আনিয়াং চিকেন রেসিপি - ঐতিহ্যবাহী স্বাস্থ্যকর খাবার || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-30_20-08-10-531.jpg

সবাই কেমন আছেন!
আমার বন্ধুর দাদী মারা যাওয়ায় গতকাল আমাদের পরিবারের অনেকেই আমার বন্ধুর বাড়িতে এসেছিল। দাদি তার 80 তম জন্মদিনের ঠিক পরের দিন মারা যান। এটা সত্য যে সম্প্রতি ঠাকুমা ৩ সপ্তাহ আগে পড়ে যাওয়ার পর পুরোপুরি নড়াচড়া করতে না পারার কারণে অনেক কষ্ট পাচ্ছেন। ঠাকুমা তার নিতম্বের উপর পড়ে যাওয়া ব্যথা ছাড়া আর কোন ব্যথা সহ্য না করেই মারা যান।

সত্যি কথা বলতে কি, এটা আমার জন্য একটা কঠিন বিষয় কারণ আমার বন্ধুর দাদী খুব ভালো মানুষ। আমি তার প্রকৃত নাতি না হওয়া সত্ত্বেও তিনি আমাকে গ্রহণ করেছিলেন। আমি যখন তার বাড়িতে থাকতাম তখন দিদিমা সবসময় আমার গল্পের সাথী ছিলেন। তিনি সবসময় আমাকে প্রতিদিন জিজ্ঞাসা করেন, সম্ভবত এটি এমন একটি জিনিস যা এখন এবং ভবিষ্যতে স্মৃতি হয়ে থাকবে। আমি বড় হওয়ার পর দাদি একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছেন।

তাই, গ্রামের সমস্ত পরিবার আমাদের সাথে দেখা করতে এসেছিল যারা শোকাহত ছিল। বিশেষ করে পরিবারের সবাই আমাদের বাড়িতে 3 দিনের জন্য জড়ো হয়েছিল, যদিও খুব ভিড় ছিল তবে এটি আমাদেরকে কিছুটা খুশি করতে পারে কারণ আমরা প্রিয়জনদের সাথে আছি।

আমাদের পরিবারের একজন, খুব ভালো রান্না করেন। তার নাম আন্টি ইনোং। তিনি আমার বন্ধুর বাবার ছোট ভাই, আমাদের পরিবারে তিনি এমন একজন ব্যক্তি যিনি সবসময় আমাদের খালি পেট ভরাটের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। খাদ্য প্রক্রিয়াকরণ, বিশেষ করে গ্রামের খাবারে তার নির্ভরযোগ্য হাত অসাধারণ।

কারণ খালা ইনোং আমার বন্ধুকে খুব ভালোবাসতেন, তিনি জানতেন যে আমার বন্ধু খুব ভালো দেশের খাবার পছন্দ করে। আমরা যখন বাড়িতে ফিরে যাই তখন এই খাবারটি সবসময় থাকবে। আনিয়াং মুরগি, আমার মতে, একটি সুস্বাদু স্বাস্থ্যকর খাবার।

আমি আন্টি ইনোংকে এই খাবারটি কীভাবে তৈরি করতে হয় তা শেখাতে বলেছিলাম, এবং তিনি আমার সাথে রেসিপিটি ভাগ করে খুশি হন। আমি অধ্যয়ন করেছি এবং তিনি যা বলেছেন তা রেকর্ড করেছি। আনিয়াং চিকেন রেসিপি সম্পর্কে আগ্রহী? চলুন নিচের রেসিপিটি দেখে নেওয়া যাক:

আনিয়াং মুরগির উপকরণ:

2টি মুরগি
250 গ্রাম লাল পেঁয়াজ
100 গ্রাম রসুন
100 গ্রাম লাল মরিচ
10 পিসি লাল মরিচ
150 গ্রাম চাল
20 গ্রাম ধনিয়া
মুরগি গ্রিল করার জন্য কাঠকয়লা
1 লিটার গরম জল

Picsart_22-06-30_20-09-13-371.jpg

#কিভাবে আনিয়াং চিকেন রান্না করবেন:

বাদামী হওয়া পর্যন্ত নারকেল ভাজুন। এটি খুব গাঢ় বেক করার বিষয়ে সতর্ক থাকুন কারণ এটি এটির স্বাদ তিক্ত করে তুলবে। একটি 'আলুং' বা ব্লেন্ডার দিয়ে ভাজা নারকেল পিউরি করুন।

Picsart_22-06-30_20-15-21-044.jpg

Picsart_22-06-30_20-12-03-345.jpg

Picsart_22-06-30_20-10-59-760.jpg

চাল এবং ধনে ভাজুন যতক্ষণ না চাল ক্রিমি রঙে পরিণত হয়। তারপর ব্লেন্ডারে ভাজা চাল ও ধনে কুচি করে নিন।

Picsart_22-06-30_20-16-05-927.jpg

মুরগি পরিষ্কার করুন, চলমান জলের নীচে ধুয়ে ফেলুন। চুনের রস এবং লবণ যোগ করুন। 10 মিনিটের জন্য দাঁড়াতে দিন এবং পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।

Picsart_22-06-30_20-16-45-482.jpg

লেমনগ্রাস, পেঁয়াজ এবং রসুন পাতলা করে কেটে নিন। ম্যাশ হয়ে গেলে, 3 টেবিল চামচ নিন এবং আপনি যে মুরগি পোড়াতে চান তার উপর লাগান। মুরগিতে লবণ দিতে ভুলবেন না।

Picsart_22-06-30_20-17-15-142.jpg

মুরগির মশলা দিয়ে প্রলেপ দেওয়ার পর ভালো করে গ্রিল করে নিন। মুরগির রোস্ট পুরোপুরি দেখুন, যতক্ষণ না মুরগি সম্পূর্ণ শুকিয়ে যায়। আমি 2টি মুরগি ভাজাতে এক ঘন্টা কাটিয়েছি।

Picsart_22-06-30_20-20-40-977.jpg

Picsart_22-06-30_20-19-05-579.jpg

Picsart_22-06-30_20-18-11-447.jpg

লাল মরিচ এবং গোলমরিচ এবং লাল পেঁয়াজ পাতলা করে কেটে নিন। এই উপাদানের জন্য, স্বাদ সামঞ্জস্য করুন।

Picsart_22-06-30_20-23-04-948.jpg

একটি পাত্রে কাটা সমস্ত মশলা এবং মশলা একত্রিত করুন, গরম জল দিয়ে ধুয়ে ফেলুন এবং 2টি চুনের রস যোগ করুন।

Picsart_22-06-30_20-24-35-310.jpg

Picsart_22-06-30_20-23-57-522.jpg

ভাজা মুরগি, টুকরো টুকরো করে কাটা এবং একটি পাথর দিয়ে পেটানো যাতে গ্রেভি সহজে শোষিত হয়।

Picsart_22-06-30_20-27-41-261.jpg

Picsart_22-06-30_20-26-23-366.jpg

এর পরে, একটি প্লেটে মুরগি রাখুন এবং অ্যানাং সস দিয়ে ঢেলে দিন।

Picsart_22-06-30_20-29-15-657.jpg

আনিয়াং চিকেন পরিবেশনের জন্য প্রস্তুত।

Picsart_22-06-30_20-30-03-445.jpg

এই খাবারটি পুরো পরিবার দ্বারা গ্রাস করা মাত্র একটি তাত্ক্ষণিক। এটি আমাদের প্রিয় খাবার এবং এটি খুব কমই রান্না করা হয় কারণ এটি শিখতে একটি খুব কঠিন কৌশল প্রয়োজন। হয়তো পরের বার আমি আবার চেষ্টা করব যাতে আমি অ্যানাং চিকেন তৈরিতে ভাল হতে পারি, তাই আমার বন্ধু আরও বেশি খুশি বোধ করে।

তাই, অন্য রেসিপি চান? নিচে মন্তব্য করুন!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Xiaomi Mi 10 Ultra

স্পেসিফিকেশন:
স্ক্রিন: OLED, 6.67 ইঞ্চি
চিপসেট: Qualcomm SM8250 Snapdragon 865 (7 nm+)
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB, 16GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB, 512GB
বাহ্যিক স্মৃতি: -
রিয়ার ক্যামেরা: 48 MP + 48 MP + 12 MP + 20 MP
সামনের ক্যামেরা: 20 এমপি
ব্যাটারি: Li-Ion 4500 mAh

আর এটাই আমার তরফ থেকে, আশা করি আমার পোস্টটি যারা পড়বেন এবং পাবেন তাদের কাছে ইতিবাচক জিনিস দেবে, এবং আমি আশা করি আপনি সবসময় শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন, একবার দেখতে ভুলবেন না, কারণ আমরা যখন কৃতজ্ঞ থাকব তখন আমরা জীবন উপভোগ করব এবং সবসময় ইতিবাচক শক্তি অনুভব করুন, চেতনা রাখুন!!. #amarbanglablog কমিউনিটিতে আমার সকল বন্ধুদের ধন্যবাদ যারা এই স্টিমিটে ইতিবাচকভাবে অবদান রাখতে আমাকে সবসময় সমর্থন করেন।

IMG_20191005_030755_304.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 2 years ago 

Thanks

 2 years ago 

একেবারে নতুন রেসিপি খুব ভালো লাগলো আানিয়াং চিকেন, খেতেও নিশ্চই দারুন। সুন্দর ভাবে ধাপ গুলো দেখিয়েছেন শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

অনেক সুন্দর ভাবে আপনি আপনার পোস্টটি উপস্থাপন করেছেন। অনেক সুস্বাদু একটি রেসিপি এটি। খাবারের উপকরণ এবং ধারাবাহিক বর্ণনা খুব সুন্দর ছিল। অনেক ধন্যবাদ আপনাকে আপনার পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

শুভ কামনা রইলো

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আমি সাধারন এই রেসিপিটা কখনই অনুসরণ করে দেখিনি । তবে আপনার রন্ধন প্রণালী খুব দারুণ ভাবে বর্ণনা করেছেন । রেসিপিটি ছিল অসাধারণ । আমি অবশ্যই বাড়িতে চেষ্টা করে দেখবো ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

খুবই লোভনীয় সুস্বাদু এবং পুষ্টিকর একটি চিকেন রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই লোভ হচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজা হবে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আসলেই প্রথমেই বলি আপনার বন্ধুর দাদি মারা যাওয়ার কথাটি শুনে খুবই খারাপ লাগলো। তাছাড়া উনি তিন সপ্তাহ আগে থেকেই অসুস্থ হয়ে পড়েছেন এটা আরো বেশি মর্মার্থিক ছিল। আর আপনি ওনার নিজের নাকি না হওয়ার সবচেয়ে উনি আপনাকে ভীষণ আদর করত। আপনি আজকে অনেক সুন্দর একটি স্বাস্থ্যকর চিকেন রেসিপি তৈরি করেছেন। আসলে এভাবে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিগুলো প্রতিনিয়ত ইউনিক হয়ে থাকে।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

জীবনে প্রথম দেখলাম এই জাতীয় রেসিপি প্রস্তুত করা এর পূর্বে কোনদিনই এমন ভাবে রান্না করে খাওয়া হয়নি বা প্রস্তুত করা হয়নি। বেশ ভালো লাগলো নতুন একটি রেসিপি সাথে পরিচিত হতে পেরে। কিছুটা শিখতে পারলাম আপনার এই রেসিপি কিভাবে প্রস্তুত করতে হয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66745.34
ETH 3326.92
USDT 1.00
SBD 2.71