Pakcoy Champignon মাশরুম রান্না করা || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-04-21_21-36-55-540.jpg

হ্যালো ভোজনরসিক!
আজ কি রান্না করছেন? আমি আশা করি আপনি যা খান এবং রান্না করেন সবকিছুই আপনার জন্য ভাল কিছু হবে। এবং আশা করি দৈনন্দিন কাজকর্ম চালাতে ভাল শক্তি হবে।

আমি আপনাকে আজকের বাজারে মুদি কেনার সময় সম্পর্কে একটু বলতে চাই, সেখানে একজন মহিলা ছিলেন যিনি কেনাকাটা করার সময় তার পার্স হারিয়েছিলেন, তখন মহিলাটি কাঁদলেন এবং তিনি আমাকে বললেন যে তিনি প্রচুর নগদ নিয়ে এসেছেন। তার সন্দেহ হয়, বাজারের গেট থেকে পকেটমার তাকে অনুসরণ করেছে। হঠাৎ আমি ভয় পেয়ে সোজা বাসায় চলে আসি, আমার মানিব্যাগে খুব কম টাকা থাকলেও আমি উঠতে ভয় পাচ্ছিলাম। আমি এমন একজন ব্যক্তি যিনি খুব বেশি নগদ বহন করতে পছন্দ করেন না।

তা কেন? কারণ তার মতো বহন করা খুব ঝুঁকিপূর্ণ, বিশেষ করে এখনকার মতো মহামারীর সময়, প্রত্যেকেরই অর্থ এবং খুব কম কাজের প্রয়োজন। যদিও অনেকে পকেটমার/চোর হতে মরিয়া। এবং এটি উচ্চ অপরাধের কারণ।

ঠিক আছে বিষয়ে ফিরে.

আমি যখন ঘটনাটি দেখা শেষ করলাম, আমি হঠাৎ একজন ব্যবসায়ীকে শ্যাম্পিনন মাশরুম বিক্রি করতে দেখলাম। শ্যাম্পিনন মাশরুম স্টির ফ্রাই করা আমার মন পার হয়ে গেছে। আমি মাশরুম খেয়েছি অনেক দিন হয়ে গেছে, কারণ ইন্দোনেশিয়ায় এই মাশরুমটি সবচেয়ে দামি মাশরুমগুলির মধ্যে একটি। প্রকৃতপক্ষে সবচেয়ে ব্যয়বহুল নয়, তবে এক কিলো শ্যাম্পিনন মাশরুমের দাম প্রায় 200,000 রুপি। এই শ্যাম্পিনন মাশরুম খেতে সক্ষম হওয়া একটি সম্মানের বিষয়।
সৌভাগ্যক্রমে এই মাশরুমগুলি শুধুমাত্র কয়েক আউন্সের জন্য কেনা যেতে পারে, কারণ আমি যদি 1 কিলোগ্রাম এই শ্যাম্পিননগুলি কিনে থাকি তবে সেগুলি আমার ফ্রিজে পচে যেতে পারে। যেহেতু শ্যাম্পিনন মাশরুমগুলি রেফ্রিজারেটরে পাতলা করা খুব সহজ, তাই এই মাশরুমগুলিকে দ্রুত খাবারে প্রক্রিয়াজাত করা ভাল হবে।

Picsart_22-04-21_21-37-48-290.jpg

এইবার আমি পাককোয়ের সাথে চ্যাম্পিনন মাশরুম স্টির ফ্রাই রেসিপি শেয়ার করতে চাই। আপনি যারা উদ্ভিদের খাবার খান তাদের জন্যও এই রেসিপিটি প্রক্রিয়া করা যেতে পারে।

চলুন দেখে নেওয়া যাক পাককয় দিয়ে চ্যাম্পিনন মাশরুম স্টির ফ্রাই রেসিপি। চল শুরু করি!

উপকরণ:

100 গ্রাম শ্যাম্পিনন মাশরুম
2 পাককোয় মাথা
4 কোয়া রসুন
পেঁয়াজ 1 লবঙ্গ
1 স্ক্যালিয়ন
4 পিসি লাল মরিচ
টমেটো
আদা
সয়া সস
লবণ
মার্জারিন
মরিচ

Picsart_22-04-21_21-38-44-030.jpg

কীভাবে প্যাককয় দিয়ে শ্যাম্পিনন মাশরুম নাড়তে ভাজা রান্না করবেন
সমস্ত উপাদান যেমন শ্যাম্পিনন মাশরুম, রসুন, পেঁয়াজ, স্ক্যালিয়ন, লাল লঙ্কা, টমেটো এবং আদা স্লাইস করুন।

Picsart_22-04-21_21-39-32-126.jpg

একটি প্যানে মার্জারিন গরম করুন, তারপরে রসুন এবং পেঁয়াজ যোগ করুন। ভাজুন

Picsart_22-04-21_21-40-06-054.jpg

তারপর স্ক্যালিয়ন, টমেটো, লাল লঙ্কা এবং আদা যোগ করুন। ভাজুন

Picsart_22-04-21_21-40-39-078.jpg

এর পরে, শ্যাম্পিনন মাশরুম যোগ করুন, ভালভাবে মেশান।

Picsart_22-04-21_21-41-29-699.jpg

ভাজার জন্য সামান্য জল যোগ করুন, সয়া সস, লবণ এবং মরিচ যোগ করুন। 1 মিনিট অপেক্ষা করুন, তারপর একপাশে সেট করুন।

Picsart_22-04-21_21-42-42-720.jpg

চলমান জল দিয়ে পাককোয় পরিষ্কার করুন। তাই পাককয় পরিষ্কার করা সহজ।

Picsart_22-04-21_21-43-26-013.jpg

জল একটি ফোঁড়া আনুন, পাককয় জলে রাখুন, সামান্য লবণ যোগ করুন। পাতা শুকিয়ে যেতে শুরু করলে তুলে ফেলুন।

প্যাককোয়ের সাথে ভাজা শ্যাম্পিনন মাশরুম পরিবেশনের জন্য প্রস্তুত।

Picsart_22-04-21_21-44-23-751.jpg

ঠিক করা সহজ নয়? রান্না করতে অলস হলে প্রধান অবলম্বন হতে পারে এবং এই খাবারটিও খুব স্বাস্থ্যকর। আমরা জানি, শ্যাম্পিনন মাশরুমের উচ্চ প্রোটিন মান রয়েছে এবং ফাইবার সমৃদ্ধ। আসলে, বোতাম মাশরুমে মাংসের মতো প্রায় একই প্রোটিন থাকে।

বিটিডব্লিউ, আমি শ্যাম্পিনন মাশরুম থেকে তৈরি এই খাবারটি চেষ্টা করেছি এবং স্টেক তৈরি করেছি। মনে হচ্ছে আমাকে সেই রেসিপিটি চেষ্টা করতে হবে কিন্তু আমি এখনও সঠিকটি খুঁজে পাইনি।

আপনার কি রেসিপি আছে? নিচে মন্তব্য করুন.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

ভাই আপনার রেসিপি দেখলে আমার কাছে খুব অন্যরকম অনুভূতি কাজ করে। কারণ আপনার রেসিপি কালারটা খুবই অন্য রকম হয়ে থাকে। আর আপনার উপস্থাপন সত্যি অসাধারণ হয়। আজকে তার ব্যতিক্রম নয়। আপনি খুব সুন্দর করে মাশরুম রান্না আমাদের মাঝে তুলে ধরেছেন এবং খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। এত চমৎকার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ আমার ভাই, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

অসাধারন ভাইয়া সুন্দর করে আপনি আমাদের মাঝে মাশরুম রান্নার রেসিপি শেয়ার করেছেন। অনেক ছোটবেলায় একবার মাশরুম রান্না খেয়েছি। অনেকদিন হয়ে গেল আর খাইনি। কিন্তু আপনার রেসিপিটি দেখে খুব খেতে ইচ্ছে করছে। খুবই লোভনীয় লাগছে জিভে জল চলে এসেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মাশরুমের রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ বোন, আপনার জন্যও শুভ কামনা

 2 years ago 

আজকে আপনি মাশরুম রান্না করার রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে বেশ লোভনীয় লাগছে আর খেতেও মনে হয় খুবই মজার হয়েছিল।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, আমি আশা করি আপনি বাড়িতে এই মাশরুম রেসিপি করতে পারেন

 2 years ago 

আপনার মাশরুম রান্নার রেসিপি টা দেখে ভীষণ ভালো লেগেছে। খুব অসাধারণ ভাবে আপনি এটি আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আমার ইস্টার

 2 years ago 

আপনি মাশরুম রান্না অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, আশা করি আপনি বাড়িতে এই মাশরুম রেসিপি চেষ্টা করতে পারেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61040.35
ETH 2922.73
USDT 1.00
SBD 2.31