কিভাবে চকোলেট দিয়ে কলা রোল কেক তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-27_08-49-10-592.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska এর ব্লগে খাবার এবং স্ন্যাক রেসিপি যা আপনি প্রচুর অর্থ এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। আপনি যারা বাড়িতে বা কাজ করছেন তাদের সবাইকে শুভ সোমবার, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভাল করছেন। সামুদ্রিক শৈবাল নরি দিয়ে কীভাবে আলু রোল তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটিকে সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি কি এটা পছন্দ করেন এবং আপনি এই রেসিপি তৈরি করার চেষ্টা করেছেন? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আচ্ছা, আজ আমি কলা ভরা চকলেট দিয়ে তৈরি একটি রেসিপি শেয়ার করব। কেউ কি আন্দাজ করতে পারেন আমি কি জলখাবার তৈরি করব? হ্যাঁ, চকোলেটের সাথে ব্যানানা রোল কেক, এই স্ন্যাকটি আপনার জন্য খুব সহজে আপনি নিজেই ঘরে তৈরি করতে পারবেন এবং এই কেক তৈরির পদ্ধতিটি খুবই সহজ। চকোলেট সহ এই কলা রোল কেক রেসিপি দ্বারা আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

Picsart_22-06-27_08-49-39-485.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই চকোলেট কলা স্পঞ্জ কেকটি তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা খুবই সহজ, আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল কলা, তরল অঙ্কুর, দানাদার চিনি, কোকো পাউডার, ট্যাপিওকা আটা, গমের আটা এবং লবণ। আমি উল্লেখিত সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন চকোলেট কলা স্পঞ্জ কেক তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

Picsart_22-06-27_08-50-40-329.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথমে যে ধাপটি করতে হবে তা হল একটি স্টিমার প্রস্তুত করা, আপনার পছন্দমতো কয়েকটি কলা যোগ করুন এবং কলাগুলিকে মাঝারি আঁচে 10 মিনিটের জন্য বাষ্প করুন।

Picsart_22-06-27_08-51-40-118.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, কলাগুলিকে প্রায় 10 মিনিটের জন্য বাষ্প করার সময়, পরবর্তী কাজটি হল একটি জায়গা প্রস্তুত করুন এবং 13 টেবিল চামচ ট্যাপিওকা ময়দা, 7 টেবিল চামচ ময়দা, 1 চা চামচ লবণ, 3 টেবিল চামচ কোকো পাউডার যোগ করুন। এবং কোকো পাউডার 6 টেবিল চামচ। দানাদার চিনির টেবিল চামচ বা আপনার পছন্দ অনুযায়ী। তারপর সবকিছু সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-06-27_08-52-25-034.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন ময়দার মধ্যে 250 মিলি তরল দুধ এবং 250 মিলি মিনারেল ওয়াটার যোগ করুন, তারপর একটি চামচ বা মিক্সার ব্যবহার করে ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত ময়দা আবার নাড়ুন।

Picsart_22-06-27_08-54-02-877.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, সমস্ত ময়দা সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন একটি চালনি তৈরি করুন এবং ময়দাকে ছেঁকে দিন যাতে কোনও বড় কোকো পাউডার অবশিষ্ট না থাকে। চালুনিতে এখনও যদি একটি বড় চকলেটের টুকরো থাকে তবে আপনি এটি একটি চামচ দিয়ে পিষে নিতে পারেন।

Picsart_22-06-27_08-55-11-677.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, ময়দা ফিল্টার করার পরে যতক্ষণ না বড় কোকো পাউডার থাকে, এখন আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল একটি মাঝারি আকারের বেকিং শীট, তারপরে তেল লাগান যাতে ময়দা লেগে না যায়।

Picsart_22-06-27_08-56-53-560.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি প্যানটি প্রস্তুত করার পরে এবং রান্নার তেল দিয়ে গ্রীস করার পরে, এখন আপনাকে কেবল প্যানে সমস্ত ময়দা রাখতে হবে, তারপর প্রায় 20 বা 30 মিনিটের জন্য উচ্চ তাপ ব্যবহার করে ময়দাটিকে বাষ্প করুন।

Picsart_22-06-27_09-00-03-031.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, আপনি প্রায় 30 মিনিট ধরে ময়দা স্টিম করার পরে, তারপর স্টিমারটি উঠান এবং কয়েক মিনিটের জন্য বিশ্রাম দিন, তারপর ময়দাটিকে একটি কাজের মাদুরের উপর তুলে দিন, তারপরে স্তরের কেকের উপর কলা রাখুন। আপনি যদি এমন একটি কলা ব্যবহার করেন যা খুব বড় নয়, আপনি কলা কেটে নিতে পারেন এবং কলা সাজিয়ে রাখতে পারেন যেমনটি আমি উপরে করেছি।

Picsart_22-06-27_09-20-46-093.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, আপনি ময়দা তুলে লেয়ার কেকের উপর কলা রাখার পর, এখন লেয়ার কেকটি রোল করুন এবং লেয়ার কেকটি আপনার পছন্দ মতো আকারে কাটুন। একটি খুব ধারালো ছুরি ব্যবহার করুন বা আপনি প্লাস্টিক ব্যবহার করতে পারেন যাতে আটা আপনার ব্যবহার করা ছুরিতে লেগে না যায়। আপনি উপরের ছবিতে ফলাফল দেখতে পারেন।

Picsart_22-06-27_09-21-10-259.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে এখন শেষ ধাপটি করতে হবে সব কলা স্তরের কেকগুলিকে আপনি আগে তৈরি করা চকোলেটে ছড়িয়ে দিন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত কলা স্তরের কেক চকোলেটে ঢেকে যায়।

Picsart_22-06-27_09-21-27-304.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, চকোলেটের সাথে ব্যানানা লেয়ার কেক আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। এটির স্বাদ খুব ভাল এবং আমি আপনার সাথে যে লেয়ার কেকটি শেয়ার করেছি তার থেকে বেশি দূরে নয়। কলা লেয়ার কেকের টেক্সচার খুব নরম এবং কলাগুলিও নরম হয় কারণ সেগুলি সেদ্ধ করা হয়েছে। আপনি কি মনে করেন ? এই রেসিপি আপনি আবেদন? সংরক্ষণ করুন এবং বাড়িতে এই রেসিপি তৈরি করুন. চকলেট ব্যানানা লেয়ার কেক তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য অনন্য রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা এবং আশা করি আপনি এটি পছন্দ করেন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপিটি দেখে অনেক খেতে ইচ্ছা করছে। দেখতে অনেক লোক লাগছে। মজা হয়েছে অনেক' মনে হয়। বাসায় একদিন তৈরি করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি, এবং সমর্থনের জন্য আপনাকেও ধন্যবাদ

চকলেট দিয়ে অসাধারণ ভাবে আপনি রোল কেক তৈরি করেছেন। মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে রোল কেকটি। সাথে উপস্থাপন খুবই সুন্দর ভাবে দিয়েছেন, যে কেউ কেউ ইচ্ছা করলে বানিয়ে খেতে পারবে।

 2 years ago 

ইশ,, দেখেই তো খাওয়ার জন্য লোভ হচ্ছে। কালারটা বেশ সুন্দর। প্রতিটি ধাপ দেখে তেমন আমি বুঝতে পারিনি,অথাৎ অনেক উপকরন চিনি না।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি, এবং সমর্থনের জন্য আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

আপনার প্রস্তুত করা রেসিপি গুলা বরাবরই অনেক লোভনীয় এবং পুষ্টিকর হয়ে থাকে তেমনি আজকের রেসিপি দেখেই জিভে জল চলে আসলো খেতেও নিশ্চয়ই খুব মজা হয়েছিল

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি, এবং সমর্থনের জন্য আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

আজকে একটা নতুন রেসিপি নিয়ে আসলেন। আমারতো চকলেট দেখেই জিভে জল চলে আসলো। চকলেটের সাথে আবার কলা দিয়ে এরকম রোল তৈরি করা যায় তার সত্যি জানা ছিল না। তার উপরে উপরের ডেকোরেশন টা বেশ ভালো লেগেছে। নতুন একটা রেসিপি শিখতে পারলাম।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি, এবং সমর্থনের জন্য আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

বাহ কলার রোল কেক। দারুন তো। ভালো লাগলো এই রেসিপিটি দেখে। বেশ ইউনিক একটি রেসিপি। বেশি একটা কঠিন মনে হলোনা। বাসায় বানিয়ে চেস্টা করতে হবে একদিন।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি, এবং সমর্থনের জন্য আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

বাহ,খুবই সুন্দর তো🥰।একদম ভিন্নধর্মী কিছু শিখলাম।সত্যিই চমৎকার।
একদিন বাসায় ট্রাই করা যেতেই পারে।শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি, এবং সমর্থনের জন্য আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

বরাবরই আপনি আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন আপনার আজকের এই রেসিপি দেখে জিভে জল এসে গিয়েছে। ভবিষ্যতে এরকম মজাদার রেসিপি আপনার থেকে আশা করব।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি, এবং সমর্থনের জন্য আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো গুছিয়ে লিখেছেন।আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, এই রেসিপিটির সাথে সৌভাগ্য কামনা করছি, এবং সমর্থনের জন্য আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

চকোলেট দিয়ে কলা রোল কেক তৈরি খুবই সুন্দর হয়েছে আপনার পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও শুভকামনা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44