কিভাবে আচেহ তেঁতুল চিংড়ি সস তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230217-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনি নিজেই ঘরে তৈরি করতে পারেন। আপনাদের সবাইকে শনিবারের শুভেচ্ছা, আপনাদের ছুটি কেমন কাটল? এটা কি মজা নাকি? আমি আশা করি আপনি সবসময় ভাল আছেন এবং কোন সমস্যা নেই। এখন পর্যন্ত আমার রেসিপি বিষয়বস্তু সমর্থনকারী সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ, আমি সমস্ত সম্প্রদায়ের সমর্থনের জন্য অত্যন্ত কৃতজ্ঞ। তাহলে, আপনি কি এর আগে কোরিয়া থেকে হট্টোক কারি তৈরির রেসিপি চেষ্টা করেছেন? আপনার কি কোন পরামর্শ আছে? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. তাই আজ আমি আচেহ থেকে আসা একটি রেসিপি শেয়ার করব, এই চিলি সস হল একটি চিলি সস যা আচেহ-এর মানুষের কাছে খুব পরিচিত। এই চিলি সসের আরেক নাম মারিজুয়ানা চিলি সস, এটাকে মারিজুয়ানা চিলি সস বলা হয় কেন? বলা হয় এই চিলি সস খালে? আপনি এটি খাওয়া বন্ধ করবেন না এবং এটি আপনাকে এই গাঁজা সস খাওয়ার প্রতি আসক্ত করে তোলে। একটি খুব অনন্য নাম এবং তৈরি করাও বেশ সহজ। এই তেঁতুলের সস বা চিংড়ি মারিজুয়ানা কীভাবে তৈরি করবেন সে সম্পর্কে আগ্রহী? অবিলম্বে, নীচের রেসিপি দেখুন, সৌভাগ্য!

IMG-20230217-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন এই আচেনিজ টক চিংড়ির সস তৈরি করতে, আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল আপনার স্বাদ অনুযায়ী ছোট আকারের চিংড়ি, বেলিম্বিং উলুহ সবজি, কিছু ফল, লাল মরিচ যা বেশ মশলাদার, শ্যালটস, লেমনগ্রাস, চুন পাতা এবং সবশেষে লবণ। ওয়েল, যে সব আপনি প্রস্তুত আছে. এখন প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

IMG-20230217-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথম ধাপটি করতে হবে আপনি যে চিংড়িটি প্রস্তুত করেছেন তা সম্পূর্ণরূপে পরিষ্কার না হওয়া পর্যন্ত পরিষ্কার করুন, তারপর একটি ফ্রাইং প্যান প্রস্তুত করুন এবং পর্যাপ্ত রান্নার তেল ঢালুন। এর পরে, উপরের ছবির মতো সিদ্ধ এবং বাদামী হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20230217-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, আপনি যা প্রস্তুত করেছেন সব ভাজা শেষ করার পরে, এখন অন্যান্য মশলাও প্রস্তুত করুন। আপনাকে প্রথমে স্টারফ্রুট, শ্যালটস, গোলমরিচ, লেমনগ্রাস এবং সবশেষে চুনের পাতা কেটে ফেলতে হবে। আমি উপরে উল্লেখিত মশলাগুলিকে ছোট ছোট টুকরো করে কেটে নেওয়ার পরে, এবার পরবর্তী পর্যায়ে যাওয়া যাক।

IMG-20230217-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, সমস্ত মশলা কেটে চিংড়ি ভাজা হয়ে গেলে, উপরের ছবির মতো ঐতিহ্যবাহী পাউন্ডার প্রস্তুত করুন। যেহেতু আমরা ঐতিহ্যবাহী খাবার তৈরি করতে যাচ্ছি, আমরা ঐতিহ্যবাহী সরঞ্জামগুলির সাথে সমস্ত সরঞ্জাম ব্যবহার করি। কারণ আগে কোন ব্লেন্ডার ছিল না এবং এখনও একটি ম্যানুয়াল পাউন্ডার ব্যবহার করে। এখন সমস্ত মরিচ, বার্ডস আই চিলি এবং শ্যালট যোগ করুন এবং খাবার চূর্ণ করার জন্য একটি বিশেষ পাথর ব্যবহার করে ম্যাশ করুন। মশলা আধা মিহি না হওয়া পর্যন্ত ম্যাশ করুন।

IMG-20230217-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, সমস্ত পাখির চোখের মরিচ এবং শ্যালটগুলি অর্ধেক সূক্ষ্মভাবে মেশানোর পরে, এখন খাদ্য পাউন্ডারে বেলিম্বিং উলুহ এবং লেমন গ্রাস যোগ করুন, অর্ধ মসৃণ হওয়া পর্যন্ত আবার ম্যাশ করুন। এই ঐতিহ্যবাহী খাবারের জন্য খাবারকে ম্যাশ করার জন্য একটু প্রচেষ্টার প্রয়োজন, কারণ শুরু থেকে শেষ পর্যন্ত সবকিছু একই, যথা, ঝাঁকুনি।

IMG-20230217-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, বেলিম্বিং উলুহ এবং লেমন গ্রাস অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত ম্যাশ করার পরে, এখন আরও 1 চা চামচ লবণ যোগ করুন এবং চুন পাতাগুলি ছোট টুকরো করে দিন। এর পরে, এটি আবার পিউরি করুন যতক্ষণ না লবণ এবং চুন পাতা অন্যান্য মশলার সাথে মিশে যায়। আপনি প্রথমে এটির স্বাদ নিতে পারেন, যদি এটি যথেষ্ট লবণাক্ত না হয় তবে আপনি স্বাদ অনুযায়ী লবণ যোগ করতে পারেন।

IMG-20230217-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, যখন আপনি অনুভব করেন যে লবণ পর্যাপ্ত এবং চুন পাতা অন্যান্য মশলার সাথে মেশানো হয়েছে, এখন সমস্ত চিংড়ি যোগ করুন এবং সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত মশলা আবার ম্যাশ করুন। এই পর্যায়ে একটু বেশি পরিশ্রমের প্রয়োজন, কারণ চিংড়ি পাউন্ড করা খুবই কঠিন এবং আরও বেশি পরিশ্রমের প্রয়োজন।

IMG-20230217-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন এই শেষ পর্যায়ে, যাতে টক চিংড়ি সসের স্বাদ আরও সুস্বাদু এবং সুস্বাদু হয়, অর্ধেক চুন যোগ করুন এবং এটি শেষ না হওয়া পর্যন্ত এটি চেপে নিন। তারপর পিউরি করে আবার নাড়তে থাকুন যতক্ষণ না মরিচগুলো ভালোভাবে মিশে যায়। এর পরে, আপনি ক্যানাবিস সস বা চিংড়ি তেঁতুলের সস উপভোগ করতে পারেন।

IMG-20230217-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, অবশেষে, তেঁতুল চিংড়ির সস বা সাধারণত মারিজুয়ানা চিলি বলা হয় আপনার বন্ধুবান্ধব এবং পরিবারকে পরিবেশন করার জন্য প্রস্তুত। সত্যি কথা বলতে, এই প্রথম আমি এই চিলি সস ট্রাই করেছি এবং লোকে যা বলে তা সত্য, এই চিংড়ির টক সসটি খুবই সুস্বাদু এবং আমাকে গাঁজার মতো আসক্ত করে তোলে। আপনি স্বাদ সম্পর্কে আগ্রহী? উপরের রেসিপিটি সঠিকভাবে তৈরি করুন এবং অনুসরণ করুন। আপনারা যারা এই চিলি সস বানাতে চান তাদের জন্য শুভকামনা। আমার আজকের রেসিপি পড়ার জন্য এবং ড্রপ করার জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি পরবর্তী রেসিপি দেওয়ার জন্য আরও উত্সাহী হতে পারি। আমাকে অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি পরবর্তী রেসিপিটি মিস করবেন না। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

আপনি প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। আজও সম্পূর্ণ ভিন্ন ধরনের নতুন এবং ইউনিক একটি রেসিপি আপনার মাধ্যমে দেখতে পেলাম।।
দেখতে বেশ লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।

 last year 

আমার বন্ধু সব প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61841.74
ETH 3420.69
USDT 1.00
SBD 2.47