কীভাবে সেব্লাক মিটবল এবং সসেজ তৈরি করব || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-21_23-24-20-248.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনি কোনও রেস্তোরাঁ থেকে না কিনে বাড়িতেই তৈরি করতে পারেন৷ যারা আরাম করছেন বা ছুটিতে আছেন তাদের সবাইকে মঙ্গলবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন। কলা পাতা ব্যবহার করে বাঁশের পুটু তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। খাবার বানিয়েছো? অথবা এখন না ? রেসিপি সম্পর্কে আপনার মতামত দিন। ঠিক আছে, এই রৌদ্রোজ্জ্বল শুক্রবারে আমি এমন একটি রেসিপি শেয়ার করব যা আপনার জন্য সস্তা মশলা এবং উপাদান দিয়ে বাড়িতে তৈরি করতে যথেষ্ট সহজ। Seblak ইন্দোনেশিয়ার একটি খুব জনপ্রিয় স্ন্যাক, বিভিন্ন মিশ্রণ সহ অনেক ধরনের seblak আছে। এইবার আমি মিটবল এবং সসেজের মিশ্রণ দিয়ে সেবলাক তৈরি করব, তাজা সরিষার সবুজ শাক দিয়ে মিশ্রিত করে, সেবলকের উপাদেয়তা যোগ করব। রেসিপি সম্পর্কে আগ্রহী? শুধু শেষ পর্যন্ত নীচের রেসিপি অনুসরণ করুন এবং সৌভাগ্য!

Picsart_22-03-21_23-25-26-793.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, সেব্লাক সসেজ এবং মিটবল তৈরি করতে, আপনার যে উপাদানগুলি দরকার তা হল 2টি ডিম, শ্যালটস, রসুন, ধনে, মোমবাতি, লাল মরিচ, গোলমরিচ, লবণ, চিনি, সেবলাক ক্র্যাকারস, স্বাদ, মিটবল, সসেজ এবং এর মতো শেষ সরিষা। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন প্রথম পর্যায়ে যাওয়া যাক।

Picsart_22-03-21_23-30-37-945.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপ যা করতে হবে তা হল সেব্লাক ক্র্যাকারগুলি প্রথমে ভিজিয়ে রাখা, সাধারণত লোকেরা সুপার মার্কেটে এই ক্র্যাকারগুলি কিনে থাকে। আপনি যদি এই ক্র্যাকারগুলি সম্পর্কে না জানেন তবে আপনি কমলা ক্র্যাকার এবং এর মতো কিনতে পারেন। সারারাত বা কমপক্ষে 5 ঘন্টা ভিজিয়ে রাখুন।

Picsart_22-03-21_23-32-11-710.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়ে, যখন সেবলাক ক্র্যাকারগুলি 5 ঘন্টা ভিজিয়ে রাখা হয়, এখন আমরা সেবলাক সিজনিং প্রস্তুত করব। প্রথমে পেঁয়াজ এবং রসুন খোসা ছাড়িয়ে পরিষ্কার করুন, তারপর উপরের ছবির মতো ছোট ছোট টুকরো করে কেটে নিন। এর পরে, মিটবল, সসেজ এবং লাল মরিচগুলিও ছোট ছোট টুকরো করে কেটে নিন। আপনি সেব্লাক মিশ্রণের জন্য মুরগির বা চিংড়ির নখরও ব্যবহার করতে পারেন।

Picsart_22-03-21_23-34-27-685.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, আপনি শ্যালট এবং রসুনের খোসা ছাড়িয়ে পরিষ্কার করার পরে, এখন একটি ব্লেন্ডার তৈরি করুন এবং সমস্ত লাল মরিচ, গোলমরিচ, শ্যালটস, রসুন, মোমবাতি এবং ধনে যোগ করুন। তারপর সব মশলা মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন।

Picsart_22-03-21_23-35-02-726.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, যাতে সেবলকের স্বাদ আরও ভাল হয়, আমি সেবলকের পরিপূরক হিসাবে সরিষা যোগ করি। প্রথমে সরিষার শাক পরিষ্কার করে উপরের ছবির মতো টুকরো করে কেটে নিন।

Picsart_22-03-21_23-36-18-046.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, আপনি সবকিছু প্রস্তুত করার পরে, এখন প্যানটি প্রস্তুত করুন এবং একটি ব্লেন্ডার ব্যবহার করে ব্লেন্ড করা সমস্ত মশলা ঢেলে দিন। অল্প আঁচে রান্না করুন যতক্ষণ না সেব্লাক মশলা শুকিয়ে যায় এবং কয়েক মিনিটের জন্য ভাল গন্ধ হয়।

Picsart_22-03-21_23-37-09-964.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, আপনি সেব্লাক সিজনিং রান্না করার পরে এটি শুকনো এবং সুগন্ধি না হওয়া পর্যন্ত, এখন প্যানে পর্যাপ্ত জল যোগ করুন। তারপর ভালভাবে মিশ্রিত এবং সুগন্ধি না হওয়া পর্যন্ত আবার নাড়ুন। সেব্লক সিজনিং রান্না করতে কম তাপ ব্যবহার করে ছড়িয়ে দিন।

Picsart_22-03-21_23-38-02-419.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, সেব্লাক সিজনিং সুগন্ধি এবং যথেষ্ট ফুটন্ত হওয়ার পরে, এখন অন্যান্য মশলা যেমন স্বাদযুক্ত, আধা চা চামচ লবণ এবং পছন্দমতো চিনি যোগ করুন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সব মশলা সমানভাবে সেবলাক সসের সাথে মিশে যায়।

Picsart_22-03-21_23-38-26-743.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, মশলা সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত গ্রেভি নাড়ার পর, এখন 2টি ডিম প্রস্তুত করুন এবং কুসুম সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত ডিমগুলিকে প্রথমে বিট করুন, তারপর সেবলাক সস প্যানে ঢেলে দিন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না ডিম সমানভাবে সেবলাক সসের সাথে মিশে যায়।

Picsart_22-03-21_23-38-51-434.jpg
আমার তোলা ছবি

নবম পর্যায়, ডিম ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন আপনি 5 ঘন্টা ভিজিয়ে রাখা সমস্ত ক্র্যাকার ঢেলে দিন, তারপর প্যানে ছোট ছোট টুকরো করে কাটা সমস্ত সসেজ এবং মিটবল ঢেলে দিন। তারপর গ্রেভি সেব্লাকের সাথে ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত সবকিছু নাড়ুন। নিশ্চিত করুন যে সবকিছু সস সেব্লাকের সাথে শোষিত হয়েছে।

Picsart_22-03-21_23-39-19-094.jpg
আমার তোলা ছবি

শেষ পর্যায়ে, সেব্লকের স্বাদ যোগ করার জন্য এটি আরও সুস্বাদু করতে, সমস্ত সরিষা পরিষ্কার করা হয়েছে এবং প্যানে ছোট টুকরো করে কেটে নিন। যতক্ষণ না সমস্ত সরিষা সেবলাক সসের সাথে ভালভাবে মিশে যায় ততক্ষণ নাড়ুন। এর পরে, সেব্লক পরিবেশন করা যেতে পারে।

Picsart_22-03-21_23-39-40-923.jpg
আমার তোলা ছবি

অবশেষে, একগুচ্ছ সসেজ এবং মিটবল আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়ার জন্য প্রস্তুত। সত্যি বলতে কি, এই সেব্লাকটি এতই সুস্বাদু এবং আসক্তিযুক্ত, আমি এই সেব্লকের 1টি পরিবেশনও খেতে পারি না। ঠিক আছে, আপনি যখন কিনতে অলস হন তখন আপনি বাড়িতে একটি জলখাবার বা খাবারের ধারণা হিসাবে এই সেব্লাক তৈরি করতে পারেন। আপনি কি মনে করেন ? খুব মজার তাই না? এটা seblak করতে সময় লাগে না এবং একটি ভাগ্য খরচ হয় না. পড়া এবং আমার আজকের পোস্ট দ্বারা থামার জন্য ধন্যবাদ. পরবর্তী আকর্ষণীয় রেসিপি শেয়ার করার জন্য আমাকে আরও উৎসাহী করতে আপনার পরামর্শ এবং সমর্থন দিন। আমার সাথে পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপিতে দেখা হবে, @umiriska শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.26.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

সেব্লাক মিটবল এবং সসেজ এই রেসিপিটা দেখতে সত্যি অসাধারণ দেখাচ্ছে । আমি এমন রেসিপি আগে কখনো খাইনি তবে আপনার রেসিপিগুলো যতই দেখি ততই নতুন কিছু শিখি। আপনি দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি এই প্রশংসার জন্য খুশি

 2 years ago 

আপনার রেসিপি গুলো দেখলে খুবই ভালো লাগে। আজকের রেসিপি টা খুব ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব অসাধারণ ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই, কৃতজ্ঞতার জন্য আমি খুব খুশি

 2 years ago 

আপু,উপকরন গুলো টেবিল আকারে দিলে ভালো হয়তো।আর আপনার সেব্লাক মিটবল এবং সসেজ খেতে মনে হয় খুব মজা হয়েছে। যদিও আমি এমন খাবার কখনো খাই নি।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পরামর্শের জন্য ধন্যবাদ, ভাল মন্তব্যের জন্য আমি খুশি

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে কীভাবে সেব্লাক মিটবল এবং সসেজ তৈরি করা যায় শেয়ার করেছেন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ আমার ভাই প্রশংসার জন্য খুব খুশি

 2 years ago 

আপনার রেসিপি গুলো দেখলেই খেতে ইচ্ছে করে। কারণ এরকম রেসিপি আমাদের দিকে তো তৈরি হয় না ।তবে দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ, এটি খুব সুস্বাদু, আপনি এটি বাড়িতে তৈরি করার চেষ্টা করতে পারেন

সেব্লাক মিটবল এবং সসেজ তৈরি করেছেন আপু। চমৎকার লাগল আপনার এই রান্না পোস্ট দেখে। সত্যি আমার কাছে অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু। 💞💞

 2 years ago 

ধন্যবাদ ভাই, আমি প্রশংসার জন্য খুশি

 2 years ago 

কখনো খাইনি এমন রেসিপি। তবে ছবি গুলো দেখে মনে হচ্ছে খুবই স্বাদের একটি রেসিপি এটি। খুব সুন্দর করে বানিয়েছেন আপনি। এটি আপনাদের ওখানের রেসিপি মনে হচ্ছে। যদিও আমি শিউর না। ধন্যবাদ এমন সুন্দর এক রেসিপির জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আমি আমার ভাইয়ের সাহায্যে এই রেসিপিটি তৈরি করেছি, তিনি আমাকে সাহায্য করেছেন এবং আমি ছবিটি তুলেছি, তবে প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ

আজকেও একটা মজাদার ও ইউনিক রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আপনার তৈরি করা রেসিপি গুলোর নাম আমি কখনই শুনিনি। রেসিপি গুলো দেখতে এতটা সুন্দর হয়েছে বলার বাইরে। মনে হয় এখনই যেয়ে খেয়ে ফেলি। ধন্যবাদ আপনাকে আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে আবার ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনার রেসিপি গুলো দেখতে আমার খুবই ভালো লাগে ।এই ধরনের রেসিপি কখন খাওয়া হবে কিনা জানিনা কিন্তু খুব সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেন। নিত্যনতুন রেসিপি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছ থেকে শুনে খুশি, আমি আশা করি আপনি এই রেসিপি চেষ্টা করুন

 2 years ago 

মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার এই সে সেব্লাক মিটবল এবং সসেজ খেতে মনে হয় আসলেই খুবই মজার হবে। কিন্তু আমি এই খাবার কখনো খাইনি তবে আপনার খাবার টা দেখে মনে হচ্ছে যে এটা খুবই ভালো খাবার ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটি খুব সুস্বাদু এবং সুস্বাদু, আপনি যদি এটি খান তবে আমি নিশ্চিত যে আপনি এটি খেয়ে সন্তুষ্ট হবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57527.13
ETH 2375.07
USDT 1.00
SBD 2.42