সতেড টেম্পেহ রেসিপি সহ আলু ক্রোকেটস || @shy-fox-এর 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

সতেড টেম্পেহ ফিলিং সহ আলু ক্রোকেটস

Picsart_22-03-22_23-42-04-542.jpg

সবাই কেমন আছেন!
যথারীতি, আজ আমি আলু থেকে উপাদান দিয়ে কিছু খাবার রান্না করার সিদ্ধান্ত নিয়েছে। আমি নাড়া-ভাজা টেম্পেহ স্টাফড আলু ক্রোকেট তৈরি করতে যাচ্ছি।

অনকম দিয়ে ভরা হলে আলু ক্রোকেটগুলি সেরা। অনকম হল জাভা অঞ্চলের এক ধরনের খাবার বিশেষ করে (সুন্দা) যা বাইরের খাবার থেকে গাঁজন করা খাবার। এই অনকম আসে স্পোর্ট ব্যাকের খাবারের অবশিষ্টাংশ থেকে। সাধারণত টোফু বা সয়াবিন তৈরির অবশিষ্টাংশ থেকে অনকম উপাদান তৈরি করা হয় যাকে চেপে ফেলা হয়, তারপরে আবার গাঁজানোর জন্য ছাঁচ বা খামির দেওয়া হয়।

যাইহোক, আমার এলাকায় অনকম পাওয়া খুব কঠিন, আমার মতে টফু থেকে এটি তৈরি করা কঠিন কারণ এটি সয়াবিন থেকে আসে। তার জন্য, এখানে রেসিপি দেখুন!

টেম্পেহ স্টাফড পটেটো ক্রোকেটস

উপকরণ:

500 গ্রাম আলু
টেম্পেহ 1 টুকরা
পেঁয়াজ
লাল পেঁয়াজ 5 লবঙ্গ
রসুনের 3 কোয়া
শ্যালট
লবণ
মরিচ
সয়া সস
জল
ভাজার জন্য তেল

Picsart_22-03-22_23-44-30-045.jpg

নাড়া-ভাজা টেম্পে ভরা আলু ক্রোকেটগুলি কীভাবে তৈরি করবেন।

ক্রোকেটস:

500 গ্রাম আলু ধুয়ে 20 মিনিট বা নরম হওয়া পর্যন্ত বাষ্প করুন। আলু খোসা ছাড়িয়ে ম্যাশ করুন যতক্ষণ না তারা সত্যিই নরম হয়

Picsart_22-03-22_23-46-41-328.jpg

Picsart_22-03-22_23-46-15-684.jpg

লবণ এবং মরিচ যোগ করুন। স্বাদ সংশোধন
ভাজা টেম্পে ফিলিং:

সমস্ত উপাদান (শ্যালটস, পেঁয়াজ, স্ক্যালিয়ন এবং পেঁয়াজ) ধুয়ে তারপর সূক্ষ্মভাবে কাটা এবং একপাশে সেট করুন।

Picsart_22-03-22_23-47-28-178.jpg

ম্যাশড টেম্পেহ (এখনও টেক্সচারযুক্ত)

Picsart_22-03-22_23-47-44-644.jpg

সামান্য তেল গরম করুন, তারপর প্রথমে রসুন এবং পেঁয়াজ দিন। ভাজুন

Picsart_22-03-22_23-49-15-714.jpg

এর পরে, লিক, টেম্পহ এবং পেঁয়াজ যোগ করুন, আলতো করে নাড়ুন

Picsart_22-03-22_23-51-07-935.jpg

লবণ এবং মরিচ স্বাদ, স্বাদ সংশোধন।

Picsart_22-03-22_23-51-31-417.jpg

তারপরে সামান্য জল যোগ করুন, এবং এটি শুকানোর জন্য অপেক্ষা করুন।
ভরাট ব্যবহারের জন্য প্রস্তুত।

Picsart_22-03-22_23-51-58-288.jpg

এক মুঠো আলু নিয়ে চ্যাপ্টা করে নিন। এর পরে, ভাজা টেম্পে দিয়ে এটি পূরণ করুন।

Picsart_22-03-22_23-52-16-304.jpg

আকৃতির এবং ব্রেডক্রাম্বস দিয়ে লেপা।

Picsart_22-03-22_23-54-10-501.jpg

Picsart_22-03-22_23-52-45-592.jpg

মাঝারি আঁচে একটি কড়াইতে তেল গরম করুন।

সোনালি বাদামী হওয়া পর্যন্ত ক্রোকেটগুলি ভাজুন।

Picsart_22-03-22_23-55-21-343.jpg

নাড়া-ভাজা টেম্পেহ সহ আলু ক্রোকেট পরিবেশনের জন্য প্রস্তুত!

Picsart_22-03-22_23-56-52-930.jpg

ওয়েল, এই একটি জলখাবার খুব সুস্বাদু এবং আপনি বাড়িতে এটি চেষ্টা করতে পারেন!

পরের এক দেখা হবে.
-শুভেচ্ছা-

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপিটি দেখে খুবই ভালো লাগলো। কিন্তু আমি এই রেসিপি সাথে পরিচিত নয়। হয়তোবা এটা আপনার দেশের জন্য অনেক কমন একটি রেসিপি। কিন্তু দেখে আমার কাছে ভীষণ ভালো লাগলো। এমনকি রেসিপি টা দেখে খুব সুস্বাদু মনে হচ্ছে। আমাদের মাঝে শেয়ার করার ধন্যবাদ।

 2 years ago 

আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এটি পছন্দ করেছেন এবং বুঝতে পেরেছেন যে এটি আমাদের বিশেষত্ব, আপনাকে ধন্যবাদ

সতেড টেম্পেহ রেসিপি সহ আলু ক্রোকেটস শেয়ার করেছেন ভাই। চমৎকার লাগল আপনার এই রান্নাটি।জিভে জল চলে আসল 😋😋😋।ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

 2 years ago 

ধন্যবাদ ভাই, আমি আশা করি আপনি এই খাবারটি খেতে পারবেন

 2 years ago 

এত লোভনীয় রেসিপি দেখে আমি অবাক হয়ে গেলাম। আমার কাছে খুবই ভালো লাগে আপনার রেসিপি গুলো দেখতে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। এত চমৎকার একটি রেসিপি আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ বন্ধু, আপনি যে সমর্থন প্রদান করেন তার জন্য আমি খুশি, আমি আশা করি আপনিও সফল

অনেক লোভনীয় একটা রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। এ ধরনের খাবার গুলো বিকেলের নাস্তা হিসেবে খেতে অনেক মজা লাগে। যাই হোক আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন। আর উপস্থাপনা অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন, এই খাবারটি বিকেলে খেতে খুব সুস্বাদু, বিশেষ করে যখন বৃষ্টি হয় তখন আমরা এটি গরম অবস্থায় খাই, এটি সত্যিই সুস্বাদু

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি সতেড টেম্পেহ রেসিপি সহ আলু ক্রোকেটস রেসিপি তৈরি করেছেন । যেটা দেখতে আমার কাছে একদম নতুন রেসিপি । রেসিপিটি সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার রান্নার প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আপনার মনোযোগের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

খুব ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে আমার খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ বোন, প্রশংসার জন্য আমি খুব খুশি, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি করতে পারেন

 2 years ago 

আলু দিয়ে বিভিন্ন ধরনের খাবার তৈরি যথেষ্ট ভাল ছিল ।আমার কাছে আপনার প্রতিটি রেসিপি অনেক ভালো লাগে ।আরো সুন্দর সুন্দর রেসিপি আপনার কাছ থেকে আশা করি ।

 2 years ago 

ভাই আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, এটি আমার জন্য ভাল পোস্ট করার জন্য একটি উত্সাহ

 2 years ago 

আপনার রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে ভাইয়া, অনেক সুন্দর করে সতেড টেম্পেহ রেসিপি সহ আলু ক্রোকেটস তৈরি করেছেন, যেটি অনেক আকর্ষণীও এবং লোভনীয় হয়েছে, ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ ভাই, আমি আশা করি আপনিও সফল হতে পারেন

 2 years ago 

টেম্পেহ 1 টুকরা এটা কি,আমার খুব জানতে ইচ্ছে করছে। আমার কাছে রেসিপিটি বেশ ভালো লেগেছে। খেতে ও অনেক টেস্টি মনে হচ্ছে। সব মিলিয়ে অসাধারন, শুধু এই উপকরণ টা বুঝলাম না।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

হয়তো আপনি বুঝতে পারবেন না কারণ এই রেসিপিটি আমার দেশের সাধারণ

 2 years ago 

আলু দিয়ে আপনি খুবই সুন্দর একটি নাস্তা তৈরি করেছেন। এই নাস্তাটি আমার কাছে খুবই ভালো লেগেছে আর মনে হচ্ছে খেতে খুবই মজার হবে। ধন্যবাদ আপনাক।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি এটি বাড়িতে তৈরি করতে পারবেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64689.27
ETH 3135.60
USDT 1.00
SBD 2.56