কিভাবে রিকা-রিকা সস চিকেন তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230204-WA0026.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। যারা সক্রিয় আছেন তাদের সবাইকে রবিবারের শুভেচ্ছা এবং আমি আশা করি আপনি সবসময় ভালো আছেন। চকলেট এবং বাদাম দিয়ে কীভাবে মোচি তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের ধন্যবাদ। আপনি এই জাপানি জলখাবার সম্পর্কে কি মনে করেন? আপনি কি মুচি বানানোর চেষ্টা করেছেন? আমি যে রেসিপি শেয়ার করি সে সম্পর্কে আপনার মতামত দিন। আজ আমি একটি রেসিপি শেয়ার করব মূল উপাদান মুরগির মাংস, আপনি কি চিকেন পছন্দ করেন? মুরগির মাংস প্রায় সবাই পছন্দ করে। আমি এই মুরগিকে রিকা-রিকা সস দিয়ে মুরগিতে প্রসেস করব যা খুবই সুস্বাদু এবং মিষ্টি। কুয়াহ রিকা-রিকা একটি সস যা ইন্দোনেশিয়ার মানাডো থেকে এসেছে, রিকা শব্দ যার অর্থ মশলাদার এবং মিষ্টি। এই রিকা-রিকা মুরগির দ্বারা আগ্রহী? নীচের রেসিপিটি দেখুন এবং আপনারা যারা এই রিকা-রিকা সস চিকেন বানাতে চান তাদের জন্য শুভকামনা।

IMG-20230204-WA0027.jpg
আমার তোলা আলোকচিত্র

রিকা-রিকা সস চিকেন তৈরি করতে কী কী উপকরণ তৈরি করতে হবে? আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল আপনার পছন্দমতো মুরগির মাংস, লবণ, চিনি, মুরগির ঝোল, গোলমরিচ, লাল মরিচ, গোলমরিচ, তেজপাতা, হলুদ, গালাঙ্গাল, আদা, মোমবাতি, শ্যালটস, রসুন, লেমনগ্রাস এবং সবশেষে চুন পাতা। এখন আপনি সবকিছু সেট আপ করা আছে, প্রথম ধাপ শুরু করা যাক.

IMG-20230204-WA0028.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল সমস্ত পেঁয়াজ, রসুন, আদা এবং হলুদের খোসা ছাড়িয়ে নিন, তারপর লেমন গ্রাস কুঁচিয়ে নিন যতক্ষণ না এটি ভেঙে যায়, লাল মরিচের ডগা কেটে নিন এবং গালাঙ্গালটি ভেঙে না যাওয়া পর্যন্ত ম্যাশ করুন। আমাদের যা দরকার তা হল 2 সেন্টিমিটার হলুদ এবং আদা।

IMG-20230204-WA0029.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়, মুরগির মাংস প্রস্তুত করুন এবং মুরগিটি সম্পূর্ণ পরিষ্কার না হওয়া পর্যন্ত প্রথমে পরিষ্কার করুন। আমি চিকেন রিকা-রিকা তৈরি করতে এক পাউন্ড মুরগি ব্যবহার করি। আপনি 2 কেজি মুরগির পরিমাণ এবং আপনার ইচ্ছা অনুযায়ী রিকা-রিকা সস চিকেন ব্যবহার করতে পারেন।

IMG-20230204-WA0030.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়ে, আপনাকে যা করতে হবে তা হল কিছু উপাদান যা আপনি আগে একটি ব্লেন্ডার দিয়ে খোসা ছাড়িয়েছিলেন। সব রসুন, শ্যালটস, গোলমরিচ, লাল মরিচ, হলুদ, মোমবাতি এবং সবশেষে আদা ছোট ছোট টুকরো করে কাটতে ভুলবেন না। একটি ব্লেন্ডার ব্যবহার করে সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন।

IMG-20230204-WA0031.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, আমি উপরে ব্যাখ্যা করেছি এমন কিছু উপাদান বিশুদ্ধ করার পরে, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং কম তাপ ব্যবহার করে প্যানটি আগে থেকে গরম করুন। প্যান গরম হওয়ার পর, ব্লেন্ডারে থাকা সমস্ত মশলা ঢেলে দিন। যতক্ষণ না সস তার সুগন্ধ প্রকাশ করে ততক্ষণ রান্না করুন।

IMG-20230204-WA0032.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, আপনি এটিকে কয়েক মিনিট রান্না করার পরে এবং এটি একটি সুগন্ধি সুগন্ধ প্রকাশ করে, এখন কিছু উপাদান যোগ করুন যেমন লেমন গ্রাস, কয়েকটি তেজপাতা, 3টি গালাঙ্গাল টুকরা যা ম্যাশ করা হয়েছে, তারপরে চুন পাতা যোগ করুন যেখানে কমলার পাতা আলাদা করা হয়েছে। তারপর রান্না করুন এবং ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত রিকা-রিকা সস আবার নাড়ুন।

IMG-20230204-WA0033.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, আপনি আগের উপাদানগুলি সমানভাবে মিশ্রিত করার পরে, আপনি উপরের ফটোটি দেখতে পারেন, ফলাফলটি উপরের ছবির মতো হবে এবং একটি খুব সুগন্ধি এবং সুস্বাদু চুন পাতার সুগন্ধ দেবে। এখন আমরা ষষ্ঠ পর্যায় প্রবেশ করব, অর্থাৎ আপনি আগে পরিষ্কার করা সমস্ত মুরগি রাখব।

IMG-20230204-WA0034.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, সমস্ত উপকরণ ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন আগে পরিষ্কার করা সমস্ত মুরগি যোগ করুন, মুরগির সাথে রিকা-রিকা সস আবার নাড়ুন যতক্ষণ না সমস্ত মুরগি রিকা-রিকা সসের সাথে ভালভাবে মিশে যায়। আপনাকে ক্রমাগত নাড়তে হবে যাতে সমস্ত রিকা-রিকা সস মুরগির মধ্যে ঢুকে যায়।

IMG-20230204-WA0035.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, সমস্ত মুরগিকে রিকা-রিকা সস দিয়ে ভালোভাবে মিশ্রিত করার পর, এখন যা বাকি থাকে তা হল উপাদানগুলি পিউরি করার জন্য আগে থেকে আধা গ্লাস মিনারেল ওয়াটার ব্লেন্ডারে ঢেলে দিতে হবে, ব্লেন্ডারে মিনারেল ওয়াটার নাড়তে হবে যতক্ষণ না। মশলা লাঠি ব্লেন্ডার তারপর মুরগির সাথে ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20230204-WA0037.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, আপনি রিক-রিকা এবং চিকেন সসে মিনারেল ওয়াটার ঢেলে দেওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল 2 টেবিল চামচ চিনি, স্বাদমতো লবণ, মুরগির ঝোল এবং স্বাদমতো গোলমরিচ। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

IMG-20230204-WA0036.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, আগের সিজনিংগুলো ভালোভাবে মিশে না যাওয়া পর্যন্ত নাড়াচাড়া করার পর পাত্রটি ঢেকে রাখুন এবং প্রায় ৩০ মিনিট অপেক্ষা করুন। আপনাকে প্রায়শই লক্ষ্য রাখতে হবে, কারণ যদি রিকা-রিকা সস শুকিয়ে যায় এবং মুরগির মাংসের মধ্যে ঢুকে যায় তবে এটি একটি চিহ্ন যে ঢাকনাটি খোলা হতে পারে।

IMG-20230204-WA0038.jpg
আমার তোলা আলোকচিত্র

ফলস্বরূপ, উপরের ফটোতে আপনি দেখতে পাচ্ছেন আগের তুলনায় পার্থক্য অনেক, এখন রিক-রিকা সস দিয়ে মুরগিকে ইচ্ছামতো সুন্দর প্লেট ব্যবহার করে সাজানো যায়।

IMG-20230204-WA0039.jpg
আমার তোলা আলোকচিত্র

অবশেষে, রিকা-রিকা সস চিকেন শেষ এবং আপনার পরিবার বা বন্ধুদের পরিবেশনের জন্য প্রস্তুত। স্বাদ সত্যিই খুব ভাল, মশলাদার এবং মিষ্টি সত্যিই মুরগির মাংস অনুভূত হয়, আমি অত্যন্ত সুপারিশ যে আপনি উষ্ণ সাদা চাল ব্যবহার করে এটি খাওয়া. আপনি কি মনে করেন রিকা-রিকা সস দিয়ে মুরগি তৈরি করা কঠিন? অন্যথায়, এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. আপনারা যারা এই খাবারটি বানাতে চান তাদের জন্য শুভকামনা। থেমে যাওয়ার জন্য এবং আমার আজকের পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি পরবর্তী খাবারের রেসিপি ভাগ করে নিতে আরও উত্সাহী হব। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63119.91
ETH 2695.09
USDT 1.00
SBD 2.56