কিভাবে বেলজিয়ান ওয়েফেলস তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230120-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglabloh সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska স্ন্যাকস এবং ফুড রেসিপি ব্লগে যা আপনার জন্য তৈরি করা খুব সহজ। যারা ইন্দোনেশিয়ার স্বাধীনতা দিবসে বাগিস তৈরির রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি কি কখনো bugis তৈরি করেছেন? অথবা আপনি কি এই ঐতিহ্যবাহী জলখাবার খেয়েছেন? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. ওয়াফেল খাবার কে না জানে, এই স্ন্যাকটি ইন্দোনেশিয়া সহ যে কোনও দেশে খুব জনপ্রিয়, সত্যি কথা বলতে আমি কখনই ওয়াফেল খাইনি, আমি কেবল বেশ অভিনব রেস্তোরাঁয় ওয়াফেল মেনু উপলব্ধ দেখেছি। আপনারা যারা বাড়িতে ওয়াফ তৈরি করতে চান তাদের জন্য আমি এই খাবারটি তৈরি করব। দেখা যাচ্ছে যে ওয়াফেল রেসিপিটি আমার কল্পনার মতো কঠিন নয়। আমি ওয়াফেল তৈরি করতে আগ্রহী বোধ করছি এবং রেসিপিটি আপনাদের সবার সাথে শেয়ার করছি। কিভাবে waffles করতে জানতে চান? নীচের রেসিপিটি দেখুন এবং চেষ্টা করুন।

IMG-20230120-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন waffles তৈরি করতে আপনার নিম্নলিখিত উপাদানগুলির প্রয়োজন, প্রথমে UHT দুধের 2 প্যাক, কোকো পাউডার, মাঝারি প্রোটিন সহ ময়দা, তারপর রান্নার তেল, তরল ভ্যানিলা, বেকিং পাউডার, 2 ডিম, 2 টেবিল চামচ চিনি, আধা টেবিল চামচ প্রস্তুত করুন। লবণ এবং শেষটি আবরণের জন্য স্ট্রবেরি। এখন আমরা waffles তৈরির প্রথম পর্যায়ে আসি।

IMG-20230120-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে ময়দার পাত্রটি প্রস্তুত করতে হবে, তারপরে 250 গ্রাম কম প্রোটিন ময়দা বা 17.5 টেবিল চামচের সমতুল্য যোগ করুন, তারপরে আধা টেবিল চামচ লবণ, এক টেবিল চামচ বেকিং পাউডার যোগ করুন, তারপর সবকিছু ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230120-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

তারপর 1 প্লেটে 2টি মুরগির ডিমের কুসুম, তারপর 2 প্যাক UHT দুধ, 80 মিলি রান্নার তেল বা 5.8 টেবিল চামচের সমপরিমাণ, তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সবকিছু ভালভাবে মিশে যায়। এবার পরবর্তী পর্যায়ে যাওয়া যাক।

IMG-20230120-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনাকে যা করতে হবে তা হল ডিমের মিশ্রণের সাথে প্রথম ময়দার মিশ্রণটি মিশ্রিত করুন যা আপনি আগে সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়তেন। তারপরে আগের মিশ্রিত মিশ্রণটি পুরোপুরি সমান হওয়া পর্যন্ত আবার নাড়ুন। ওয়াফেলস তৈরি করতে প্রচুর শক্তির প্রয়োজন হয়, কারণ আপনাকে ক্রমাগত নাড়তে হবে।

IMG-20230120-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

আগে যদি আমরা শুধুমাত্র ডিমের কুসুম ব্যবহার করি, এখন আমরা যা ব্যবহার করি তা হল ডিমের সাদা অংশ। ডিমের সাদা অংশ রাখার জন্য 1টি জায়গা প্রস্তুত করুন এবং ডিমের সাদা অংশে 2 টেবিল চামচ চিনি মেশান, তারপর একটি মিক্সার ব্যবহার করুন যতক্ষণ না ডিমের সাদা মিশ্রণটি সত্যিই পুরোপুরি প্রসারিত হয়। আপনার যদি মিক্সার না থাকে তবে আপনি একটি ডিমের হুইস্ক ব্যবহার করতে পারেন, তবে আপনাকে শক্তিশালী হতে হবে হাহাহা।

IMG-20230120-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

ডিমের সাদা মিশ্রণটি প্রসারিত হওয়ার পরে, এখন যা বাকি থাকে তা হল ডিমের সাদা মিশ্রণটি আপনি আগে তৈরি করা মিশ্রণের সাথে মিশ্রিত করুন। তারপরে মিশ্রণটি সমান না হওয়া পর্যন্ত আবার নাড়ুন, আমি পরামর্শ দিই যে মিশ্রণটি খুব দ্রুত এবং শক্তভাবে না নাড়ুন, কারণ এটি আমাদের বেক করা ওয়াফলের চূড়ান্ত ফলাফলকে প্রভাবিত করতে পারে। এখন চলুন পরবর্তী ধাপে যাওয়া যাক।

IMG-20230120-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

কারণ আমি 2টি ভিন্ন স্বাদের ওয়াফল বানাতে চাই, আগের মিশ্রণটিকে 2টি অংশে আলাদা করুন, আপনি স্ট্রবেরি বা অন্য স্বাদের মতো 2টি ভিন্ন স্বাদও তৈরি করতে পারেন। চকোলেট ওয়াফেলস কীভাবে তৈরি করবেন তা হল আপনাকে একটি ছোট বাটি প্রস্তুত করতে হবে, তারপরে 2 টেবিল চামচ গরম জল এবং আধা চামচ কোকো পেস্ট যোগ করুন, তারপরে চকোলেট ঘন হওয়া পর্যন্ত নাড়ুন, তারপর আপনি যে মিশ্রণটি আলাদা করেছেন তাতে এটি মেশান। তারপর মিশ্রণটি বাদামী না হওয়া পর্যন্ত নাড়ুন। এখন 2টি ভিন্ন ময়দা তৈরি করা হয়েছে এবং একটি বিশেষ ওয়াফেল ছাঁচে বেক করার জন্য প্রস্তুত।

IMG-20230120-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনাকে যা করতে হবে তা হল ওয়াফেল আয়রন প্রস্তুত করুন, তারপর ছাঁচের নীচে এবং ছাঁচের উপরেও মার্জারিন লাগান, নিশ্চিত করুন ওয়াফেল ছাঁচটি সত্যিই গরম, ওয়াফেল ছাঁচটি গরম করতে কম তাপ ব্যবহার করুন দেওয়া হয়েছে মার্জারিন।

IMG-20230120-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

এরপরে, ছাঁচে মিশ্রণটি ঢেলে দিন, আপনি ওয়াফেল ছাঁচে সমস্ত ময়দা রাখার পরে, তারপর ছাঁচটি বন্ধ করুন এবং আপনি যে ওয়াফেল ছাঁচটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে প্রায় 3 মিনিট অপেক্ষা করুন, 3 মিনিটের পরে ওয়াফেল আয়রনটি ফিরিয়ে দিন এবং আরও 3 অপেক্ষা করুন। মিনিট

IMG-20230120-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, ওয়াফেল বেকিং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পরে, বেলজিয়ান ওয়াফেলস আপনার পরিবার বা বন্ধুদের পরিবেশন করা যেতে পারে। বেলজিয়ান ওয়াফলের স্বাদ সত্যিই ভাল এবং এটিকে আরও সুস্বাদু করতে চকলেট টপিং ব্যবহার করুন। আপনি কি মনে করেন ? বাড়িতে বেলজিয়ান waffles করা কঠিন? অন্যথায়, রান্নাঘরে যান এবং আপনার পরিবার বা বন্ধুদের জন্য আপনার বেলজিয়ান ওয়াফেলস তৈরি করুন। আপনারা যারা বেলজিয়ান ওয়াফেলস তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা। আমার আজকের পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। আমাকে আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি আপনার সাথে রেসিপি শেয়ার করতে আরও উত্তেজিত হতে পারি। পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

যদিও আজকের কথাগুলো খুব বেশি বুঝিনি,তবে রেসিপির ধাপগুলো দেখে মনে হচ্ছে খেতে ভালো হয়েছে।অনেকটা ওয়েফার মত,কিন্তু এর নাম বেলজিয়ান ওয়েফেলস। দেখতে বেশ সুস্বাদু মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আমার বোনের প্রশংসা, দুঃখিত যদি এইবার আমার কথা না বোঝা যায়, এই রেসিপিটির জন্য শুভকামনা

 2 years ago 

আপনি প্রতিনিয়তই আমাদের মাঝে নতুন নতুন রেসিপি উপস্থাপন করেন যেগুলো আসলে আমাদের কাছে অনেক ইউনিক এবং অপরিচিত।।
আজকের প্রস্তুত করা খাবারটি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি এই খাবারটির প্রশংসা করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39