যাকসের জন্য একটি ধারণা বা বিক্রয় অনুপ্রেরণা হতে পারে। আপনি কি মনে করেন ? এটা চেষ্টা আকর্ষণীয়? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. আপনারা যারা এই খাবারটি তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। এই পোস্ট পড়া এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ. আমাকে আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি পরবর্তী নতুন স্ন্যাক এবং খাবারের রেসিপি শেয়ার করতে আরও বেশি উত্তেজিত হতে পারি। আমার সাথে পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপিতে দেখা হবে, @umiriska। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.28.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার পোষ্টটি দেখে আমার খুবই ভালো লাগলো হলুদ মিষ্টি আলু স্ন্যাক তৈরি করেছেন। আসলে আমাদের এই দিকে হলুদ আলু দেখতে পাওয়া যায় না। রেসিপি টি দেখতে খুব অসাধারণ লাগছে। এত সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মনোযোগের জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি এই খাবারের স্বাদ নিতে পারেন

 2 years ago 

হলুদ মিষ্টিআলু আমাদের এদিকে খুব কম দেখতে পাওয়া যায় নতুন একটি জিনিসের সঙ্গে পরিচিত হলাম। আপনার হলুদ মিষ্টি আলু দিয়ে তৈরি অনন্য সুন্দর একটি স্নাকস রেসিপি দেখে খুব ভালো লাগলো। আপনি হলুদ মিষ্টি আলু দিয়ে স্নাকস তৈরি রেসিপির প্রত্যেকটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন যা আমাদের জন্য তৈরি করে খাওয়া অনেক সহজ হয়ে যাবে। ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার জন্য শুভ কামনার জন্য ধন্যবাদ, আপনি আমার পোস্ট পছন্দ খুশি

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে হলুদ মিষ্টি আলু থেকে কীভাবে একটি অনন্য স্ন্যাক তৈরি করতে হয় তা শেয়ার করেছেন। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আমি খুশি যদি এই রেসিপিটি অন্যদের জন্য ব্যবহার করা যায়, আমি আশা করি আপনি এই রেসিপিটি দিয়ে সফল হবেন

 2 years ago 

আপু আপনার পুরো পোস্টটি খুবই মনোযোগ সহকারে পড়লাম। এত চমৎকার লেগেছে আমার কাছে মিষ্টি আলুর রেসিপি যে বলে বোঝানো যাবে না। দেখতে খুবই অসাধারণ হয়েছে। খেতেও খুবই সুস্বাদু হয়েছিল মনে হয়। এরকম মিষ্টি আলুর স্নাক্স খেতে ইচ্ছা করবে নাতো। তাকিয়ে থাকতে ইচ্ছা করবে। ধন্যবাদ আপনাকে এরকম একটি সুস্বাদু এবং সুন্দর স্নাক্স এর রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই রেসিপিটি পছন্দ করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি তৈরি করতে এবং স্বাদ নিতে পারবেন

 2 years ago 

আপু আপনি খুব চমৎকারভাবে হলুদ মিষ্টি আলু দিয়ে স্ন্যাক তৈরি করেছেন। আমার কাছে আপনার তৈরি করা রেসিপিটি একটি ইউনিক রেসিপি মনে হয়েছে। আমি আজকে একটি ভিন্ন ধরনের রেসিপি দেখতে পারলাম। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে খেতে। একদিন বাসায় ট্রাই করবো। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি খুব খুশি কারণ এই রেসিপিটি আপনি সত্যিই পছন্দ করেছেন, আমি আশা করি আপনি এই খাবারটি তৈরি করতে পারবেন

 2 years ago 

নিঃসন্দেহে বলতে পারি রেসিপিটি খুবই সুস্বাদু হবে। দেখতে ও খুবই সুন্দর লাগছে। পরিবেশনাটা ও দুর্দান্ত হয়েছে। আমাদের এদিকে সাধারণত সাদা রঙের মিষ্টি আলু পাওয়া যায় কিন্তু হলুদ রঙের ও মিষ্টি আলু হয় সেটা আমার জানা ছিল না। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আমি খুব খুশি আপনি এই মত

 2 years ago 

দুর্দান্ত একটা রেসিপি শেয়ার করেছেন। এত চমৎকার লাগছে দেখতে 👌। এই ধরনের আলু আমাদের এদিকে খুব একটা দেখা যায় না। পুরো আয়োজনটা আমার কাছে বেশ নতুন ছিল। অনেক ভালো লাগলো এত চমৎকার একটি রেসিপি শিখতে পেরে। আর এমন লোভনীয় খাবার যেই দেখবে তারই জিভ দিয়ে জল পরতে শুরু করবে।

 2 years ago 

আপনি সত্যিই এই খাবার পছন্দ করেন জেনে খুব খুশি, আমি আশা করি আপনি এই রেসিপি চেষ্টা করতে পারেন

খুবই চমৎকার এবং দৃষ্টিনন্দন একটি রেসিপি তৈরি করছেন আপনি। আপনার এই রেসিপিটি সম্পূর্ণ ইউনিক হয়েছে। আমি অনেক ধরনের বৃষ্টি দেখেছি কিন্তু আপনার এই রেসিপিটি মত খুব অল্প সংখ্যক রেসিপি আমার চোখে পরেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি এই খাবারটি তৈরি করতে পারবেন, এবং আপনার জন্যও শুভকামনা

 2 years ago 

অসাধারন এক রেসিপি শেয়ার করেছেন আপু। খুব ভালো লেগেছে। যদিও এমন রঙ এর মিস্টি আলু আমাদের এইদিক নাই। এখানের পুরো আলুই দেখলাম ভিতরে হলুদ। আমাদের দেশের মিস্টি আলুর ভিতর সাদা হয়। আর খুব সুন্দর ডিজাইন করে বানিয়েছেন। তাই দেখতে অসাধারন দেখাচ্ছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

মিষ্টি আলুর রঙের পার্থক্যের সাথে এটি ঠিক আছে, আমি আশা করি আপনি এই রেসিপিটি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনি নতুন নতুন আইডিয়া করে রেসিপি গুলো শেয়ার করেন। আপনার তৈরীকৃত রেসিপি গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। আপনার বাড়ি যদি আমাদের দেশে হতো খুব ভালো হতো। তাহলে প্রায় সময় আপনার বাড়িতে চলে যাইতাম খাওয়ার জন্য। এতো অসম্ভব একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হাহাহাহা, আপনার আশা সত্য হয়েছে আমি খুব খুশি কারণ আমি আপনার সাথে সরাসরি রেসিপি শেয়ার করতে পারি, এই খাবারটি পছন্দ করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এটি তৈরি করতে পারবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44