কিভাবে কারাং গেন্ডিস তৈরি করবেন (ঐতিহ্যবাহী খাবার) || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-01_23-17-39-284.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska এর ব্লগে খাবার এবং স্ন্যাক রেসিপি যা আপনি নিজেই ঘরে তৈরি করতে পারেন। আপনাদের সকলকে শুভ বুধবার যারা কার্যক্রম পরিচালনা করছেন, আমি আশা করি আপনি সর্বদা ভালো আছেন। যারা পশ্চিম জাভা এবং মধ্য জাভার ঐতিহ্যবাহী গেটুক লিন্দ্রি খাবার তৈরির রেসিপি সম্পর্কিত আগের রেসিপি পোস্টটি পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। Getuk lindri করতে চেষ্টা করতে আগ্রহী? এই পোস্টের অধীনে আপনার মন্তব্য করুন. এখন পর্যন্ত আমি রেসিপি সম্পর্কে একজন বিষয়বস্তু নির্মাতা হিসেবে সত্যিই উপভোগ করি, আপনি যদি মনে করেন আমার রেসিপি ব্লগ থেকে কিছুর অভাব আছে, তাহলে অনুগ্রহ করে এই পোস্টের নিচে আপনার পরামর্শ দিন। আজ, আমি ঐতিহ্যবাহী কারাং গেন্ডিস রেসিপি শেয়ার করব। এই খাবারটি জোগজাকার্তা শহর থেকে এসেছে এবং এই কেকটি মাজাপাহিত রাজ্যের যুগে ইতিমধ্যেই বিদ্যমান ছিল, আমি যে নিবন্ধগুলি পড়েছি সে অনুযায়ী, এই কেকটি খুব কমই দেখা যায় এবং এখন জনপ্রিয়তা ফিরে এসেছে এবং ইন্দোনেশিয়াতে অনেক বেশি খোঁজা হচ্ছে। এই কেক সম্পর্কে আগ্রহী? শুধু নীচের উপাদানগুলি প্রস্তুত করুন এবং রেসিপিটি দেখুন। শুভকামনা!

Picsart_22-03-01_23-18-24-080.jpg
আমার তোলা ছবি

এই ক্যারাং জেন্ডিস কেকটি তৈরি করতে আপনাকে শুধুমাত্র 7 টি উপাদান প্রস্তুত করতে হবে এবং উপাদানগুলি হল চিনি, গ্রেট করা নারকেল এবং শুধুমাত্র সাদা যা আমরা ব্যবহার করি, তারপরে পান্দন পাতা, ব্রাউন সুগার, গোলাপী খাবারের রঙ বা আপনি এই খাবারের আসল রঙও ব্যবহার করতে পারেন। সাদা একটি এবং শেষটি হল আঠালো চালের আটা। আপনি উপরের সমস্ত উপকরণ প্রস্তুত করার পরে, আমরা এখন প্রথম পর্যায় শুরু করব।

Picsart_22-03-01_23-18-49-058.jpg
আমার তোলা ছবি

আপনাকে প্রথম ধাপটি করতে হবে বাদামী চিনিকে ছোট বা সূক্ষ্ম টুকরো করে কেটে নিন যা আপনি আগে থেকে তৈরি করেছেন, লক্ষ্য হল পরে রান্না করা হলে এটি সহজে দ্রবীভূত করা।

Picsart_22-03-01_23-19-09-988.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়, আপনি ব্রাউন সুগার ছোট ছোট টুকরো করে কেটে নেওয়ার পর, এখন একটি সসপ্যান তৈরি করুন এবং পর্যাপ্ত মিনারেল ওয়াটার ঢালুন, তারপরে আপনি যে সমস্ত ব্রাউন সুগার ছোট ছোট টুকরো করে ফেলেছেন তা যোগ করুন, তারপরে আধা চা চামচ লবণ যোগ করুন। প্যানে তারপর ব্রাউন সুগার দ্রবীভূত না হওয়া পর্যন্ত রান্না করুন এবং মাঝারি আঁচে ফুটতে থাকুন।

Picsart_22-03-01_23-19-32-668.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, ব্রাউন সুগার দ্রবীভূত হয়ে ফুটে উঠার পরে, এখন রান্না করা ব্রাউন সুগারে গ্রেট করা নারকেল এবং 1টি পান্দান পাতা যোগ করুন। তারপর নাড়তে থাকুন যতক্ষণ না গ্রেট করা নারকেল এবং পান্দন ভালোভাবে মিশে যায়, মাঝারি আঁচে রান্না করতে থাকুন।

Picsart_22-03-01_23-20-05-435.jpg
আমার তোলা ছবি

এখন, আপনি সমস্ত গ্রেট করা নারকেল মিশ্রিত করার পরে, উপরের ছবিতে আপনি যে ফলাফলগুলি দেখতে পাচ্ছেন, সমস্ত ব্রাউন সুগার গ্রেট করা নারকেলের মধ্যে শোষিত হবে। আমরা কারাং গেন্ডিস ফিলিং করা শেষ করার পরে, এখন আমরা কারাং গেন্ডিস ময়দা তৈরি করা শুরু করব।

Picsart_22-03-01_23-20-34-557.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, আপনাকে যা করতে হবে তা হল প্লেট প্রস্তুত করুন এবং প্লেটে পর্যাপ্ত জল ঢালুন, তারপর আপনার ইচ্ছা অনুযায়ী খাবারের রঙ যোগ করুন। তারপর নাড়ুন যতক্ষণ না জলের রঙ আপনার প্রবেশ করা রঙে পরিবর্তিত হয়।

Picsart_22-03-01_23-20-55-241.jpg
আমার তোলা ছবি

পঞ্চম ধাপে, আপনাকে একটি জায়গা প্রস্তুত করতে হবে এবং ময়দার মধ্যে 150 গ্রাম আঠালো চালের আটা বা 10.5 টেবিল চামচ এবং আধা চা চামচ লবণের সমতুল্য রাখুন।

Picsart_22-03-01_23-21-54-035.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, আপনি আঠালো চালের আটা এবং লবণ যোগ করার পরে, এখন আমরা লাল রঞ্জক দিয়ে আগে তৈরি করা সমস্ত রঙিন জল ধীরে ধীরে ঢেলে দিন। তারপর ময়দা নাড়ুন যতক্ষণ না এটির রঙ লাল হয়ে যায় এবং ময়দা বালির মতো দানাদার হয়ে যায়।

Picsart_22-03-01_23-21-54-035.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, আপনি একটি উদাহরণ হিসাবে উপরের ফটোটি দেখতে পারেন, আমি একবারে খুব বেশি জল রং না যোগ করার এবং ধীরে ধীরে রঙিন জল যোগ করার পরামর্শ দিই। ময়দার একটি দানাদার টেক্সচার থাকবে এবং কিছুটা আর্দ্র হবে।

Picsart_22-03-01_23-22-18-069.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, ময়দা মাখার পরে এবং আগের ছবির উদাহরণের মতো বালির দানা হয়ে যায়, এখন একটি চালনি তৈরি করুন এবং ময়দাকে ছেঁকে নিন যাতে ময়দার সাথে খুব বেশি দানা না থাকে।

Picsart_22-03-01_23-22-17-890.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, আপনি ময়দা ছেঁকে নেওয়ার পরে, এখন একটি প্যান তৈরি করুন এবং অল্প আঁচে চালু করুন, তারপরে প্যানে যথেষ্ট পরিমাণে ময়দা ঢেলে দিন, আমি পরামর্শ দিচ্ছি খুব পাতলা না যাতে ময়দাটি ভাঙ্গে না।

Picsart_22-03-01_23-22-54-928.jpg
আমার তোলা ছবি

নবম পর্যায়, আপনি প্যানে ময়দা রাখার পরে, এখন ময়দাটি ঢেকে রাখুন এবং প্রায় 30 সেকেন্ড ধরে রান্না করুন যতক্ষণ না ময়দা আর্দ্র হয়, ময়দাটি বেশিক্ষণ রেখে দেবেন না, অন্যথায় ময়দা শক্ত হয়ে যাবে।

Picsart_22-03-01_23-23-31-250.jpg
আমার তোলা ছবি

দশম পর্যায়, ময়দা 30 সেকেন্ডের জন্য রান্না করার পরে, আমরা আগে রান্না করেছি এমন স্বাদে গ্রেট করা নারকেল ভরাট যোগ করুন, কম তাপে চুলাটি চালু করুন।

Picsart_22-03-01_23-23-56-824.jpg
আমার তোলা ছবি

শেষ পর্যায়ে, ব্রাউন সুগার দিয়ে রান্না করা নারকেল ভর্তা যোগ করার পরে, এখন উপরের ছবির মতো ময়দা রোল করুন। ধাপ 9 এবং এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত ময়দা এবং ভরাট ব্যবহার করা হয়। এখন কারাং জেন্ডিস তুলে নিয়ে বন্ধুবান্ধব ও পরিবারের কাছে পরিবেশন করা যেতে পারে।

Picsart_22-03-01_23-24-55-210.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, অবশেষে সাধারণ জোগজাকার্তা খাবার, কারাং গেন্ডিস, প্রস্তুত এবং খাওয়ার জন্য প্রস্তুত। আমি এই কারাং জেন্ডিস কেক খাওয়ার সময় গরম চা তৈরি করার পরামর্শ দিই। যখন আমি এই কেকটি চেষ্টা করেছিলাম, স্বাদটি খুব অনন্য ছিল এবং শৈশবে ফিরে যাওয়ার মতো, টেক্সচারটি খুব কুঁচকে যায় এবং গ্রেট করা ব্রাউন সুগার ফিলিংটি খুব সুস্বাদু। আমি আপনাকে ইন্দোনেশিয়া থেকে এই ঐতিহ্যবাহী কেক তৈরি করার পরামর্শ দিই। আপনারা যারা এই জেন্ডিস ক্যারাং করতে চান তাদের জন্য শুভকামনা। পড়া এবং আমার আজকের পোস্ট দ্বারা থামার জন্য ধন্যবাদ. আমাকে আপনার সর্বোত্তম সমর্থন এবং পরামর্শ দিন যাতে আমি পরবর্তী নতুন রেসিপি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.28.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

রেসিপির নাম এবং তা ছবিতে ফুটিয়ে তোলার ধরন দুটোই অসাধারণ।দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় খাবার।
শুভ কামনা রইলো 🥰

 2 years ago 

ধন্যবাদ, আশা করি আপনি শীঘ্রই এই রেসিপিটি তৈরি করবেন

 2 years ago 

আপনার তৈরি করা ঐতিহ্যবাহী খাবার আগে কখনো দেখেনি । তবে আপনার টা দেখে লোভে পড়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন ।
আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এটি এখনও খেতে সুস্বাদু খাবার, আশা করি আপনি এই রেসিপিটির স্বাদ নিতে পারবেন

 2 years ago 

কারাং গেন্ডিস রেসিপি আমি আজও কখনো তৈরি করেনি তবে আপনার এই পোস্টটা দেখে মনে হচ্ছে এই রেসিপিটা এখন খুব সহজেই তৈরি করা যাবে । আপনি আমাদের মাঝে অনেকে ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন আমি একবার এই রেসিপিটি ট্রাই করে দেখতে চাই । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে এভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনার জন্য দোয়া রইল।

 2 years ago 

এটি ঐতিহ্যবাহী ইন্দোনেশিয়ান খাবার, আশা করি আপনি এই রেসিপিটির স্বাদ নিতে পারবেন

 2 years ago 

খুব অসাধারণ একটি খাবারের রেসিপি করেছেন আপনি। এটি দেখে জিভে জল চলে এসেছে। এত অসাধারন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সব সময় আপনাদের ছবিগুলো খুব ইউনিক হয়ে থাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারের স্বাদ নিতে পারেন

আপনার তৈরি করা প্রতিটি ইউনিক রেসিপি আমার অনেক ভালো লাগে। জানিনা সেগুলো কবে আমার মুখে জুটবে। কিন্তু চেষ্টা করব আপনার মতো করে তৈরি করে খাওয়ার। আপনাকে অনেক ধন্যবাদ আরো একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি এই রেসিপি বানাতে চান খুশি, সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

খুব সুন্দর একটি রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। এই রেসিপিটি আসলে অত্যন্ত ইউনিক একটি রেসিপি। বিশেষ করে আপনার উপস্থাপনের মাধ্যমে এটি আরও বেশ চমৎকার ভাবে ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

এটি ঐতিহ্যগত ইন্দোনেশিয়ান খাবার, কারণ এটি আপনার কাছে বিদেশী শোনাচ্ছে, কিন্তু আমাকে সমর্থন করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

কারাং গেন্ডিস খাবারটি আমাদের দেশে সহজলভ্য না হওয়ায় কখনো খাওয়া হয়নি। আপনার এই রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। রেসিপিটি তৈরি করার পদ্ধতিগুলো খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি এই রেসিপিটির স্বাদ নিতে পারবেন

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখতে অপূর্ব সুন্দর লাগতাছে। এবং দেখেই বোঝা যাচ্ছে খুবেই লোভনীয় মনে হয় খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে আপনার এই রেসিপি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটা রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি তৈরি করতে পারেন

 2 years ago 
এই খাবারটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এই কালার ফুল খাবারটি আগে কখনো দেখি নাই। তবে দেখে মনে হচ্ছে অনেক মজার একটা খাবার। তবে উপকরণ গুলো আমার কাছে জোগাড় করা একটু কঠিন হবে না হলে আমি তৈরি করতাম। ভালোবাসা নিবেন। ❤️
 2 years ago 

আপনি এই খাবারটি তৈরি করতে আগ্রহী জেনে খুশি হলাম, রেসিপিটির জন্য শুভকামনা

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54140.93
ETH 2422.15
USDT 1.00
SBD 2.12